রেসিপিঃধনিয়াপাতা দিয়ে পাকা টমেটোর চাটনি||১০% প্রিয় লাজুক খ্যাকের জন্য||

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@md-razu বাংলাদেশের নাগরিক।

আজ -১৭মাঘ| ১৪২৮ বঙ্গাব্দ | সোমবার| শীতকাল|



আমি রাজু আহমেদ।আমার ইউজার নাম @md-razu।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে অভিনন্দন।

তাহলে চলুন শুরু করি


আজ আপনাদের মাঝে ইউনিক একটা রেসিপি নিয়ে হাজির হলাম।।আশাকরি আপনাদের ভালো লাগবে।


GridArt_20220131_082356789.jpg


ধনিয়াপাতা দিয়ে টমেটোর চাটনি
device:redmi note 10


প্রয়োজনীয় উপকরণ


  • কয়েকটা পাকা টমেটো।
  • পেঁয়াজ কুচি।
  • কাচা মরিচ।
  • এক চিমটি চিনি।
  • লবন পরিমান মত।
  • তেল পরিমান মতো।
  • পানি পরিমান মতো।
  • ধনিয়া পাতার কুচি।

প্রস্তুত প্রণালী



1643451488235-01.jpeg


  • ধাপঃ-১ঃ
  • রান্নার আগে সব কিছু ঘুছিয়ে নেয়া প্রয়োজন।সেই জন্য টমেটো,পেঁয়াজ ও মরিচ ফালি করে নিলাম।

1643451451050-02.jpeg


  • ধাপঃ-২ঃ
  • ধনিয়া পাতা কুঁচি কুঁচি করে নিলাম।

1643451451050-01.jpeg


  • ধাপঃ-৩ঃ
  • ফ্রাই প্যানে টমেটো ফালি দিয়ে দিই। আগুন মাঝারি থাকবে।

1643451430066-01.jpeg


  • ধাপঃ-৪ঃ
  • একে একে পেঁয়াজ কুঁচি, কাঁচা মরিচ ফালি, লবন (শুরুতে কম লবন দেয়াই ভাল, যেহেতু পরে লবন দেয়ার চান্স আছে) এবং চিনি দিয়ে দিই।

1643451396015-02.jpeg


  • ধাপঃ-৫ঃ
  • এখন কড়াইয়ে পরিমাণ মতো পানি দিই।

1643451396015-01.jpeg


  • ধাপঃ-৬ঃ
  • এবার মাগুন মাঝারি করে ঢেকে দিই। হতে থাক।

1643451361016-01.jpeg


  • ধাপঃ-৭ঃ
  • মাঝে মাঝে ঢাকনা উলটে নাড়িয়ে দিতে হবে। চুলার ধার ছেড়ে যাওয়া যাবে নাহ । টমেটো গুলো নরম হয়ে মিশে যেতে খুন্তি বা কাটি দিয়ে ভেঙ্গে দিতে হবে।

1643451329217-02.jpeg


  • ধাপঃ-৮ঃ
  • কিছু সময়ের মধ্যেই এমন অবস্থায় এসে যাবে।

1643451329217-01.jpeg


  • ধাপঃ-৯ঃ
  • ঝোল বেশি শুঁকিয়ে ফেলার দরকার নেই। এবার ধনিয়া পাতার কুঁচি ছিটিয়ে দিই। আগুন কমিয়ে দিতে হবে।

1643451283439-02.jpeg


  • ধাপঃ-১০ঃ
  • ভাল করে মিশিয়ে নিতে হবে এবং ফাইন্যাল লবন স্বাদ দেখতে হবে। লাগলে দিন, না লাগলে ওকে! ধনিয়া কুঁচি দেবার পর বেশি জ্বাল দেয়া চলবে না। কয়েক মিনিট হলেই চলবে।

1643451283439-01.jpeg


  • ধাপঃ-১১ঃ
  • ব্যস পরিবেশনের জন্য প্রস্তুত। গরম ভাত নিয়ে বসে পড়ুন।


ধন্যবাদ সবাইকে



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

আল্লাহ হাফেজ

k75bsZMwYNtze9xHvT6xWCdz7q3QGD35ZKdaPpVrFksWkDGMy52wVotParwf9eYo99FhcDG9yRVNaQxotVf91vSjAbxytemWEpH4UCMBVKo32iMz6Mc3c23ZDcBfZ1ESGR5dcG9hmK3xvsmcahC4GSPabbvtjdepn.png

