||কিছু ফুলের ফটোগ্রাফি||১০%@shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগlast year (edited)

আমার বাংলা ব্লগের সকলসদস্যবিন্দু আমার নতুন একটি ব্লগে আপনাদের সবাইকে স্বাগতম !
আমি @mdemaislam00 বাংলাদেশ থেকে।আজ বুধবার, ফেব্রুয়ারি ০৮/২০২৩


হ্যালো বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ? আশা করি আল্লাহর রহমতে অনেক ভালো আছেন। আমিও ভালো আছি। আশাকরি আমার বাংলা ব্লগের সকল সদস্যবৃন্দ আল্লাহর রহমতে ভালো আছে। আমার নাম ইমা অন্য দিনের মতো আজও আমি আপনাদের সাথে নতুন কিছু শেয়ার করতে এসেছি । বন্ধুরা আজকে আমি আপনাদের সাথে কিছু ফটোগ্রাফি শেয়ার করব ।আমাদের বাড়ির পাশে একটা আপুদের ছাদে অনেক সুন্দর সুন্দর ফুল গাছ টবে লাগানো হয়েছে। দেখতে আসলেই অনেক চমৎকার লাগছিল ।তাই আপুদের বাড়িতে আমি যেয়ে ফুলগুলো দেখে ছবি তুলতে শুরু করে দিয়েছি। এমনিতেই আমার ফটোগ্রাফি করতে অনেক ভালো লাগে। যখন একটু মন খারাপ হয় তখন ফটোগ্রাফি করার উদ্দেশ্যে বাড়ি থেকে আমি রওনা দি। তেমন দূরে কোথাও যাওয়া হয় না। বাসা থেকে একটু দূরে ফটোগ্রাফি করার উদ্দেশ্যে রওনা দি ।যখন চোখের সামনে অনেক সুন্দর সুন্দর ফুল বা গাছ চোখে পড়ে তখন সেগুলো আমি আমার ফোনের ক্যামেরা বন্দি করে নি। আজকেও ঠিক তেমনি করেছি ফুল গুলো দেখতে ভালো লাগছিল তাই ক্যামেরাবন্দি করে নিলাম ।তাহলে চলুন বন্ধুরা দেরি না করে দেখে আসা যাক আমার তোলা সেই ফুলের ফটোগ্রাফি গুলো।

ফটোগ্রাফি-১

IMG_20230207_172314.jpg
Location


বন্ধুরা এ সুন্দর ফুলটির নাম আপনারা কি জানেন। এই সুন্দর ফুলটির নাম হলো চন্দ্রমল্লিকা ফুল গাছ। চন্দ্রমল্লিকা ফুল যে শুধু বেগুনি কালারের হয়ে থাকে তা কিন্তু নয়। চন্দ্রমল্লিকা ফুল কোনটা সাদা ,কোনোটা হলুদ, কোনটা বেগুনি রঙের হয়ে থাকে। আমার সব থেকে বেগুনি রংয়ের চন্দ্রমল্লিকা ফুল দেখতে বেশি ভালো লাগে।

ফটোগ্রাফি-২

IMG_20230207_172347.jpg
Location


বন্ধুরা আমি আগেই বলেছি চন্দ্রমল্লিকা ফুল বিভিন্ন ধরনের হয়ে থাকে ।এটা হলো হলুদ ও সাদা রঙ্গের চন্দ্রমল্লিকা ফুল। এগুলো যে দেখতে ভালো লাগে না তা কিন্তু নয়। এগুলো দেখতেও ভালো লাগে ।

ফটোগ্রাফি-৩

IMG_20230207_172354.jpg
Location


সত্যি বলতে কি এই ফুল গাছের নাম আমার অচেনা। যখন ছাদে গেলাম তখন এই ফুলটা দেখতে অনেক ভালো লাগলো। তাই ফুলটার ছবি তুলে নিয়েছি। আপনারা যদি ফুল গাছটার নাম জেনে থাকেন তাহলে কমেন্টে জানাতে পারেন।

ফটোগ্রাফি-৪

IMG_20230207_172414.jpg
Location


এই ফুল গাছটার নাম হলো রঙ্গন ফুল গাছ ।এ ফুল যে শুধু লাল রঙের হয় তা কিন্তু নয়। কোনটা লাল রঙের হয়ে থাকে ,কোনটা বেগুনি রংয়ের, কোনোটা গোলাপি অঙ্গের।

