(এসো নিজে করি)|কালার পেন্সিল দিয়ে ফুলের চিত্র অংকন।১০% লাজুক খ্যাকের জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@md-razu বাংলাদেশের নাগরিক।

আজ -১১জৈষ্ঠ| ১৪২৯ বঙ্গাব্দ | বুধবার| গ্রীষ্মকাল|



আমি রাজু আহমেদ।আমার ইউজার নাম @md-razu।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে অভিনন্দন।

তাহলে চলুন শুরু করি


আমি মনে করি নিজের চেষ্টার দ্বারা সফলতা সম্ভব।ট্যালেন্ট বা যোগ্যতা দিয়ে জীবনে কিছু একটা করে ফেলবো- এমনটা আশা করে কোন লাভ নাই। কারণ দুনিয়াতে ট্যালেন্ট বা যোগ্যতা দিয়ে কাউকে বিচার করা হয় না। বিচার করা হয় অর্জন দিয়ে।



GridArt_20220525_125642427.jpg



ফুলের চিত্র অংকন।
device:redmi note 10


প্রয়োজনীয় উপকরণ

  • কাগজ
  • পেন্সিল
  • রঙ পেন্সিল

কাজের ধাপ


1653453910973-01.jpeg


ধাপ:-১: প্রথমে একটি এ ফোর কাগজ নিয়ে তার উপরে পেন্সিল দিয়ে একটি ফুলের পাপড়ি গুলো অংকন করে নিতে হবে। খেয়াল রাখতে হবে সবগুলো পাপড়ি যেন একই রকম হয়।


1653453962972-01.jpeg

1653454061260-01.jpeg


ধাপ:-২: এই পাপড়িগুলোর উপর আরো অনেকগুলো পাপড়ি অংকন করতে হবে ।দেখে যাতে বুঝা যায় যে পাপড়ি গুলো একই রকম হয়েছে।


1653453985416-01.jpeg


ধাপ:-৩: এখন চিত্রের ন্যায় পাপড়ি গুলোর মাঝে পেন্সিল দিয়ে একটা করে দাগ কেটে নিতে হবে।


1653454017324-01.jpeg


ধাপ:-৪: এখন চিত্রের ন্যায় ফুলের কান্ড এবং কান্ডের সাথে দুটি পাতা অঙ্কন করে নিতে হবে। এখন রং করার পালা।


1653461080987-01.jpeg


ধাপ:-৫: ফুলেরা মূল অংশ কালার করতে হবে উপরের অংশ হলুদ কালার করে নিই।


1653461115780-01.jpeg


ধাপ:-৬: ফুলের পাপড়ি গুলো পেয়ে লাল কালারের করেনি রং পেন্সিল দিয়ে। প্রথমে অর্ধেক পাপড়িগুলোকে কালার করতে হবে।


1653461141788-01.jpeg


ধাপ:-৭: চিত্রের ন্যায় সবগুলো পাপড়িকে লাল পেন্সিল দ্বারা কালার করে নিই।


1653461527298-01.jpeg


ধাপ:-৮: এখন ফুলের কান্ড পাতাগুলোকে সবুজ পেন্সিল দিয়ে কালার করে নিতে হবে।


1653461569969-01.jpeg


ধাপ:-সর্বশেষ ছবিটির উপর নিজের ইউজার আইডি লিখতে হবে। যেহেতু কমিউনিটির রুলস আমাদের মানতে বাধ্য। এরই মধ্য দিয়ে আজকের পেইন্টিং শেষ হলো। আশা করি আপনাদের কাছে অনেক ভালো লাগবে।


ধন্যবাদ সবাইকে


standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

💞 আল্লাহ হাফেজ 💞

k75bsZMwYNtze9xHvT6xWCdz7q3QGD35ZKdaPpVrFksWkDGMy52wVotParwf9eYo99FhcDG9yRVNaQxotVf91vSjAbxytemWEpH4UCMBVKo32iMz6Mc3c23ZDcBfZ1ESGR5dcG9hmK3xvsmcahC4GSPabbvtjdepn.png

Sort:  
 2 years ago 

আপনি খুবই চমৎকার ভাবে কালার পেন্সিল দিয়ে ফুলের চিত্র অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করেছেন আপনার এই ফুলের চিত্র অংকন দেখে আমি সত্যিই রীতিমত মুগ্ধ। আপনি ফুলের চিত্র অঙ্কন করা অনেক বেশি পারদর্শী। শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আমিতো জানি আমি সুন্দরভাবে 8 করতে পারি ধন্যবাদ আপনার সুন্দর মতামতের জন্য এভাবে পাশে থাকবেন সব সময় আশা করি দোয়া করবেন।

 2 years ago 

পেন্সিল দিয়ে আপনি খুব অসাধারণ একটি চিত্র অঙ্কন করেছেন। আপনার চিত্রাংকন আমার কাছে খুবই ভালো লেগেছে। ধাপে ধাপে খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

