।।পটলের বড়া ভাজি রেসিপি।।১০%@shy-fox এর জন্য

IMG_20220312_142246.jpg

হ্যালো বন্ধুরা

হ্যালো বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করি আল্লাহর রহমতে ভাল আছেন ।আমিও ভাল আছি ।আশাকরি আমার বাংলা ব্লগের সকল সদস্যবৃন্দ আল্লাহর রহমতে ভালো আছে ।আমি বাংলাদেশে বাস করি ।অন্য দিনের মতো আজও আমি আপনাদের সাথে নতুন একটি রেসিপি নিয়ে হাজির হয়েছি ।আশা করি আপনাদের দেখে অনেক ভালো লাগবে ।কিন্তু আজকে আমার রেসিপি টা একটু অন্যরকম ।আজকে আমি আপনাদের সাথে পটলের বড়া ভাজি রেসিপি শেয়ার করতে চাই ।গরম ভাতের সাথে পটলের বড়া রেসিপি খেতে আমার অনেক ভালো লাগে ।এছাড়াও পটল ভাজি করে, রান্না করে সানা করে খাওয়া যায় ।ব্যক্তিগতভাবে আমি পটলের বড়া ভাজি রেসিপি অনেক ভালবাসি ।আমাদের বাড়িতে কিছু পটল ছিল। সেই পটল দিয়ে আজকে আমি পটলের বড়া ভাজি রেসিপি তৈরি করেছি ।বিশেষ করে কাঁচা পটল এর থেকে পাকা পটলের বড়া ভাজি আরো বেশি ভালো লাগে । তাহলে চলুন বন্ধুরা শুরু করা যাক আজকের রেসিপি পটল এর বড়া ভাজি রেসিপি।

প্রয়োজনীয় উপকরণ

১/কাঁচামরিচ পরিমাণমতো
২/রসুন কুচি পরিমাণমতো
৩/পেঁয়াজ কুচি পরিমাণমতো
৪/হলুদের গুঁড়া পরিমাণমতো
৫/লবণ পরিমাণমতো
৬/চাউলের আটা পরিমাণমতো
৭/সোয়াবিন তেল পরিমাণমতো

ধাপ: ১


IMG_20220312_124312.jpg
:প্রথমে আমি পরিষ্কার পানি দিয়ে পটল গুলো ভালভাবে ধুয়ে নিব।

ধাপ: ২


IMG_20220312_124435.jpg
:এবার আমি পটল গুলো গোল গোল করে কেটে নিব যাতে বাটতে সুবিধা হয়।

ধাপ: ৩


IMG_20220312_125429.jpg
:এবার আমি কাঁচা মরিচ ,রসুন কুচি ,পেঁয়াজ কুচি ,পরিমাণমতো লবণ ,পরিমাণমতো হলুদের গুঁড়া নিয়ে নিবো।

ধাপ: ৪


IMG_20220312_130914.jpg
:এবার আমি পাটার সাহায্যে পটল গুলো ভালোভাবে বেটি নিব।

ধাপ: ৫


IMG_20220312_131927.jpg
:এবার আমি প্রয়োজনীয় উপকরণ গুলো পাটায় বেটে পটল বাটার ভেতর মাখিয়ে নিব।

ধাপ: ৬



IMG_20220312_135800.jpg

:এবার চাউলের আটা পরিমাণমতো নিয়ে নিবো।

ধাপ: ৭



IMG_20220312_132125.jpg

:এবার আমি চাউলের আটা ভেতর পটল বাটা মাখিয়ে নিব।

ধাপ: ৮


IMG_20220312_132740.jpg
:এবার চাউলের আটা দিয়ে পটল বাটা মাখানো শেষ হলো।

ধাপ: ৯


IMG_20220312_133045.jpg
:এবার পরিমাণমতো সোয়াবিন তেল চুলাইয়ে রাখা কড়াইয়ের উপর দিয়ে দিব।

ধাপ: ১০


IMG_20220312_134458.jpg
:এবার সোয়াবিন তেলের উপর চাউলের আটা দিয়ে পটল বাটা মেশানো বড়া দিয়ে দিব।

Sort:  
 2 years ago 

পটল এর বড়া ভাজির অনেক মজাদার রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এই পটল ভাজির বড়া রেসিপি দেখে বোঝা যাচ্ছে খুবই সুস্বাদু হয়েছিল। তেলে ভাজি এই ধরনের বড়া খেতে খুবই সুস্বাদু লাগে। ধন্যবাদ আপনাকে এত মজাদার একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

পটল ভাজি করে অনেক খেয়েছি ।কিন্তু পটলের বড়া ভাজি করে এখনো খাওয়া হয়নি ।তবে আপনার রেসিপিটি দেখে খুবই লোভনীয় লাগছে। খেতে ও মনে হয় অনেক সুস্বাদু হয়েছিল।
শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাই এত সুন্দর মতামতের জন্য।

