DIY PROJECT(এসো নিজে করি).||প্লাস্টিকের বোতল দিয়ে ঝুড়ি তৈরি।||১০% লাজুক খ্যাকের জন্য।

in আমার বাংলা ব্লগ3 years ago

হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@md-razu বাংলাদেশের নাগরিক।

আজ - ২৯আশ্বিন | ১৪২৮ বঙ্গাব্দ | বৃহস্পতিবার| শরৎকাল|



আমি রাজু আহমেদ।আমার ইউজার নাম @md-razu।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে অভিনন্দন।

তাহলে চলুন শুরু করি


প্রথমে ধন্যবাদ জানাই @rme দাদাকে আবারো এসো নিজে করি, ইভেন্টে অংশগ্রহন করার সুযোগ করে দেওয়ার জন্য।আমি মনে করি নিজের চেষ্টার দ্বারা সফলতা সম্ভব।ট্যালেন্ট বা যোগ্যতা দিয়ে জীবনে কিছু একটা করে ফেলবো- এমনটা আশা করে কোন লাভ নাই। কারণ দুনিয়াতে ট্যালেন্ট বা যোগ্যতা দিয়ে কাউকে বিচার করা হয় না। বিচার করা হয় অর্জন দিয়ে।

আজ আপনাদের মাঝে উপস্থাপনা করবো কিভাবে প্লাস্টিকের বোতল দিয়ে ঝুড়ি বানাতে হয়।আশাকরি আমার ডাই পোস্টটি আপনাদের ভালো লাগবে।



1634211031562-01.jpeg


ঝুড়ি
device:redmi note 10
What's 3 Word Location:
https://w3w.co/putty.heavier.bathhouses

উপকরন

  • প্লাস্টিকের বোতল
  • রঙিন পেপার
  • গ্লু-গান
  • আঠা
  • কার্ডবোর্ড

কাজের ধারা



1634211122838-01.jpeg


ধাপঃ-১ঃএকটা প্লাস্টিকের বোতল নিই।তারপর বোতলটাকে মেপে কাটতে হবে।খেয়াল রাখতে হবে বোতলটা কাটা সমান হয়।



1634211092744-01.jpeg

1634210747338-01.jpeg


ধাপঃ-২ঃতারপর বোতলের মাপে কার্ডবোর্ড কেটে নিতে হবে।কার্ডবোর্ডটা যেন গোল হয়।



1634219047526-01.jpeg


ধাপঃ-৩ঃকার্ডবোর্ডে গ্লু-গানের আঠা দিয়ে বোতলের সাথে লাগিয়ে নিই।



IMG20211014121641_00.jpg

IMG20211014121921_00.jpg


ধাপঃ-৪ঃগ্লু-গানের আঠা দিয়ে কালো কাগজে দিতে হব।কাগজে আঠা দেওয়া শেষ হলে প্লাস্টিকের বোতলের সাথে ভালো করে আটকাতে হবে।



1634210883048-01.jpeg

IMG20211014122930_00.jpg


ধাপঃ-৫ঃবোতলের গায়ে কালো কাগজ লাগানো হলে তার উপরে হলুদ কাগজের বর্ডার দিতে হবে।



1634215957989-01.jpeg

IMG20211014124318_00.jpg


ধাপঃ-৬ঃকালো কাগজের উপর হলুদ কাগজের বর্ডার দিতে হবে।তারপর ঝুড়ির সাথে আঠা দিয়ে লাগাতে হবে।যেনে ঝুড়িটা বহন করা যায়।



1634210939881-01.jpeg


ধাপঃ-৭ঃঝুড়ির হাতলে একটা ফুল বানিয়ে আঠা দিয়ে যুক্ত করে দিতে হবে।



1634210917229-01.jpeg


ধাপঃ-৮ঃহয়ে গেলো আমার প্লাস্টিক বোতলের ঝুড়ি।ঝুড়ির মধ্যে বিভিন্ন ধরনের ফুল রাখার পালা।


