||আমার তোলা কিছু এলোমেলো ফটোগ্রাফি ||১০%@shy-fox এর জন্য

Screenshot_20220805_100653~2.jpg

আমার বাংলা ব্লগের সকলসদস্যবিন্দু আমার নতুন একটি ব্লগে আপনাদের সবাইকে স্বাগতম !
আমি @mdemaislam00 বাংলাদেশ থেকে।আজ
শুক্রবার, আগস্ট ৫/২০২২

বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ? আশা করি আল্লাহর রহমতে অনেক ভালো আছেন। আমিও ভালো আছি। আশাকরি আমার বাংলা ব্লগের সকল সদস্যবৃন্দ আল্লাহর রহমতে ভালো আছে। আমার নাম ইমা অন্য দিনের মতো আজও আমি আপনাদের সাথে নতুন কিছু শেয়ার করতে এসেছি আশা করি আপনাদের দেখে অনেক ভালো লাগবে ।আজকে আমি আপনাদের সাথে আমার তোলা কিছু এলোমেলো ফটোগ্রাফি শেয়ার করব আজকে সকাল থেকেই ভেবে ভেবে পাচ্ছিলাম না যে কি পোস্ট করব ।তাই ভাবলাম আমাদের বাড়ির আশপাশে একটু ঘুরে আসি ঘুরতে ঘুরতে বিভিন্ন জিনিসের প্রতি আমি মুগ্ধ হই যা আপনাদের সাথে শেয়ার না করে থাকতে পারছিলাম না ।আসলেই বাড়ি থেকে বের না হলে চারপাশে ঘুরে না দেখলে চারদিকের আবহাওয়া কেমন বোঝা যায় না ।চারদিকে ঘুরলে চারদিকের প্রাকৃতিক সৌন্দর্য মানুষকে মুগ্ধ করে। আসলে প্রাকৃতিক সৌন্দর্য অন্যরকম সৌন্দর্য যা দেখেই মনটা যেন জুড়িয়ে যায় ।তাহলে চলুন বন্ধুরা দেরি না করে আমার তোলা কিছু এলোমেলো ফটোগ্রাফির ছবি দেখে আসা যাক।

ধাপঃ১

IMG_20220805_091334.jpg

Image location

এই ফুলটির নাম হলো অফিস টাইম ফুল এই ফুলটা যে শুধু গোলাপি রঙের হয় তা কিন্তু নয় এ ফুলটা গোলাপি ও সাদা রঙের হয়ে থাকে ।বিশেষ করে গোলাপি রঙের ফুল গুলো দেখতে বেশি ভালো লাগে। অফিস টাইম ফুল বিশেষ করে স্যাঁতসেতে জায়গাতে বেশি ভালো হয় ।বর্ষাকালে যখন চারদিকে পানি থাকে তখন ফুল গাছগুলো লাগিয়ে দিলে খুব সহজেই হয়ে যায়।
image.png

ধাপঃ২

IMG_20220805_091348.jpg

Image location

এ গাছটার নাম হলো পাথরকুচি গাছ পাথরকুচি গাছের প্রয়োজনীয়তা অনেক বেশি ।বিশেষ করে এই গাছের পাতা মাটিতে ফেলে দিলে খুব সহজেই গাছ হয়ে যায়। আসলেই এমন কোন গাছ নেই যে পাতা বুনে দিলে গাছ হয় শুধুমাত্র পাথরকুচি গাছের পাতা ফেলে দিলে গাছ হয়ে যায় ।অনেকে আবার ঘরের সৌন্দর্যের জন্য টপে লাগিয়ে রাখে ।পাথরকুচি গাছের আবার অনেক সুন্দর সুন্দর ফুল ফোটে যা দেখতে অনেক চমৎকার লাগে।
image.png

ধাপঃ৩

IMG_20220805_091409.jpg

Image location

এ গাছটির নাম আমার অজানা কিন্তু আমাদের গ্রাম অঞ্চলে এই গাছটার নাম পট্টলিকা গাছ বলে চিনে। এই গাছটার ফুল কিছুটা অফিস টাইম ফুলের মতো দেখতে ।এই গাছের ফুল কোনোটা হলুদ, কোনটা সাদা ,কোনোটা আবার গোলাপি রংয়ের হয়ে থাকে। বিশেষ করে গোলাপি ও সাদা রংয়ের ফুল গুলো দেখতে বেশি চমৎকার লাগে ।দূর থেকে সাদা রঙের ফুলগুলো দেখলে প্রজাপতির মত দেখতে লাগে ।আসলেই প্রকৃতির সৌন্দর্য একটা অন্যরকম সুন্দর্য।
image.png

ধাপঃ৪

IMG_20220805_091705.jpg

Image location

এই ফলটির নাম আমরা হয়তো সবাই জানি এমন কেউ নেই যে এই ফলটির নাম জানে না ।এ ফলটার নাম হলো কমলালেবু ,কমলালেবু খেতে আমার অনেক ভালো লাগে ।বিশেষ করে কমলালেবুর জুস খেতে বেশি ভালো লাগে । কমলালেবু আমাদের ত্বকের জন্য অনেক উপকারি ।কমলালেবু খেলে তখন অনেক কোমল ও সৌন্দর্য বাড়ায়। শুধু যে সৌন্দর্য বাড়ায় তা কিন্তু নয় অনেক প্রচুর পরিমাণ পুষ্টি ও পাওয়া যায় ।আমাদের এলাকায় যে কমলালেবু হয়ে থাকে এগুলো সাধারণত একটু টক বেশি হয় ।কিন্তু বাইরে থেকে যেগুলো আনা হয় সেগুলো মিষ্টি হয়ে থাকে।
image.png

