ফটোগ্রাফি পোস্ট--৯|৭টি রেনডম ফুলের ফটোগ্রাফি|[benificiary ১০% @shy-fox]|

in আমার বাংলা ব্লগ3 years ago

হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@md-razu বাংলাদেশের নাগরিক।

আজ - ১০ অগ্রাহায়ণ| ১৪২৮ বঙ্গাব্দ |বৃহস্পতিবার| হেমন্তকাল|



আমি রাজু আহমেদ।আমার ইউজার নাম @md-razu।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে অভিনন্দন।

তাহলে চলুন শুরু করি

নিজ হাতে ক্যামেরা নিয়ে কিছু প্রিয় মুহূর্ত বন্দী করার মজাই অন্যরকম।প্রকৃতির রুপ কার না ভালো লাগে।প্রকৃতির রুপ দেখে মানুষের মনে এক অনাবিল সুখ বয়ে যায়।

বাংলাদেশের শীত মৌসুমের নিজস্ব ফুল কম হলেও বিভিন্ন দেশের ফুল চমৎকারভাবে মানিয়ে গেছে এদেশের পরিবেশের সঙ্গে। শিশিরভেজা এই সময়ে প্রকৃতিতে সৌরভ ছড়ায় শীতের ফুল।এমন কয়েকটি রেনডম ফুল নিয়ে আলোচনা করবো।আশাকরি আপনাদের ভালো লাগবে।


ফটোগ্রাফি ০১



1637792073579-01.jpeg


জবা ফুল
device:redmi note 10
What's 3 Word Location:
https://w3w.co/wholesaler.resignedly.leasing


জবা একটি সুন্দর ও আকর্ষণীয় ফুল। আমাদের দেশে বেশ কয়েক ধরনের জবা ফুল পাওয়া যায় যেমন-গোলাপী, সাদা, লাল, হলুদ ইত্যাদি নানা বর্ণের।


ফটোগ্রাফি ০২



1637792040760-01.jpeg


গাদা ফুল
device:redmi note 10
What's 3 Word Location:
https://w3w.co/enablers.newsmaker.bookshelf


গাঁদা, বাংলাদেশে পরিচিতি ফুলগুলোর মধ্যে গাঁদা অন্যতম। কোনোটা দেখতে একেবারে কমলা রঙের, আবার হলুদ পাপড়ির থোকার মধ্যে খয়েরি রঙের পাপড়িও কিছু রয়েছে


ফটোগ্রাফি ০৩



1637792008470-01.jpeg


device:redmi note 10
What's 3 Word Location:
https://w3w.co/enablers.newsmaker.bookshelf


এই ফুলটির নাম অজানা।এই ফুলটা আমাদের দিকে প্রায় জায়গাতেই দেখা যায়।এই ফুলটা সাধারণত শীতের সময় দেখা যায়।এই ফুলটার গাছ অনেক বড় আকৃতির হয়।


ফটোগ্রাফি ০৪



1637820058926-01.jpeg


গোলাপ
device:redmi note 10
What's 3 Word Location:
https://w3w.co/enablers.newsmaker.bookshelf


গোলাপ ফুল বা গোলাপের গাছ চেনে না এমন মানুষ কি দুনিয়ায় আছে! কে জানে! যদি থাকে তবে সংখ্যাটা খুব কম হবারই সম্ভাবনা। গোলাপ পৃথিবীর সবথেকে পরিচিত ফুলগুলোর একটি এবং সবচেয়ে সমাদৃত ফুলগুলোরও। এটা যেমন গোলাপের রুপের কারণে তেমনি এর সুগন্ধ ও গুণের কারণেও।


ফটোগ্রাফি ০৫



1637820013866-01.jpeg


তারা ফুল
device:redmi note 10
What's 3 Word Location:
https://w3w.co/enablers.newsmaker.bookshelf


শীতের দিনে বাহারি রঙের ফুলে ফুলে ছেয়ে যায় আমাদের চারপাশ। প্রকৃতি যেন সেজে ওঠে নানা রূপবৈচিত্র্যে।


ফটোগ্রাফি ০৬



1637820126976-01.jpeg


কাগজ ফুল
device:redmi note 10
What's 3 Word Location:
https://w3w.co/enablers.newsmaker.bookshelf


আমাদের দিকে এই ফুলটাকে আমরা কাগজ ফুল নামে চিনি।এই কাগজ ফুলকে খুব সুন্দর দেখা যায়।এই ফুলে তেমন গন্ধ না থাকলেও ফুলের সৌন্দর্য দেখে যে কেউ মুগ্ধ হয়ে যাবে।


