রেনডম কিছু ফুলের ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগ6 months ago

হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@md-razu বাংলাদেশের নাগরিক।

আজ -২৭ শে,ফাল্গুন | | ১৪৩০ বঙ্গাব্দ ||সোমবার||বসন্তকাল ||



আমি রাজু আহমেদ।আমার ইউজার নাম @md-razu।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে অভিনন্দন।

তাহলে চলুন শুরু করি

নিজ হাতে ক্যামেরা নিয়ে কিছু প্রিয় মুহূর্ত বন্দী করার মজাই অন্যরকম।প্রকৃতির রুপ কার না ভালো লাগে।প্রকৃতির রুপ দেখে মানুষের মনে এক অনাবিল সুখ বয়ে যায়।


PhotoEditor_2024311165138931.jpg

ফটো-এডিটর দিয়ে বানানো।



ফটোগ্রাফি।
device:redmi note 10
What's 3 Word Location:
https://w3w.co/uncorks.nevermore.retake


আজ আপনাদের মাঝে রেনডম কিছু ফটোগ্রাফি শেয়ার করবো। আশা করি এই ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে ভালো লাগবে। ঘোরাঘুরি করতে পছন্দ করে না এমন মানুষ খুব কমই খুঁজে পাওয়া যাবে। আমিও ঘোরাঘুরি করতে পছন্দ করি। ছোটবেলা থেকেই বন্ধুদের সাথে বিভিন্ন জায়গায় ঘুরতে যেতে খুবই পছন্দ করতাম। আমার কিছু বন্ধু ছিল তারাও ঘুরতে খুবই পছন্দ করে। বন্ধুদের চাওয়া-পাওয়ার সাথে মিল থাকলে তাহলে তো কোন কথাই নেই। যেখানে দুচোখ যায় সেখানেই যেতে মন চায় মন শুধু চায় ছুটাছুটি করতে বিভিন্ন জায়গায়। অচেনা দৃশ্য গুলো উপভোগ করতে।


1710154087235-01.jpeg

1710154109406-01.jpeg


ফুলের সৌন্দর্য সবসময় আপনাকে মুগ্ধ করবে। ফুলের সৌন্দর্য আমাকে কখনোই নিরাশ করে নাই।ফুলের ফটোগ্রাফি করতে সবসময় আমার কাছে অনেক ভালো লাগে। ফটোগ্রাফি করার মধ্যে অন্যরকম একটা প্রশান্তি কাজ করে।ফটোগ্রাফি আমার সবসময় অনেক ভালো লাগে।আমি চেষ্টা করি সুন্দর দৃশ্য ধারন করে আপনাদের মাঝে তুলে ধরার।এই ফুলটার নাম আমার জানা নাই।তবে ফুলের সৌন্দর্য দেখে মুগ্ধ হয়ে গেছি।ফটোগ্রাফি যদি ভালো হয় তাহলে ফটোগ্রাফারের অনেক ভালো লাগে।


1710154156203-01.jpeg

1710154179755-01.jpeg


এখন বসন্তকাল চলছে আর এই বসন্তকালে বিভিন্ন ধরনের ফুল ফুটে থাকে চারিদিকে ফুলের ফটোগ্রাফি করতে আমার বেশ ভালো লাগে। গাঁদা ফুল সাধারণত শীতকালে ফুটে থাকে। তবে বিভিন্ন ধরনের গাধা ফুল সারা বছরই দেখা যায। গাদা ফুলের সৌন্দর্য আমাকে সব সময় মুগ্ধ করে। গাঁদা ফুলের পাপড়ি অনেক হওয়ায় এর সৌন্দর্য মানুষকে আকৃষ্ট করে। ছোট সময়ে বাড়ির আঙিনায় অনেক গাঁদা ফুল লাগাতাম। শীতকালে যখন গাঁদা ফুল ফুটতো তখন চারিদিকে এর সুবাস ছড়িয়ে থাকতো। এখন আর গাঁদা ফুল লাগানো হয় না। তবে ছোট সময়ে ফুলের বাগান করার অনুভূতিটা এখনো মনে পড়ে।


