কবিতাঃ স্মৃতির পাতায়||১০% প্রিয় লাজুক খ্যাকের জন্য||

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@md-razu বাংলাদেশের নাগরিক।

আজ -২রা জৈষ্ঠ| ১৪২৯ বঙ্গাব্দ |সোমবার| গ্রীষ্মকাল|



আমি রাজু আহমেদ।আমার ইউজার নাম @md-razu।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে অভিনন্দন।

তাহলে চলুন শুরু করি


আজ আপনাদের মাঝে আমার ডায়েরির পাতা থেকে আরো একটা কবিতা শেয়ার করতে যাচ্ছি।কবিতার নাম স্মৃতির পাতায়।আশাকরি আমার কবিতাটি আপনাদের ভালো লাগবে।


photos-256887__480.webp


Source


কবিতা

স্মৃতির পাতায়


অঝোর বাদল দিনে তোমাকেই মনে পড়ে
বৈশাখের এক বিকালে এমনি বৃষ্টির দিনে
অচেনা - অজানা গাঁয়ে মুখোমুখি হয়েছিলাম
কারনহীন , অর্থহীন , শুধুই উঠতি তারুন্যের আনন্দে
আজ মনে হয় তার কি কোন কারন ছিল না ?
বয়সের পথ পরিক্রমায় এবং অভিজ্ঞতায়
আজ শুধু মাত্র উপলব্ধি করছি
জীবনের সেইসব অর্থহীন অবারন ভাললাগাই
প্রকৃত অর্থময়তার ভাস্বর ।
জীবনের কঠিন বাস্তবতার জটিল আর্বতে
পাক খেতে খেতে সামান্য অবসরে
কখনও ভিড় করে স্মৃতির পাতায় সেইসব দিন
নির্জন সন্ধ্যায় মুখোমুখি বসে থাকা
আনমনে তোমার স্বরচিত কবিতা পড়া ,
রেল লাইনের উপর দিয়ে নি : শব্দে হেঁটে যাওয়া ,
ইত্যাদি অসংখ্য খন্ড খন্ড চিত্রকল্প
জীবনে অমন বেহিসাবী সময় আসবে না আর কোনদিন তবু জানি , এই চিত্রকল্পগুলোই সত্য , জীবনের আসল সম্পদ।।


  • স্মৃতির পাতা উল্টাতে উল্টাতে বেশ অনেক পিছনের ছেড়া মলিন এক পাতায় তোমার নাম দেখে বেশ আশ্চর্যই হলাম। পাতা ছিড়ে গিয়েছে, ময়লা ধূলোতে কালি পড়েছে অথচ নামটি ঠিক যেখানে আগে ছিল এখনও সেখানে আছে তবে অস্পষ্ট । মনে করতে পারি যেদিন এ নাম লেখা হয় এ স্মৃতির পাতায় সে দিনের কথা।

ধন্যবাদ সবাইকে



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

💞 আল্লাহ হাফেজ 💞

k75bsZMwYNtze9xHvT6xWCdz7q3QGD35ZKdaPpVrFksWkDGMy52wVotParwf9eYo99FhcDG9yRVNaQxotVf91vSjAbxytemWEpH4UCMBVKo32iMz6Mc3c23ZDcBfZ1ESGR5dcG9hmK3xvsmcahC4GSPabbvtjdepn.png

Sort:  
 2 years ago 

অনেক পিছনের ছেড়া মলিন এক পাতায় তোমার নাম দেখে বেশ আশ্চর্যই হলাম। পাতা ছিড়ে গিয়েছে, ময়লা ধূলোতে কালি পড়েছে অথচ নামটি ঠিক যেখানে আগে ছিল এখনও সেখানে আছে তবে অস্পষ্ট

আপনার কবিতাগুলো একদম মনের সঙ্গে গেঁথে গেছে এত চমৎকার এবং আশ্চর্যজনক ভাবে আপনি এটি আমাদের মাঝে তুলে ধরেছেন যা সবাইকে মুগ্ধ করবে। আশা করি ভাই এমন সুন্দর ,সুন্দর কবিতা আমাদের মাঝে ভবিষ্যতে আরও শেয়ার করবেন।

 2 years ago 

দোয়া করবেন আমার জন্য আমি যেন সুন্দর সুন্দর কবিতা লিখে আপনাদের মাঝে উপহার দিতে পারি।
মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আশা করি এভাবে সব সময় আমাদের স্বল্প পরিমাণ সাপোর্ট দিয়ে পাশে থাকবেন অসংখ্য ধন্যবাদ আপনাকে সবসময় পাশে থাকার জন্য।

 2 years ago 

অসাধারণ কবিতা লিখেছেন ভাইয়া, কবিতাটি পড়ে বেশ ভালই লাগলো। স্মৃতির পাতায় আমাদের জীবনে অনেক কবিতাই থেকে যায়। তবে অসময়ের ভালোবাসার যন্ত্রণা বয়ে বেড়াতে হয় সারা জীবন। এতো সুন্দর কবিতা উপহার দেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনি খুবই আপনার মন্তব্যটি আমার কাছে খুবই ভালো লাগলো এভাবে সবসময় সুন্দর মন্তব্য দিয়ে পাশে থাকবেন আশা করি ধন্যবাদ।

