||কিছু এলোমেলো ফটোগ্রাফি||১০%@shy-fox এর জন্য

Screenshot_20221023_135242~2.jpg

আমার বাংলা ব্লগের সকলসদস্যবিন্দু আমার নতুন একটি ব্লগে আপনাদের সবাইকে স্বাগতম !
আমি @mdemaislam00 বাংলাদেশ থেকে।আজ
রবিবার, অক্টোবর ২৩/২০২২

বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ? আশা করি আল্লাহর রহমতে অনেক ভালো আছেন। আমিও ভালো আছি। আশাকরি আমার বাংলা ব্লগের সকল সদস্যবৃন্দ আল্লাহর রহমতে ভালো আছে। আমার নাম ইমা অন্য দিনের মতো আজও আমি আপনাদের সাথে নতুন কিছু শেয়ার করতে এসেছি । আজকে আমি আপনাদের সাথে কিছু এলোমেলো ফটোগ্রাফি শেয়ার করব ।আজকে আমি ফটোগ্রাফি করার উদ্দেশ্যে আমাদের বাড়ি থেকে একটু দূরেই একটা নিরিবিলি জায়গাতে গিয়েছিলাম । ফটোগ্রাফি করতে আমার অনেক ভালো লাগে ।ফটোগ্রাফি করতে গিয়ে অনেক মনোমুগ্ধকর দৃশ্য দেখা যায় যা দেখে আসলেই অনেক ভালো লাগে। আমার যখন মন খারাপ হয় তখন আমি আমার মোবাইলটা হাতে নিয়ে ফটোগ্রাফি করার উদ্দেশ্যে বের হয়। ফটোগ্রাফি করতে গিয়ে মনটা আমার অনেক ভালো হয়ে যায় ।ফটোগ্রাফি করতে গিয়ে আমার সবথেকে ভালো লেগেছে চারদিকে সবুজের সৌন্দর্য আর ফিরি ফিরি বাতাসের আবহাওয়া আসলেই সেই ফিরি ফিরি বাতাসের আবহাওয়া যেন আমার বুকে এসে লাগল। অনুভবটা এখনো আমার চোখে ভাসছে ।তো ফটোগ্রাফি করতে গিয়ে আমি কিছু গাছ ও ফুলের ছবি তুলেছি । তাহলে চলুন বন্ধুরা দেরি না করে দেখে আসা যাক আমার তোলা কিছু এলোমেলো ফটোগ্রাফি।

ফটোগ্রাফি -১

IMG_2022-10-20-16-56-46-331.jpg

W3w location

যখন ফটোগ্রাফি করতে গিয়েছিলাম প্রথমে আমার এই গাছটা চোখে পড়ে। দেখতে পেলাম এই গাছটাই অনেক সুন্দর ফল ধরেছে যা দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। যেমন সুন্দর ফুল তেমন পাতাগুলো দেখতে সুন্দর ।পাতাগুলো লাল হওয়ার কারণে আরো বেশি চমৎকার লাগছিল । আমি যখন ফটোগ্রাফি করছিলাম তখন দেখতে পেলাম পাতা ছিড়লে পাতাতে অল্প পরিমাণ আঠা আছে।

ফটোগ্রাফি -২

IMG_2022-10-20-17-08-41-253.jpg

W3w location

এইটা হয়তো আমরা সবাই চিনতে পারবো এটা হলো লাউ গাছের ফুল ।যখন ফটোগ্রাফি করতে গিয়েছিলাম তখন দেখতে পেলাম ফুল ধরে একটা ঝরে গিয়েছে আরেকটা কেবল নতুন ফুল ফুটেছে ।শুধু যে লাউ খাওয়া যায় তা কিন্তু নয় লাউয়ের শাক ও খাওয়া যায়। একটা গাছে দুইটা তরকারি আসলেই অন্যরকম ব্যাপার।

ফটোগ্রাফি -৩

IMG_2022-10-20-17-09-18-057.jpg

W3w location

এটা হলো কালাই গাছ বিশেষ করে শীতকালে এগুলো লাগানো হয়। যখন হালকা হালকা শীত পড়ে তখন কালায়ের বেছন লাগিয়ে দিলে যখন বেশি শীত পড়ে
তখন এগুলো খাওয়ার উপযোগী হয়ে যাই। আমাদের গ্রাম অঞ্চলের সবচেয়ে বিখ্যাত একটি রেসিপি কালাই দিয়ে কুমড়ার বড়ি আসলেই খেতে অনেক মজাদার। বিশেষ করে শীতকালে এই রেসিপিটা তৈরি করার বেশি হয়।