ফটোগ্রাফি ০৭



1637819916593-01.jpeg


কলা ফুল
device:redmi note 10
What's 3 Word Location:
https://w3w.co/enablers.newsmaker.bookshelf


কলা ফুল আমার কাছে খুব ভালো লাগে।এই ফুলের গাছ কলা গাছের ন্যায় হওয়ায় এই ফুলের নাম হয়েছে কলা ফুল।


ধন্যবাদ সবাইকে



logo.gif

Sort:  
 3 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো দারুন চমৎকার হয়েছে। ফুলের ফটোগ্রাফি সব সময় সুন্দর হয় ।ফুল আমার অনেক পছন্দের ।যে কোন ফুলের ছবি আমার কাছে খুবই ভালো লাগে। ফুল কে আমি অনেক ভালবাসি ।আর আপনি ফুলের প্রতিটি ফটোগ্রাফি ধারণ করেছেন খুবই সুন্দর ভাবে।ধন্যবাদ আপনাকে এত সুন্দর সুন্দর ফুল আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

জি আপু আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি।আপনাকে অসংখ্য ধন্যবাদ মন্তব্য করার জন্য।

আপনার প্রতিটি ফটো অনেক সুন্দর হয়েছে। সুন্দরবন এর পাশাপাশি বর্ণনা দিয়েছেন অনেক সুন্দর ভাবে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল।

 3 years ago 

আপনার ফুলের ফটোগ্রাফি গুলো দেখে আমি মুগ্ধ হয়েছি। আপনি খুবই দক্ষতার সাথে এই ফটোগ্রাফিগুলো করেছেন। অনেক ভালো লেগেছে আমার। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

জেনে খুবই খুশি হলাম যে আপনার কাছে ভালো লেগেছে।ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

ওয়াও ভাইয়া আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি অসাধারণ ছিল। গাঁদা ফুলের ফটোগ্রাফি টা দেখে আমার মনটা পুরো জুড়িয়ে গেল এত সুন্দর করে আমাদের মাঝে গাধাফুলের ফটোটা আপনি তুলে ধরেছেন ওয়াও, আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি প্রশংসার যোগ্য এবং প্রফেশনাল ভাবে আপনি এই ফটোগ্রাফি গুলো করতে সক্ষম হয়েছেন ।আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

প্রতিটি আলোকচিত্র অনেক সুন্দর ছিল। আলোকচিত্র গুলোতে প্রতিটি ফুল খুব সুন্দর ভাবে ফুটে উঠেছে। আপনার ফটোগ্রাফির প্রশংসা না করলেই নয়। আলোকচিত্রগুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 3 years ago 

ফটোগ্রাফি আমার নেশা।আমার কাছে কিছু একটা ভালো লাগলেই আমি সেটা ক্যামেরা বন্দি করার চেষ্টা করি।
মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 3 years ago 

অসাধারণ অসাধারণ ফটোগ্রাফি শেয়ার করেছেন ভাই। প্রত্যেকটা ফটোগ্রাফি একবারে জীবন্ত মনে হচ্ছে, আর খুব সুন্দর বর্ণনা ও দিয়েছেন পাশাপাশি। অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

পরবর্তীতে আরো সুন্দর সুন্দর ফটোগ্রাফি আপনাদের মাঝে উপহার দিবো ইনশাআল্লাহ।

 3 years ago 

আপনার জবা ফুলকে দেখে মনে হচ্ছে যে এখনই হাতে উঠিয়ে নেওয়া যাবে। খুব সুন্দর ফটোগ্রাফি করেছেন আপনি ফুলের। আপনার নাম না জানা ফুল টি আসলেই অনেক সুন্দর। এই ফুলটির নাম আমিও জানিনা। তাছাড়া আপনার কলা ফুলটি প্রথম দেখলাম। এই ফুল আগে কখনো নাম শুনি নি। আপনার গোলাপ ফুলের কালার টা খুব সুন্দর। সব মিলিয়ে আপনি চমৎকার ফুলের ফটোগ্রাফি করেছেন।

 3 years ago 

যেকোনো একটা জিনিসের সুন্দর করে ক্যামেরা বন্দী করবেন দেখবেন ভালো লাগবে।ধন্যবাদ আপনাকে মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.15
JST 0.029
BTC 63117.29
ETH 2601.03
USDT 1.00
SBD 2.76