রেনডম কিছু ফুলের ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগ21 days ago

হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@md-razu বাংলাদেশের নাগরিক।

আজ -২৬ শে,জৈষ্ঠ্য| | ১৪৩১ বঙ্গাব্দ || রবিবার||গ্রীষ্মকাল ||



আমি রাজু আহমেদ।আমার ইউজার নাম @md-razu।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে অভিনন্দন।

তাহলে চলুন শুরু করি

নিজ হাতে ক্যামেরা নিয়ে কিছু প্রিয় মুহূর্ত বন্দী করার মজাই অন্যরকম।প্রকৃতির রুপ কার না ভালো লাগে।প্রকৃতির রুপ দেখে মানুষের মনে এক অনাবিল সুখ বয়ে যায়।


PhotoEditor_202469115539666.jpg

ফটো-এডিটর দিয়ে বানানো।



ফুলের ফটোগ্রাফি।
device:redmi note 10
What's 3 Word Location:
https://w3w.co/uncorks.nevermore.retake


আজ আপনাদের মাঝে ফুলের সৌন্দর্য শেয়ার করবো। আশা করি এই ব্লগ আপনাদের কাছে ভালো লাগবে। ঘোরাঘুরি করতে পছন্দ করে না এমন মানুষ খুব কমই খুঁজে পাওয়া যাবে। আমিও ঘোরাঘুরি করতে পছন্দ করি। ছোটবেলা থেকেই বন্ধুদের সাথে বিভিন্ন জায়গায় ঘুরতে যেতে খুবই পছন্দ করতাম। আমার কিছু বন্ধু আছে তারাও ঘুরতে খুবই পছন্দ করে। বন্ধুদের চাওয়া-পাওয়ার সাথে মিল থাকলে তাহলে তো কোন কথাই নেই। যেখানে দুচোখ যায় সেখানেই যেতে মন চায় মন শুধু চায় ছুটাছুটি করতে বিভিন্ন জায়গায়। অচেনা দৃশ্য গুলো উপভোগ করতে।


1717911915310-01.jpeg

1717911900210-01.jpeg


এই ফুলটির নাম বেলী ফুল।বেলী ফুলের ঘ্রান আমার কাছে খুবই ভালো লাগে।যদিও এই ফুলটি আগে প্রচুর দেখা যেত এখন তেমন দেখা মেলে না। তবে ফুলটি দেখতে খুবই সুন্দর ।ফুলের দিকে তাকালে চোখ ফেরানো যায় না। এই ফুলের সৌন্দর্য আপনাকে মুগ্ধ করতে বাধ্য করবে। আসলে ফুল হলো সৌন্দর্যের প্রতীক। ফুলের সৌন্দর্যতায় মুগ্ধ হবে না এমন মানুষ খুঁজে পাওয়া যাবে না ।তেমনি ফুল আমাকে মুগ্ধ করেছে। চেষ্টা করেছি ফটোগ্রাফিটি সুন্দর করে আপনাদের মাঝে উপস্থাপন করার জন্য। আশা করি এই ফুলটির ফটোগ্রাফি আপনাদের কাছে ভালো লেগেছে। আর আপনাদের নাম জানা থাকলে অবশ্যই জানাবেন।
1717912477618-01.jpeg

1717912467330-01.jpeg


রুয়েলিয়া টিউবেরোসা ফুল আমার অনেক পছন্দের। এই ফুলের মধ্যে অন্যরকম একটা সৌন্দর্য লুকিয়ে আছে। ফুলের দিকে তাকালে আপনি মুগ্ধ হতে বাধ্য হবেন। এই ফুল গাছ ছোট আকৃতির হয়ে থাকে কিন্তু অনেক জায়গা জুড়িয়ে থাকে ।ফুল গাছে অনেক ফুল ফুটে থাকে যা দেখতে অসম্ভব রকমের সুন্দর লাগে ।ফুলের ফটোগ্রাফি আমার বরাবরই অনেক ভালো লাগে। ফুলের সৌন্দর্য ফুটে ওঠে বৃষ্টির পরের দৃশ্যে। বৃষ্টির ফোঁটা যখন ফুলের পাপড়ির উপর জমে থাকে তখন দেখতে চমৎকার লাগে। ফটোগ্রাফিগুলো করা তখন অনেক সুবিধা হয়। আমাদের বাড়িতে এরকম নয়ন তারা ফুল অনেক রয়েছে। যা আমাকে সব সময় অনেক মুগ্ধ করে। সময় পেলেই ফুল গাছের পরিচর্যায় ব্যস্ত হয়ে যায়।
1717912002032-01.jpeg