1710154231296-01.jpeg


এই ফুলটা অনেক আকর্ষণ একটি ফুল। ফুলটার কালার নীল হয় দেখতে অনেক সুন্দর দেখায়। বিভিন্ন ধরনের বাড়ির কেটে এই ফুল গাছ লাগানো হয়ে থাকে। ফুলের কালার টা আমাকে অনেক আকর্ষণ করেছে এজন্য ফটোগ্রাফি টা করে আপনাদের মাঝে শেয়ার করেছি। ফুলটা অনেকটা মাইক ফুলের মত। তবে দুঃখের বিষয় ফুলটার আসল নাম আমি জানিনা। আপনারা যদি কেউ ফুলটার নাম জেনে থাকেন তাহলে অবশ্যই কমেন্টে জানাবেন।


1710154220641-01.jpeg


এই ফুলটা প্রায় সারা বছরই দেখা যায়। যদিও এখন বসন্তকাল তবে আমার উঠানো ফটোগ্রাফি গুলো কোনটাই বসন্তকালের ফুল না। তবে সামনের দিনে বসন্তকালের ফুলের ফটোগ্রাফি আশা করি আপনাদের মাঝে শেয়ার করতে পারব। ফুল হলো ভালবাসার প্রতীক। ফুল ভালোবাসে না এমন মানুষ হয়তো পৃথিবীতে কমই আছে। ফুলের ফটোগ্রাফি করতে আমার কাছে বরাবরই ভালো লাগে। যেখানে গিয়ে কোন ফুল দেখি আমি ক্যামেরা নিয়ে সেটা বন্দি করার চেষ্টা করি। এই ফুলটা বিভিন্ন জায়গায় দেখা যায় যেমন বাসার সাথে বেলকনিতে বিভিন্ন অফিস আদালতের ফুল বাগানে। আশা করি এই ফুলের ফটোগ্রাফি টা আপনাদের কাছে ভালো লেগেছে।


1710154255833-01.jpeg


এই ফুলটা আমার কাছে একদমই অপরিচিত। আমাদের আশেপাশে বিভিন্ন আগাছা থেকে যে ফুল হয় সেটা দেখতে অনেক চমৎকার লাগে। যদিও এই ফুলগুলোকে আমরা মূল্যায়ন করি না ।তবুও এই ফুলের সৌন্দর্য দেখে মুগ্ধ হওয়া স্বাভাবিক। কিছুদিন আগে বাগানে হাটাহাটি করছিলাম হঠাৎ এই ফুলের দেখা পেলাম ।অন্যরকম সৌন্দর্য দেখে অনেক ভালো লাগলো। আশা করি এই আগাছা ফুলের সৌন্দর্য আপনাদের কাছে ভালো লেগেছে। এমন বিভিন্ন ধরনের ফুল আমাদের চারপাশে ফুটে থাকে যার কোন মূল্যায়ন করিনা আমরা।আসলে ঘরের কাছে কোন কিছু সৌন্দর্য হলেও সেটা আমরা চোখে দেখি না।


1710154243748-01.jpeg


এই ফুলটা আমাদের দিকে কাগজ ফুল হিসেবে পরিচিত। এই ফুলের কালার টা বিভিন্ন ধরনের হয়ে থাকে। ফুলের সৌন্দর্য অনেক ভালো লাগে আমার কাছে। যেকোনো ধরনের ফুল সুন্দর দেখায় যদি আপনার ফটোগ্রাফিটা সুন্দর হয়।বিভিন্ন বাড়ির গেটে এই ফুল গাছ লাগানো হয়ে থাকে। ছোট সময়ে দেখতাম এই ফুলের গাছ প্রায় বাড়িতেই। এখন আর তেমন সব জায়গায় দেখা যায় না।



আমার পরিচয়

IMG-20240308-WA0014.jpg

আমি মো: রাজু আহমেদ, আমি একজন ছাত্র। আমি বর্তমানে সোনারগাঁও ইউনিভার্সিটিতে মেকানিক্যালে বিএসসি ইঞ্জিনিয়ারিং এ লেখাপড়া করছি। আমি একজন ভ্রমণ প্রিয় মানুষ। প্রকৃতির মাঝে ঘুরে বেড়াতে ভীষণ পছন্দ করি। আমি ফটোগ্রাফি করতে, রান্না করতে, বই পড়তে, কবিতা পড়তে, খেলাধুলা করতে খুবই পছন্দ করি।স্টিমিট প্ল্যাটফর্মের আমার বাংলা ব্লগ কমিউনিটিতে কাজ করতে অনেক স্বাচ্ছন্দ্যবোধ করি।


