||কালার পেপার দিয়ে ফুলের তোড়া তৈরি ||১০%@shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

Screenshot_20220802_173506~2.jpg

আমার বাংলা ব্লগের সকলসদস্যবিন্দু আমার নতুন একটি ব্লগে আপনাদের সবাইকে স্বাগতম !
আমি @mdemaislam00 বাংলাদেশ থেকে।আজ
মঙ্গলবার, আগস্ট ০২/২০২২

বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ? আশা করি আল্লাহর রহমতে অনেক ভালো আছেন। আমিও ভালো আছি। আশাকরি আমার বাংলা ব্লগের সকল সদস্যবৃন্দ আল্লাহর রহমতে ভালো আছে। আমার নাম ইমা অন্য দিনের মতো আজও আমি আপনাদের সাথে নতুন কিছু শেয়ার করতে এসেছি ।আশাকরি আপনাদের দেখে অনেক ভালো লাগবে। আজকে আমি আপনাদের সাথে কালার পেপার দিয়ে ফুলের তোড়া তৈরি শেয়ার করব। ফুল আমরা সবাই ভালোবাসি ফুল প্রকৃতির সৌন্দর্য ।এমন কেউ নেই যে ফুল ভালোবাসে না ।কারো যদি মন খারাপ হয় সুন্দর সুন্দর ফুল দেখলে মনটা যেন ভালো হয়ে যায় ।ফুলের প্রয়োজনীয়তা অপরিসীম সব জায়গায়তেই ফুলের প্রয়োজন। বিশেষ করে বিভিন্ন ধরনের অনুষ্ঠানে ফুল প্রয়োজন হয় এমনকি বিয়ের দিনেও ফুলের প্রয়োজন হয় । বর বউ এর গলার মালা তৈরিতে ফুলের প্রয়োজন হয়। আমি যে ফুলটি তৈরি করেছি এটি ঘর সাজানোর কাজে ব্যবহার করা যাবে। আমার এই কালার পেপার দিয়ে ফুলের তোড়া তৈরিটি করতে তেমন একটি সময় লাগেনি। আপনাদের যদি ঘর সাজানোর কাজে প্রয়োজন হয়ে থাকে তাহলে খুব সহজেই আমার এই কালার পেপার দিয়ে ফুলের তোড়া তৈরিটি দেখে বানিয়ে ফেলতে পারবেন। তাহলে চলুন বন্ধুরা দেখে আসা যাক ফুলের তোড়াটি কিভাবে তৈরি করা হয়েছে।

••ফুলটি বানাতে ব্যবহৃত প্রয়োজনীয় উপকরণ গুলো••••

ক্রমিক নম্বরউপাদানপরিমাণ
কালার পেপারতিনটা
গাম আঠাএকটি
কাচিএকটি
ধাপঃ১

IMG_20220802_174016~2.jpg

প্রথমে আমি তিনটা কালার পেপার একটা কাচি ও একটি কামের আঠা নিয়ে নিয়েছি ।
image.png

ধাপঃ২

IMG_20220802_124007.jpg

এবার কালার পেপারের এক পাশ থেকে জড়িয়ে জড়িয়ে ফুলের ডাল তৈরি করে নিব।
image.png

ধাপঃ৩

IMG_20220802_121922.jpg

এবার আমি ডালে গামের আঠা লাগিয়ে নিব।
image.png

ধাপঃ৪

IMG_20220802_125326~2.jpg

এবার আমি আকাশি কালারের কালার পেপার নিয়ে কাশির সাহায্যে চিকন চিকন করে কেটে নিব।
image.png

ধাপঃ৫

IMG_20220802_125539~2.jpg

আকাশি কালার কালার পেপারটা কাটা সম্পূর্ণ হয়ে গিয়েছে ।এবার আমি ফুলের ডালের সাথে জড়িয়ে সুন্দর করে কুলি করে নিব।
image.png

ধাপঃ৬

IMG_20220802_133117~2.jpg

এবার ফুলের ডালের সাথে আকাশি কালারের কুলি জড়ানো সম্পূর্ণ হয়ে গিয়েছে।
image.png

ধাপঃ৭

IMG_20220802_134530.jpg

এবার আমি মৌসুমী কালার কালার পেপার দিয়ে ফুলের পাপড়ি তৈরি করে নিব।
image.png

ধাপঃ৮

IMG_20220802_135158~2.jpg

এবার আমি ফুলের পাপড়ির সাথে আঠা লাগিয়ে নিব।
image.png

ধাপঃ৯

IMG_20220802_135233~2.jpg

এবার গামের আঠা লাগানো পাপরির দুই দিক থেকে নিয়ে চাপ দিয়ে একসাথে লাগিয়ে নিব।
image.png

ধাপঃ১০

IMG_20220802_135607~2.jpg

এবার ফুলের ডালের সাথে ফুলের পাপড়ি গুলো লাগানো সম্পূর্ণ হলো।
image.png

ধাপঃ১১

IMG_20220802_135858~2.jpg

এবার ফুলের পাতা তৈরি করার জন্য আমি একটা কালার পেপার নিয়েছি।
image.png

ধাপঃ১২

IMG_20220802_140518~2.jpg

এবার ফুলের তোরার পাতা বানানো সম্পূর্ণ হলো।
image.png

ধাপঃ১৩

IMG_20220802_140808~2.jpg

এবার আমি পাতাটা ফুলের ডালের সাথে গামের আঠা দিয়ে লাগিয়ে নিব।
image.png

ধাপঃ১৪

IMG_20220802_172629~2.jpg

এবার তৈরি হয়ে গেল কালার পেপার দিয়ে ফুলের তোড়া। ফুলের তোড়াটা বানাতে আমার অনেক ভালো লেগেছে আপনাদের ভালো লাগলে বাড়িতে তৈরি করতে পারেন।

