রেসিপিঃকৈ মাছের সুস্বাদু ভুনা ||১০% লাজুক খ্যাকের জন্য||

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@md-razu বাংলাদেশের নাগরিক।

আজ -২৪ চৈত্র| ১৪২৮ বঙ্গাব্দ | বৃহস্পতিবার| বসন্তকাল|



আমি রাজু আহমেদ।আমার ইউজার নাম @md-razu।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে অভিনন্দন।

তাহলে চলুন শুরু করি


GridArt_20220407_100443501.jpg



কৈ মাছ ভুনা
device:redmi note 10


প্রয়োজনীয় উপকরণসমূহ


– কৈ মাছ
– সয়াস
– পেঁয়াজ কুঁচি
– টমেটো
– হলুদ গুড়া
– মরিচ গুড়া
– কাঁচা মরিচ
– জিরা গুড়া
– চিনি, সামান্য
– তেল
– লবন
– ধনিয়া পাতার কুঁচি


কৈ মাছ ভুনা তৈরির ধাপ


1649284927101-01.jpeg


ধাপঃ-১ঃ মাছ গুলো কেটে ধুয়ে সামান্য হলুদ, লবন ও সয়াসস (২ চা চামচ দিয়েছি আমি) দিয়ে কিছুক্ষনের জন্য রেখে দিতে হবে।


1649284927101-02.jpeg


ধাপঃ-২ঃ কড়াইতে তেল গরম করে নিতে হবে।


1649284979136-01.jpeg


ধাপঃ-৩ঃ এবার মাছ কড়াইয়ে দিয়ে ভাঁজতে হবে। মাছ ভাঁজতে সাবধান। মাঝারি আঁচ দিয়ে ভাঁজতে হবে।


1649284979136-02.jpeg


ধাপঃ-৪ঃ এক পিট হয়ে গেলে অন্য পিট উল্টে দিন। মাছের চামড়া লেগে গেলে আগুন নিবিয়ে বা কড়াই সরিয়ে নিন, ঠান্ডা হয়ে গেলে উঠে যাবে, খুন্তি দিয়ে সাবধানে উল্টান, নতুবা মাছ এর চামড়া উঠে যাবে বা মাছ ভেঙ্গে যাবে।


1649285026308-01.jpeg


ধাপঃ-৫ঃ মাছ ভাঁজার ফাঁকে টমেটো, পেঁয়াজ কুঁচি, মরিচ কুঁচি হাতের কাছে নিন।


1649285026308-02.jpeg


ধাপঃ-৬ঃ মাছ ভাঁজাটা অভিজ্ঞতার ব্যাপার। যিনি যত বেশি ভাঁজবেন তিনি দিনের পর দিন তত ওস্তাদ হয়ে উঠবেন হা হা হা।


1649285063516-01.jpeg


ধাপঃ-৭ঃ এবার তেল সরিয়ে উঠিয়ে নিই।


1649285063516-02.jpeg


ধাপঃ-৮ঃ এভাবে জমা করে ফেলুন।


1649285103439-01.jpeg


ধাপঃ-৯ঃ মাছ ভাঁজা শেষে সেই তেলেই টমেটো কুঁচি, পেঁয়াজ কুঁচি ও মরিচ দিন, সাথে সামান্য লবন, মরিচ গুড়া ও এক চিমটি লবন দিন। ভাঁজুন।


1649285103439-02.jpeg


ধাপঃ-১০ঃ ভাঁজতে থাকতে হবে।


1649285145181-01.jpeg


ধাপঃ-১১ঃজিরা গুড়া দিয়ে দিন।


1649285145181-02.jpeg


ধাপঃ-১২ঃ ধনিয়া পাতার কুঁচি দিন। ভাঁজুন। আগুন কম, টমেটো নরম হয়ে যাবে।


1649285188139-01.jpeg


ধাপঃ-১৩ঃ এবার ভাঁজা কৈ গুলোকে কড়াইয়ে দিয়ে দিন।


1649285188139-02.jpeg


ধাপঃ-১৪ঃ মিশিয়ে নিন। লবন স্বাদ দেখুন। লাগলে দিন, না লাগলে ভাল, এগিয়ে চলুন।


1649285227049-01.jpeg


ধাপঃ-১৫ঃ পরিবেশনের জন্য প্রস্তুত।গরম ভাতের সাথে পরিবেশন করুন। এই মজা বলে বা লিখে বুঝানো যাবে না।



ধন্যবাদ সবাইকে


standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

💞 আল্লাহ হাফেজ 💞

k75bsZMwYNtze9xHvT6xWCdz7q3QGD35ZKdaPpVrFksWkDGMy52wVotParwf9eYo99FhcDG9yRVNaQxotVf91vSjAbxytemWEpH4UCMBVKo32iMz6Mc3c23ZDcBfZ1ESGR5dcG9hmK3xvsmcahC4GSPabbvtjdepn.png

Sort:  

বাহ চমৎকার লাগল আপনার কৈ মাছের সুস্বাদু ভুনা রেসিপি। বেশ ভালো লেগেছে আমার কাছে। মাছটি অবশ্য ভালোই লাগে খেতে। আপনার উপস্থাপন ভলো ছিল ভাইয়া। আপনার জন্য শুভকামনা রইল। 💞💞

