প্রতিযোগিতা - ১২ || শেয়ার করো তোমার লেখা সেরা - প্রেমের কবিতা ||১০% লাজুক খ্যাকের জন্য|

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@md-razu বাংলাদেশের নাগরিক।

আজ -০২ফাল্গুন| ১৪২৮ বঙ্গাব্দ | মঙ্গলবার| বসন্তকাল|



আমি রাজু আহমেদ।আমার ইউজার নাম @md-razu।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে অভিনন্দন।

তাহলে চলুন শুরু করি


সর্বপ্রথম ধন্যবাদ জানাই @hafizullah ভাইকে এতো সুন্দর একটি প্রেমের কবিতার প্রতিযোগিতা আয়োজন করার জন্যে। প্রেম আর ভালোবাসা এই দুটো পৃথিবীতে আছে বলেই হয়তো এই পৃথিবীটা এতো সুন্দর।



কবিতা সম্পর্কে আমার অনুভূতি


খুব কাছের মানুষ বা প্রিয় মানুষকে চিঠি লিখতে আমরা সবাই অনেক বেশি ভালোবাসি। আমি মনে করি চিঠি লেখার মাধ্যমে প্রিয় মানুষটার হৃদয় ছোয়া যায়।

আমাদের অনেকেরই প্রিয় মানুষের উপর মাঝে মাঝে খুবই রাগ হয় অনেক অভিমান হয়, মনে হয় অনেক দূরে হারিয়ে যাব আর কখনোই তার কাছে ফিরে আসব না। কিন্তু যখন আমরা আবার স্বাভাবিক অবস্থায় ফিরে আসি তখন ঠিকই সেই প্রিয় মানুষকে কাছে পাওয়ার জন্য ব্যাকুল হয়ে পড়ি। আমরা চাইলেও প্রিয় মানুষের থেকে কখনো দূরে সরে যেতে পারি না। তবে কিছু কিছু সময় পরিস্থিতি আমাদের কে দূরে সরিয়ে দেয়। তার পরেও কি আমরা প্রিয় মানুষটাকে ভূলে থাকতে পারি....?? হয়তো বা ভুলে থাকতে পারিনা, আর এই ভুলে না থাকাটাই হচ্ছে সত্যি কারের ভালোবাসা।


animal-1320792__340.webp

Source

কবিতার নামঃউড়ো চিঠি -

মনের খাতায় ধুলো জ্বমেছে,ধুলোয় অন্ধকার
নিশীতে চোখ না ঘুমায়ে, করেছে রাত্র পার।
রাতের শেষে খুজেছি তোমায়,দাওনি তুমি ধরা,
ধরা দিলে আগলে রেখে দিতাম গলে মালা।

কোন বা মালা পরাবো তোমায় ভেবেই পাই না কূল,
বাগান থেকে তুলে এনেছি অনেক গাঁদা ফুল।
গাঁদা ফুলের মালায় আমি সাজিয়ে দেবো তোমায়,
এমন মানুষ পাবে না'কো আর রঙিন এই ধরায়।

তোমার প্রেমে অন্ধ হয়ে ছাড়লাম সব কালো,
সেই তুমিটা হারিয়ে গেলে, চাওনি আমার ভালো।
সুখের সময় পাশে ছিলে এটাই অনেক কিছু,
ভালোবাসার টানে আমি নিবো তোমার পিছু।

জানি একদিন আসবে ফিরে আমার হৃদয়মাঝে,
সেই দিনও দেখতে পাবে,চেয়ে আছি তোমার পানে।
তোমায় নিয়ে বাঁধবো আমি ছোট্ট একটি ঘড়,
ভালোবাসা থাকবে ওগো সারাজীবন ভর।


আমার পোষ্ট দেখার জন্য আপনাদের অনেক ধন্যবাদ। আমি আশা করিছি আপনারা সবাই আমার পোষ্ট উপভোগ করবেন এবং আপনারা সবাই আমাকে অনুপ্রাণিত করবেন।


