||চাউলের মোয়া রেসিপি||১০%@shy-fox এর জন্য

Picsart_22-03-14_11-13-47-119~2.jpg

হ্যালো বন্ধুরা

হ্যালো বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করি আল্লাহর রহমতে ভাল আছেন ।আমিও ভাল আছি ।আশাকরি আমার বাংলা ব্লগের সকল সদস্যবৃন্দ আল্লাহর রহমতে ভালো আছে ।আমি একজন স্টুডেন্ট ।আমি বাংলাদেশে বাস করি ।অন্য দিনের মতো আজও আমি আপনাদের সাথে নতুন একটি রেসিপি শেয়ার করতে এসেছি। আজকে আমি আপনাদের সাথে চাউলের মোয়া রেসিপি শেয়ার করব। কালকে বিকেলে অনেক মিষ্টি খাবার খেতে ইচ্ছে হয়েছিল। তাই বাজার থেকে আখের গুড় কিনে এনেছি ।সে আখের গুড় দিয়ে আজকে সকালবেলায় আমি চাউলের মোয়া তৈরি করেছি ।চাউলের মোয়া আমার ভাইয়া খুব পছন্দ করে ।সেইসাথে আমিও খুব ভালোবাসি খেতে ।ব্যক্তিগতভাবে মিষ্টি খাবার খেতে আমি অনেক পছন্দ করি। আমার জীবনে প্রথম আমি আজকে নিজের হাতে চাউলের মোয়া তৈরি করেছি ।চাউলের মুয়া ছারাও মুড়ি ভাজার মোয়া হয়ে থাকে ।বিশেষ করে বিকেলে এই রেসিপিটা খেতে অনেক ভালো লাগে। তাহলে চলুন বন্ধুরা দেরী না করে শুরু করা যাক আজকের রেসিপি চাউলের মোয়া রেসিপি।

প্রয়োজনীয় উপকরণ

১/আখের গুড়
২/পরিমাণমতো চাউল
৩ পরিমাণ মত লবণ

ধাপ: ১



IMG_20220314_101940.jpg

:প্রথমে আমি পরিমাণমতো চাল নিয়ে নিলাম।

ধাপ: ২



IMG_20220314_102327.jpg
:এবার কড়াইয়ে রাখা চাউলের উপর পরিমাণমতো লবণ দিয়ে দিবো যাতে সাদ আসে।

ধাপ:৩



IMG_20220314_103202.jpg
:এবার চায়ুল গুলো একটু লালচে আকারের হয়ে গেছে।

ধাপ:৪



IMG_20220314_103322.jpg

:এবার চাউল ভাজা গুলো কড়াইয়ের উপর 5 মিনিট রেখে জুড়িয়ে নিবো।

ধাপ:৫


IMG_20220314_125151.jpg

: পরিমাণ মতো গুর নিয়ে নিব।

ধাপ:৬


IMG_20220314_103944.jpg
:এবার আখের গুড় গুলো কড়াই এর উপর কিছুক্ষণ ফুঁটিয়ে নিব।

ধাপ:৭


IMG_20220314_104151.jpg
:এবার চালভাজা গুলো আখের গুড়ের ভেতর দিয়ে মাখিয়ে নিব।

ধাপ:৮


IMG_20220314_105158.jpg

:এবার আমি আখের গুড় মেশানো চাল ভাজা গোল গোল করে নাড়ু করে নিব।

ধাপ:৯


IMG_20220314_105934.jpg
: এবার ঝটপট তৈরি হয়ে গেল আজকে রেসিপি চাউলের মোয়া রেসিপি।

Sort:  
 2 years ago 

বাহ আপনি তো অনেক সুন্দর ভাবে চালের মোয়া রেসিপি তৈরি করেছেন। এর আগে কখনো এভাবে চালের মোয়া খাওয়া হয়নি। এটি আমার কাছে একটি ইউনিক রেসিপি বলে মনে হচ্ছে। আমি আপনার এই রেসিপিটি বাসায় তৈরি করার চেষ্টা করব। আপনাকে অনেক ধন্যবাদ এতো সুন্দর চালের মোয়া রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মতামতের জন্য ।আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ওয়াও আপু অনেক সুন্দর ছিল আপনার এই চালের মোয়া টি। দেখে তো জিভে জল চলে এলো। ধাপগুলো আপনি অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর চালের মোয়া তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপু এত সুন্দর মতামতের জন্য ।আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