ধন্যবাদ সবাইকে



logo.gif

Sort:  
 3 years ago 

ভাইয়া অনেক ভালো কাজ করেছেন আপনি। বিশেষ করে প্লাস্টিকের বোতলকে যে এইভাবে কাজে লাগানো যায় তা সত্যিই প্রশংসনীয়।
আর কাগজের রঙ মেলানো টাও অনেক সুন্দর হয়েছে।

 3 years ago 

আপু আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মতামতের জন্য।

 3 years ago 

খুব সুন্দর কাজ করেছেন সত্যি।অনেক সময় দিয়ে কাজ টা শেষ করেছেন। তবে দাদাকে ম্যানশন দিবেন না প্লিজ আজ মিটিং এ নিষেধ করেছে। এই বিষয় টা নিয়ে আজ অনেক টা সময় আলোচনা হয়েছে আসলে সবাই এই ভাবে টেগ দিলে গুরুত্বপূন্য টেগ গুলা খুজে পেতে কষ্ট হয়ে যায় ।

 3 years ago 

নিউজটা দেওয়ার জন্য ধন্যবাদ

 3 years ago 

প্লাস্টিকের বোতল দিয়ে আপনার তৈরি ঝুড়িটি অনেক সুন্দর হয়েছে।বোতলের উপর রঙিন কাগজ দিয়ে মুড়িয়ে দেয়ায় এর সৌন্দর্য আরো বেড়ে গেছে। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনাকে ধন্যবাদ ভাইয়া মন্তব্যের জন্য।

 3 years ago 

ওয়াও অসাধার। আপনার সৃজনশীলতার প্রশংসা না করে আর পারলাম ন। আপনি একটি পরিত্যক্ত বোতল দিয়ে সুন্দর একটি ঝুড়ি তৈরি করেছেন। শুভকামনা রইলো আপনার জন্য।

 3 years ago 

মন্তব্য করার জন্য ধন্যবাদ মামা

 3 years ago 

সত্যিই ভাই অসাধারণ চিন্তাধারা। আসলেই কিছু অপ্রয়োজনীয় জিনিস আমরা কখনোই ভাবি না। আপনি তৈরি করেছেন কাগজ দিয়ে প্লাস্টিকের ঝুড়ি। যা ছিল দেখার মতো। অত্যন্ত সুন্দরভাবে পরিবেশন করেছেন এবং প্রতিটি ধাপ ছিল সুন্দর যা আমাদের খুবই সহজে বুঝতে সক্ষম হয়েছে শুভকামনা রইল।

 3 years ago 

আপনার সুন্দর মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

প্লাস্টিকের বোতল দিয়ে খুবই চমৎকার ঝুড়ি তৈরি করেছেন।শুভ কামনা♥ আপনার জন্য♥

 3 years ago 

মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ আপু। ❤️❤️

 3 years ago 

অসাধারণ একটি ঝুরি তৈরি করেছেন। আপনার প্রতিভার প্রশংসা না করে পারলাম না । গঠন মূলক প্রশ্ন করার জন্য আপনাকে ধন্যবাদ।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

প্লাস্টিকের বোতল দিয়ে আপনি অনেক সুন্দর একটি ঝুড়ি তৈরি করেছেন। দেখে খুবই ভালো লাগলো। আপনার ঝুড়ি টা আমাকে দিয়ে দেন ভাই এই ঝুড়িতে আমি প্রতিদিন সকালে মুড়ি খাবো😃

 3 years ago 

আপনার ঠিকানাটা পাঠায়ে দেন।।আমি ঝুড়ি পাঠিয়ে দিবো

 3 years ago 

মাটির উপরে আকাশের নিচে,,মনের মিল থাকলে আপনা আপরিই চলে আসবে, ঠিকানা লাগবে না

 3 years ago 

ভালো ছিলো কথাটা😃😃

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64768.36
ETH 3436.88
USDT 1.00
SBD 2.51