1717911829962-01.jpeg


ফুলের সৌন্দর্য নিয়ে কথা বললে সারাদিন বলেও শেষ করা যাবে না। ফুল হলো ভালোবাসার প্রতীক। ফুলকে ভালোবাসে না এমন মানুষ হয়তো খুঁজে পাওয়া যাবে না। ফুলের সৌন্দর্য দেখে সব সময় আমি মুগ্ধ হই। এইতো আমাদের বাড়ির পাশে একটা ফুলের বাগান থেকে এই ফটোগ্রাফিটা করেছিলাম। যদিও এই ফুলটার নাম আমি কুমড়াফুল হিসাবে চিনে থাকি। তবে এর অন্য কোন নাম আমার জানা নেই।ফুলের দিকে তাকালে চোখ ফেরানো যায় না। এই ফুলের সৌন্দর্য আপনাকে মুগ্ধ করতে বাধ্য করবে। আসলে ফুল হলো সৌন্দর্যের প্রতীক।তেমনি ফুল আমাকে মুগ্ধ করেছে। চেষ্টা করেছি ফটোগ্রাফিটি সুন্দর করে আপনাদের মাঝে উপস্থাপন করার জন্য। আশা করি এই ফুলটির ফটোগ্রাফি আপনাদের কাছে ভালো লেগেছে।
1717911869806-01.jpeg


ফুলের মধ্যে গোলাপ ফুল মনে সব ফুল থেকে আলাদা।কারন ভালোবাসা প্রকাশ করতে গোলাপ ব্যবহার করা হয়।তাছাড়া বিভিন্ন ইভেন্টে এই ফুল ব্যবহার করা হয়।ফুলের সৌন্দর্য সবসময় আপনাকে মুগ্ধ করবে। ফুলের সৌন্দর্য আমাকে কখনোই নিরাশ করে নাই।ফুলের ফটোগ্রাফি করতে সবসময় আমার কাছে অনেক ভালো লাগে। ফটোগ্রাফি করার মধ্যে অন্যরকম একটা প্রশান্তি কাজ করে।ফটোগ্রাফি আমার সবসময় অনেক ভালো লাগে।আমি চেষ্টা করি সুন্দর দৃশ্য ধারন করে আপনাদের মাঝে তুলে ধরার।এই ফুলটার নাম গোলাপ।তবে ফুলের সৌন্দর্য দেখে মুগ্ধ হয়ে গেছি।ফটোগ্রাফি যদি ভালো হয় তাহলে ফটোগ্রাফারের অনেক ভালো লাগে।


1717911842436-01.jpeg


ফুলের সৌন্দর্য সবসময় আপনাকে মুগ্ধ করবে। ফুলের সৌন্দর্য আমাকে কখনোই নিরাশ করে নাই।ফুলের ফটোগ্রাফি করতে সবসময় আমার কাছে অনেক ভালো লাগে। ফটোগ্রাফি করার মধ্যে অন্যরকম একটা প্রশান্তি কাজ করে।ফটোগ্রাফি আমার সবসময় অনেক ভালো লাগে।আমি চেষ্টা করি সুন্দর দৃশ্য ধারন করে আপনাদের মাঝে তুলে ধরার।



আমার পরিচয়

IMG-20240308-WA0014.jpg

আমি মো: রাজু আহমেদ, আমি একজন ছাত্র। আমি বর্তমানে সোনারগাঁও ইউনিভার্সিটিতে মেকানিক্যালে বিএসসি ইঞ্জিনিয়ারিং এ লেখাপড়া করছি। আমি একজন ভ্রমণ প্রিয় মানুষ। প্রকৃতির মাঝে ঘুরে বেড়াতে ভীষণ পছন্দ করি। আমি ফটোগ্রাফি করতে, রান্না করতে, বই পড়তে, কবিতা পড়তে, খেলাধুলা করতে খুবই পছন্দ করি।স্টিমিট প্ল্যাটফর্মের আমার বাংলা ব্লগ কমিউনিটিতে কাজ করতে অনেক স্বাচ্ছন্দ্যবোধ করি।



