আমার বাংলা ব্লগ প্রতিযোগিতা ‌‌‌‌১৩ || শেয়ার করো তোমার বসন্তের ফুলের ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ3 years ago

হ্যালো বন্ধুরা

হ্যালো বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করি আল্লাহর রহমতে ভাল আছেন ।আমিও ভাল আছি ।আশাকরি আমার বাংলা ব্লগের সকল সদস্যবৃন্দ আল্লাহর রহমতে ভালো আছে ।আমি একজন স্টুডেন্ট ।আমি বাংলাদেশে বাস করি ।আমার ইউজারনেম @mdemaislam00 । আমার পোষ্টের প্রথমে আমি ধন্যবাদ দিতে চাই@shuvo35 ভাইয়াকে যিনি বসন্ত মৌসুমের এত সুন্দর একটি ফটোগ্রাফী কনটেস্ট আয়োজন করেছেন। আজকে আমি প্রথম আমার বাংলা ব্লগ কনটেস্টে অংশগ্রহণ করে নিজেকে অনেক খুশি খুশি লাগছে। আজকে সকালে ঘুম থেকে উঠে খুব ভাল লাগছিল ।সকালের খাবার খেয়ে বাসা থেকে বেরিয়ে একটু দূরেই নুরিদের বাসায় গিয়েছিলাম, দেখলাম নুরিদের ফুলের বাগানে অনেক সুন্দর সুন্দর ফুল ফুটেছে যা দেখে অনেক মুগ্ধ হয়েছি ।নুরীদের ফুলের বাগানে ঢুকে আমি কিছু ফুলের ফটো তুলেছি ।যা আমি আপনাদের মাঝে শেয়ার করতে চাই ।ফুল আমাদের সবারই প্রিয় ।ফুল আমরা সবাই ভালবাসি এমন কেউ নেই যে ফুলকে ভালোবাসে না ।ফুল দেখলে কেমন একটা মনের ভেতরে আবেগ চলে আসে।তাহলে চলুন বন্ধুরা শুরু করা যাক সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি।

ফটো:১


IMG_20220228_163349.jpg

w3w

: এই ফুলটার নাম আমার অজানা ,ফুলের বাগানে ঢুকে প্রথমে আমি এই ফুল টা দেখেছি ।এই ফুল টা দেখে আমি অনেক মুগ্ধ হয়েছি। নাম না জানা ফুলটা কমলা রঙের বলে আরও বেশি ভালো লাগছে দেখতে।

ফটো:২


IMG_20220228_163513.jpg

w3w

: এই ফুল টা তো আমরা সবাই চিনি ।ফুলটা হলো গোলাপ ফুল ।লাল গোলাপ আমার অনেক প্রিয় ,এমন কেউ নেই যে গোলাপ ফুল পছন্দ করেনা ।লাল গোলাপ ব্যক্তিগতভাবে ভালোবাসার মানুষকে দেওয়া হয় ।এছাড়াও গোলাপ বিভিন্ন ধরনের হয়ে থাকে ।কোনটা লাল, কোনটা গোলাপি ,কোনটা হলুদ ,কোনটা আবার কালো রঙের হয়ে থাকে ।সব গোলাপের ভেতরে আমার লাল গোলাপ বেশি পছন্দের ।কেউ কেউ আবার লাল গোলাপ চুলের খোপায় দিয়ে থাকে।

ফটো:৩


IMG_20220228_163526.jpg

w3w

: এটা হল ক্যান্ডেলা ফুল এ ফলটাও দেখতে অনেক চমৎকার লাগছিলো। এই ফুলটা সাধারণত গোল গোল হয়ে থাকে ।এই ফুলের ডাটনিতে অনেক আঠা ।আমরা যখন সকালে পড়তে যেতাম তখন দেখতাম রাস্তার পাশে লাগানো আছে।

ফটো:৪


IMG_20220228_163545.jpg

w3w

: এই ফুল টা তো আমরা সবাই চিনি এই ফুলটা হলো সাদা গোলাপ ।অনেকে আবার সাদা গোলাপ পছন্দ করে ।সাদা গোলাপ সাধারণত বন্ধুদের দেওয়া হয় ।এছাড়াও বিয়ে বাড়িতে সাজান হয়ে থাকে।

ফটো:৫


IMG_20220228_163611.jpg

w3w

: এটা হলো গোলাপি গোলাপ এটাও দেখতে অনেক চমৎকার লাগছিলো ।গোলাপি গোলাপ গাছে একটা মাত্রই গোলাপি গোলাপ ফুটে ছিল ।আর সবগুলোই ছিল কলি।

ফটো:৬


IMG_20220228_172909.jpg

w3w

: এই ফুলটার নাম আমি জানিনা কিন্তু দেখতে অনেক চমৎকার লাগছিলো ।এ ফুলটা দেখতে কিছুটা টগর ফুলের মত ।এই ফুলটা গোলাপি রঙের হওয়াতে আরো বেশি চমৎকার লাগছিলো।

ফটো:৭


IMG_20220228_173303.jpg

w3w

: এই ফুলটার নাম আমি জানিনা কিন্তু এ ফুলটা দেখতে কিছুটা গোলাপ ফুলের মত লাগছিল। যখন ছবি তুলছিলাম দেখছিলাম ফুলটাই তেমন একটা সুগন্ধ নেই ।তাহলেও ফুলটা দেখতে অনেক সুন্দর দেখাচ্ছিল ।ফুলটা আমার অনেক ভালো লেগেছে।

