বৃষ্টির আগ-মুহুর্তের কিছু ফটোগ্রাফি||১০% প্রিয় লাজুক খ্যাকের জন্য||

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@md-razu বাংলাদেশের নাগরিক।

আজ - ১৫ ই জৈষ্ঠ| ১৪২৯ বঙ্গাব্দ |রবিবার| গ্রীষ্মকাল|



আমি রাজু আহমেদ।আমার ইউজার নাম @md-razu।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে অভিনন্দন।

তাহলে চলুন শুরু করি

নিজ হাতে ক্যামেরা নিয়ে কিছু প্রিয় মুহূর্ত বন্দী করার মজাই অন্যরকম।প্রকৃতির রুপ কার না ভালো লাগে।প্রকৃতির রুপ দেখে মানুষের মনে এক অনাবিল সুখ বয়ে যায়।


আকাশ প্রায়ই মেঘলা থাকে । কিছুক্ষণের জন্য সরে গেলেও আবার ফিরে আসে । সাথে নিয়ে আসে একরাশ বৃষ্টি । ভালোই লাগে এমন পরিবেশ ।


GridArt_20220529_133553518.jpg



এ মুহূর্তে আমি যা অনুভব করছি তা কী কেও প্রকাশ করবে? আমিতো কবি নই। যদি কবি হতাম তাহলে এখনই রবীন্দ্রনাথের মতো লিখে ফেলতাম একটি কবিতা : ‘মনে পড়ে মায়ের মুখে শুনেছিলাম গান বৃষ্টি পড়ে টাপুর টুপুর নদেয় এল বান।’
বৃষ্টির আগ মুহূর্তের প্রকৃতির রূপ দেখে সবাই মুগ্ধ হয়ে যায়। কারণ পরিবেশটা তখন খুবই সুন্দর দেখায়। প্রকৃতির এই রূপ দেখে অনেক কবি অনেক কবিতা লিখেছেন।


1653741485163-01.jpeg


প্রকৃতির রূপ দেখে মুগ্ধ হবে না এমন মানুষ হয়তো বা খুঁজে পাওয়া যাবে না। প্রকৃতির মাঝে একটা মায়াবী কিছু লুকিয়ে থাকে যা দেখতে অসাধারণ লাগে। আর বৃষ্টির আগ মুহূর্তে চারিদিকে মেঘ কালো বর্ণের রং ধারণ করে। জায়গা বছর বৃষ্টির আভাস দিতে থাকে। অবশ্যই বৃষ্টির সময় দিন গুলো আমার কাছে খুবই ভালো লাগে। মনে হয় প্রকৃতির মাঝে হারিয়ে যাই। যারা প্রকৃতিপ্রেমী তারা প্রকৃতির কাছে গেলে মন ভালো হয়ে যায়।


1653742413590-01.jpeg


প্রকৃতিকে যারা ভালোবাসে তারা প্রকৃতির ফটোগ্রাফি করতে ভালোবাসে। ফটোগ্রাফি করতে আমার কাছে খুবই ভালো লাগে বিশেষ করে প্রকৃতির মাঝে সময় কাটাতে এবং ফটোগ্রাফি করতে খুবই সুন্দর লাগে। তেমনি কিছুদিন আগে ক্যামেরা হাতে নিয়ে বেরিয়ে পড়লাম। চারিদিকে মেঘের ঘনঘটা ভাবলাম একটু নদীর পাড়ে গিয়ে কয়েকটা ফটোগ্রাফি করি। নদীর পাড়ে সময় কাটাতে আমার কাছে খুবই ভালো লাগে। তখন প্রচন্ড বাতাস হচ্ছিল আর কালো মেঘ ভেসে বেড়াচ্ছিল। আমি কিছু ফটোগ্রাফি করলাম। নদীতে তখন তেমন পানি ছিল না এক সাইডে দুইটা নৌকা রয়েছে এবং কিছু কচুরিপানা। যেন পরিবেশটা প্রকৃতির অপরূপ সৌন্দর্য সেজে উঠেছে।


IMG_20220513_180853.jpg

1653742602981-01.jpeg


তারপর নদীর অন্য দিকে গেলাম। সবেমাত্র কৃষকদের সোনালী ধান পেকেছে। পুরোপুরি ধান মানুষের ঘরে ওঠেনি। এখন যদি বৃষ্টি হয় তাহলে অনেক ক্ষতি হবে। তেমনি আমি ওইখান থেকে একটা ফটোগ্রাফি করলাম। ওয়েদার টা আমার কাছে খুবই ভালো লাগছিল। মনে হচ্ছিল এরকম যদি সব সময়ে থাকতো আর কতই না ভালো হতো।