ধন্যবাদ সবাইকে


standard_Discord_Zip.gif

Sort:  
 21 days ago 

আপনার রেনডম ফুলের ফটোগ্রাফি পোস্টটি দেখে খুবই ভালো লাগলো।সবগুলো ফটোগ্রাফি জাস্ট চমৎকার ছিল।ফটোগ্রাফি দেখেই বুঝতে পেরেছি আপনি বেশ দক্ষ এই বিষয়ে।ধন্যবাদ আপনাকে সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

 19 days ago 

দক্ষ ফটোগ্রাফার কিনা জানিনা তবে চেষ্টা করি সব সময় ফটোগ্রাফি গুলো সুন্দরভাবে ক্যাপচার করার জন্য। আপনার মতামতের জন্য অসংখ্য ধন্যবাদ।

 21 days ago 

টিউবেরোসা যেটাকে আমরা গ্রামের ভাষায় মাইক ফুল নামে চিনি অসম্ভব সুন্দর লাগছে দেখতে।প্রতিটি ফটোগ্রাফি খুব নিখুঁত ভাবে করেছেন। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 19 days ago 

গ্রামের ভাষায় মাইক ফুল বললেও সবাই টিউবেরোসা নামে হয়তো চিনে থাকবে। আমাদের দিকে মাইক ফুল হিসেবে পরিচিত এই ফুল।

 21 days ago 

ফটোগ্রাফি গুলো খুব সুন্দর লাগছে দেখতে। আসলে ফুল মানে সুন্দর তার উপর এত সুন্দর ফটোগ্রাফি হলে তো কথাই নাই। গোলাপ ফুল, কুমড়ো ফুল,বেলি ফুল, বেলি ফুলের সুবাস এত সুন্দর আমার খুব ভালো লাগে। সব মিলিয়ে দারুন ফটোগ্রাফি করেছেন। খুব সুন্দর ভাবে ফটোগ্রাফি গুলো উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 19 days ago 

ফুলের ফটোগ্রাফি করতে আমি অনেক ভালবাসি। যেখানে সুন্দর ফুল দেখি ফটোগ্রাফি করার চেষ্টা করি। আপনার মূল্যবান মতামতের জন্য অসংখ্য ধন্যবাদ।

 21 days ago 

দারুন কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন আপনি। প্রত্যেকটা ফটোগ্রাফি দেখে খুবই ভালো লাগলো। বিশেষ করে গোলাপ ফুলের ফটোগ্রাফি টা সবচেয়ে বেশি ভালো লেগেছে। বেশ দক্ষতার সাথে প্রত্যেকটা ফটোগ্রাফি ক্যাপচার করেছেন। ফুলের ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 19 days ago 

চেষ্টা করেছি ফটোগ্রাফি গুলো সুন্দর ভাবে ক্যাপচার করার জন্য। আপনাদের কাছ থেকে এরকম উৎসাহমূলক মতামত পেলে কাজের প্রতি আগ্রহ বেড়ে যাবে।

 21 days ago 

ফুলের সৌন্দর্যটা অসাধারণ লেগেছে বিশেষ করে প্রথমে শেয়ার করার সাদা বেলিফুলের সৌন্দর্যটা আমার কাছে বেশি ভালো লেগেছে। স্বচ্ছ ভাবে ফুলের ফটোগ্রাফি গুলো উপস্থাপন করার জন্য অসংখ্য ধন্যবাদ বন্ধু।

 19 days ago 

ফটোগ্রাফি করতে অনেক বেশি ভালোবাসি তো এজন্য চেষ্টা করি যেন ফুলের ফটোগ্রাফি গুলো সুন্দরভাবে উঠাতে। তুই ঠিকই বলেছিস বেলি ফুলের ফটোগ্রাফি টা আসলেই সুন্দর ছিল।