Sort:  
 2 years ago 

ভাই আসলে কি বলব
প্রতিনিয়তঃ এসকল ইউনিক জিনিস গুলো দেখতে বেশ ভালো লাগে। এটা একদম ইউনিক একটা রেসিপি আমাদের মাঝে শেয়ার করলেন।

প্রতিনিয়ত একঘেয়েমি রেসিপি না করে এসকল ইউনিক রেসিপি গুলো দেখতে কিন্তু অনেক ভালো লাগে।

টমেটো দিয়ে অসাধারণ চাটনি তৈরি করেছেন এটা সত্যিই ভালো লাগার একটি বিষয়। আন্তরিক ধন্যবাদ রইল অসাধারণ কিছু শেয়ার করার জন্য

 2 years ago 

মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া ।ভালো থাকবেন।

 2 years ago 

আপনিও ভালো থাকবেন। অনেক অনেক শুভেচ্ছা এবং শুভকামনা রইল আপনার প্রতি।

 2 years ago 

টমেটোর চাটনি আমার মনে হয় সবাই পছন্দ করে। শীতকালে টমেটোর চাটনি অনেক জনপ্রিয়। আপনি আজকে টমেটোর চাটনি খুব সুন্দর ভাবে তৈরি করেছেন। আপনার টমেটোর চাটনি রেসিপি দেখে খুবই ভালো লাগলো। মনে হচ্ছে এই চাটনি খেতে খুবই ভাল হয়েছে। আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

সুন্দর মতামত প্রকাশ করার জন্য ধন্যবাদ।

এর আগে একজনের বাসায় খেয়ে ছিলাম আমি ভালোই লেগেছিল। অসাধারণ একটি রেসিপি উপহার দিয়েছেন আমাদের। এই রেসিপি তৈরীর প্রক্রিয়া গুলো আমার খুব ভালো লেগেছে।শুভকামনা আপনার জন্য

 2 years ago 

মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ধনে পাতা দিয়ে টমেটোর চাটনি অনেক মজা লাগে।এই রেসিপি আগে অনেক খেয়েছি আর সেই অভিজ্ঞতা থেকেই বলছি ।যেন টমেটোর টক টক স্বাদ এখন ও মুখে লেগে আছে।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

টমেটোর চাটনি আমার খুবই পছন্দের। এটা খেতে আমার খুবই ভালো লাগে। আর এটা আমি নিজের হাতে তৈরি করি। আপনি খুবই সুস্বাদু করে ধনিয়া পাতা দিয়ে টমেটোর চাটনি তৈরি করেছেন খেতে মনে হয় খুবই মজার হবে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

টমেটোর চাটনি এমনিতেই খেতে খুব মজা লাগে। আর আপনি তো ধনিয়া পাতা দিয়ে করেছেন। দেখেই বোঝা যাচ্ছে যে আপনার টমেটোর চাটনিটি খুবই সুস্বাদু হয়েছিল। দেখেই মুখে পানি চলে আসলো। খুব সহজে আপনি টমেটোর চাটনি তৈরি করেছেন তা আপনার তৈরীর পদ্ধতি দেখেই বোঝা যাচ্ছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার মতামতের জন্য ধন্যবাদ।

 2 years ago 
  • ধনিয়াপাতা দিয়ে পাকা টমেটোর চাটনি দেখে জিভে জল চলে আসলো ভাইয়া। অনেক সুন্দর করে ধনিয়াপাতা দিয়ে টমেটোর চাটনি তৈরি করেছেন। আপনার তৈরি করা এই রেসিপি আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনি অনেক সুন্দর করে আপনার রেসিপি তৈরির প্রসেস আমাদের মাঝে উপস্থাপন করেছেন। দারুন একটি রেসিপি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি। শুভকামনা রইলো আপনার জন্য।
 2 years ago 

গঠনমূলক মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

এখন শীতকালে টমেটো দিয়ে বিভিন্ন রেসিপি আমার কাছে ভালোই লাগে।আপনি খুব সুন্দর করে টমেটো চাটনি বানিয়েছেন, খেতে মনে হয় খুব সুস্বাদু হয়েছে। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আপনার মতামতের জন্য ধন্যবাদ।

 2 years ago 

ধনেপাতা আর পাকা টমেটো দিয়ে অসাধারণ একটি চচ্চড়ি রেসিপি তৈরি করলেন। এমনিতেই টমেটো চচ্চড়ি খেতে আমার ভীষণ ভালো লাগে। তেমনি আপনার রেসিপি টা আমার কাছে খুবই অসাধারণ। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

মন্তব্যের জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 59715.05
ETH 3186.24
USDT 1.00
SBD 2.42