 2 years ago 

আপনার পটলের বড়া ভাজি টি খুবই সুন্দর হয়েছে। দেখেই খেতে ইচ্ছে করছে।মনে হচ্ছে যেন এখনি খেয়ে ফেলি। কালার টা খুবই সুন্দর এসেছে। এত সুন্দর রেসিপি শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ আপু এত সুন্দর মতামতের জন্য ।আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

এর আগে বিভিন্ন ধরনের সবজির বড়া বানিয়ে খেয়ে ছিলাম, তবে পটলের বড় কখনো খাওয়া হয়নি তাই এই রেসিপিটি আমার কাছে খুব ইউনিক লাগছে। ইউনিক হওয়ার পাশাপাশি খুবই সুস্বাদু লাগছে। আপনার রেসিপির উপস্থাপন অনেক সুন্দর হয়েছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ।

 2 years ago 

ধন্যবাদ ভাই এত সুন্দর মতামতের জন্য ।আপনার জন্য শুভ কামনা রইল।

 2 years ago 

পটলের বড়া ভাজি রেসিপি আমি এই প্রথম দেখলাম। এর আগে আমি কখনও এ ধরনের রেসিপি দেখি নি বা এর নাম শুনিনি খুবই ইউনিক একটি রেসিপি শেয়ার করেছেন আপনি। খেতে নিশ্চয়ই খুবই সুস্বাদু হবে । দেখে তো বেশ ভালোই মনে হচ্ছে। ধন্যবাদ আপনাকে আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপু এত সুন্দর মতামতের জন্য ।আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

পটলের বড়া রেসিপি দেখে সুস্বাদু মনে হচ্ছে। আসলে আমি পটলের বড়া রেসিপি কখনো তৈরি করিনি, আপনার উপস্থাপন দেখে আমার তৈরি করার খুব ইচ্ছা জাগল। তাই আমি পরবর্তীতে তৈরি করব। আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

ধন্যবাদ ভাই এত সুন্দর মতামতের জন্য।

 2 years ago 

পটলের বড়া ভাজি রেসিপি দারুন হয়েছে ভাইয়া। আপনি অনেক মজার একটি রেসিপি তৈরি করেছেন। আপনার তৈরি করা রেসিপি আমার কাছে খুবই ভালো লেগেছে। দেখেই মনে হচ্ছে খেতে সুস্বাদু হয়েছে। মজাদার একটি রেসিপি তৈরি করে সকলের মাঝে শেয়ার করেছেন এ জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি। সেই সাথে আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো ভাইয়া।

 2 years ago 

ধন্যবাদ ভাই এত সুন্দর মতামতের জন্য।

 2 years ago 

খুবই সুন্দর ভাবে পটলের বড়া ভাজি রেসিপি আজকে তৈরি করেছেন আপনি। আপনার তৈরি করা আজকের এই রেসিপিটি আমার কাছে অনেক ভালো লেগেছে। আমি এর আগে অনেক ধরনের বড়া খেয়েছি কিন্তু কোনদিন পটলের তৈরি বড়া খাওয়া হয়নি। আপনাকে অসংখ্য ধন্যবাদ এমন সুন্দর একটি ভিন্নধর্মী রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

পটল নরমালি আমরা ভাজি করে খেয়ে থাকি তবে এভাবে কখনো বড়া বানিয়ে পটল খাইনি ।তবে আপনার পটলের বড়া দেখে মনে হচ্ছে খেতে খুবই মজা হয়েছে ।যেকোনো ধরনের বড়াই ভালো লাগে খেতে তারপরে আবার নতুন দেখলাম আমার তো খেতে ইচ্ছা করছে দেখে। খুব সুন্দর নতুন একটি রেসিপি শেয়ার করেছেন আপু অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপু আপনার সুন্দর মতামতের জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আমি পটলের তরকারি খেয়েছি কিন্তু এভাবে যে বড়া বানানো যায় সেটা জানতাম না। আমার কাছে আপনার এই রেসিপি খুবই ইউনিক মনে হলো। আপনার রেসিপি দেখে মনে হচ্ছে একদিন বাসায় তৈরি করে দেখতে হবে।আমি ডালের বড়া খেয়েছি কিন্তু পটলের বড়া এভাবে বানিয়ে খাওয়া হয়নি। আপনি খুবই সুন্দর ভাবে রেসিপির প্রতিটা ধাপ উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপু আপনার সুন্দর মতামতের জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61159.70
ETH 2631.81
USDT 1.00
SBD 2.63