ফুলের ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগ7 months ago

হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@md-razu বাংলাদেশের নাগরিক।

আজ -২,ফাল্গুন | | ১৪৩০ বঙ্গাব্দ ||বৃহস্পতিবার ||বসন্তকাল ||



আমি রাজু আহমেদ।আমার ইউজার নাম @md-razu।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে অভিনন্দন।

তাহলে চলুন শুরু করি

নিজ হাতে ক্যামেরা নিয়ে কিছু প্রিয় মুহূর্ত বন্দী করার মজাই অন্যরকম।প্রকৃতির রুপ কার না ভালো লাগে।প্রকৃতির রুপ দেখে মানুষের মনে এক অনাবিল সুখ বয়ে যায়।


GridArt_20240215_211944956.jpg

ফটো-এডিটর দিয়ে বানানো।



ফটোগ্রাফি।
device:redmi note 10
What's 3 Word Location:
https://w3w.co/uncorks.nevermore.retake


আজ আপনাদের মাঝে রেনডম কিছু ফটোগ্রাফি শেয়ার করবো। আশা করি এই ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে ভালো লাগবে। ঘোরাঘুরি করতে পছন্দ করে না এমন মানুষ খুব কমই খুঁজে পাওয়া যাবে। আমিও ঘোরাঘুরি করতে পছন্দ করি। ছোটবেলা থেকেই বন্ধুদের সাথে বিভিন্ন জায়গায় ঘুরতে যেতে খুবই পছন্দ করতাম। আমার কিছু বন্ধু ছিল তারাও ঘুরতে খুবই পছন্দ করে। বন্ধুদের চাওয়া-পাওয়ার সাথে মিল থাকলে তাহলে তো কোন কথাই নেই। যেখানে দুচোখ যায় সেখানেই যেতে মন চায় মন শুধু চায় ছুটাছুটি করতে বিভিন্ন জায়গায়। অচেনা দৃশ্য গুলো উপভোগ করতে।


IMG_20240130_185342_221.jpg

IMG_20240130_185342_217.jpg


ফুলের সৌন্দর্য সবসময় আপনাকে মুগ্ধ করবে। ফুলের সৌন্দর্য আমাকে কখনোই নিরাশ করে নাই।ফুলের ফটোগ্রাফি করতে সবসময় আমার কাছে অনেক ভালো লাগে। ফটোগ্রাফি করার মধ্যে অন্যরকম একটা প্রশান্তি কাজ করে।ফটোগ্রাফি আমার সবসময় অনেক ভালো লাগে।আমি চেষ্টা করি সুন্দর দৃশ্য ধারন করে আপনাদের মাঝে তুলে ধরার।এই ফুলটার নাম আমার জানা নাই।তবে ফুলের সৌন্দর্য দেখে মুগ্ধ হয়ে গেছি।ফটোগ্রাফি যদি ভালো হয় তাহলে ফটোগ্রাফারের অনেক ভালো লাগে।


IMG_20240130_185331_296.jpg

IMG_20240130_185332_051.jpg


জবা ফুল লাল বর্ণের হয়ে থাকে। এই ফুল টা অনেক উপকারী একটা ফুল। জবা ফুলের রয়েছে নানা গুণাগুন। আয়রনের ঘাটতি দূর করতে অনেক সাহায্য করে , ত্বকের বার্ধক্য দূর করতে অনেক উপকারী , ওজন কমাতে সাহায্য করে , উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রণ করতে ও জবা ফুলের জাদুকরী গুণ আছে।এই ফুলটা বিভিন্ন কালারের হয়ে থাকে।যেমন লাল,হলুদ,সাদা ইত্যাদি। তবে আমাদের দিকে লাল কালারের বেশি দেখা যায়।


IMG_20240130_185341_448.jpg

IMG_20240130_185320_994.jpg


এই ফুলটা প্রায় সারা বছরই দেখা যায়। যদিও এখন বসন্তকাল তবে আমার উঠানো ফটোগ্রাফি গুলো কোনটাই বসন্তকালের ফুল না। তবে সামনের দিনে বসন্তকালের ফুলের ফটোগ্রাফি আশা করি আপনাদের মাঝে শেয়ার করতে পারব। ফুল হলো ভালবাসার প্রতীক। ফুল ভালোবাসে না এমন মানুষ হয়তো পৃথিবীতে কমই আছে। ফুলের ফটোগ্রাফি করতে আমার কাছে বরাবরই ভালো লাগে। যেখানে গিয়ে কোন ফুল দেখি আমি ক্যামেরা নিয়ে সেটা বন্দি করার চেষ্টা করি। এই ফুলটা বিভিন্ন জায়গায় দেখা যায় যেমন বাসার সাথে বেলকনিতে বিভিন্ন অফিস আদালতের ফুল বাগানে। আশা করি এই ফুলের ফটোগ্রাফি টা আপনাদের কাছে ভালো লেগেছে।
IMG_20240130_185331_337.jpg