ধন্যবাদ সবাইকে


standard_Discord_Zip.gif

Sort:  
 6 months ago 

ফুলের ফটোগ্রাফি করতে আমার কাছে যেমন ভালো লাগে। তেমনি ফুলের ফটোগ্রাফি দেখতে আরো বেশি ভালো লাগে। আপনি আজকে অনেক সুন্দর সুন্দর কিছু রেনডম ফটোগ্রাফি করেছেন।‌ আপনার পোস্টের মাধ্যমে ভিন্ন ভিন্ন ফুলের ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে গেলাম। অসংখ্য ধন্যবাদ আপনার জন্য শুভকামনা রইলো।

 6 months ago 

আমার পোস্টের মাধ্যমে আপনি ভিন্ন ভিন্ন ফুলের ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়েছেন জেনে অনেক ভালো লাগলো। আসলে ভাইয়া চেষ্টা করি ফটোগ্রাফি গুলো যেন সুন্দর হয়। আপনাদের থেকে এরকম উৎসাহিত মূলক কমেন্ট পেলে কাজের প্রতি আগ্রহ আরো বেশি হয়ে যাবে।

 6 months ago 

বন্ধু ফুলের ফটোগ্রাফি সব সময় আমি অনেক বেশি পছন্দ করি। বেশ কয়েকটি ফুলের ফটোগ্রাফি দেখে অনেক ভালো লাগলো বন্ধু প্রতিটি ফটোগ্রাফি তুমি দারুন ভাবে ক্যাপচার করেছ এবং আমাদের মাঝে উপস্থাপন করেছো। অসংখ্য ধন্যবাদ বন্ধু সুন্দর ফটোগ্রাফি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

ফুলের ফটোগ্রাফি আমি অনেক পছন্দ করি বন্ধু। ফুল হলো ভালোবাসার প্রতীক। ফুলকে ভালবাসে না এমন মানুষ হয়তো খুঁজে পাওয়া যাবে না। ফুলের সৌন্দর্য আমাকে সব সময় মুগ্ধ করে। তোমাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য প্রকাশ করার জন্য।

 6 months ago 

অনেকদিন পর আপনার করা ফটোগ্রাফি দেখতে পেলাম। আপনি অনেক সুন্দর ফটোগ্রাফি করে থাকেন। আজকে ভিন্ন ভিন্ন ফুলের সৌন্দর্য ফটোগ্রাফির মাধ্যমে ফুটিয়ে তুললেন। আপনার ফটোগ্রাফি গুলো দেখে অনেক সৌন্দর্য ভালই উপলব্ধি করেছি। যেটা আমাদের কমিউনিটিতে প্রতিনিয়ত দেখতে পাই। আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আসলে ফটোগ্রাফি পোস্ট এমন একটা দেওয়া হয় না। তবে চেষ্টা করি প্রতি সপ্তাহে একটা হলে ফটোগ্রাফি পোস্ট দেওয়ার জন্য। আপনাকে অসংখ্য ধন্যবাদ গুরুত্বপূর্ণ মন্তব্য প্রকাশ করার জন্য।

 6 months ago 

বাহ ভাইয়া আপনি দেখছি অনেক সুন্দর সুন্দর সব ফুলের ফটোগ্রাফি করেছেন। সব গুলো ফটোগ্রাফি বেশ অসাধারণ হয়েছে। বিশেষ করে ৩নং ফটোগ্রাফি টা দারুণ ছিলও। অনেক অনেক ধন্যবাদ ভাইয়া।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আমার করা ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম। ফটোগ্রাফি করতে আমি অনেক পছন্দ করি। ধন্যবাদ আপনাকে পোস্টটি পড়ে সুন্দর মতামত দেওয়ার জন্য।

 6 months ago 

ফুলের ফটোগ্রাফি আমার ভীষণ ভালো লাগে। ফুল হচ্ছে নিষ্পাপ শিশুদের মতো। ফুলের ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। আপনার পোস্ট এর মাধ্যমে আজকে বিভিন্ন ধরণের ফটোগ্রাফি দেখতে পেয়ে ভীষণ খুশি হলাম। আপনার জন্য শুভ কামনা রইল ভালো থাকবেন।

Posted using SteemPro Mobile

 6 months ago 

ফুলের সৌন্দর্য উপভোগ করতে আমার কাছে ভীষণ ভালো লাগে। আরেকটা কথা আপনি সঠিক বলেছেন ফুল হলো নিষ্পাপ শিশুদের মত। আমার করা ফটোগ্রাফি গুলো দেখে আপনি মুগ্ধ হয়েছেন জেনে অনেক ভালো লাগলো।

