||কলা ও পেঁপে দিয়ে জাপানি মাছ রান্না রেসিপি||১০%@shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ23 hours ago

IMG_20240926_105340_151-01.jpeg

আমার বাংলা ব্লগের সকলসদস্যবিন্দু আমার নতুন একটি ব্লগে আপনাদের সবাইকে স্বাগতম ! আমি @mdemaislam00 বাংলাদেশ থেকে। আজ , শুক্রবার সেপ্টেম্বর ২৭/২০২৪


হ্যালো বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ? আশা করি আল্লাহর রহমতে অনেক ভালো আছেন। আমিও ভালো আছি। আশাকরি আমার বাংলা ব্লগের সকল সদস্যবৃন্দু আল্লাহর রহমতে ভালো আছে। আমার নাম ইমা অন্য দিনের মতো আজও আমি আপনাদের সাথে নতুন কিছু শেয়ার করতে এসেছি। আজকে আমি আপনাদের সাথে কলা ও পেপে দিয়ে জাপানি মাছ রান্না রেসিপি শেয়ার করব ।আপনারা হয়তো কলা চচ্চড়ি করে, ঘন্টো করে বা মাছ দিয়ে রান্না করে খেয়েছেন। অনেকেই হয়তো কলার সাথে পেঁপে দিয়ে মাছ দিয়ে রান্না করে খাননি। আজকে কলা ও পেঁপে দিয়ে জাপানি মাছ রান্না খেতে ইচ্ছে করলো। তাই গাছ থেকে পেঁপে পেরে এনেছি রান্না করব বলে। আপনারা হয়তো অনেকেই জানেন আমি আমার বাড়ির আঙিনায় ছোট একটা সবজি বাগান করেছি ।সেখান থেকে আমি টাটকা এবং সতেজ বিষমুক্ত সবজি খেতে পারি। তাহলে চলুন বন্ধুরা দেরি না করে কিভাবে আমি কলা ও পেঁপে দিয়ে জাপানি মাছ রান্না করেছি দেখে আসা যাক ।

••••রেসিপি তে ব্যবহৃত প্রয়োজনীয় উপকরণগুলো••••

ক্রমিক নম্বরউপাদানপরিমাণ
জাপানি মাছপরিমাণমতো
পেঁয়াজ কুচিপরিমাণমতো
লবণস্বাদমতো
জিরাপরিমাণমতো
কাঁচা মরিচপরিমাণমতো
হলুদের গুড়াপরিমাণমতো
কলাপরিমাণমতো
পেঁপেপরিমাণমতো
ফটো-১


IMG_20240926_100319_385-01.jpeg




প্রথমে আমি পেঁপে ও কলা অনেক সুন্দর ভাবে কাচির সাহায্যে কেটে নিয়েছি। কেটে নিয়ে পানির ভেতর রেখে দিয়েছি ।
ফটো-২


IMG_20240926_100511_221.jpg




এবার আমি পেঁপে ও কলার ভেতর পরিমাণমতো হলুদ দিব। হলুদ দিয়ে কলা ধুলে কলার গায়ে যেগুলো কস থাকে সেগুলো উঠে যায় ।হলুদ দিয়ে না ধুয়ে কলা রান্না করলে রান্নার পর কসগুলো ভেসে থাকে ।তখন রান্নাটা দেখতে তেমন একটা ভালো দেখায় না ।
ফটো-৩


IMG_20240926_100830_985-01.jpeg




অনেক সুন্দর ভাবে হলুদ দিয়ে কলাও পেঁপে ধুয়ে নিয়েছি।
ফটো-৪


IMG_20240926_101435_599-01.jpeg



এবার আমি পরিমাণমতো কাঁচা মরিচ ,পরিমাণমতো পেঁয়াজকুচি ,পরিমাণমতো রসুন কুচি ,পরিমাণ মতো জিরা পাটার সাহায্যে অনেক সুন্দর ভাবে বেটে নিব ।বাটা হয়ে গেলে পরিমাণমতো হলুদ লবণ এবং বেটে রাখা কাঁচা মরিচ, পেঁয়াজ কুচি, জিরা ,রসুন কুচি একসঙ্গে পেঁপেও কলার ভেতর দিয়ে পরিমাণমতো সয়াবিন তেল দিব। তেল দিয়ে ভালোভাবে সবগুলো একসঙ্গে কষিয়ে নিব‌। ছবিতে আপনারা যেরকম দেখতে পাচ্ছেন।
ফটো-৫


IMG_20240926_100410_744.jpg




এবার আমি চুলাইয়ে রাখা কড়াইয়ে পরিমাণমতো সয়াবিন তেল দিবো ।তেলটা একটু গরম করা হয়ে গেলে লবণ মাখানো জাপানি মাছ দিয়ে দিব ভাজার জন্য।
ফটো-৬


IMG_20240926_100834_552-01.jpeg




অনেক সুন্দর ভাবে জাপানি মাছ ভাজা হয়ে গিয়েছে ।মাছগুলো অনেক সুন্দর ভাবে ভাজলে মাছটা খেতে বেশি ভালো লাগে ।
ফটো-৭


IMG_20240926_103829_688-01.jpeg




এবার আমি মাছ পেঁপে ও কলা সিদ্ধ করার জন্য পরিমাণমতো পানি দিব। পানি দিয়ে কিছুক্ষণ সিদ্ধ করে নিব। যখন দেখব পানির পরিমাণ কমে এসেছে তখন ভাববো কলাও পেঁপে দিয়ে জাপানি মাছ রান্না হয়ে গিয়েছে ।
ফটো-৮