 2 years ago 

স্মৃতির পাতা থেকে অসাধারণ একটা কবিতা লিখেছেন। কমিউনিটিতে এখন কমবেশি সবাই সুন্দর সুন্দর কবিতা লিখে। আমার কাছে কিন্তু কবিতা পড়তেও বেশ ভালো লাগে। অনেক সুন্দর ভাবে আপনি কবিতার লাইনগুলো লিখেছেন। আলাদা করে কিছু বলার নেই প্রত্যেকটা লাইন সুন্দর ছিল।

 2 years ago 

আপনি ঠিকই বলেছেন কমিউনিটিতে বিভিন্ন ধরনের সুন্দর সুন্দর কবিতা আসে আমার কাছে পড়তে খুবই ভালো লাগে।। মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

পাতা ছিড়ে গিয়েছে, ময়লা ধূলোতে কালি পড়েছে অথচ নামটি ঠিক যেখানে আগে ছিল এখনও সেখানে আছে তবে অস্পষ্ট ।

এই লাইন গুলো দারুন হয়েছে। খুব বাস্তবসম্মত কিছু কথা। ধন্যবাদ

 2 years ago 

আমার কবিতার এই লাইন গুলো আপনার কাছে ভাল লেগেছে জেনে খুশি হলাম। সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ।।

 2 years ago 

জীবনের কঠিন বাস্তবতার জটিল আর্বতে
পাক খেতে খেতে সামান্য অবসরে
কখনও ভিড় করে স্মৃতির পাতায় সেইসব দিন
নির্জন সন্ধ্যায় মুখোমুখি বসে থাকা
আনমনে তোমার স্বরচিত কবিতা পড়া ,

অনেক সুন্দর একটি কবিতা লিখেছেন। আপনি আজ আপনার কবিতাটির মর্মার্থ অনেক চমৎকার হয়েছে। আসলে আমাদের সবারই স্মৃতির পাতায় এমন কিছু ঘটনা জড়িয়ে থাকে যা কখনো ফিরে পাওয়া যায় না। তেমনি এক অনুভূতির প্রকাশ ঘটিয়েছেন আপনার এই কবিতায় অসাধারণ হয়েছে।

 2 years ago 

খুবই সুন্দর একটি মন্তব্য করেছেন আপু। আপনার মন্তব্যটি আমার কাছে ভাল লাগল ।
ধন্যবাদ সবসময় পাশে থাকার জন্য।

 2 years ago 

আপনি আমাদের মাঝে খুব দুর্দান্ত কবিতা উপস্থাপন করেছেন। আপনার কবিতাটি পড়ে খুব ভালো লাগলো। এত অসাধারণ কবিতা আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অন্তর অন্তর থেকে আন্তরিক ধন্যবাদ জানাই।

 2 years ago 

আমার কবিতাটি পড়ে আপনার কাছে ভাল লেগেছে জেনে খুশী হলাম। এভাবেই উৎসমূলক মন্তব্য আশা করি সব সময়।

 2 years ago 

স্মৃতির পাতায় খুব সুন্দর একটি কবিতা লিখেছেন। আর কবিতার নাম ছিল কিন্তু আমার কাছে বেশ ভাল লেগেছে। আপনি সত্যিই খুব সুন্দর কবিতা লিখেন এটা বলতেই হবে। অনেক শুভকামনা আপনার জন্য

 2 years ago 

সুন্দর করে লিখি কিনা জানি না। তবে চেষ্টা করে যাচ্ছি সুন্দরভাবে যে কোন একটা জিনিস লেখার ।
মন্তব্যের জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার কবিতাটি পড়ে আমারও ছাত্র লাইফের অনেক কথাই মনে পড়ে যায়। অসাধারণ হয়েছে। ভালো থাকবেন ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

সুন্দর মতামত দিয়ে পাশে আছেন খুবই ভালো লাগলো ।এভাবে সব সময় পাশে থাকবেন আশা করি।

 2 years ago 

জীবনের কঠিন বাস্তবতার জটিল আর্বতে
পাক খেতে খেতে সামান্য অবসরে
কখনও ভিড় করে স্মৃতির পাতায় সেইসব দিন

লাইনগুলো পড়ে অনেক মুগ্ধ হলাম ভাই। আপনার মধ্যে কাব্যিক একটি প্রতিভা আছে। কাজে লাগাতে থাকেন। ভাল লিখেন। শুভ কামনা ও ভালবাসা থাকবে আপনার জন্য

 2 years ago 

আমার মধ্যে কাব্যিক প্রতিভা আছে কিনা জানিনা। তবে যেকোনো একটা জিনিস নিয়ে লিখতে আমার কাছে খুবই ভালো লাগে ।সুন্দর মতামতের মাধ্যমে পাশে থাকার জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.12
JST 0.027
BTC 61814.34
ETH 2979.06
USDT 1.00
SBD 2.48