1653742507635-01.jpeg


সচরাচর এমন ওয়েদার তেমন একটা দেখা যায়না। খুবই সুন্দর একটা মুহূর্ত ছিল আমার জন্য। চারিদিকে কালোমেঘ নদীর পাড়ে দাঁড়িয়ে আছি অন্য রকম একটা অনুভূতি কাজ করছিল। এই দিনের কথা আমার সারা জীবন মনে থাকবে।
তখন বৃষ্টি পড়ছিল না অনেক সময় ধরে মেঘে ঘুরে বেড়াচ্ছিল। মনে হচ্ছিল এই বুঝি বৃষ্টি নামবে এখনি। কিন্তু আমি অনেক সময় পেয়েছিলাম ফটোগ্রাফি করার জন্য।


1653813364290-01.jpeg


1653743129371-01.jpeg


বাইরে প্রকৃতির জগতে নতুন রূপ বিরাজ করে। গাছের পাতায় ফোটা ফোটা বৃষ্টির টুপটাপ শব্দ প্রকৃতির গায়ে শিহরন তােলে। একটানা বৃষ্টিতে নদী-নালা, খাল-বিল, মাঠঘাট ভেসে একাকার হয়ে যায়। অতি জরুরি কাজ ছাড়া মানুষ ঘর থেকে বের হয় না । দাওয়ায় বসে কিংবা ঘরের জানালা দিয়ে মানুষ বর্ষা-প্রকৃতির রূপের খেলা দেখে।এই ফটোগ্রাফি টা করা বৃষ্টি যখন হচ্ছিল তখন। ফটোগ্রাফি করা আমার নেশা বলতে পারেন ।ভাল একটা জিনিস দেখলে ফটোগ্রাফি করতে ভালোবাসি। অনেক আগে থেকেই আমি ফটোগ্রাফি ভালোবেসে ফেলেছি।


ফটোগ্রাফি
device:redmi note 10
What's 3 Word Location:
https://w3w.co/functions.welling.revive

ধন্যবাদ সবাইকে


standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

💞 আল্লাহ হাফেজ 💞

k75bsZMwYNtze9xHvT6xWCdz7q3QGD35ZKdaPpVrFksWkDGMy52wVotParwf9eYo99FhcDG9yRVNaQxotVf91vSjAbxytemWEpH4UCMBVKo32iMz6Mc3c23ZDcBfZ1ESGR5dcG9hmK3xvsmcahC4GSPabbvtjdepn.png

Sort:  
 2 years ago 

ওয়াও ছবি গুলো বেশ সুন্দর। আপনি কবি নয় ঠিকই তবে ভালো ফটোগ্রাফার বলতেই হয়।ছবিগুলো বেশ সুন্দর। বিশেষ করে মেঘ ও নদীর ছবিগুলো।ধন্যবাদ আপনাকে।শুভেচ্ছা নিবেন।

 2 years ago 

আমি অতটাও ভালো ফটোগ্রাফার না। তবে চেষ্টা করি সুন্দর করে ফটোগ্রাফি গুলো করার ।
ধন্যবাদ আপনার মূল্যবান মতামতের জন্য।

 2 years ago 

প্রকৃতির প্রেমে সবাই পরে ,যদি হয় গ্রাম বাংলার পরিবেশ তাহলে আর কথাই নাই।আপনার ছবি দেখে আমি মুগ্ধ হলাম এতো সুন্দর করে ফটো গুলো নিছেন যে কার অনেক ভালো লাগবে ।প্রথম ছবিটা অসাধারণ।মনে হচ্ছে মেঘ ধরা যাবে ।ধন্যবাদ ভাই সুন্দর ফটোগ্রাফি করার জন্য

 2 years ago 

আপনি ঠিকই বলেছেন ভাইয়া প্রকৃতির প্রেমে সবাই পরে। আর গ্রাম বাংলার প্রকৃতি তো অন্য রকম একটা অনুভূতি যোগায়। ধন্যবাদ আপনাকে আপনার মূল্যবান মতামতের মাধ্যমে উৎসাহিত করার জন্য।

 2 years ago 

ভাই আপনি কি প্রফেশনাল ফটোগ্রাফার? প্রথম দুটি ছবি দেখে আমার কাছে তাই মনে হল।গাছের পাতায় জমে থাকা পানি আর আকাশের ছবি গুলো এক কথায় অসাধারণ। এমন ছবি দেখলেই মনটা কেমন জানি হয়ে যায়। ধন্যবাদ

 2 years ago 

না ভাই আমি প্রফেশনাল ফটোগ্রাফার না ।তবে চেষ্টা করি সুন্দর সুন্দর ফটোগ্রাফি করতে। কারণ ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লাগে।
ধন্যবাদ আপনাকে সুন্দর মতামতের জন্য।

 2 years ago 

এখন আমার বাংলা ব্লগ এ কাজ করার কারণে প্রকৃতিকে খুব কাছ থেকে দেখার সুযোগ হয় ছবি তোলার সময়। আর আমাদের প্রকৃতির যে কত সুন্দর তা চারদিক তাকালেই বোঝা যায়। প্রকৃতির খুব সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি আপনি শেয়ার করেছেন। বৃষ্টির আগের মুহূর্তটা অনেক ভালো লাগে আকাশ কালো মেঘে ছেয়ে যায় তখন চারদিকটা অন্যরকম সুন্দর লাগে। প্রত্যেকটা ছবি অনেক বেশি সুন্দর তুলেছেন ভাইয়া দেখার মত ছিল।