ফটোগ্রাফি -৪

IMG_2022-10-20-16-54-25-823.jpg

W3w location

যখন ফটোগ্রাফি করতে গিয়েছিলাম তখন খেয়াল করলাম এই গাছটিতে অনেক সুন্দর ফুল ফুটেছে আসলেই দেখতে অনেক চমৎকার লাগছিল।
তাই দেরি না করে আমি ক্যামেরাবন্দি করে নিলাম।

ফটোগ্রাফি -৫

IMG_2022-10-20-16-55-31-663.jpg

W3w location

এই ফুলটার নাম আমাদের গ্রাম অঞ্চলে সবাই বলে থাকে বন ফুল। আসলেই দৃশ্যটা অন্যরকম এক গাছে দুই রকম ফুল দৃশ্যটা তেমন একটা দেখা যায় না ।এক গাছে দুই রকম ফুল গোলাপি ও সাদা দেখতে আসলেই অনেক সুন্দর। ফুলগুলো দিয়ে সাধারণত মালা গাথলে অনেক সুন্দর হয়ে থাকে।

ফটোগ্রাফি -৬

IMG_2022-10-20-17-06-55-926.jpg

W3w location

এটা হলো চাল কুমড়া গাছ যখন ফটোগ্রাফি করছিলাম তখন দেখতে পেলাম চালকুমড়া গাছে অনেক সুন্দর সুন্দর ফুল ফুটেছে ।এই গাছগুলো সাধারণত শীতকালে বেশি হয়ে থাকে। শীতকালে চাল কুমড়া যেমন হয় তেমন কালাই হয় সেজন্য চাল কুমড়ার বড়ি শীতকালে বেশি তৈরি করা হয়।

ফটোগ্রাফি -৭

IMG_2022-10-20-17-07-13-232.jpg

W3w location

এটা হলো বাগুন গাছ এটা আমাদের পুকুরের পাশে লাগানো হয়েছিল ।যেয়ে দেখতে পেলাম বাগুন গাছের চারাটা বেঁচে গিয়েছে। আমি মাঝেমধ্যে গিয়ে বাগুন
গাছে পানি দিয়ে আসি আজ অনেকদিন পরে যেয়ে দেখতে পেলাম আসলে এই গাছটা অনেক সুন্দর হয়ে গিয়েছে।

ফটোগ্রাফি -৮

IMG_2022-10-20-17-03-32-107.jpg

W3w location

এটা হলো কদম ফুল আসলে কদম ফুলের সুগন্ধটা অনেক সুন্দর। যখন চারদিকে শীতকালের আবহাওয়া দেখতে পাওয়া যায় তখন কদম ফুলের সুগন্ধ চারদিকে মো-মো করে আসলেই দৃশ্যটা অনেক মুগ্ধকর ।কদম ফুলের সুগন্ধ আমার অনেক ভালো লাগে তাই কদম
ফুল এর ফটোগ্রাফি করলাম।

ধন্যবাদ সবাইকে এতখন আমার সাথে থাকার জন্য । আশা করি আমার এই এলোমেলো ফটোগ্রাফি আপনাদের অনেক ভালো লাগবে।আজকে এই পর্যন্ত শেষ করছি অন্য দিন নতুন কিছু নিয়ে আবার আপনাদের সামনে হাজির হব।

ফটোগ্রাফি@mdemaislam00
ফটোগ্রাফি ডিভাইসvivo12a
Sort:  
 2 years ago 

সত্যি বলেছেন আপনি যখন মন খারাপ হয় তখন ফটোগ্রাফি করলে মন অনেক সতেজ লাগে। ফটোগ্রাফি করতে আমার কাছেও খুবই ভালো লাগে। চমৎকার কিছু ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করেছেন। সবগুলো ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে। বিশেষ করে কদম ফুলের ফটোগ্রাফি এবং বন ফুলের ফটোগ্রাফি ভীষণ ভালো লেগেছে। সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

মন খারাপ থাকলে আপনার ফটোগ্রাফি করতে ভালো লাগে জেনে সত্যি ভালো লাগলো ।আসলে মন খারাপের সময় সবুজ প্রকৃতিকে দেখলে মন ভালো হওয়ারই কথা ।আপনার করা ফটোগ্রাফি গুলো বেশ সুন্দর ছিল। বনফুল টি আমার কাছে বেশ ভালো লেগেছে।একই গাছে দুই রকমের কালার সত্যি দেখতে ভীষণ সুন্দর। দেশ চমৎকার কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন আপনি ।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আসলেই বোন ফুলটা আমার কাছেও অনেক চমৎকার লেগেছে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64349.87
ETH 2775.11
USDT 1.00
SBD 2.65