রেসিপি:নদীর ছোট মাছ চচ্চড়ি।

in আমার বাংলা ব্লগlast month

হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@md-razu বাংলাদেশের নাগরিক।

আজ -২৫ শে,জৈষ্ঠ্য|১৪৩১ বঙ্গাব্দ|শনিবার|গ্রীষ্মকাল|



আমি রাজু আহমেদ।আমার ইউজার নাম @md-razu।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে অভিনন্দন।

তাহলে চলুন শুরু করি


PhotoEditor_202468112121976.jpg



নদীর ছোট মাছ চচ্চড়ি।
device:redmi note 10


প্রয়োজনীয় উপকরণসমূহ


  • পেঁয়াজ কুঁচি
  • রসুন কুঁচি
  • কাঁচা মরিচ কুঁচি
  • টমেটো
  • কাঁচা মরিচ ফালি
  • হলুদ গুড়া
  • মরিচ গুঁড়া
  • লবণ
  • তৈল

ছোট মাছ চচ্চড়ি তৈরির ধাপ



1650013284283-01.jpeg


ধাপ:-১: প্রথমে চুলায় কড়াই দিয়ে পরিমান মত তেল দিতে হবে।। তারপর পেয়াজ কুচি মরিচ কুচি ও কাঁচামরিচ ফালি দিয়ে নাড়তে থাকতে হবে।


1650013284283-02.jpeg


ধাপ:-২: এখন আদা বাটা ও ধুনের গুড়া দিয়ে ভালো করে মিশিয়ে নাড়তে হবে।।


1650013317783-01.jpeg


ধাপ:-৩: এখন কয়েকটা টমেটো কেটে কড়াইয়ে দিয়ে নাড়তে হবে।


1650013317783-02.jpeg


ধাপ:-৪: এখনো করাইও হলুদের গুঁড়া ও মরিচের গুঁড়া দিয়ে নাড়তে থাকতে হবে।।


1650013358462-01.jpeg


ধাপ:-৫:এখন পরিমাণমতো পানি দিয়ে ঢেকে দিতে হবে।।


1650013358462-02.jpeg


ধাপ:-৬: এভাবে কিছু সময় চুলায় রেখে দিতে হবে।।


1650013406552-01.jpeg


ধাপ:-৭: আগেই মাছগুলো ধুয়ে রাখা ছিল এবং পানি ঝরানো ছিল মাছ গুলো এখন কড়াইয়ে দিয়ে দিতে হবে।।


1650013406552-02.jpeg


ধাপ:-৮: তরকারির সাথে মাছ গুলো ভালো করে মিশিয়ে নিতে হবে।।


1650013452084-01.jpeg


ধাপ:-৯: এখন 15 মিনিট মতো একটা ঢাকনা দিয়ে ঢেকে রাখতে হবে ।।আর অবশ্যই চুলায় জ্বাল কমিয়ে দিতে হবে।।


1650013452084-02.jpeg


ধাপ:-১০: এখন ঢাকনা উঠিয়ে একটু নেড়ে নিতে হবে।।


1650013486396-01.jpeg


ধাপ:-১১: এখন ধনে পাতা কুচি তরকারির মধ্যে ছড়িয়ে দিতে হবে।।


1650013486396-02.jpeg


ধাপ:-১২: পরিবেশনের জন্য প্রস্তুত হয়ে গেল।। ছোট মাছ চচ্চড়ি খেতে আমার কাছে খুবই সুস্বাদু লাগে।। আপনারাও এভাবে চচ্চড়ি রান্না করে খাবেন অনেক মজা পাবেন।



আমার পরিচয়

IMG-20240308-WA0014.jpg

আমি মো: রাজু আহমেদ, আমি একজন ছাত্র। আমি বর্তমানে সোনারগাঁও ইউনিভার্সিটিতে মেকানিক্যালে বিএসসি ইঞ্জিনিয়ারিং এ লেখাপড়া করছি। আমি একজন ভ্রমণ প্রিয় মানুষ। প্রকৃতির মাঝে ঘুরে বেড়াতে ভীষণ পছন্দ করি। আমি ফটোগ্রাফি করতে, রান্না করতে, বই পড়তে, কবিতা পড়তে, খেলাধুলা করতে খুবই পছন্দ করি।স্টিমিট প্ল্যাটফর্মের আমার বাংলা ব্লগ কমিউনিটিতে কাজ করতে অনেক স্বাচ্ছন্দ্যবোধ করি।


