||কিছু রেনডম ফটোগ্রাফি||১০%@shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ4 months ago (edited)

আমার বাংলা ব্লগের সকলসদস্যবিন্দু আমার নতুন একটি ব্লগে আপনাদের সবাইকে স্বাগতম !আমি @mdemaislam00 বাংলাদেশ থেকে।আজ শুক্রবার, এপ্রিল৫/২০২৪


হ্যালো বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ? আশা করি আল্লাহর রহমতে অনেক ভালো আছেন। আমিও ভালো আছি। আশাকরি আমার বাংলা ব্লগের সকল সদস্যবৃন্দ আল্লাহর রহমতে ভালো আছে। আমার নাম ইমা অন্য দিনের মতো আজও আমি আপনাদের সাথে নতুন কিছু শেয়ার করতে এসেছি । আজকে আমি আপনাদের সাথে কিছু এলোমেলো ফটোগ্রাফি শেয়ার করতে এসেছি। ফটোগ্রাফি করতে আমার অনেক ভালো লাগে। আমি যেখানে যাই সেখানে সুন্দর কিছু দেখলে ফটোগ্রাফি করে থাকি ।কালকে সকাল থেকেই শরীরটা তেমন একটা ভালো নেই প্রচন্ড রোদে গলা শুকিয়ে যেন কাঠ হয়ে যায় ।তখন একটু পানি খেতে পারলে জীবনটা আবার যেন নতুন হয়ে যায় ।কিন্তু এই রমজান মাসে সেটা সম্ভব না। যাই হোক আজকে কি পোস্ট করব ভেবে পাচ্ছিলাম না ।তেমন কিছু রেডিও নেই পোস্ট করার জন্য। তখন আমি আমার ফোনের অ্যালবামে খুজে খুজে কিছু এলোমেলো ফটোগ্রাফি পাই। এগুলো অনেকদিন আগে আমি ছবি তুলে রাখছিলাম। হয়তো আপনাদের মাঝে শেয়ার করতে ভুলে গিয়েছিলাম ।আজকে হঠাৎ মনে হলো এগুলো আপনাদের সাথে শেয়ার করি। তাহলে এসব বন্ধুরা দেরি না করে আমার সেই এলোমেলো ফটোগ্রাফি দেখে আসা যাক।

ধাপ-১

IMG_20240402_063954.jpg

এই ফুলটার নাম আমার অচেনা এই ফুল গাছটার ছবি আমি আমার পুকুর পাড় থেকে তুলেছিলাম ।যখন পুকুর পাড়ে ফুল গাছটা দেখেছিলাম তখন আসলেই অনেক চমৎকার লাগলো। দেখতে হলুদ রঙের ফুল দূর থেকে জেনো সোনার মতো জ্বলছিল তাই ছবি না তুলে থাকতে পারলাম না। </div
ধাপ-২

IMG_20240402_063957.jpg

এটি হলো নাম না জানা ফুল গাছ এই কাজটাতে একটু খেয়াল করে দেখলাম কিছু ছোট ছোট ফল ধরেছে ।যেগুলো দেখতে আসলে অনেক অসাধারণ লাগছে ।এই ফলগুলো যখন বড় হয়ে যায় তখন ফলগুলোর গায়ে ছোট ছোট কাটা থাকে। ছোটবেলায় আমরা এই ফলগুলো অনেক তুলে এনে খেলা খেলেছি।

ধাপ-৩

IMG_20240402_064322.jpg

এই ফুলটার নাম হলো ভাট ফুল ,এই ফুলটা সাদা রঙের হয়ে থাকে ।এই ফুলটাও দেখতে অনেক চমৎকার বিশেষ করে বোনে বাতারে রাস্তার পাশে গাছটা বড় হয়ে থাকে। যখন ভাট ফুল গাছের ফল ধরে তখন আমরা সেই ফল তুলে এনে অনেক খেলা করেছি।

ধাপ-৪

IMG_20240402_064237.jpg

এই ফুলটার নাম হলো কলকসুন্দা ফুল এই ফুলটা দেখতে অনেক চমৎকার। এই ফুলটি সাধারণত রাস্তার চারপাশে অযত্নে বড় হয়ে থাকে ।এই ফুল গাছটা বেশিরভাগই আমরা বনে বাতারে দেখতে পায়। এই গাছটার ফলগুলোও দেখতে অনেক চমৎকার হয়ে থাকে।

ধাপ-৫

IMG_20240402_063805.jpg

এই ফুলটার নাম হলো কানাইবাস ফুল এ ফুলটা সাধারণত বনে বাতারে হয়ে থাকে। ফুলটা ছোট হলেও দেখতে অনেক চমৎকার ।এমন ধরনের ফুল দিয়ে মালা গাথলে অনেক সুন্দর দেখায়।

ধাপ-৬

GLawlftlNyXzwYcijPIcUYMaLFJ.jpg

এটা হলো ময়ূর আসলেই এটা দেখতে অনেক বড় এই ময়ূরের ছবিটা আমি পার্কে ঘুরতে যেয়ে একটা ঘর থেকে তুলেছিলাম ।যখন আমি ওইটা দেখলাম তখন দেখলাম ময়ূরের পিছনের অংশটা অনেক ফুলে রয়েছে এবং পালক গুলো দেখতে অনেক সুন্দর লাগছিল ।তাই ছবি না তুলে থাকতে পারিনি।

