||পিয়াজি বড়া রেসিপি||১০%@shy-fox এর জন্য

হ্যালো বন্ধুরা

হ্যালো বন্ধুরা সবাই কেমন আছেন ?আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন ।আমিও ভাল আছি ।আশা করি আমার বাংলা ব্লগের সকল সদস্যবৃন্দ আল্লাহর রহমতে ভালো আছে ।আমি একজন স্টুডেন্ট ।আমার ইউজার নেম@mdemaislam ।আমি বাংলাদেশে বাস করি ।অন্যদিনের মতো আজও আমি আপনাদের সাথে রেসিপি শেয়ার করতে চাই ।আজকে আমি আপনাদের সাথে পেঁয়াজি বড়া রেসিপি শেয়ার করবো। কিন্তু আমার পেঁয়াজি বড়া রেসিপি টা একটু অন্যরকম হবে ।আমি পেঁয়াজি বড়ার রেসিপি ভেতরে আলু ও পেঁয়াজের ডাটনি দেব ।আশাকরি আপনাদের দেখে অনেক ভালো লাগবে । পেঁয়াজি বড়া সবাই খেতে ভালোবাসে। পেঁয়াজি বড়া সাধারণত বাজারে বিক্রয় করা হয় ।বন্ধুদের সাথে আড্ডা দিয়ে পেঁয়াজি বড়া খাওয়ার মজাই আলাদা । পেঁয়াজি বড়া যখন ভাজে পেঁয়াজি বড়ার একটা অন্যরকম সুগন্ধ বের হয় ।সুগন্ধটা আমার অনেক ভালো লাগে ।পেঁয়াজি বড়া গ্রাম অঞ্চলে অনেক বিখ্যাত ।গ্রাম অঞ্চলের মানুষ পেঁয়াজি বড়া খেতে অনেক ভালোবাসে ।পেঁয়াজি বড়ার সাথে কাঁচা মরিচ খেয়ে থাকে । পেঁয়াজি বড়া রেসিপি তৈরি করতে আমি চায়ুলের ময়দা ব্যবহার করেছি ।চাউলের ময়দা ব্যবহার করলে পেঁয়াজি বড়া মুচমুচে হয় ।অনেকদিন পর আমার পেঁয়াজি বড়া খেতে ইচ্ছে হয়েছে ,তাই আমি ভাবলাম আজকে আমি পিয়াজি বড়ার রেসিপি তৈরি করি ।মাঝেমধ্যে আমি বিকালে তেলে ভাজা রেসিপি তৈরি করে থাকে ।ব্যক্তিগতভাবে তেলে ভাজা খাবার আমার অনেক ভালো লাগে।


Picsart_22-01-04_09-33-29-171.jpg

প্রয়োজনীয় উপকরণ

উপাদানপরিমাণ
চাউলের আটা200 গ্রাম
পেঁয়াজপরিমাণমতো
কাঁচা মরিচপরিমাণমতো
রসুনপরিমাণমতো
হলুদের গুঁড়াপরিমাণমতো
লবণপরিমাণ মতো
কালিজিরাপরিমাণমতো
পেঁয়াজের ডাটনি৩টা

ধাপঃ১


IMG_20220102_170225.jpg

  • এবার আমি চাউলের আটা পরিমাণমতো নিয়ে নি।

ধাপঃ২


IMG_20220102_170656.jpg

  • এবার আমি একটা পাত্রে তিনটা পেঁয়াজ তিনটা আলু ও কিছু পেঁয়াজের ডাটা নিয়ে নি।

ধাপঃ৩


IMG_20220102_171501.jpg

  • এবার আমি তিনটা রসুন ,কিছু কাঁচা মরিচ ,পরিমাণমতো হলুদের গুঁড়া ,পরিমাণমতো লবণ নিয়ে নি।

ধাপঃ৪



IMG_20220102_171941.jpg

  • এবার আমি পেঁয়াজি কুচি ,আলু কুচি ,পেঁয়াজের ডাটনি ,হলুদের গুঁড়া, লবণ, রসুন কুচি ,কাঁচা মরিচ কুচি চায়ুলের আটার ভিতরে দিয়ে দি।