ফটোগ্রাফি-৫

IMG_20230207_172522~2.jpg
Location


এই ফুলটার নাম হলো রক্ত গাঁদা ফুল। আসলেই ফুলগুলো দেখতে অনেক চমৎকার ।আমি যখন ছবি তুলছিলাম তখন দেখতে পেলাম কিছু ফুল ফুটে শুকিয়ে গিয়েছে আর কিছু ফুল ফুটেছে। আবার কলি এসেছে রক্ত গাধা ফুলের।

ফটোগ্রাফি-৬

IMG_20230207_172454~2.jpg
Location


কি বন্ধুরা এ ফুলটার নাম কি কারোর অচেনা ।আমার মনে হয় কারোর অচেনা না। কেননা গোলাপ ফুল চিনতে পারেনা এমন মানুষ খুঁজে পাওয়া কষ্টকর ব্যাপার। গোলাপ ফুল নামটা যেমন সুন্দর ফুলটা দেখতেও তেমন আরো বেশি সুন্দর। এখন ফেব্রুয়ারি মার্চ চলছে গোলাপ ফুলের চাহিদা অনেক বেশি। সব থেকে লাল গোলাপ ফুল দেখতে আমার বেশি ভালো লাগে ।গোলাপ ফুল আবার সাদা ও হলুদ রঙের হয়ে থাকে।

ফটোগ্রাফি-৭

IMG_20230207_172435~2.jpg
Location


এটা হলো হলুদ গাঁদা ফুল ।এই ফুল টাও দেখতে অনেক সুন্দর ।গাঁদা ফুলের সুগন্ধ আসলেই অনেক ভালো লাগে। গাঁদা ফুলের পাতাও অনেক সুন্দর সুগন্ধ। বিশেষ করে শীতকালে গাঁদা ফুল বেশি ফুটে থাকে।

🌹 ধন্যবাদ সবাইকে🌹

আশা করি আমার ফুলের ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লাগবে । আজকে এই পর্যন্ত শেষ করছি অন্য দিন নতুন কিছু নিয়ে আবার আপনাদের সামনে হাজির হব।

ফটোগ্রাফার@mdemaislam00
ফটোগ্রাফি ডিভাইসvivo12a
Sort:  
 last year 

ফুল হলো সৌন্দর্যের প্রতীক আর ভালোবাসার প্রধান বাহক ৷ আপনি বেশ কয়েকটা ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন ৷ যার প্রতিটি ফটোগ্রাফি দারুন ভাবে ক্যাপচার করেছেন ৷ চন্রমল্লিকা ফুল আমার কাছে অনেক ভালো লাগে ৷

 last year 

ওয়াও!আপনার সবগুলো ফটোগ্রাফিই খুব অসাধারণ। দেখতে খুব অসাধারণ লাগছে। আমার কাছে ভীষণ ভালো লেগেছে। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 last year 

আপু খুব সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন। আমার কাছে সবগুলো ফুল অনেক ভালো লেগেছে। আপনারা রক্ত গাঁদা বলেন আর আমরা কালিগাঁদা বলে। আমার কাছে এই গাঁদা ফুল অনেক ভালো লাগে। আপনার কাছে যেই ফুল অচেনা সেই ফুলের নাম আমিও জানিনা। ধন্যবাদ আপু এত সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 last year 

আপু চমৎকার একটা ফটোগ্রাফি পোস্ট শেয়ার করেছেন।আপনি খুব সুন্দর করে উপস্থাপন করেছেন।আপনি ফুলগুলোর সুন্দর সময় ক্যামেরাবন্দী করেছেন।দেখতে অনেক বেশি ভালো লাগছে।অনেক ধন্যবাদ আপু চমৎকার ফটোগ্রাফি পোস্ট শেয়ার করার জন্য।

 last year 

এত সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আবার খুবই ভালো লেগেছে শীতকালীন এত সুন্দর ফুল আপনি ফটোগ্রাফি করে আমাদের মাঝে তুলে ধরেছেন দেখে। আপনার আজকের এই পোষ্টের মধ্যে ডালিয়া, গাদা, রঙ্গন ফুল লক্ষণীয়।

 last year 

আপনার ফটোগ্রাফি গুলো দেখে খুব ভালো লাগলো। খুব সুন্দর ফটোগ্রাফি করেছেন আপনি। আসলে ফুলের সৌন্দর্য দেখে সবাই মুগ্ধ হয়ে থাকে। বিশেষ করে আমার কাছে চন্দ্রমল্লিকা এবং গাঁদা ফুলের ফটোগ্রাফি বেশ ভালো লেগেছে। আপনি ফুলের ফটোগ্রাফিক সাথে সাথে খুব সুন্দর বর্ণনা উপস্থাপন করেছেন। এত সুন্দর ফুলের ফটোগ্রাফি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 65915.92
ETH 3486.15
USDT 1.00
SBD 2.67