মুরগির মাংসের রেসিপি |১০% লাজুক খ্যাকের জন্য।

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@md-razu বাংলাদেশের নাগরিক।

আজ - ১কার্তিক | ১৪২৮ বঙ্গাব্দ | শনিবার |হেমন্তকাল|



আমি রাজু আহমেদ।আমার ইউজার নাম @md-razu।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে অভিনন্দন।

তাহলে চলুন শুরু করি


আজ আপনাদের মাঝে মুরগির মাংসের রেসিপি শেয়ার করবো।আমি মোটামুটি ভালোই রান্না করতে পারি।বন্ধুদের সাথে পিকনিক করতে গেলে প্রায়ই আমাকে রান্না করতে হয়।আশাকরি আমার মুরগির মাংসের রেসিপিটা আপনাদের ভালো লাগবে।



1634404272494-01.jpeg


উপকরনঃ

  • মুরগির মাংস ২ কেজি
  • মরিচ গুঁড়া
  • ধনেগুঁড়া
  • হলুদগুঁড়া
  • লবণ
  • মসলা
  • তৈল
  • মুরগির মাংসের মসলা


1634381629983-01.jpeg


ধাপঃ-১ঃপ্রথমে মাংসকে ছোট ছোট করে কেটে নিই।তারপর মাংসকে ভালো করে ধুয়ে নিতে হবে।তিন থেকে চারবার পানি দিয়ে ধুয়ে নিতে হবে।



1634399970597-01.jpeg


ধাপঃ-২ঃএরপর পিয়াজ ও রসুন ভালো করে বেঁটে নিই।এমন ভাবে বেঁটে নিতে হবে যেনো ভালোভাবে ভ্যানিস হয়।



1634381610812-01.jpeg

1634381547056-01.jpeg


ধাপঃ-৩ঃএরপর চুলার উপর কড়াই রেখে পরিমান মতো তৈল দিই।যে মসলা গুলো বেঁটে রেখেছিলাম সেগুলো কড়াইয়ে দিয়ে ভালোভাবে কসিয়ে নিই।



1634381583752-01.jpeg

ধাপঃ-৪ঃমসলা ভলো করে নেড়ে নিতে হবে।যতসময় লালচে না হয় ততো সময় নাড়তে হবে।



1634381504714-01.jpeg

1634381482875-01.jpeg


ধাপঃ-৫ঃমসলা লাল রং ধারন করলে মাংস কড়াইয়ে দিয়ে দিতে হবে।খেয়াল রাখতে হবে যেনো মাংসে পানি না থাকে।



1634381419430-01.jpeg


ধাপঃ-৬ঃতারপর মুরগির মসলা মাংসে দিয়ে ভালোভাবে মিক্সচার করে নিতে হবে।



1634381447851-01.jpeg


ধাপঃ-৭ঃমাংস ভালো করে নাড়তে হবে যেনো মাংস কড়াইয়ে লেগে না যায়।



1634381397084-01.jpeg


ধাপঃ-৮ঃকিছু সময় মাংস কসানোর পর পানি দিতে হবে।



1634381377319-01.jpeg


ধাপঃ-৯ঃতারপর চুলার উপর কিছু সময় রেখে দিতে হবে।মাঝে মাঝে নেড়ে দিতে হবে।



1634381347052-01.jpeg


ধাপঃ-১০ঃরান্না শেষ হয়ে গেলো।পরিবেশনা শেষে এখন খাবার পালা।অবশ্য খাবারটা ভালোই হয়েছে।পরিবারের সাথে বসে নিজের রান্না করা মাংস খেতে ভালোই লাগছে।

ধন্যবাদ সবাইকে



logo.gif

Sort:  
 3 years ago 

দেখেই বোঝা যাচ্ছে অনেক টেস্টি হয়েছে। ধাপ গুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। আপনার রান্নার রংটা দেখেই বুঝা যাচ্ছে যে আপনার রান্নাটা অনেক মজা হয়েছে। আপনার জন্য অনেক শুভকামনা রইলো

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনার মতামতের জন্য

 3 years ago 

এটা খুব সুস্বাদু, তোমার রান্না দেখে ক্ষুধা লাগছে।

 3 years ago 

ভাইয়া ঠিকানা পাঠান খাবার পাঠাইয়া দিই।মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 3 years ago 

অনেক ধন্যবাদ
আমি ইন্দোনেশিয়া আচে থেকে এসেছি।

 3 years ago 

আপনার মুরগির মাংস রান্না টা খুবই সুন্দর হয়েছে। দেখেই বোঝা যাচ্ছে অনেক টেস্টি হয়েছে। ধাপ গুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। খুব সহজেই রন্ধনপ্রণালী বোঝা যাচ্ছে। ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

আপনার রান্নার রংটা দেখেই বুঝা যাচ্ছে যে আপনার রান্নাটা অনেক মজা হয়েছে।
আপনার জন্য অনেক শুভকামনা রইলো এবং ধন্যবাদ এতো ভালো একটি রেসিপি শেয়ার করার জন্য।

 3 years ago 

মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ আপু।

 3 years ago 

মরগির মাংশ টা আমার খুব পছন্দ । কি বলবো আমাকে যদি বলা হয় প্রতি দিন মাংশ আছে আমি সেই খুশি তাহলে। অনেক সুন্দর ভাবে রেসিপিটা শেয়ার করেছেন। ছবি গুলি খুব ক্লিয়ার ছিল ভাই।

 3 years ago 

আপনার মতামতের জন্য ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

ভাই রেসিপিটি দেখে তো আমার জিভে জল চলে আসলো, হাহাহা, 😁😁😁 এককথায় জাস্ট অসাধারণ হয়েছে পোস্টটি। এমনিতে আমি মুরগির মাংস অনেক পছন্দ করি। ধন্যবাদ ভাই এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

আপনার মুরগির মাংস রেসিপিটি দেখতে যেমন চমৎকার হয়েছে, খেতেও তেমন ভালো লাগবে। তাই আপনাকে আন্তরিক ভাবে ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

সুন্দর মতামতের জন্য ধন্যবাদ ভাইয়া

আপনার মুরগির মাংস রান্না টা খুবই সুন্দর হয়েছে। দেখেই বোঝা যাচ্ছে অনেক টেস্টি হয়েছে। ধাপ গুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ আপনাকে আমাদের সাথে শেয়ার করার জন্য। শুভকামনা রইল।

 3 years ago 

আপনার গঠনমূলক মন্তব্য করার জন্য ধন্যবাদ

 3 years ago 

মুরগির মাংসের অনেক সুন্দর এবং সহজ রেসিপি করেছেন।ধাপ গুলো অনেক সুন্দর ভাবে সাজিয়েছেন।শুভ কামনা রইলো।

 3 years ago 

আপনার মন্তব্যের জন্য ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

আপনার মুরগির মাংস রেসিপিটা দেখতে তো অসাধারণ হয়েছে।আপনি ধাপে ধাপে আমাদের সাথে সব বর্ণনা করেছেন। ধন্যবাদ আপনাকে এমন সুন্দর রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য। শুভ কামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনার গঠনমূলক মন্তব্যের জন্য ধন্যবাদ ভাইয়া

Coin Marketplace

STEEM 0.24
TRX 0.11
JST 0.032
BTC 61649.11
ETH 3003.31
USDT 1.00
SBD 3.77