  • ধন্যবাদ সবাইকে এতখন আমার সাথে থাকার জন্য ।আশা করি আমার এই কালার পেপার দিয়ে ফুলের তোড়া তৈরি আপনাদের কাছে ভালো লাগবে। আজকে এই পর্যন্ত শেষ করছি অন্য দিন নতুন কিছু নিয়ে আবার আপনাদের সামনে হাজির হব।
Sort:  
 2 years ago 

আপনি কালার পেপার ব্যবহার করে খুব সুন্দর ফুলের তোড়া তৈরি করেছেন। আপনার তৈরি করা ফুলেরে তোড়া দেখে মনে হচ্ছে অনেক সময় দিয়ে করেছেন। খুবই ভালো লাগলো আপনার তৈরি করা ফুলের তোড়া দেখে। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আসলে ফুরে তোড়াটি তৈরি করতে অনেক সময় লেগেছে।

 2 years ago 

আপনি কালার পেপার দিয়ে ফুলের তোড়া তৈরি করেছেন একবারই অসাধারণ হয়েছে। আপনার পোস্ট করতে অনেক সময় লেগেছে তা দেখেই বুঝা যাচ্ছে। আপনার উপস্থাপনা অসাধারণ ছিল। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আসলেই পোস্ট করতে অনেক সময় লেগেছে ধন্যবাদ আপু আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

খুব সুন্দর করে আপনি রঙিন কাগজের ফুল বানিয়েছেন। লাল ফুলের সবুজ পাতা দেখতেও লাগছে বেশ সুন্দর। কিছুদিন পুর্বে আমিও এমন একটা তৈরি করে ছিলাম যা এখন আমার পড়ার টেবিলের সৌন্দর্য বৃদ্ধি করছে। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার ফুলটি আমি দেখেছিলাম আসলেই আপনার ফুলটি দেখতে অনেক চমৎকার হয়েছিল। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর কমেন্ট করার জন্য।

 2 years ago 

আপু আপনি কালার পেপার দিয়ে খুব সুন্দর করে ফুলের তোড়া বানিয়েছেন। অসম্ভব সুন্দর লাগছে ফুলের তোড়া। আপনি চাইলে আপনার ঘর সাজিয়ে রাখতে পারেন এ তোড়া দিয়ে। অথবা কাউকে গিফট ও করতে পারেন।

 2 years ago 

ঘরে সৌন্দর্য বৃদ্ধি করার জন্য ফুলটি রেখে দিয়েছি আপু।

 2 years ago 

কালার পেপার দিয়ে আপনি খুবই সুন্দর ফুলের তোড়া তৈরি করেছেন। যা দেখতে খুবই চমৎকার হয়েছে। অসাধারণ একটি ফুলের তোড়া তৈরি করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ এত সুন্দর কমেন্ট করার জন্য।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে ফুলের তৈরি তোড়া তৈরি করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। দেখতে অনেক সুন্দর লাগছে। কাগজের কালার কম্বিনেশন অনেক সুন্দর হয়েছে। অসংখ্য ধন্যবাদ। সুন্দর একটি ড্রাই প্রজেক্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

কালার পেপার দিয়ে ফুলের তোড়া টি দেখতে ভীষণ রকম সুন্দর হয়েছে আপু। এরকম সুন্দর ফুলের তোরা ঘরের শোভা বাড়িয়ে তোলে। আপনি খুবই চমৎকারভাবে এত সুন্দর ফুলের তোড়া তৈরীর পদ্ধতি দেখিয়েছেন যা খুব সহজেই সকলেই তৈরি করতে পারবে। ধন্যবাদ

 2 years ago 

আসলেই ফুলের তোড়া ঘরের সৌন্দর্য বাড়ায় ।আবার কাউকে গিফট দেওয়ার কাজেও ব্যবহার করা হয়।

 2 years ago 

কালার পেপার দিয়ে খুবই সুন্দর একটি ফুলের তোড়া প্রস্তুত করেছেন দেখতে অসাধারণ লাগছে আমার কাছে খুবই ভালো লেগেছে বিশেষ করে কালার কম্বিনেশনটা খুব সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন সুন্দর উপস্থাপনা করেছেন ধাপগুলো শুভকামনা রইল আপনার জন্য 🌹

 2 years ago 

ফুলের তোড়ার কালারটা ভালো লাগার জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

কালার পেপার দিয়ে ফুলের তোড়া তৈরি অনেক সুন্দর হয়েছে। আপনার তৈরি করা ফুলের তোড়া আমার কাছে খুবই ভালো লেগেছে। ফুলের তোড়া তৈরীর পদ্ধতি সুন্দরভাবে উপস্থাপন করেছেন এজন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি আপু। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আসলেই এমন ধরনের ফুলের তোড়া দেখতে অনেক সুন্দর্য লাগে ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

কালার পেপার দিয়ে আপনি অনেক সুন্দর ফুলের তোড়া তৈরি করেছেন। জাস্ট অসাধারণ হয়েছে প্রতিটি ধাপ। আপনি অনেক সুন্দর ভাবে বর্ণনা করেছেন আমাদের মাঝেতে আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

ভালো লাগার জন্য ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 68787.38
ETH 2733.78
USDT 1.00
SBD 2.72