এই ফুলটা আমাদের দিকে কাগজ ফুল হিসেবে পরিচিত। এই ফুলের কালার টা বিভিন্ন ধরনের হয়ে থাকে। ফুলের সৌন্দর্য অনেক ভালো লাগে আমার কাছে। যেকোনো ধরনের ফুল সুন্দর দেখায় যদি আপনার ফটোগ্রাফিটা সুন্দর হয়।বিভিন্ন বাড়ির গেটে এই ফুল গাছ লাগানো হয়ে থাকে। ছোট সময়ে দেখতাম এই ফুলের গাছ প্রায় বাড়িতেই। এখন আর তেমন সব জায়গায় দেখা যায় না।


IMG_20240130_185342_073.jpg


এই ফুলটা আমার কাছে একদমই অপরিচিত। আমাদের আশেপাশে বিভিন্ন আগাছা থেকে যে ফুল হয় সেটা দেখতে অনেক চমৎকার লাগে। যদিও এই ফুলগুলোকে আমরা মূল্যায়ন করি না ।তবুও এই ফুলের সৌন্দর্য দেখে মুগ্ধ হওয়া স্বাভাবিক। কিছুদিন আগে বাগানে হাটাহাটি করছিলাম হঠাৎ এই ফুলের দেখা পেলাম ।অন্যরকম সৌন্দর্য দেখে অনেক ভালো লাগলো। আশা করি এই আগাছা ফুলের সৌন্দর্য আপনাদের কাছে ভালো লেগেছে। এমন বিভিন্ন ধরনের ফুল আমাদের চারপাশে ফুটে থাকে যার কোন মূল্যায়ন করিনা আমরা।



ধন্যবাদ সবাইকে

standard_Discord_Zip.gif

Sort:  
 7 months ago 

ফুলের ফটোগ্রাফি করতে এবং ফুলের ফটোগ্রাফি গুলো দেখতে বেশ ভালো লাগে। চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন আপনি। আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে খুব ভালো লেগেছে। তবে ফটোগ্রাফি গুলোর মধ্যে আমার কাছে কৃষ্ণচূড়া ফুলের ফটোগ্রাফি। এবং জবা ফুলের ফটোগ্রাফি ভালো লেগেছে। সুন্দর ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য ধন্যবাদ।

 7 months ago 

জাবা ফুল আমার অনেক পছন্দের, রক্ত জবা দেখে খুব চমৎকার লাগলো ,এছাড়াও আরও বেশ চমৎকার চমৎকার অনেকগুলো ফুল দেখতে পেলাম।

 7 months ago 

জবা ফুল আমারও অনেক পছন্দের একটা ফুল। ফুলের ফটোগ্রাফি করতে আমি অনেক স্বাচ্ছন্দ বোধ করি। ধন্যবাদ ভাইয়া মতামতের জন্য।

 7 months ago 

আমি তো ঘুরাঘুরি করতে অনেক বেশি ভালোবাসি। আর ফটোগ্রাফি করতে তো আরো বেশি ভালো লাগে। আর যদি হয় ফুলের ফটোগ্রাফি তাহলে তো কোন কথাই নেই। বিভিন্ন জায়গায় ঘুরাঘুরি করে বিভিন্ন রকম সৌন্দর্য উপভোগ করতে খুব ভালোই লাগে। আপনি প্রত্যেকটা ফুলের ফটোগ্রাফি এত সুন্দর ভাবে বলেছেন যে, ফটোগ্রাফি গুলো দেখে তো আমি মুগ্ধ হয়ে গেলাম। একেবারে মনোমুগ্ধকর এবং অসম্ভব সুন্দর ফুলের ফটোগ্রাফি ছিল। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 7 months ago 

আপনি ঠিকই বলেছেন আপু বিভিন্ন জায়গায় ঘোরাঘুরি করলে বিভিন্ন সুন্দর প্রাকৃতিক দৃশ্য উপভোগ করা যায়। ঘোরাঘুরি করতে আমি অনেক ভালবাসি। ফটোগ্রাফি গুলো দেখে আপনি মুগ্ধ হয়েছেন জেনে অনেক ভালো লাগলো। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মতামত প্রকাশ করার জন্য।

