"আমার বাংলা ব্লগ" প্রতিযোগিতা- ১৩ || শেয়ার করো তোমার বসন্তের ফুলের ফটোগ্রাফি || 10% beneficiaries for @shy-fox🦊

in আমার বাংলা ব্লগ3 years ago

হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@md-razu বাংলাদেশের নাগরিক।

আজ - ১৭ ফাল্গুন| ১৪২৮ বঙ্গাব্দ |বুধবার| বসন্তকাল|



আমি রাজু আহমেদ।আমার ইউজার নাম @md-razu।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে অভিনন্দন।

আসলে বসন্তের ফুলের ফটোগ্রাফি করতে যেয়ে বসন্তকে ভালভাবে উপলব্ধি করতে পেরেছি। এই বসন্তকালে মন-মানসিকতা অন্যরকম থাকে চারদিকে ফুলের গন্ধ শীতল মৃদু বাতাস মনকে এক অনাবিল শান্তি বয়ে আনে। বাংলাদেশের ছয় ঋতুর মধ্যে বসন্তকাল ঠিক অন্যরকম ।সেই জন্য বলা হয়েছে ঋতুরাজ বসন্ত।


GridArt_20220302_110754451.jpg


তাহলে চলুন শুরু করি

নিজ হাতে ক্যামেরা নিয়ে কিছু প্রিয় মুহূর্ত বন্দী করার মজাই অন্যরকম।প্রকৃতির রুপ কার না ভালো লাগে।প্রকৃতির রুপ দেখে মানুষের মনে এক অনাবিল সুখ বয়ে যায়।


ফটোগ্রাফি ০১



1646195649996-01.jpeg

শিমুল ফুল
device:canon 600d
What's 3 Word Location:
https://w3w.co/phosphate.elaborated.muzzle


হেমন্তের শুরুতেই সবুজ পাতা হলদেটে হয়ে যায়। শীতের শুরুতেই সব পাতা ঝরে গাছ পুরোপুরি ন্যাড়া হয়ে যায়। বসন্ত কালে অন্য বৃক্ষরা যখন নবপল্লবে সেজে ওঠে, তখন শিমুলগাছে শুধু কুঁড়ি বের হয়।তার কিছু দিন পরেই লাল রঙের ফুল ফোটে। নইলে শিমুলের পাতার যে সৌন্দর্য, সেটা এর ফুলের কাছে একেবারে ফিকে হয়ে যেত। আবার উল্টো ঘটনায় ঘটতে পারত।শিমুলের সে সৌন্দর্য যেকোনো মানুষকে দেখতে বাধ্য করবে।


ফটোগ্রাফি ০২



1646195031166-01.jpeg

শ্বেত কাঞ্চন ফুল
device:redmi note 10
What's 3 Word Location:
https://w3w.co/captured.persons.spacemen


ফুল হলো ভালোবাসার প্রতিক।ফুল পছন্দ করে না এমন মানুষ হয়তো পাওয়া যাবে নাহ।আর এই বসন্তের সময় বিভিন্ন ধরনের ফুল ফুটে থাকে।চারিদিকে ফুলের সমারোহ।বসন্তের সময় পরিবেশটা অন্যরকম রুপে সেজে ওঠে।ফুলের গন্ধে এক অন্যরকম অনুভূতির সৃষ্টি হয়।



ফটোগ্রাফি ০৩



1646196670679-01.jpeg

মাধবীলতা
device:redmi note 10
What's 3 Word Location:
https://w3w.co/settings.pedestrian.suppressing


মাধবীলতা ফুল দেখতে অন্যরকম লেগেছে আমার কাছে।এই ফুলটা এখন প্রায় বিলুপ্তির পথে।আগে বিভিন্ন জায়গায় দেখা যেতো।এখন আর তেমন দেখা যায় নাহ।তবে ফুলটা দেখতে আমার কাছে বেশ ভালো লেগেছে।


ফটোগ্রাফি ০৪



1646196394554-01.jpeg

গোলাপি জবা
device:redmi note 10
What's 3 Word Location:
https://w3w.co/rabbit.incoming.plating


জবা ফুল বিভিন্ন কালারের হয়ে থাকে।গোলাপি জবা ফুলটা আমার কাছে বেশি ভালো লাগে।জবা ফুল চুল পড়া থেকে উপসম করে।হাতের নখে কালো দাগ হলে জবা ফুলের নির্যাস দাগ উঠাতে সাহায্য করে।


ফটোগ্রাফি ০৫



1646196370990-01.jpeg

কসমস ফুল
device:redmi note 10
What's 3 Word Location:
https://w3w.co/reclining.fatigued.schoolbag


