||কিছু ফুলের ফটোগ্রাফি||১০%@shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগlast year (edited)

আমার বাংলা ব্লগের সকলসদস্যবিন্দু আমার নতুন একটি ব্লগে আপনাদের সবাইকে স্বাগতম !
আমি @mdemaislam00 বাংলাদেশ থেকে।আজ শনিবার, জুলাই ২২/২০২৩


হ্যালো বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ? আশা করি আল্লাহর রহমতে অনেক ভালো আছেন। আমিও ভালো আছি। আশাকরি আমার বাংলা ব্লগের সকল সদস্যবৃন্দ আল্লাহর রহমতে ভালো আছে। আমার নাম ইমা অন্য দিনের মতো আজও আমি আপনাদের সাথে নতুন কিছু শেয়ার করতে এসেছি । আজকে আমি আপনাদের সাথে কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করব। অনেকদিন হয়েছে কোথাও ঘুরতে যাওয়া হয় না। যতই চেষ্টা করি কোথাও না কোথাও ঘুরতে যাব বাচ্চার কারণে ঘুরতে যাওয়া হয় না ।কেননা এখনো অনেক ছোট বয়স কেবল ৮ মাস পড়েছে ।এখনো তেমন সবকিছু খেতে পারে না তাই তেমন কোথাও ঘুরতে যেতে ইচ্ছে করে না। আজকে হঠাৎ ইচ্ছে হলো আমাদের বাসা থেকে একটু দূরে যেতে ।প্রায় ২০ মিনিট মতো লাগবে একটা ছোট পার্ক আছে গ্রামে বলে তেমন একটা যেতে ইচ্ছে করে না ।বিকেলে সুন্দর আবহাওয়ায় ফুলবাগানে যেতে কার না ভালো লাগে ।তাই ইচ্ছে হলো পার্কটাতে ঘুরে আসতে। তাই আমি আর আমার আপু মিলে ফটো তোলার উদ্দেশ্যে পার্কে গেলাম। যে দেখতে পেলাম তেমন একটা ফুল ফটেনি অনেক আগে ফুটে ছিল ঝরে পড়ে গিয়েছে। যেগুলো ফুল ফুটেছিল সেগুলো আমি সংগ্রহ করেছি। যেয়ে দেখতে পেলাম অনেক সুন্দর একটা পরিবেশ চার দিকে সবুজ আর সবুজ। আর কিছু গাছে ফুল ফুটেছে। ঝিরঝিরি হাওয়া যে আমার মনটা আসলেই অনেক ভালো লাগলো।

ধাপ-১

IMG-20230722-WA0006.jpg
Location


এটা হলো ঢোল কলমি ফুল গাছ সম্ভবত পুকুরের পাশে দেখা যায়। স্যাতসেতে মাটিতে ঢোল কলমি ফুলগাছ হয়ে থাকে। ঢোল কলমি ফুলগুলো দেখতে অনেক ভালো লাগে। আপনারা খেয়াল করে দেখবেন ঢোল কলমি গাছে অনেক আঠা থাকে।

ধাপ-২

IMG-20230722-WA0000.jpg
Location


যখন পার্কে যাওয়ার উদ্দেশ্যে বাসা থেকে বের হলাম তখন রাস্তার পাশে দেখতে পেলাম সোনালী ফুল গাছ ।সোনালী ফুল গাছে অনেক থোকা থোকা ফুল ফুটেছে। দেখতে অনেক সুন্দর লাগছিল তাই আমি অনেক কষ্ট করে নিছ থেকে সোনালী ফুলের ছবি তুলেছি।

ধাপ-৩

IMG-20230722-WA0001.jpg
Location


এই ফুলটার নাম হলো ডালিয়া ফুল সাদা ও লাল মিশ্রিত ফুল দেখতে আসলেই অনেক সুন্দর দেখাচ্ছিল। যখন আমি ফুলটার ছবি তুলছিলাম তখন একটা ফুল ফুটেছিল আর অন্য ফুলগুলো ফুটে ঝরে পড়ে গিয়েছে।

ধাপ-৪

IMG-20230722-WA0004.jpg
Location


এই ফুলটার নাম আমার অজানা যখন আমি ফটোগ্রাফি করছিলাম তখন দেখতে পেলাম এক পাশে ফুল গাছে সাদা সাদা অনেক ফুল ফুটেছে। আসলে অনেক আশ্চর্যজনক ছোট এর গাছে অনেকগুলো সাদা ফুল ফুটেছে ।আপনারা যদি ফুলটার নাম জেনে থাকেন তাহলে কমেন্টে জানাতে পারেন।