পেন্সিলে অংকন আমার কাছে খুবই ভালো লাগে আমি চেষ্টা করি সুন্দরভাবে অংকন করার জন্য মন্তব্যের জন্য ধন্যবাদ।

 2 years ago 

অনেক সুন্দর করে ফুল অঙ্কন করেছেন ভাইয়া।
কালার কম্বিনেশন অনেক সুন্দর।লাল পাপড়ি গুলো আমার মন কেরেছে।
আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল ভাইয়া।

 2 years ago 

এভাবে মন্তব্য পেলে আমি আরো সুন্দর সুন্দর ফুল অংকন করে আপনাদের মাঝে উপহার দিতে পারি।
অসংখ্য ধন্যবাদ আপনাকে মূল্যবান মতামত প্রকাশ করার জন্য।

 2 years ago 

কালার পেন্সিল দিয়ে ফুলের চিত্র অংকন চমৎকার লাগছে। আপনি আপনার অঙ্কন পদ্ধতি আমাদের মাঝে সুন্দরভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

তুমিও তো সুন্দর সুন্দর অঙ্কন আগে আমাদের মাঝে উপস্থাপন করতে। এখন ব্যস্ত হয়ে পড়েছে তো তাই করা হয় না মনে হয়। ধন্যবাদ মামা মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনার ফুলের পাপড়ি গুলো অঙ্কন করা খুবই সুন্দর হয়েছে। আসলেই এই কালার পেন্সিল দিয়ে ফুল অংকন করতে জানলে খুবই মনমুগ্ধকর হয় এবং দৃষ্টিনন্দিত হয়ে থাকে। আপনার অঙ্কিত ফুলটি আমি দেখামাত্রই খুবই খুশি হয়েছি। আপনার এত সুন্দর ফুল দেখে আমি মুগ্ধ। আশাকরি এরপরের সূর্যমুখী ফুলের দৃশ্য অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করবেন আপনি।

 2 years ago 

আপনার উৎসাহ মূলক মন্তব্য পেয়ে অনেক উৎসাহিত হলাম ভাইয়া। আপনার মন্তব্যটি আমার কাছে খুবই ভালো লাগলো। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

পেন্সিল দিয়ে খুবই সুন্দর ফুলের চিত্র অঙ্কন করেছেন। আপনার ফুলের চিত্র অংকন আমার খুবই ভালো লেগেছে। সুন্দরভাবে উপস্থাপন করেছেন শুভকামনা রইল।

 2 years ago 

আমার চিত্র অংকন টি আপনার কাছে ভাল লেগেছে জেনে খুশি হলাম মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া আপনি কালার পেন্সিল দিয়ে খুব সুন্দর ফুলের আর্ট করেছেন। কালার কম্বিনেশন অসাধারণ হয়েছে। আপনার কালার পেন্সিল দিয়ে আর্টগুলো আমার কাছে অনেক ভালো লাগে। ফুলের আর্ট দেখতে আমার আরও বেশি ভালো লাগে।ধন্যবাদ সুন্দর একটি ফুল এঁকে আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার উৎসাহমূলক মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ আপু এভাবেই পাশে থাকবেন আশা করি।

 2 years ago 

পেন্সিল দিয়ে খুব সুন্দর ফুলের চিত্র অঙ্কন করেছেন। আপনার ফুলের কালার কম্বিনেশন খুব ভাল ছিল। লাল পাপড়িগুলো আমার কাছে খুব ভালো লেগেছে। অসংখ্য ধন্যবাদ। সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ফুলের লাল পাপড়ি গুলো আপনার কাছে ভাল লেগেছে জেনে অনেক ভাল লাগল। সুগঠিত মতামতের জন্য ধন্যবাদ।

 2 years ago 

বাহ ভাই আপনি তো বেশ সুন্দর আর্ট করেন।কালার পেন্সিল দিয়ে ফুলের চিএটা দারুণ একেছেন। এবং রং টাও বেশ ভালো করেছেন। সবমিলিয়ে দারুণ ছিল।।

 2 years ago 

সুন্দর আর্ট করতে পারি কিনা জানিনা তবে চেষ্টা করি সুন্দর ভাবে আট করার।।

 2 years ago 

কালার পেন্সিল দিয়ে ফুলের চিত্রাংকনটি অনেক সুন্দর হয়েছে ভাইয়া। খুবই নিখুঁত ভাবে পুরো চিত্রটি আপনি অঙ্কন করেছেন যে আমার কাছে এক কথায় অসাধারণ লাগলো। আর আপনার উপস্থাপনা আমার কাছে খুবই ভালো লেগেছে। ধন্যবাদ ভাই।

 2 years ago 

আমার চিত্র অংকন টি আপনাদের কাছে ভালো লাগলে আমার কাজের সার্থকতা খুঁজে পায়।
মতামতের জন্য অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74