ধাপঃ৫

IMG_20220805_091726.jpg

Image location

এই ফলটির নাম হল কামরাঙ্গা খেতেও অনেক ভালো লাগে। বিশেষ করে বর্ষাকালে ফলটি বেশি দেখা যায় ।কামরাঙ্গা যখন বেশি পেকে যায় তখন খেতে বেশি ভালো লাগে। বাইরে কোথাও ঘুরতে গেলে অধিকাংশই দেখা যায় কামরাঙ্গা মাখানো বিক্রয় করছে। আসলেই তখন কামরাঙ্গা মাখানো খেতে অনেক ইচ্ছে করে ।কামরাঙ্গা টক জাতীয় ফল হলেও এতেও প্রচুর পরিমাণ পুষ্টি পাওয়া যায়।
image.png

ধাপঃ৬

IMG_20220805_091858.jpg

Image location

আপনারা ছবিতে যে ফুলটি দেখতে পাচ্ছেন এই ফুলটি হল বাতাবি লেবুর ফুল। যখন আমি ছবি তুলছিলাম তখন দেখতে পেলাম পুকুরের পাশে বাতাবি লেবুর ফুল ফুটেছে ।যা দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম তাই দেরি না করে খুব সহজেই ছবিটা তুলে নিয়েছি ।বিশেষ করে বাতাবিলেবু মানুষ বিভিন্ন খাবারের সঙ্গে খেয়ে থাকে। খাবারের সঙ্গে খেলে খাবার খেতে একটু অন্যরকম স্বাদ আসে ।বাতাবি লেবু কচুরশাক রান্নার সাথে খেতে বেশি ভালো লাগে।
image.png

ধাপঃ৭

IMG_20220805_091358~2.jpg

Image location

এই ফুলটার নামও আমার কাছে অজানা কিন্তু এই ফুলটা আমি গেট ফুল নামে চিনি ।আমাদের বাড়ির সামনে গেটে এ ফুল গাছটা হয়েছে ।যখন ফুল গাছে অনেক ফুল ফোটে তখন দূর থেকে দেখতে অনেক ভালো লাগে ।আপনার যদি ফুল গাছটার নাম জেনে থাকেন তাহলে কমেন্টে জানাতে পারেন।

  • ধন্যবাদ সবাইকে এতখন আমার সাথে থাকার জন্য ।আশা করি আমার তোলা কিছু এলোমেলো ফটোগ্রাফি আপনাদের কাছে ভালো লাগবে। আজকে এই পর্যন্ত শেষ করছি অন্য দিন নতুন কিছু নিয়ে আবার আপনাদের সামনে হাজির হব।
ফটোগ্রাফার@mdemaislam00
ফটোগ্রাফি ডিভাইসvivo12a
Sort:  
 2 years ago 

অসাধারণ কিছু এলোমেলো ফটোগ্রাফি আমাদের সামনে উপস্থাপন করেছেন। বিশেষ করে বাতাবি লেবুর ফটোগ্রাফি অসাধারণ ছিল। খুব সুন্দর উপস্থাপনা করেছেন আপনি। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ এত সুন্দর কমেন্ট করার জন্য আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আসলে আপনার তোলা এলোমেলো ফটোগ্রাফি গুলো দেখতে আমার কাছে অনেক ভালো লেগেছে আপনি প্রত্যেকটি ফটোগ্রাফি অনেক সুন্দর ভাবে মোবাইলের ক্যামেরাবন্দি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আসলে আপনার কামরাঙ্গার ফটোগ্রাফিটি দেখতে আমার কাছে অনেক ভালো লেগেছে এবং কামরাঙ্গা খেতেও খুবই সুস্বাদু এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

কামরাঙ্গা খেতে আমারও অনেক ভালো লাগে ভাইয়া ধন্যবাদ এত সুন্দর কমেন্ট করার জন্য।

 2 years ago 

আপনার সবগুলো ফটোগ্রাফি দেখতে অসম্ভব সুন্দর হয়েছে। তবে আমার সবথেকে ভালো লেগেছে টাইম ফুলটি। টাইম ফুল গুলো দেখতে এমনিতেই অনেক সুন্দর হয়। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

অফিস টাইম ফুলগুলো গোলাপি ফুল দেখতে বেশি ভালো লাগে আপু ধন্যবাদ আপনার জন্য।

 2 years ago 

আপনার তোলা এলোমেলো এই ফটোগ্রাফি গুলো দেখে আমি অবাক হয়ে গিয়েছে আপনি অনেক সুন্দর ফটোগ্রাফি করেন এভাবেই প্রতিনিয়ত চেষ্টা করে যাবেন আশা করি। শুভকামনা রইল আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59907.23
ETH 2647.48
USDT 1.00
SBD 2.43