 2 years ago 

ঠিকই ধরেছেন ভাই মাছটি খেতে অনেক সুস্বাদু লাগে ।।।আপনার উৎসাহ মূলক মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ ।ভাল থাকবেন সুস্থ থাকবেন।।

 2 years ago 

আপনার তৈরি কই মাছের ভুনা রেসিপি দেখেই বোঝা যাচ্ছে খেতে অনেক অনেক সুস্বাদু হয়েছে। আপনার রেসিপির কালার টা বেশ লোভনীয় লাগছে। কই মাছের ভুনা রেসিপি তৈরি করার প্রতিটি ধাপ অত্যন্ত সুন্দর ভাবে আমাদের মাঝে তুলে ধরার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

কৈ মাছ ভুনা রেসিপি খেতে অনেক সুস্বাদু হয়েছিল ।।আপনার উৎসব মূলক মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ।।

 2 years ago 

বেশ ভালো লাগলো মাছের সু-স্বাদু ভুনা রেসিপি আপনি তৈরি করেছেন। বিশেষ করে প্রথম পিকচার গুলো আমাকে মুগ্ধ করলো। এত দারুন ভাবে রান্না করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। প্রয়োজনীয় উপকরণগুলি সঠিক মাত্রায় তুলে ধরেছেন। আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

আপনার উৎসাহমূলক মন্তব্য পেয়ে আমি অনেক উৎসাহিত হলাম।। এভাবেই সবসময় সাপোর্ট করবেন।।
মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।।

 2 years ago 

কৈ মাছ ভুনা রেসিপি টি খুব চমৎকার হয়েছে। কালার দেখেই বুঝা যাচ্ছে কতটা মজার হয়েছে। এই ধরনের রেসিপি দেখলে জিভে জল চলে আসে। আপনি প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। সেই সাথে আপনার উপস্থাপনা ও ছিল বেশ ভালো। আপনাকে অনেক ধন্যবাদ এত চমৎকার একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।শুভকামনা রইল

 2 years ago 

রেসিপি দেখে জিভে জল চলে আসলে আমার বাসায় চলে আসেন ।।আপনাকে আবার তৈরি করে খাওয়াবো ।।আপনার সুন্দর মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ।।

 2 years ago 

কৈ মাছ খেতে আমার অনেক ভালো লাগে। আপনি আজকে কৈই মাছ ভুনা রেসিপি শেয়ার করেছেন আপনার রেসিপিটি আমার কাছে বেশ ভাল লেগেছে। ধন্যবাদ জানাই আপনাকে।

 2 years ago 

এই ধরনের দেশীয় মাছ খেতে আমার কাছে খুবই ভালো লাগে ।।আর আমার রেসিপি টা আপনার কাছে ভাল লেগেছে জেনে অনেক খুশী হলাম।। মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ।।

 2 years ago 

তেলাপিয়া মাছ খেতে আমার অনেক ভালো লাগে। আপনি আজকে তেলাপিয়া মাছ দিয়ে আলু ভুনা রেসিপি শেয়ার করেছেন আপনার এই রেসিপিটি দেখতে খুবই লোভনীয় লাগছে। আর আপনি এই রেসিপি রান্নার ধাপগুলো খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ জানাই আপনাকে।

 2 years ago 

ভাইয়া আসলে আপনার কোথাও ভুল হয়েছে আমি তো তেলাপিয়া মাছের রেসিপি শেয়ার করিনি। আমি করেছি কৈ মাছের রেসিপি ।।প্লিজ একটু সংশোধন করে নিয়েন।।

 2 years ago 

আপনি অনেক মজাদার মাছের রেসিপি তৈরি করেছেন ভাইয়া। আপনার রেসিপি দেখে অনেক সুন্দর লাগছে। রেসিপি দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এতো সুন্দর রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago (edited)

জি আপু আপনি ঠিকই ধরেছেন আপু রেসিপিটি খেতে অনেক সুস্বাদু হয়েছিল।। আপনার মতামতের জন্য অসংখ্য ধন্যবাদ ।।ভাল থাকবেন সুস্থ থাকবেন দোয়া রইল।।

 2 years ago 

এরকম করে কৈ মাছ ভুনা করে খেতে আমার কাছেও খুব ভালো লাগে। আপনি কৈ মাছের খুব চমৎকার একটা রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। কআপনার রেসিপি টা দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। আপনি কৈ মাছের ভুনা রেসিপি টি অনেক সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনি ঠিকই বলেছেন ভাইয়া এরকম করে কই মাছ ভুনা করে খেতে আমার কাছে অনেক সুস্বাদু লাগে।। আপনার উৎসাহ মূলক মন্তব্য পেয়ে আমি অনেক খুশি হলাম।। সুন্দর মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

কৈ মাছের সুস্বাদু ভুনা রেসিপি দেখে তো অনেক ভালো লাগলো। রেসিপি টি শিখে নিলাম বাসায় তৈরী করবো। ধন্যবাদ আপনাকে ভাইয়া আপনার জন্য শুভ কামনা রইলো।

 2 years ago 

এভাবে তৈরি করলে অনেক টেস্ট লাগবে খেতে।।
আপনার মন্তব্য প্রকাশের জন্য অসংখ্য ধন্যবাদ।।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56477.82
ETH 2390.38
USDT 1.00
SBD 2.33