ধাপ-৭

GGFjDEoSlGbguHGtpOzlGwZxWfF.jpg

এটা হলো পার্কের ছবি অনেকদিন আগে আমরা পার্কের ঘুরতে যেয়ে পার্কের ছবি তুলেছি ।আমরা প্রায় প্রতিবছর ঈদের পর বিভিন্ন পার্কে ঘুরতে যাই।

ধাপ-৮

GP0dABsJCemkzTUAPGEaodZMyoI.jpg

এটা হলো উটপাখি এ পাখি অনেক বড় হয়ে থাকে ।যেমন অনেক বড় হয়ে থাকে তেমন দেখতে অনেক চমৎকার। বিশেষ করে এরা ধান ও ঘাস খেয়ে থাকে। যখন আমি ছবি তুলছিলাম তখন দেখতে পেলাম পাখিটাকে ধান খেতে দিয়েছে । আসলেই চোখে না দেখলে বিশ্বাস করতে পারতাম না পাখি এত বড় হয়ে থাকে ।জানিনা আমার এলোমেলো ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে কেমন লেগেছে যদি ভালো লেগে থাকে তাহলে কমেন্টে জানাতে পারেন।

🌹 ধন্যবাদ সবাইকে🌹

আশা করি আমার এলোমেলো ফটোগ্রাফি আপনাদের ভালো লাগবে । আজকে এই পর্যন্ত শেষ করছি অন্য দিন নতুন কিছু নিয়ে আবার আপনাদের সামনে হাজির হব।

ফটোগ্রাফার@mdemaislam00
ফটোগ্রাফি ডিভাইসvivo12a

Sort:  
 4 months ago 

সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন বিশেষ করে ময়ূরের ফটোগ্রাফি টা সবচেয়ে সুন্দর ছিল। ফটোগ্রাফি দেখলে বোঝা যাচ্ছে ময়ূরের পালক সৌন্দর্য বৃদ্ধি করেছে। চমৎকার ফটোগ্রাফি গুলো তুলে ধরার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আপনার ফটোগ্রাফি গুলো চমৎকার হয়েছে। আসলে আপু রেনডম ফটোগ্রাফি এর মাধ্যমে আমরা বিভিন্ন ধরনের ফটোগ্রাফি গুলো দেখতে পায়।এটা সত্যি পার্কে গেলে এই ধরনের ময়ূর গুলো দেখা যায়। আপনি প্রতিটি ফটোগ্রাফির পাশাপাশি সুন্দর বর্ণনা দিয়েছেন। ধন্যবাদ আপনাকে।

 4 months ago 

বেশ ভালো লাগলো বিভিন্ন পর্যায়ে রেনডম ফটোগ্রাফি গুলো দেখে। চমৎকার ভাবে আপনি রেনডম ফটোগ্রাফি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। খুবই সুন্দর হয়েছে আপনার তোলা ফটোগ্রাফি গুলো। বিশেষ করে ভালো লাগলো চিড়িয়াখানার পশুপাখি গুলো দেখে।

 4 months ago 

গরম পড়ার সাথে সাথেই সবাই অসুস্থ হয়ে পড়ছে। আর গলা একেবারে শুকিয়ে যাচ্ছে। আপু আপনার শরীর ভালো নেই জেনে সত্যি খারাপ লাগলো। দারুন সব ফটোগ্রাফি শেয়ার করার জন্য ধন্যবাদ জানাচ্ছি আপু।

 4 months ago 

আজকে আপনি খুব সুন্দর কিছু রেনডম ফটোগ্রাফি করেছেন। রেনডম ফটোগ্রাফির মধ্যে বেশ চমৎকার চমৎকার ফটোগ্রাফি দেখা যায়। তবে আপনার প্রথম ফটোগ্রাফি টি আমার কাছে অসাধারণ লাগলো। এবং ময়ূরের ফটোগ্রাফি ও ভাট ফুল এর ফটোগ্রাফিও চমৎকার হয়েছে। যদিও আমরা ভাট ফুলকে বন্যফুল বলে থাকি। তবে সবগুলো ফটোগ্রাফি অনেক সুন্দর করে আমাদের মাঝে শেয়ার করেছেন।

 4 months ago 

চমৎকার কয়েকটি ফটোগ্রাফি করেছেন আপু। আপনার ফটোগ্রাফি গুলো আমার খুবই ভালো লেগেছে। খুবই সুন্দর করে প্রতিটা ফটোগ্রাফি উপস্থাপন করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো খুবই নিখুঁত হয়েছে। ধন্যবাদ আপু সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 4 months ago 

এরকম টা মাঝেমধ্যে আমারও হয় আপু পোস্ট লেখার জন্য কোন কিছু খুঁজে পাই না। তখন ফোনের গ্যালারির পুরনো ফটোগ্রাফি গুলো দেখতে দেখতে অনেক ফটোগ্রাফি বের হয় যেগুলো পরবর্তীতে শেয়ার করা হয়। আপনার শেয়ার করা প্রত্যেকটা ফটোগ্রাফি খুবই সুন্দর ছিল। ধন্যবাদ আপু সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.028
BTC 64385.10
ETH 3209.83
USDT 1.00
SBD 2.49