 7 months ago 

বসন্তের বাতাসে চারদিকে দেখছি শুধু ফুলের ছোঁয়া কিন্তু মনে এখনো বসন্তের বাতাস লাগেনি 💔
তবে মনে বসন্তের বাতাস না লাগলেও তোমার শেয়ার করা ছবিগুলো কিন্তু অসাধারণ লেগেছে এক কথায় স্বচ্ছ সুন্দর নিখুঁত ফটোগ্রাফি।

Posted using SteemPro Mobile

 7 months ago 

সবার জীবনে তো বসন্তের ছোঁয়া লাগবে না বন্ধু। আমাদের মত মানুষের আবার বসন্তের ছোঁয়া এটা হাস্যকর। তুমি তো জানো ফুলের ফটোগ্রাফি বা অন্য কোন কিছুর ফটোগ্রাফি করতে আমি বেশ ভালোবাসি। ধন্যবাদ সুন্দর মতামত প্রকাশের জন্য।

 7 months ago 

অনেকগুলো সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইজান। আপনার এই অসাধারণ ফুলের ফটোগ্রাফি গুলো সত্যি আমার কাছে বেশ ভালো লেগেছে, দেখে যেন মন ভরে গেল। প্রত্যেকটা ফটোগ্রাফি আপনার চমৎকার ভাবে ক্যাপচার করেছেন আপনার কাঙ্খিত ডিভাইসে। অনেক সুন্দর ভাবে ধারণ করেছেন ফটোগুলো।

 7 months ago 

ফটোগ্রাফি করতে আমি অনেক পছন্দ করি। সুন্দর কোন কিছু দেখলে ক্যামেরা নিয়ে সেটা ক্যাপচার করার চেষ্টা করি। ফুলের ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভালো লেগেছে অনেক খুশি হলাম।

 7 months ago 

আপনি অনেক সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি করেছেন। ভিন্ন ভিন্ন রকমের প্রত্যেকটা ফুলের সৌন্দর্য খুব ভালো লাগছিল। আপনাদের ঐদিকে যে ফুলটাকে কাগজ ফুল বলে এটা হচ্ছে জবা ফুল। এটা জবা ফুলের আরেকটা জাত। আর একেবারে শেষে যে ফুলটা রয়েছে এটা হচ্ছে রঙ্গন ফুল। লাল কালারের পাশাপাশি রঙ্গন ফুল অনেক কালারের হয়ে থাকে। ফুলের ফটোগ্রাফি গুলো করে সুন্দর করে ভাগ করে নেওয়ার জন্য ধন্যবাদ। আপনি কিন্তু অনেক সুন্দর ফটোগ্রাফি করতে পারেন।

 7 months ago 

আপনি তো মনে হয় ফুলের রাজ্যে চলে গেলেন। আজকে আপনি খুব সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি করেছেন। ফুল হচ্ছে ভালোবাসার প্রতীক ফুল সবাই কমবেশি অনেক পছন্দ করে। সত্যি বলতে আপনার সবগুলো ফুলের ফটোগ্রাফি আমার কাছে অসম্ভব ভালো লাগলো। আমি আপনার ফুলের ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে গেলাম। ধন্যবাদ ফুলের ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 7 months ago (edited)

ফুলের ফটোগ্রাফি মানেই দুর্দান্ত কিছু। আমার কাছে এরকম সুন্দর ফটোগ্রাফি গুলো দেখতে বেশ ভালো লাগে। বিশেষ করে আপনার ফটোগ্রাফি কোয়ালিটি গুলো খুব সুন্দর ছিল। এরকম ফটোগ্রাফি গুলো করতে অনেক ধৈর্য ধরে করতে হয়। আমি নিজেও ফটোগ্রাফি করতে অনেক পছন্দ করি। আপনি তো দেখতেছি ফটোগ্রাফি গুলোর বর্ণনা ও খুব সুন্দর করে গুছিয়ে আমাদের মাঝে শেয়ার করলেন।

 7 months ago 

অসাধারণ কিছু ফুলের ফটোগ্রাফি নিয়ে আজ আপনি আমাদের মাঝে হাজির হয়েছেন। আপনার প্রত্যেকটি ফুলের ফটোগ্রাফি খুবই দুর্দান্ত হয়েছে। আসলে ফুলের সৌরভ এবং সৌন্দর্য আমাদেরকে সবসময় মুগ্ধ করে। চন্দ্রমল্লিকা ফুল দেখে খুব ভালো লাগলো। জবা ফুলের সৌন্দর্য বেশ অসাধারণ। ধন্যবাদ আপনাকে এই ধরনের ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 59820.46
ETH 2409.96
USDT 1.00
SBD 2.42