 21 days ago 

খুবই সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি করেছেন। প্রত্যেকটা ফটোগ্রাফি দেখে অনেক ভালো লাগলো। বিশেষ করে বেলি ফুলের ফটোগ্রাফি আমার কাছে অসাধারণ লেগেছে। শেয়ার করার জন্য ধন্যবাদ।

 19 days ago 

আমার উঠানো ফুলের ফটোগ্রাফি গুলো দেখে আপনার ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম। কমেন্টের মাধ্যমে আপনার মতামত প্রকাশের জন্য অসংখ্য ধন্যবাদ।

 21 days ago 

আপনি আজকে বেশ কয়েকটি পরিচিত ও অপরিচিত ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার শেয়ার করা প্রতিটি ফুল আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। বিশেষ করে আমার কাছে ফুল ফুলের ফটোগ্রাফিটি একটু বেশি ভালো লেগেছে। আজকে আমি আপনার মাধ্যমে বেলি ফুলের জানা অজানা সব তথ্য জানতে পারলাম।

 19 days ago 

আমার শেয়ার করা ফুলের ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম ভাইয়া। পোস্টটি পড়ে সুন্দর মতামত প্রকাশের জন্য ধন্যবাদ।

 21 days ago 

আজ আপনি আমাদের মাঝে বেশ কিছু রেনডম ফুলের ফটোগ্রাফি করেছেন। আপনার প্রত্যেকটি ফুলের ফটোগ্রাফি অসম্ভব সুন্দর হয়েছে। আমার কাছে সাদা কালারের ফুল সবচেয়ে বেশি ভালো লাগে। কারণ সাদা ফুলের ঘ্রাণ সবচেয়ে বেশি হয়ে থাকে। আপনার ফটোগ্রাফির মধ্যে আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে বেলিফুল। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 19 days ago 

আমি সব সময় চেষ্টা করি সুন্দর কোন মুহূর্ত বা ফুল দেখলে সুন্দর ভাবে ক্যাপচার করে আপনাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার গঠনমূলক মতামত পেয়ে অনেক খুশি হলাম।

 21 days ago 

যে কোন কিছুর রেনডম ফটোগ্রাফি করলে আমার কাছে সেটা দেখতে অনেক সুন্দর লাগে। আর যদি ফুলের রেনডম ফটোগ্রাফি করা হয় তাহলে তো কোন কথাই নেই। কারণ ফুল এমনিতেই সুন্দর, আর ফুলের রেনডম ফটোগ্রাফি করলে ফুলগুলোর সৌন্দর্য আরো অনেক সুন্দর ভাবে ফুটে উঠে। যা দেখলে একেবারে মুগ্ধ হয়ে যাই। আজকে আপনি যে ফুলগুলোর ফটোগ্রাফি করেছেন এগুলো দেখতে আমার কাছে অসম্ভব ভালো লেগেছে। আমার কাছে গোলাপ ফুল এবং তার নিচে থাকা ফুলটার ফটোগ্রাফি সবথেকে বেশি ভালো লেগেছে দেখতে।

 19 days ago 

ফুলের ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লাগে। চেষ্টা করি প্রতি সপ্তাহে একটা হলেও ফুলের ফটোগ্রাফি পোস্ট করার জন্য। পোস্টটি পড়ে যথাযথ মতামত প্রকাশের জন্য ধন্যবাদ।

 21 days ago 

আপনার রেনডম ফুলের ফটোগ্রাফি গুলো জাস্ট অসাধারণ হয়েছে। আমি তো আপনার এই অসাধারণ ফুলের ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়েছি। প্রত্যেকটা ফুলের ফটোগ্রাফি দেখতে দারুন ছিল। তবে চাল কুমড়ো ফুলের ফটোগুলো বেশ দারুন।

 19 days ago 

এই ফুলের ফটোগ্রাফি গুলো দেখে আপনি মুগ্ধ হয়েছেন জেনে অনেক খুশি হলাম।
আপনার মতামত পেয়ে অনেক ভালো লাগলো।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 61839.57
ETH 3411.37
USDT 1.00
SBD 2.52