ধন্যবাদ সবাইকে



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

আল্লাহ হাফেজ

k75bsZMwYNtze9xHvT6xWCdz7q3QGD35ZKdaPpVrFksWkDGMy52wVotParwf9eYo99FhcDG9yRVNaQxotVf91vSjAbxytemWEpH4UCMBVKo32iMz6Mc3c23ZDcBfZ1ESGR5dcG9hmK3xvsmcahC4GSPabbvtjdepn.png

Sort:  
 2 years ago 

প্রতিযোগিতার জন্য অসাধারণ একটি কবিতা লিখেছেন ভাইয়া, এটা কিন্তু ঠিকই বলেছেন।

ভুলে না থাকাটাই হচ্ছে সত্যি কারের ভালোবাসা।

আপনি অনেক সুন্দর ভাবে আপনার অনুভূতি গুলো আমাদের মাঝে শেয়ার করেছেন। আর বিশেষ করে কবিতার নাম খুবই ভালো লেগেছে। আর কবিতার প্রত্যেকটা লাইন অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আমার অনেক ভালো লেগেছে। প্রতিযোগিতার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আসলে কবিতা লিখতে আমার খুবই ভালোই লাগে ।কবিতাটি আমার অনুভূতি থেকে লিখেছি আর আপনাদের কাছে যে এত ভালো লাগবে তা আশা করিনি। সুগঠিত মতামতের জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

খুব সুন্দর একটি কবিতা লেখেছেন। কিন্তু তবুও কেন যেন কবিতাটি পড়ে মনটা খারাপ হয়ে গেলো। কাছের মানুষের আসলেই দূরে সরিয়ে দিনে নেই। শুভ কামনা ভাই।

 2 years ago 

আপনার গঠনমূলক মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 
ভাইয়া চমৎকার একটি কবিতা রচনা করেছেন আপনি। খুবই সুন্দর ভাবে গুছিয়ে কবিতাটি আমাদের মাঝে উপস্থাপন করেছেন দেখে খুবই খুশি হলাম। আপনার কবিতা রচনা প্রচেষ্টা অসাধারণ লেগেছে আমার কাছে। অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য ভাইয়া।
 2 years ago 

আসলে লিখতে আমার কাছে খুবই ভালোই লাগে। একটু চেষ্টা করেছি মাত্র ।আর আপনার কাছে ভাল লেগেছে জেনে খুবই খুশি হলাম ।শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অনেক সুন্দর একটা কবিতা লিখেছেন আপনি এবং এটা আমার বেশ ভাল লেগেছে।এই প্রতিযোগিতার মাধ্যমে আমরা অনেকগুলো প্রেমের কবিতা পড়তে পেরেছি। অনেক ধন্যবাদ সকল প্রতিযোগীকে।

 2 years ago 

আপনি ঠিকই বলেছেন ভাইয়া।এই প্রতিযোগিতার মাধ্যমে বিভিন্ন ধরনের মানুষের কাছ থেকে সুন্দর সুন্দর প্রেমের কবিতা দেখতে পেয়েছি।মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া অসাধারন। আপনি অনেক চমৎকার একটি কবিতা লিখেছেন। আমি এতদিন জানতাম আপনি শুধু অনেক সুন্দর সুন্দর পোস্টটি করতে জানেন কিন্তু এত ভালো কবিতা লিখতে পারেন আমার জানা ছিল না। আপনার লেখা কবিতাটি আমার খুবই ভালো লেগেছে ।আপনি এগিয়ে যান আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

ভাইয়া আপনার কাছে ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম।আরো সুন্দর সুন্দর ইউনিক জিনিস আপনাদের মাঝে উপহার দিবো।ইনশাআল্লাহ।

 2 years ago 

আপনি অনেক সুন্দর করে আপনার অনুভূতি গুলো আমাদের মাঝে শেয়ার করেছেন। বিশেষ করে আপনার কবিতার নামটি আমার কাছে খুবই ভালো লেগেছে। এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

নিজের অনুভূতি নিয়ে লিখতে গেলে অনেক লিখতে পারি।আপনার সুগঠিত মতামতের জন্য অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.029
BTC 65771.81
ETH 3174.77
USDT 1.00
SBD 2.61