কসমস ফুল আপনাকে অবশ্যই আকর্ষন করবে।এই ঋতুতে গাছে গাছে ফুটবে রক্ত শিমুল-পলাশ, কৃষ্ণচূড়া, রাধাচূড়া, নাগলিঙ্গম, পুরাতন পাতা ঝড়ে নতুন সবুজ পাতা গজায়। এই সময় পাখির কণ্ঠের মিষ্টি গান শুনা যায়।


ফটোগ্রাফি ০৬



1646196347284-01.jpeg

টগর ফুল
device:redmi note 10
What's 3 Word Location:
https://w3w.co/tiptoed.otherwise.desperation


এই ফুলটা দেখতে খুবই ছোট আকৃতির হয়ে থাকে।বিভিন্ন পার্ক অথবা বাড়ির ছাদে দেখা যায়।টগর সমতল ভূমির গাছ হলেও পাহাড়েও এদের উপস্থিতি দেখা যায়।টগরের মূল শেকড় কৃমি ও চুলাকানি দূর করে।টগর বিভিন্ন প্রজাতির হয়ে থাকে।




ধন্যবাদ সবাইকে



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

আল্লাহ হাফেজ

k75bsZMwYNtze9xHvT6xWCdz7q3QGD35ZKdaPpVrFksWkDGMy52wVotParwf9eYo99FhcDG9yRVNaQxotVf91vSjAbxytemWEpH4UCMBVKo32iMz6Mc3c23ZDcBfZ1ESGR5dcG9hmK3xvsmcahC4GSPabbvtjdepn.png

Sort:  
 3 years ago 

ওয়াও মামা তোমার ফটোগ্রাফিক গুলো জাস্ট ওয়াও। তুমি সব ফটোগ্রাফি গুলো অসাধারণ করেছো আমার কাছে অনেক ভালো লেগেছে। শুভকামনা রইল তোমার জন্য।

 3 years ago 

বলতে পারেন ফটোগ্রাফি আমার নেশায় পরিণত হয়েছে। আমি ফটোগ্রাফি করতে খুবই ভালোবাসি।
আপনার গঠনমূলক মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ মামু।

 3 years ago 

জাস্ট অসাধারণ আপনার ফটোগ্রাফি গুলো দেখে সত্যিই আমি মুগ্ধ। বসন্তের ফুলের যে আপনি এত সুন্দর ফটোগ্রাফিক করেছেন সেটা সত্যিই আমি ভেবে অবাক হয়ে যাচ্ছি। প্রতিটি ফুলের নিচে অনেক সুন্দর বর্ণনা করেছেন যার মাধ্যমে আমরা খুব সহজেই ফুল সম্পর্কে বুঝতে পেরেছি। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি বসন্তের ফুলের ফটোগ্রাফিক পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

ফটোগ্রাফি করতে আমার কাছে খুবই ভালো লাগে। আর প্রতিটি ফুল সম্পর্কে সুন্দর বর্ণনা দেয়ার চেষ্টা করেছি।
আর এটা আপনার কাছে ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম ।
আপনার সুন্দর মতামতের জন্য অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

প্রথম ছবিটি এত অসাধারণ ভাবে তুলেছেন কি বলবো। শিমুল ফুলের মধ্যে বসে থাকা পাখিটি চমৎকার লাগছে দেখতে। একদম সেরা ফুলের ফটোগ্রাফি হয়েছে প্রথম ছবিটি। এবং প্রত্যেকটা ফুলের ফটোগ্রাফি অনেক ভালো লেগেছে। প্রতিযোগিতার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

শিমুল ফুলের উপর পাখিটি বসে থাকার দৃশ্য তুলতে আমার অনেক বেগ পেতে হয়েছে ।পাখিটা একেকবার একেক ডালে বসেছিল। আর আমি ক্যামেরা নিয়ে ছুটোছুটি করছিলাম ।ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভাল লেগেছে জেনে খুশি হলাম ।
মতামতের জন্য অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

আপনার ফুলের ফটোগ্রাফি দেখে সত্যি বসন্ত উপলব্ধি করতে পারছি। ফুলের ফটোগ্রাফি গুলো আমার কাছে খুবই ভালো লেগেছে। আর আমার খুবই পছন্দের ফুলগুলো আপনি ফটোগ্রাফি করেছেন, এ জন্য আরও বেশি ভালো লাগছে। জবা ফুল আমার খুবই প্রিয় এটা দেখতে আমার কাছে অনেক ভালো লাগে, টগর ফুল খুবই ভালো লাগে। আপনার প্রতিটি ফুলি অসাধারণ ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

জবা ফুলের ফটোগ্রাফি করেছি কারণ গোলাপি জবা খুব একটা দেখা যায় না। আর আমার ফটোগ্রাফি আপনার কাছে ভাল লেগেছে জেনে খুব খুশি হলাম ।
আপনার মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া।
ভালো থাকবেন সুস্থ থাকবেন।