 6 months ago 

খুবই সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। ফুলের ফটোগ্রাফি ধারণ করতে আমারও অনেক ভালো লাগে। রাধাচূড়া ফুলের ফটোগ্রাফি এবং চন্দ্রমল্লিকা ফুলের ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লেগেছে।

 6 months ago 

ফটোগ্রাফি করতে করতে ফটোগ্রাফি এখন নেশায় পরিণত হয়ে গেছে। কোন একটা ভালো জিনিস দেখলেই ক্যামেরা হাতে ফটোগ্রাফি করার চেষ্টা করি। রাধাচূড়া ফুলের ফটোগ্রাফি ও চন্দ্রমল্লিকা ফুলের ফটোগ্রাফি আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম।
অসংখ্য ধন্যবাদ সুন্দর মতামত প্রকাশ করার জন্য।

 6 months ago 

শেষের ফুল টা আমার কাছে অপরিচিত। এর আগে কখনো দেখেছি বলে মনে হয় না। আপনি বেশ দারুন ভাবে ফুলের ছবিগুলো ক্যাপচার করেছেন। প্রতিটি ফটোগ্রাফি মনমুগ্ধকর ছিল। লাল রঙের ফুলগুলোর নাম রাধাচূড়া। তবে আপনি বলেছেন এই ফুলগুলো নাকি নীল রঙের হয়। আসলে নীল রঙের হয় এই কথাটা আগে কখনো শুনিনি। যাই হোক প্রতিটি ফটোগ্রাফি ভালো ছিল।

 6 months ago 

আসলে শেষের ফুলটার নাম আমিও জানিনা। একটা আগাছা থেকে এই ফুলের ফটোগ্রাফি টা করা। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য প্রকাশের জন্য।

 6 months ago 

ফুলের সৌন্দর্য দেখলে যে কেউ মুগ্ধ হয়ে যাবে। তোমার প্রতিটি ফুলের ফটোগ্রাফি অসম্ভব সুন্দর হয়েছে। তুমি যে ভালো মাপের ফটোগ্রাফার সেটা বেশ ভালই বুঝতে পারছি। অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য

Posted using SteemPro Mobile

 6 months ago 

আপনি একদম সঠিক কথা বলেছেন ফুলের সৌন্দর্য দেখলে যে কেউ মুগ্ধ হতে বাধ্য। আসলে ফটোগ্রাফি তেমন একটা করতে পারি না তবে আপনাদের দোয়ায় মোটামুটি হয় আর কি। ধন্যবাদ আপনাকে সুন্দর মতামত প্রকাশ করার জন্য।

 6 months ago 

ভাইয়া আপনি নাম জানা অজানা বেশ কয়েকটি ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন। প্রতিটা ফুল দেখতে খুবই সুন্দর। যেগুলোর নাম আপনি জানেন না সেগুলোর নাম আমারও জানা নেই। তবে এই ফুলগুলো আগেও দেখেছি। এই ফুল গুলো দেখতে খুব সুন্দর আর কালার গুলো খুব সুন্দর। আপনি খুব সুন্দরভাবে ফটোগ্রাফি গুলো তুলেছেন। ধন্যবাদ এত সুন্দর ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 6 months ago 

ফটোগ্রাফি করতে আমি অনেক পছন্দ করি। আর যদি হয় ফুলের ফটোগ্রাফি তাহলে তো কোনো কথাই নেই। চেষ্টা করেছি ফটোগ্রাফি এগুলো সুন্দর করে ক্যাপচার করে আপনাদের মাঝে উপস্থাপন করার জন্য। মতামতের জন্য অসংখ্য ধন্যবাদ।

 6 months ago 

ফুল আমার অনেক ভালো লাগে।আমি ফুল অনেক ভালোবাসি।আজকে আপনি আমার সব পছন্দের ফুলের ফোটোগ্রাফি করেছেন ভাইয়া।ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 6 months ago 

আপনার পছন্দের ফুলের ফটোগ্রাফি করতে পেরে নিজেকে অনেক সৌভাগ্যবান মনে করছি। আসলে ফুলের ফটোগ্রাফি দেখতে আমার কাছে অনেক ভালো লাগে। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মতামত প্রকাশ করে পাশে থাকার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 57983.67
ETH 2465.71
USDT 1.00
SBD 2.41