ধাপঃ৫


IMG_20220102_172356.jpg

  • এবার আমি সবগুলো মিশিয়ে কালিজিরা দিয়ে দি।

ধাপঃ৬



IMG_20220102_172724.jpg

  • এবার কড়াইয়ে তেল দিয়ে 5 মিনিট গরম করে নি।

ধাপঃ৭



IMG_20220102_173012.jpg

  • এবার গরম তেলে চাউলের আটা মিশ্রিত প্রয়োজনীয় উপাদানগুলো দিয়ে দি।

ধাপঃ৮



IMG_20220102_173526.jpg

  • এবার তেলে ৫মিনি ভেজে নিন।

ধাপঃ৯



IMG_20220102_180222.jpg

  • এবার ঝটপট তৈরি হয়ে গেল সুস্বাদু রেসিপি পেঁয়াজি বড়া ভাজা।
Sort:  
 3 years ago 

পিয়াজু খেতে আমার খুব ভালো লাগে ।আপনার এ পিয়াজু রেসিপি দেখে খেতে ইচ্ছে করছে ।দেখে তো মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। ধাপে ধাপে সুন্দরভাবে উপস্থাপন করেছেন। অনেক সুন্দর হয়েছে। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

পিয়াজি বড়া রেসিপি বাজারে গেলে খাওয়া হয়। আপনি খুব সুন্দর করে পেঁয়াজ এবং আটা দিয়ে পিয়াজু রেসিপি তৈরি করেছেন। যেটা দেখে খুবই ভালো লাগলো। আমার কাছে ভাজি জাতীয় যেকোনো ধরনের খাবার খেতে খুবই ভালো লাগে। অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 
তেলেভাজা পিয়াজি বড়া আমার অনেক পছন্দের। আমিও মাঝে মাঝে বাসায় বানিয়ে খাই নয়তো বাজারে গিয়ে বন্ধুদের সঙ্গে আড্ডা দিতে দিতে খাই। আপনি অনেক সুন্দর ভাবে আজকের এই পোস্টটির উপস্থাপনা করেছেন। সব মিলিয়ে অসাধারণ ছিল।
 3 years ago 

  • পেঁয়াজি বড়া ভাজা সবারই অনেক প্রিয়। তেমনি আমার খুবই খুবই প্রিয়। প্রায় সময় আমার আম্মুকে বলে থাকি এটি বাড়ানোর জন্য। মচমচে পিয়াজু আমার খুবই প্রিয়। আপনি আজ খুব সুন্দর একটি রেসিপি শেয়ার করেছেন। শুরু থেকে শেষ পর্যন্ত উপস্থাপনাটা খুবই অসাধারণ ছিল। ধাপে ধাপে আমাদেরকে সুন্দরভাবে বুঝিয়ে দিয়েছেন। শুভকামনা রইল আপনার জন্য।
 3 years ago 

পিয়াজি বড়া অনেক মজাদার একটি রেসিপি আপনি আমাদের মাঝে তুলে ধরেছেন দেখছি। প্রিয়া যদি এরকম বড়া রেসিপি খেতে সত্যিই অনেক সুস্বাদু। আপনার রেসিপিটি দেখে আমার জিভে জল এসে গেল মনে হচ্ছে এখনই পেঁয়াজ দিয়ে বড়া তৈরি করে খাই। ধন্যবাদ, আপনাকে এরকম একটি মজাদার রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল।

 3 years ago 

খুবই সুস্বাদু একটি রেসিপি শেয়ার করেছেন । রেসিপিটি আমার অনেক প্রিয়। পিয়াজু বড়া খেতে খুবই ভালো লাগে আজকে আপনি খুবই সুস্বাদু করে পিয়াজি বড়া তৈরি করেছেন একটি খুব লোভনীয় লাগছে।

বাহ বাহ অনেক পরিচিত একটি রেসিপি শেয়ার করেছেন। পিয়াজু বরা আমাকেও খেতে খুবই ভালো লাগে। কমবেশি প্রতিদিনই বাজারে গিয়ে খাই। আপনি আরও পেঁয়াজ পাতা যোগ করেছেন। পেঁয়াজ পাতা দিয়ে পিয়াজু বড়া আরও অসাধারন হয়। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 
  • আপনি খুবই সুন্দর ভাবে পিয়াজু রেসিপিটি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আমি কখনো পিয়াজু রেসিপি তৈরি করিনি। তবে আপনার এই রেসিপি দেখে আমার শেখা হয়ে গেল। আমিও তৈরি করবো আপনার জন্য রইল শুভকামনা।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 58004.44
ETH 2579.54
USDT 1.00
SBD 2.40