Diy ||এসো নিজে করি কালার পেপার দিয়ে ঝাড়ু ফুল||১০%@shy-fox এর জন্য

Screenshot_20220410_175012~2.jpg

হ্যালো বন্ধুরা

হ্যালো বন্ধুরা ,আপনারা সবাই কেমন আছেন ?আশা করি আল্লাহর রহমতে অনেক ভাল আছেন ।আমিও ভাল আছি ।আশাকরি আমার বাংলা ব্লগের সকল সদস্যবৃন্দ আল্লাহর রহমতে ভালো আছে ।আমি বাংলাদেশে বাস করি ।আমার ইউজারনেম@mdemaislam00 ।অন্য দিনের মতো আজও আমি আপনাদের সাথে নতুন কিছু শেয়ার করতে এসেছি ।আশাকরি আপনাদের দেখে অনেক ভাল লাগবে ।আজকে আমি আপনাদের সাথে কালার পেপার দিয়ে ফুল তৈরি করা শেয়ার করব ।এমনিতেই আমার কালার পেপার দিয়ে জিনিস তৈরি করতে অনেক ভালো লাগে। মাঝে মাঝে যখন সময় পাই তখন কালার পেপার দিয়ে কিছু একটা তৈরি করে আপনাদের মাঝে শেয়ার করি ।আজকে সময় পেয়েছি তাই ঝটপট তৈরি করে ফেলেছি ঝাড়ু ফুল । ঝাড়ু ফুলে দুই রকম কালার পেপার ব্যবহার করেছি। দুই রকম কালার পেপার ব্যবহার করাতে ফুলটা আরও দেখতে বেশি চমৎকার লাগছে ।কালার পেপার দিয়ে জিনিস তৈরি করলে একদম দেখতে প্রফেশনাল লাগে ।তাই আমি যে কোন জিনিস তৈরি করলে কালার পেপার দিয়ে করি ।তাহলে চলুন বন্ধুরা দেরি না করে শুরু করা যাক, কিভাবে কালার পেপার দিয়ে ফুল তৈরি করেছি ।

প্রয়োজনীয় উপকরণ

উপাদানপরিমাণ
গমের আঠাএকটি
কাচিএকটি
কালার পেপারদুইটা
সাদা পেজএকটা

ধাপঃ১

IMG_20220410_132002.jpg

  • প্রথমে প্রয়োজনীয় উপকরণ গুলো নিয়ে নিবো।

ধাপঃ২

IMG_20220410_120830~2.jpg

  • এবার কালার পেপার গুলো সাইজ করে কেটে নিলাম।

ধাপঃ৩

IMG_20220410_122309.jpg

  • এবার কালার পেপার টা কাচি দিয়ে কেটে নিব।

ধাপঃ৪

IMG_20220410_123629.jpg

  • এবার কালার পেপার গুলো কাঁচি দিয়ে কাটা সম্পূর্ণ হলো।

ধাপঃ৫

IMG_20220410_124608~2.jpg

  • এবার সাদা পেজ দিয়ে ডাল বানিয়ে নিব।

ধাপঃ৬

IMG_20220410_125118~2.jpg

  • এবার কালার পেপারের সাথে আঠা লাগিয়ে ডালের সাথে জড়িয়ে নিবো।

ধাপঃ৭

IMG_20220410_125228.jpg

  • এবার কালার পেপার জড়ানো সম্পূর্ণ হলো।

ধাপঃ৮

IMG_20220410_125737.jpg

  • এবার আরেকটা কালার পেপার জড়ানো সম্পূর্ণ হলো।

ধাপঃ৯

IMG_20220410_125956.jpg

  • এবার আরেকটা কালার পেপার পাতা বানানোর জন্য নিয়ে নিবো।

ধাপঃ১০

IMG_20220410_130408~2.jpg

  • এবার পাতা বানানো সম্পূর্ণ হলো।

ধাপঃ১১

IMG_20220410_130626.jpg

  • এবার কালার পেপার দিয়ে পাতা বানানো ঝাড়ু ফুলের সাথে লাগিয়ে নিব।

ধাপঃ১২

IMG_20220410_131528~3.jpg

  • এবার ঝটপট তৈরি হয়ে গেল কালার পেপার দিয়ে ঝাড়ু ফুল তৈরি করা।

ধন্যবাদ সবাইকে এতক্ষণ পাশে থাকার জন্য।

Sort:  
 2 years ago 

রঙিন কাগজ দিয়ে আপনি অনেক সুন্দর ঝাড়ু ফুল তৈরি করেছেন আপু। দেখতে অনেক চমৎকার লাগছে। ঝাড়ু ফুল তৈরি প্রতিটি ধাপ আপনি অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু। আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