IMG_20240926_105340_151-01.jpeg




এইতো অনেক সুন্দরভাবে কলাও পেপে রান্না হয়ে গিয়েছে। রান্নার কালারটাও অনেক সুন্দর এসেছে ।

🌹 ধন্যবাদ সবাইকে🌹

আশা করি আমার কলা ও পেঁপে দিয়ে জাপানি মাছ রান্না আপনাদের ভালো লাগবে । আজকে এই পর্যন্ত শেষ করছি অন্য দিন নতুন কিছু নিয়ে আবার আপনাদের সামনে হাজির হব।

ব্লগার@mdemaislam00
ব্লগিং ডিভাইসvivo y 12a
অনুবাদেমোছাঃ ইমা খাতুন
Screenshot_2024_0519_194135.jpg
আমার নাম মোছাঃ ইমা খাতুন। আমি একজন বাংলাদেশী। আমার বর্তমান ঠিকানা ষোলটাকা, গাংনী মেহেরপুর। আমি বিভিন্ন ধরনের রেসিপি করতে অনেক পছন্দ করি এছাড়াও আমি লেখালেখি এবং ডাই পোস্ট করতে ভালোবাসি। আমি এসএসসি পাশ করেছি আমাদের গ্রাম থেকে এবং পাশাপাশি ব্লগিং করি এবং নিজের যোগ্যতাকে যোগ্য অবস্থান দেওয়ার চেষ্টা করি। আমি বিশ্বাস করি মানুষ একদিন হয়তো থাকবে না কিন্তু মানুষের কর্ম সারা জীবন থেকে যাবে এই জন্য আমি কাজের ভিতরে আসল শান্তি খুঁজে পাই।

Sort:  
 17 hours ago 

আপনি দেখছি আজকে একটি নতুন মাছের রেসিপি তৈরি করেছেন। আসলে এখন পর্যন্ত কোন দিন জাপানি মাছ রেসিপি খাওয়া হয়নি। আপনি দেখছি আজকে খুবই সুন্দর করে কলা ও পেঁপে দিয়ে জাপানি মাছ রান্না রেসিপি তৈরি করেছেন। আপনার তৈরি করা রেসিপি টি দেখে মনে হচ্ছে বেশ মজাদার হয়েছিল আপনার তৈরি রেসিপি টি।

 19 hours ago 

কলা এবং পেঁপে এভাবে একসাথে কখনো রান্না করা হয়নি। আপনি জাপানি মাছ দিয়ে কলা পেঁপে একসাথে রান্না করেছেন। খেতে নিশ্চয়ই অনেক সুস্বাদু হয়েছ। কাঁচা কলা এবং পেঁপে আমাদের শরীরের জন্য বেশ উপকার। আপনার আজকের রেসিপি টা দেখে ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে।

 13 hours ago 

কলা এবং পেঁপে দিয়ে জাপানি মাছের রেসিপিটি আমার কাছে একদম নতুন এবং ইউনিক। কলা ও পেঁপে দিয়ে আগে কখনো মাছের রেসিপি খাওয়া হয়নি। দেখে বোঝাই যাচ্ছে এই রেসিপিটি অনেক সুস্বাদু হয়েছে। আপনি খুব সুন্দর ভাবে আমাদের মাঝে ধাপে ধাপে কলা ও পেঁপে দিয়ে মাছের রেসিপিটি শেয়ার করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ ইউনিক একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 13 hours ago 

অনেক বছর হয়ে গেল জাপানি মাছ খাওয়া হয়না।আজকে আপনার রেসিপি দেখে জাপানি মাছের কথা মনে পড়ে গেল। অনেক বছর আগে জাপানি মাছ খেয়েছিলাম। যাইহোক আজকে আপনি কলা ও পেঁপে দিয়ে জাপানি মাছের মজাদার রেসিপি তৈরি করেছেন। দেখে মনে হচ্ছে খেতে ভালোই মজা হয়েছিল।রেসিপিটা এত সুন্দর ভাবে তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি আপনাকে।

 13 hours ago 

অনেক সুন্দর রেসিপি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার চমৎকার এ রেসিপি তৈরি করতে দেখে বেশ ভালো লেগেছে। অনেক অনেক খুশি হলাম এত সুন্দর ভাবে রেসিপি উপস্থাপনা করতে দেখে। তবে বোল্ড লেখা বাদ দিয়ে স্বাভাবিকভাবে লিখতে হবে। থ্রি স্টার গুলো কেটে দিলে। বোল্ড লেখা বাদ হয়ে যাবে।

 13 hours ago 

কলা ও পেঁপে দিয়ে মাছ রান্না করেছেন দেখে খুবই ভালো লাগলো। এই দুটো সবজি শরীরের জন্য ভীষণ উপকারী। আর মাছের সাথে এই সবজিগুলো রান্না করলে খেতেও দারুন লাগে। অনেক সুন্দর করে রেসিপি তৈরি করেছেন আপু। দেখে খুবই ভালো লাগলো।

 13 hours ago 

জাপানি মাছ টা নিয়ে অনেক গল্প আছে ছোট বেলায়।বরশি দিয়ে পুকুর থেকে কতো লাল জাপানি ধরেছি জা বলার বাহিরে খুবই ভালো লাগে আমার কাছে।দারুন একটি রেসিপি শেয়ার করেছেন আপনি।ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.16
JST 0.030
BTC 66181.33
ETH 2700.56
USDT 1.00
SBD 2.88