 2 years ago 

জি আপু বৃষ্টির আগ মুহূর্তের দৃশ্য টা আমার কাছে অনেক ভালো লাগে ।আপনার উৎসাহমূলক মন্তব্যে পেয়ে অনেক উৎসাহিত হলাম। এভাবে আশা করি সবসময় পাশে থাকবে।

 2 years ago 

আহ্ ভাইয়া, আপনার ফটোগ্রাফি গুলো দেখে মন ভরে গেল। বৃষ্টির আগের মুহূর্ত আমার খুবই ভালো লাগে। আর আপনি সেই মুহূর্তের অসাধারন কিছু ফটোগ্রাফি আজকে আমাদের মাঝে তুলে ধরলেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি আমাদের মাঝে এত সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি উপস্থাপন করার জন্য।

 2 years ago 

ফটোগ্রাফি করতে আমার কাছে খুবই ভালো লাগে। আর যদি হয় প্রকৃতির ফটোগ্রাফি তাহলে তো কোন কথাই নেই। ধন্যবাদ সুন্দর মতামত জানানোর জন্য।

 2 years ago 

আপনি বৃষ্টির আগ মুহূর্তের বেশ কয়েকটি সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। প্রথম দুইটা ফটোগ্রাফি দেখে আমি রীতিমত অবাক হয়ে গেছি। আমরা সব সময় বৃষ্টির পরমুহূর্তের ফটোগ্রাফিক শেয়ার করি। কিন্তু বৃষ্টির আগমুহূর্তেও প্রকৃতির সৌন্দর্য এতটাই পরিস্ফুটিত হয় ধারণা ছিল না। যাই হোক ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে বিশেষ করে মেঘলা আকাশের প্রথম ফটোগ্রাফিটা আমার কাছে খুব ভালো লেগেছে।
ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার মূল্যবান মতামতের জন্য প্রথমে আপনাকে ধন্যবাদ জানাচ্ছি। এভাবে সব সময় উৎসাহিত করবেন আশা করি।

 2 years ago 

খুবই চমৎকার কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন। বৃষ্টির আগে মুহূর্তে পৃথিবীর যে দৃশ্য হয় সেই রকম দৃশ্য দেখতে আমার কাছে খুব ভালো লাগে। আপনি সেরকমই কিছু দৃশ্য আমাদের মাঝে তুলে ধরেছেন আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি দেখতে চমৎকার লাগছে।

 2 years ago 

আপনার গঠনমূলক মন্তব্য পেয়ে অনেক খুশি হলাম ভাইয়া ধন্যবাদ আপনাকে অসংখ্য।
এভাবে সব সময় সুন্দর মতামত দিয়ে পাশে থাকবেন।

 2 years ago 

ফটোগ্রাফি গুলো দেখে আমি জাস্ট হতভম্ব হয়ে গিয়েছি। আসলে ফটোগ্রাফি করা যাদের শখ বানিয়েছে তাদের দ্বারাই কেবল এত সুন্দর মুহূর্তগুলোকে এরকম ক্যামেরাবন্দি করা সম্ভব। যাইহোক অসাধারণ ছিল ফটোগ্রাফি গুলো।

 2 years ago 

ফটোগ্রাফি কর আমার অনেক শখ ভাইয়া ।সেই থেকে ফটোগ্রাফি করতে খুবই ভালো লাগে।
ধন্যবাদ মতামতের জন্য।

 2 years ago 

ভাইয়া আপনি অসাধারণ ফটোগ্রাফি করেছেন ভাইয়া, যদি কবি হতেন এতো সুন্দর ফটোগ্রাফির সাথে সাথে সুন্দর একটি কবিতাও লিখতেন, আপনার প্রথম দুইটি ফটোগ্রাফি আমায় মুগ্ধ করে তুলেছে ভাইয়া, সের সাথে সব গুলো ফটোগ্রাফি অসম্ভব সুন্দর ছিলো, এবং বর্ণনাও বেশ চমৎকার ছিলো, এতো সুন্দর ফটোগ্রাফি আমাদের উপহার দেওয়ার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ, সেই সাথে অনেক অনেক শুভকামনা রইলো।

 2 years ago 

না ভাইয়া আমি কবি না। আর ফটোগ্রাফি করতে আমার কাছে খুবই ভালো লাগে সেই থেকে ফটোগ্রাফী শেখা। ধন্যবাদ মতামতের জন্য।

 2 years ago 

আশা করি এভাবে সব সময় পাশে থাকবেন আপনি ক্ষুদ্রতম সাপোর্ট আমাদের জন্য অনেক কিছু।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 59634.42
ETH 3191.92
USDT 1.00
SBD 2.45