চালের মোয়া বহুবার খেয়েছি দারুন লাগে। তবে যখন শক্ত হয়ে যায় খেতে গেলে দাঁত ভাঙ্গার উপক্রম 😁। তবে মোয়া গুলো অনেক সুন্দর হয়েছে এবং তৈরি প্রত্যেকটি দাম খুব সুন্দরভাবে তুলে ধরেছেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মতামতের জন্য
।আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

চাউলের মোয়ার অনেক মজাদার একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন, অনেক দিন আগে আমি এরকম চাউলের মোয়া খেয়েছিলাম। খুবই সুস্বাদু হয়েছিল ,আপনার এই চাউলের মোয়া রেসিপি দেখেই বোঝা যাচ্ছে খুবই সুস্বাদু হয়েছিল। ধন্যবাদ আপনাকে এত মজাদার একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মতামতের জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

ছোটবেলার কথা মনে করিয়ে দিলেন ভাইয়া। ছোটবেলায় এগুলো অনেক খেয়েছি। বাড়িতে মা এগুলো তৈরি করে রেখে দিত আর আমি বারবার সব খেয়ে নিতাম। আপনার তৈরি করা চালের মোয়া রেসিপি অনেক সুন্দর হয়েছে ভাইয়া। আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ ভাই এত সুন্দর মতামতের জন্য ।আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

চাউলের মোয়া একদিন আমার মা বাসায় তৈরি করেছিল আমি খেয়েছিলাম আমার খুব ভালো লেগেছিল। একটু শক্ত কিন্তু খাইতে বেশ ভালো লাগে। আপু আপনি অনেক সুন্দর করে চাউলের মোয়া রেসিপি তৈরি করেছেন। সত্যি অনেক সুন্দর হয়েছে আপু। সুন্দর একটি রেসিপি তৈরি করে আমাদের মাঝে ভাগ করে নেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

চাউলের মোয়া রেসিপি খেতে আমার কাছে খুবই ভালো লাগে। আগে প্রায়ই আম্মু বানাতো আমরা সবাই মজা করে খেতাম ।আপনি খুবই সুন্দর ভাবে আপনার রেসিপির প্রক্রিয়াটা দেখিয়েছেন।
শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপু আপনি আজকে চমৎকার ভাবে চাউলের মোয়া রেসিপি তৈরি করেছেন। দেখে তো খেতে ইচ্ছা করছে। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে আপু আপনার জন্য শুভ কামনা রইলো

সত্যি সত্যি অনেক সুন্দর রেসিপি শেয়ার করেছেন আজকে আপনি। মোয়া খেতে সত্যিই অনেক ভালো লাগে ছোট বেলায় অনেক খেয়েছি। প্রত্যেকটা ধাপ সুন্দরভাবে সাজিয়ে গুছিয়ে শেয়ার করেছেন আমাদের সাথে। শুভেচ্ছা ও ভালোবাসা রইলো।

 2 years ago 

চাউলের মোয়া খেতে খুবই ভালো লাগে। অনেকদিন পর আপনার পোষ্টের মাধ্যমে এই চাউলের মোয়া দেখতে পেলাম। অনেকদিন আগে খাওয়ার কারণে এর স্বাদ প্রায় ভুলেই গেছি। তাই আপনার রেসিপিটি আমার খুব কাজে লাগবে। আপনার রেসিপি অনুসারে আমিও এই চাউলের মোয়া বাসায় তৈরি করে খাব। খুবই সুস্বাদু একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য এবং এর প্রতিটি ধাপ তুলে ধরার জন্য অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি। আপনার জন্য শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60944.89
ETH 2608.11
USDT 1.00
SBD 2.67