ধন্যবাদ সবাইকে


standard_Discord_Zip.gif

Sort:  
 last month 

নদীর মাছ ভীষন সুস্বাদু হয়।পুষ্টিতেও ভরপুর। আপনি চমৎকার সুন্দর করে নদীর মাছের রেসিপি করেছেন ভাইয়া।আমার সত্যি খেতে মন চাচ্ছে আপনার রেসিপিটি দেখে।ধাপে ধাপে খুব সুন্দর করে রেসিপিটি আমাদের সাথে ভাগ করে নিয়েছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর লোভনীয় রেসিপিটি ভাগ করে নেয়ার জন্য।

 last month 

অন্যান্য মাসের চেয়ে নদীর মাছ খেতে আমি বেশি স্বাচ্ছন্দ্যবোধ করি। কালো নদীর ছোট মাছে প্রচুর পরিমাণে ভিটামিন ও আয়রন থাকে।

 last month 

এভাবে সাপোর্ট দিয়ে পাশে আছেন জানি সব সময় পাশে থাকবেন আপনার জন্য শুভকামনা রইল এভাবেই আশা করি আমাদের সাপোর্ট দিয়ে যাবেন।

 last month 

নদীর ছোট মাছ চচ্চড়ি দেখেই খেতে ইচ্ছা করছে। নদীর ছোট মাছ আমার খুবই প্রিয়। আসলে নদীর মাছের মজাটাই অন্যরকম লাগে। আপনার রেসিপি দেখতে পেয়ে তাই খুবই সুস্বাদ মনে হচ্ছে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last month 

আপনি ঠিকই বলেছেন নদীর ছোট মাছ খেতে খুবই ভালো লাগে। পোস্টটি পড়ে সুন্দর মতামত প্রকাশ করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 last month 

এই মাছগুলো খেতে কিন্তু খুবই সুস্বাদু। মাছের কাঁটা কম থাকায় এগুলো খেতে বেশ ভালো লাগে আমার কাছে। আর এই ছোট মাছগুলো আমাদের শরীরের জন্য খুবই উপকারী। আমরা এই মাছগুলোকে আলু দিয়ে রান্না করি। মাছগুলোর সাথে আলু দিলে কিন্তু খেতে আরো বেশি সুস্বাদু হয়। লোভনীয় একটা রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ ভাইয়া।

 last month 

একদম সঠিক কথা বলেছেন আপু ছোট মাছ খেতে খুবই সুস্বাদু লাগে। সুন্দর মতামতের জন্য ধন্যবাদ আপনাকে। থাকবেন সুস্থ থাকবেন।

 last month 

এই মাছটি সাধারনত নদীর মধ্যেই বেশি পাওয়া যায়। আমাদের দিকে এই মাছটাকে কাচকি মাছ বলা হয়ে থাকে। এটা এভাবে তলে জলে রান্না করলে খেতে ভীষন ভালো লাগে। সাথে টমেটো দেওয়ার কারনের রেসিপির স্বাদ হাজার গুনে বেড়ে যাবে। ধন্যবাদ।

 last month 

আমাদের বাড়ি থেকে নদীর দূরত্ব মাত্র ৫ কিলোমিটার। এজন্য সকালে বাজারে গেলে এ ধরনের মাছ অনেক পাওয়া যায়। যেকোনো তরকারির মধ্যে টমেটো দিলে খেতে একটু বেশি সুস্বাদু লাগে

 last month 

আসলে বর্তমানে চাষ করা মাছের থেকে এই নদীর মাছ গুলো অনেক বেশি ভালো। কারণ এই নদীর মাছগুলোতে প্রচুর পরিমাণে ভিটামিন এবং আয়রন থাকে। আসলে আজকে আপনি আমাদের মাঝে খুব সুন্দর একটা রেসিপি নিয়ে হাজির হয়েছেন। এই রেসিপিটা পড়তে পড়তে আমার জিভে জল চলে এসেছিল। এছাড়াও এই রেসিপিতে তাদের পদ্ধতি আপনি আমাদের মাঝে খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটা রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last month 