 3 years ago 

বসন্তের ফটোগ্রাফি গুলো দেখতে অনেক সুন্দর লাগতেছে । আপনি অনেক সুন্দর ভাবে ফটোগ্রাফি গুলো আপনার মুঠোফোনে আবদ্ধ করেছেন । ফটোগ্রাফি গুলোর পাশাপাশি বর্ণ গুলো অনেক সুন্দর ভাবে দিয়েছেন ।
আপনার জন্য শুভকামনা রইল

 3 years ago 

বসন্ত ওমানে চারিদিকে ফুলের আনাগোনা।
বাতাসে ভেসে বেড়ায় ফুলের গন্ধ যা মনকে শান্তি এনে দেয়।
আপনার সুন্দর মতামতের জন্য অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

সত্যি ভাইয়া আপনার ফটোগ্রাফি গুলো খুব সুন্দর হয়েছে দেখতে খুবই ভালো লাগছে। আসলে ফুল কার না ভাল লাগে সবাই ফুল কে খুব ভালোবাসে। ফটোগ্রাফি যতই দেখি ততই ভালো লাগে। যেন চোখ সরাতে মন চায় না। আপনার প্রত্যেকটা ফুলের ফটোগ্রাফি আমার কাছে বেশ ভালো লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফির মাধ্যমে প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

আসলে ফুল কার না ভাল লাগে সবাই ফুল কে খুব ভালোবাসে।

আপনি ঠিক বলেছেন আপু ফুলকে সবাই ভালবাসে। আর ফুল হল ভালবাসার প্রতিক ।
আমার ফটোগ্রাফি আপনার কাছে ভাল লেগেছে জেনে ভাল লাগল।
গঠনমূলক মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

এত সুন্দর সুন্দর বসন্তের ফুলের ফটোগ্রাফি দেখে মনটা রঙিন হয়ে গেল। আপনার প্রত্যেকটা ফুলের ফটোগ্রাফি খুব চমৎকার ছিল। আপনি খুব যত্নসহকারে অনেক সুন্দর করে ফুলের ফটোগ্রাফি করেছেন সে কারণেই ফটোগ্রাফি গুলো দেখতে খুব ভালো লাগছে। সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

ফটোগ্রাফি করতে আমার এমনিতেই খুবই ভালো লাগে ।তারপর যদি হয় ফুলের ফটোগ্রাফি তাহলে তো কোন কথাই নেই। এটা যত্নসহকারে করে থাকি। আপনার সুন্দর মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

এক ঝাঁক বসন্তের ফুটন্ত ফুলের সমারোহ দেখতে পেলাম আপনার পোষ্টের মাধ্যমে সত্যিই আপনার ফটোগ্রাফি গুলা দেখে মুগ্ধ হয়ে গেলাম দারুন উপস্থাপনা করেছেন ফটোগ্রাফি গুলো সম্পর্কে শুভেচ্ছা রইল আপনার জন্য

 3 years ago 

আপনার সুগঠিত মন্তব্যের জন্য ধন্যবাদ।

 3 years ago 

আপনার ফুলের ফটোগ্রাফি গুলো খুবই অসাধারণ হয়েছে। প্রত্যেকটি ফটোগ্রাফি আমার খুব ভালো লেগেছে‌ ফটোগ্রাফি গুলো দেখে খুবই মুগ্ধ হলাম। আশা করছি আপনি এই প্রতিযোগিতার প্রথম সারিতে অবস্থান করবেন । আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল। এত সুন্দর পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অন্তরের অন্তস্থল থেকে আন্তরিক ধন্যবাদ জানাই।

 3 years ago 

সুন্দর কিছু ফটোগ্রাফি করার চেষ্টা করি। আর ফুলের ফটোগ্রাফি করতে আমার কাছে খুবই ভালো লাগে । ফুলের ফটোগ্রাফি করলে মনের ভিতর অন্যরকম শান্তি পাওয়া যায়।
আপনার মতামতের জন্য অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

এক কথায় অসাধারণ ভাই।আপনি খুব সুন্দর করে বসন্ত ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। আমার কাছে অনেক ভাল লেগেছে আপনার বসন্ত ফুলের ফটোগ্রাফি গুলো। শিমুল টগর এবং কসমস ফুল টি দেখতে অনেক সুন্দর লাগতাছে। দেখে বোঝাই যাচ্ছে খুব যত্ন করে ছবি গুলো তুলেছেন। আপনি খুব সুন্দর করে প্রতিটি ছবির বর্ণনা আমাদের মাঝে তুলে ধরেছেন। এরকম সুন্দর কিছু ছবি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

ফটোগ্রাফি করতে আমার কাছে খুবই ভালো লাগে।
আর ফুলের ফটোগ্রাফ হলে তো কথাই নেই।
আপনার সুন্দর মতামত প্রকাশের জন্য অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56477.82
ETH 2390.38
USDT 1.00
SBD 2.33