ফটো:৮


IMG_20220228_174650.jpg

w3w

: এই ফুলটার নাম কেনা জানে। এই ফুলটার নাম আমরা সবাই জানি। এই ফুলটা হল গাদা ফুল ।দেখতে যেমন চমৎকার তেমনি সুগন্ধ অনেক চমৎকার ।গাঁদা ফুল দিয়ে মালা গাঁথা হয় ,ঘর সাজানো হয় আবার বিয়েতেও অনেকে বরণ করে থাকে।

ফটোগ্রাফার@mdemaislam00
ফটোগ্রাফি ডিভাইসvivo 12a
Sort:  
 3 years ago 

বাহ খুব সুন্দর সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন। ফটোগ্রাফি গুলো দেখতে খুবই সুন্দর লাগছে। আর ফুলগুলো একদমই চেনা চেনা ফুল, এজন্য দেখতে আরও বেশি ভালো লাগছে। সাদা গোলাপ এবং গোলাপি কালারের গোলাপ দুটো দেখতে আরো বেশি সুন্দর লাগছে। অনেক অনেক ধন্যবাদ আপনাকে এই সুন্দর সুন্দর ফুলগুলো শেয়ার করার জন্য।

 3 years ago 

খুব সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি করেছেন আপনি। সবগুলো খুলে আমার কাছে খুব চমৎকার লেগেছে। প্রত্যেকটা ফুলের ফটোগ্রাফি আপনি খুব যত্ন করে তুলেছেন। বিশেষ কোন ফোন নেই প্রত্যেকটা ফুলি অসাধারণ। প্রত্যেকটা ফুলের সম্পর্কে খুব সুন্দর করে বর্ণনা দিয়েছেন। প্রতিযোগিতার জন্য খুব চমৎকার একটি পোস্ট হয়েছে। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

বসন্ত মানেই ফুলের সমাহার। বসন্ত ঋতুতে ফুলে ফুলে ভরে যায় চারপাশ। আপু আপনি অনেক সুন্দর ভাবে বসন্তের ফুলের ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে খুবই ভালো লেগেছে। দারুন সব ফুলের ফটোগ্রাফি করে আমাদের মাঝে শেয়ার করেছেন এ জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি আপু।

 3 years ago 

খুবই চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি করলেন আপনি। এত সুন্দর সুন্দর ফুলগুলো দেখতে খুবই ভালো লাগে। আমার কাছে তো সবগুলোই ফটোগ্রাফি জাস্ট অসাধারণ লাগলো। আপনি অনেক সুন্দর ভাবে ফটোগ্রাফি গুলো করে আমাদের সাথে ভাগ করে নিলেন। সবগুলো ফটোগ্রাফির অনেক সুন্দরভাবে বর্ণনা দিলেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল 🤗🤗

 3 years ago 

আপনি অনেক অসাধারণ ফুলের ফটোগ্রাফি করেছেন। আমার কাছে খুবই ভালো লেগেছে আপনার সবগুলো ফুলের ফটোগ্রাফি। সাদা গোলাপ ফুলের ফটোগ্রাফি টা আমার কাছে বেশি ভালো লেগেছে। সাদা গোলাপ হচ্ছে মানবতার প্রতীক। কাকা অসাধারণ ফটোগ্রাফি শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 3 years ago 

ফুলের আলোকচিত্র গুলো খুবই চমৎকার হয়েছে। আপনার ফুলগুলো খুব ভালো লেগেছে আমার কাছে। এত সুন্দর ফটোগ্রাফি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

খুব দারুন ছিলো আপু আপনার ফটোগ্রাফি গুলো।মুঠো ফোন দিয়ে খুব সুন্দর ফটোগ্রাফি করার চেষ্টা করেছেন আপনি।বিশেষ কান্ডেলা ফুলের ফটোগ্রাফি গুলো আমার কাছে অসাধারণ লেগেছে।এভাবেই এগিয়ে যান শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 3 years ago 

আপনার তোলা ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম । আপনি অনেক সুন্দর ভাবে ফটোগ্রাফি করেছেন । ফটোগ্রাফি গুলোর পাশাপাশি বর্ণ গুলো অনেক সুন্দর উপস্থাপন করেছেন । আপনার জন্য শুভকামনা রইল

 3 years ago 

ফুলটার নাম ক্যালেনচোস। ফুলটা আসলেই সুন্দর। আমার কাছে আছে এই গাছটা।আমার খুব ভালো লাগে।ভালো ছিলো ছবিগুলা আপু। উপস্থাপনা বেশ ভালো ছিল। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

ভাই খুবই সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন। প্রত্যেকটা ফুলের ফটোগ্রাফি মন জুড়িয়ে যাওয়ার মত, খুবই ভালো লেগেছে আমার কাছে। তবে আপনি বেশ কিছু ফুলের নাম উল্লেখ করতে পারেনি আপনি গুগল থেকে চেক করে নিতে পারেন অবশ্যই পেয়ে যাবেন। অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে এত সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62226.04
ETH 2440.49
USDT 1.00
SBD 2.63