আমার কবিতার ডায়েরির পাতা থেকে ||"এদেশ আমার"||লাজুক খ্যাকের জন্য ১০%।

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@md-razu বাংলাদেশের নাগরিক।

আজ -১২মাঘ| ১৪২৮ বঙ্গাব্দ |বুধবার| শীতকাল|



আমি রাজু আহমেদ।আমার ইউজার নাম @md-razu।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে অভিনন্দন।

তাহলে চলুন শুরু করি


আজ আপনাদের মাঝে আমার ডায়েরির পাতা থেকে আরো একটা কবিতা শেয়ার করতে যাচ্ছি।কবিতার নাম "এদেশ আমার"।আশাকরি আমার কবিতাটি আপনাদের ভালো লাগবে।


patriot-1019844__480.webp
Source


এদেশ আমার


এদেশ আমার
শেরে বাংলার গণতন্ত্রের কথা ,
এদেশ আমার সারা
বাংলার মজলুম জননেতা ,
এদেশ আমার ,
৭ ই মার্চের বঙ্গবন্ধুর ভাষন ,
এদেশ আমার
৭১ এর অত্যাচারী শাষন
এদেশ আমার
বীর মুক্তিযোদ্ধাদের জাতীয় চেতনা ,
এদেশ আমার
কাজী নজরুলের বিদ্রোহী কবিতা ,
এদেশ আমার
ভাষা শহীদের ফিরিয়ে আনা ভাষা ,
এদেশ আমার ,
আব্দুল আলীমেরা সর্বনাশা ,
এদেশ আমার
জয়নুলের আঁকা দূর্ভিক্ষের ছবি ,
এদেশ আমার
সুকান্তের ন্যায় কিশোর কবি

ধন্যবাদ সবাইকে



standard_Discord_Zip.gif

Sort:  
 3 years ago 

খুব চমৎকার একটি কবিতা লিখেছেন। কবিতায় আপনি বাংলাদেশের ইতিহাস তুলে ধরেছেন।প্রতিটি কাব্যিক শব্দে দেশপ্রেম প্রকাশ পেয়েছে।সত্যিই এদেশ আমার,আমাদের।ধন্যবাদ দেশ নিয়ে দারুন লেখার।জন্য।আমন্ত্রন রইলো।

 3 years ago 

সুন্দর মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

ধন্যবাদ রইলো শ্রদ্ধেয়।

 3 years ago 

ওয়াও দেশ নিয়ে লেখা আপনার কবিতাটি তো খুবই চমৎকার। এমন কবিতা শুনলে আত্মার ভিতরে দেশ প্রেম জেগে ওঠে। আপনার প্রতিটি লাইনে মনে হচ্ছে এক একটি কাহিনী। আপনার জন্য শুভকামনা।

 3 years ago 

মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

ওয়াও অসাধারণ লিখেছেন ভাই। প্রতিটি লাইন দেশপ্রেম জাগিয়ে তুলে। আসলে আমি কবিতা লিখতে পারি না! লিখতে পারলে দেশকে নিয়ে সুন্দর সুন্দর কবিতা লিখতাম। আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

 3 years ago 

মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

ভাই আপনার কবিতাটি অনেক সুন্দর হয়েছে। আমি মনে করি আপনার দক্ষতা ও জ্ঞান অনেক বেশি। আমাদের দেশের সম্পর্কে আপনি সুন্দর একটি কবিতা আবৃতি করছেন। সত্যি অনেক সুন্দর হয়েছে। আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া।

 3 years ago 

সুন্দর মতামতের জন্য অসংখ্য ধন্যবাদ।

আপনার কবিতাটি অনেক সুন্দর হয়েছে। এদেশ আমার কবিতার মাধ্যমে সুন্দর কিছু তুলে ধরেছেন। দেশসমূহের কথা তুলে ধরেছেন। প্রতিটি লাইন আমার খুব সুন্দর লেগেছে। আপনার কাছ থেকে এ ধরনের কবিতা আরো আশা করছি। ধন্যবাদ সুন্দর একটি কবিতা শেয়ার করার জন‍্য।

 3 years ago 

অবশ্যই পরবর্তীতে আরো সুন্দর সুন্দর কবিতা আপনাদের মাঝে উপহার দিব ।মন্তব্যের জন্য ধন্যবাদ।

 3 years ago 

এদেশ আমার এদেশ তোমার। এজন্য এটা আমাদের সোনার বাংলাদেশ। কবিতাটা দারুণ লিখেছেন ভাই। ছন্দের মিল ছিল এবং ইতিহাস নির্ভর ছিল কবিতা টা। আমার ভালো লেগেছে।

 3 years ago 

আপনার কাছে ভাল লেগেছে জেনে খুবই খুশি হলাম ।সুন্দর মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ।

দেশের প্রতি নির্ভেজাল ভালোবাসা থাকলে এমন কথাগুলো ভেতর থেকে বেরিয়ে আসে। আপনি কথাগুলো অনেক সুন্দর লিখেছেন মনে হচ্ছে সেই পুরনো দিনের দুঃখের কথার সঙ্গে বর্তমানে চোখের চিত্র গুলো তুলে ধরেছেন আপনার কবিতার কথা গুলোর মাধ্যমে। এত সুন্দর একটি কবিতা লিখি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

ওয়াও ভাই অসাধারণ হয়েছে। সত্যিই প্রতিটি লাইনের মধ্যে দেশপ্রেমটা জাগিয়ে তুলেছেন এবং অনেক সুন্দর করে মিলিয়ে লিখেছেন। এত সুন্দর একটি কবিতা উপহার দেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

সুন্দর মন্তব্যের জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

সুন্দর কবিতার মাধ্যমে আপনি আমাদের দেশের ইতিহাস তুলে ধরেছেন।কবিতার প্রতিটি লাইনের ছন্দ খুব সুন্দর ভাবে মিলিয়েছেন।ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 58986.04
ETH 2580.24
USDT 1.00
SBD 2.53