ধাপ-৫

IMG-20230722-WA0003.jpg
Location


এই ফুলটার নাম ডালিয়া ফুল সবুজের মাঝে লাল টকটকি ডালিয়া ফুল ফুটেছে। আসলেই দেখে আমি অনেক মুগ্ধ হয়েছিলাম এমন লাল টকটকি ডালিয়া ফুল বিশেষ করে খোপায় দিলে অনেক সুন্দর দেখায়।

ধাপ-৬

IMG-20230722-WA0002.jpg
Location


এই ফুলটা আমার চোখে পড়ছিল না আপু দূর থেকে ডেকে আমাকে এই ফুলটা দেখালো । ফুলটা দেখে আমার মনে হলো এটা জবা ফুল এমন লাল টকটকি জবা ফুল আগে কখনো দেখিনি। জবা ফুল গোলাপি ও সাদা ফুল দেখেছি কিন্তু এতো গারো লাল জবা ফুল কোনদিন দেখিনি।

ধাপ-৭

IMG-20230722-WA0009.jpg
Location


এটা হলো ধারস গাছের ফুল ,বাসায় আসার সময় দেখতে পেলাম ধারস গাছে অনেক সুন্দর একটা ফুল ফুটেছে ।ফুলটা হয়তো ফোটা একদিন হয়েছে তাই এত সুন্দর সতেজ হয়ে আছে । ধারস গাছের ফুল কমপক্ষে দুই তিন দিন না হলে ঝরে পড়ে যায় না।

ধাপ-৮

IMG-20230722-WA0008.jpg
Location


এটা হলো মাধবী লতা ফুল ,মাধবীলতা ফুল দুই ধরনের হয়ে থাকে একটা লাল আরেকটা গোলাপী আমার সবথেকে গোলাপি রঙের মাধবীলতা ফুল দেখতে বেশি ভালো লাগে। মাধবীলতা ফুল গাছ অনেক লম্বা হয়ে থাকে অনেকেই বাসার সামনে লাগিয়ে রাখে।

🌹 ধন্যবাদ সবাইকে🌹

আশা করি আমার ফুলের ফটোগ্রাফিগুলো আপনাদের ভালো লাগবে । আজকে এই পর্যন্ত শেষ করছি অন্য দিন নতুন কিছু নিয়ে আবার আপনাদের সামনে হাজির হব।

ফটোগ্রাফার@mdemaislam00
ফটোগ্রাফি ডিভাইসvivo12a
Sort:  
 last year (edited)

গ্রাম এলাকাতেও আজকাল বেশ সুন্দর পার্ক গড়ে উঠেছে। সেই জায়গাগুলোতে ঘুরতে অনেক ভালো লাগে। যাই হোক আপু আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর হয়েছে। বিশেষ করে ঢোল কলমি ফুলের ফটোগ্রাফি বেশি সুন্দর লাগছে। দারুন সব ফটোগ্রাফি শেয়ার করার জন্য ধন্যবাদ জানাচ্ছি আপু।

 last year 

ঢোল কলমি ফুলের ফটোগ্রাফিটা দেখে আপনার অনেক ভালো লেগেছে জানতে পেরে অনেক খুশি হলাম আপু।

 last year 

বাহ্!খুব অসাধারণ ফটোগ্রাফি করেছেন।দেখতে খুব চমৎকার লাগছে। আমার কাছে ভীষণ ভালো লেগেছে। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 last year 

চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন আপনি। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো আমার কাছে খুবই ভালো লেগেছে। ফুলের ফটোগ্রাফি আমার কাছে বরাবরই খুবই ভালো লাগে। তবে এই ফটোগ্রাফি গুলোর মধ্যে আমার কাছে সোনালী ফুলের ফটোগ্রাফি এবং নাম না জানা সাদা ফুলের ফটোগ্রাফি খুবই ভালো লেগেছে। এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 last year 

আপনার শেয়ার করা কয়েকটা ফটোগ্রাফি দেখে মনে হচ্ছে যেন এগুলো আমাদের স্কুল থেকে ধারণ করা হয়েছে। খুবই ভালো লাগলো আপনার শেয়ার করা ডালিয়া ফুলের ফটোগ্রাফি এবং মাধবীলতা ফুলের ফটোগ্রাফি দেখে।

 last year 

বেশ সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি করেছেন আপনি। আপনার ফটোগ্রাফি বেশ দুর্দান্ত হয়েছে। মাধবীলতা ফুল দেখে খুব ভালো লাগলো। লাল রংয়ের ডালিয়া ফুল দেখতে খুব সুন্দর লাগছে । আমাদের মাঝে এত সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 56690.25
ETH 2380.35
USDT 1.00
SBD 2.33