আপু আপনার রঙিন কাগজের কাজটি দুর্দান্ত ছিল। রঙিন কাগজ দিয়ে তৈরি করা যায় ঝাড়ুটি অনেক সুন্দর লাগছে। অত্যন্ত দক্ষতার সহকারে এটি তৈরি করেছেন। তৈরি করার পদ্ধতি গুলো সুন্দর ভাবে তুলে ধরেছেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ধন্যবাদ ,এত সুন্দর কমেন্ট করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

কালার পেপার দিয়ে ঝাড়ু ফুল তৈরি করেছেন। দেখতে অসাধারণ হয়েছে। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে আপনার জন্য শুভ কামনা রইলো।

 2 years ago 

আপু আপনার এই কালার পেপার দিয়ে তৈরি ঝাড়ু সত্যিই খুব সুন্দর হয়েছে। আপনার দক্ষতা দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। আপনার এই ঝাড়ু তৈরি করার প্রতিটি ধাপ অনেক সুন্দর হয়েছে। আপনার এই পোস্টটি আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইলো।

 2 years ago 

আপনার কার্যক্রম দেখে বুঝতে পারলাম সত্যিই আপনি একজন দক্ষ মহিলা। আপনি প্রতিনিয়ত যথেষ্ট ইউনিক পোস্ট আমাদের মাঝে শেয়ার করে থাকেন। আশা করি এমন সুন্দর সুন্দর ইউনিক পোস্ট এর জন্য আমার বাংলা ব্লগ আরও সামনের দিকে দ্রুত এগিয়ে যাবে।

 2 years ago 

আপনার কালার পেপারের তৈরি ঝাড়ু ফুল দেখে আমি তো জাস্ট মুগ্ধ হয়ে গেলাম। আপনি অনেক সুন্দর রঙিন পেপার দিয়ে ফুল তৈরি করেছেন। যা দেখে আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনি অনেক নিখুঁতভাবে এবং দক্ষতার সাথে এই ফুল তৈরি করেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর ফুল তৈরি করে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

কালার পেপার পড়তে গিয়ে আমি প্রথমে কলার পাতা পড়েছি 😁। যাইহোক বেশ ভালই ছিল, কাগজগুলো কে প্রয়োজন অনুসারে সাইজ করে দিয়ে খুব সুন্দর একটি ফুল তৈরি করে ফেলেছেন। অনেক চমৎকার ছিল আপনার উপস্থাপনা টি, শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

কালার পেপার দিয়ে ঝাড়ু ফুল তৈরি অনেক সুন্দর হয়েছে আপু। আপনি অনেক সুন্দর ভাবে রঙিন কাগজ দিয়ে ঝাড়ু ফুল তৈরি করেছেন। আপনার তৈরি করা ঝাড়ু ফুল দেখতে ভাল লাগছে। ধন্যবাদ আপনাকে এবং শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর ফুল তৈরি করেছেন। ফুল গুলো দেখতে ভীষণ ভালো লাগছে। এরকম আমার কাছে চিকন চিকন পাতা দিয়ে তৈরি করেছেন বলে দেখতে বেশি সুন্দর দেখাচ্ছে ‌‌। আপনি ফুলগুলো তৈরি করাটা আমাদের মাঝে খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। কালার কম্বিনেশন দারুন ছিল। আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

দেখে আমার কাছে খুবই ভালো লেগেছে। কালার পেপার দিয়ে ঝাড়ু ফুল খুব ইউনিটে 1 টি পোস্ট করেছেন আপনি। এধরনের পোষ্ট আর কেউ করেছে বলে আমার মনে হয় না। খুব সুন্দর ভাবে আপনি শুরু থেকে শেষ পর্যন্ত উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 58111.37
ETH 2571.51
USDT 1.00
SBD 2.47