আপনি ঠিকই বলেছেন ভাইয়া চাষ করা মাছের চেয়ে নদীর মাছ গুলো অনেক বেশি ভালো লাগে খেতে। সুন্দর মতামতের জন্য অসংখ্য ধন্যবাদ।

 last month 

নদীর ছোট মাছ চচ্চড়ি রেসিপি দেখেই খেতে ইচ্ছা করছে। নদীর ছোট মাছ আমি খুবই পছন্দ করি। বিশেষ করে আলু বেগুন দিয়ে ভুনা করলে অনেক বেশি ভালো লাগে। আপনার রেসিপিটা অনেক বেশি ভালো লেগেছে। গরম ভাতের সাথে খেতে বেশি মজা লাগবে।

 last month 

নদীর ছোট মাছ আমারও অনেক পছন্দের । এ ধরনের মাছ চচ্চড়ি করে খেতে অনেক সুস্বাদু লাগে। ঠিকই বলেছেন গরম ভাতের সাথে খেতে অনেক মজা

 last month 

নদীর ছোট মাছ খেতে আমার কাছে ও অনেক বেশি ভালো লাগে। আসলে বড় মাছের থেকে ছোট মাছের মধ্যে বেশি ভিটামিন। বিশেষ করে চোখের সমস্যার জন্য খুবই উপকারী। আপনি দেখছি আজকে খুবই সুন্দর করে নদীর ছোট মাছ চচ্চড়ি রেসিপি তৈরি করেছেন। আপনার তৈরি করা রেসিপি গুলো দেখে মনে হচ্ছে বেশ মজাদার হয়েছিল।

 last month 

নদীর মাছ কিন্তু আমার কাছে বেশ ভালো লাগে। আপনি ঠিকই বলেছেন বড় মাছের থেকে ছোট মাছের ভিটামিন বেশি। মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 last month 

নদীর ছোট মাছ চচ্চড়ি খেতে খুবই মজা লাগে। বিশেষ করে যখন কুষ্টিয়াতে থাকা হয় তখন শাশুড়ি মায়ের হাতের এই চচ্চড়ি রান্নাটা আমার খেতে অনেক বেশি সুস্বাদু লাগে। আপনার তৈরি রেসিপিটিও দেখতে অনেক বেশি লোভনীয় লাগছে। আপনি অনেক সুন্দর রান্না করতে পারেন এবং আমাদের মাঝে খুব সুন্দরভাবে উপস্থাপন করেন। আমি কিন্তু আপনার রান্না খাওয়ার অপেক্ষায় থাকলাম। আপনার তৈরি রেসিপি গুলো দেখলে আমার খুব লোভ হয়। একদিন আমাকে রান্না করে খাওয়াতে হবে কিন্তু।

 last month 

আমাদের কুষ্টিয়া সবদিক থেকেই সেরা। এখানে এমন কিছু নাই যে পাওয়া যায় না। আপনার হাতের রান্নাও কিন্তু অনেক সুস্বাদু। তবে অনেকদিন হলো আপনার হাতের রান্না খাওয়া হয় না। দ্রুত কুষ্টিয়া চলে আসেন আর আমাদের দাওয়াত দেন সুন্দর সুন্দর খাবার রান্না করেন আমরা গিয়ে খেয়ে আসি।

 last month 

মাছের চচ্চড়ি আমার খুব প্রিয়। নদীর ছোট মাছের চচ্চড়ি খুবই সুস্বাদু একটি খাবার। আপনার তৈরি চচ্চড়িটির কালারই বলে দিচ্ছে রেসিপিটি কতটা সুস্বাদু হয়েছে। এমন একটি লোভনীয় রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 last month 

রেসিপিটি খেতে অনেক সুস্বাদু হয়েছিল গরম ভাতের সাথে আরো মজা পেয়েছিলাম খেতে। পোস্টটি দেখে যথাযথ মতামত প্রকাশ করার জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64623.67
ETH 3421.73
USDT 1.00
SBD 2.51