ডাই:রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি।

in আমার বাংলা ব্লগ7 months ago

হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@md-razu বাংলাদেশের নাগরিক।

আজ -১লা,চৈত্র || ১৪৩০ বঙ্গাব্দ ||শুক্রবার||বসন্তকাল ||



আমি রাজু আহমেদ।আমার ইউজার নাম @md-razu।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে অভিনন্দন।

তাহলে চলুন শুরু করি


আমি মনে করি নিজের চেষ্টার দ্বারা সফলতা সম্ভব।ট্যালেন্ট বা যোগ্যতা দিয়ে জীবনে কিছু একটা করে ফেলবো- এমনটা আশা করে কোন লাভ নাই। কারণ দুনিয়াতে ট্যালেন্ট বা যোগ্যতা দিয়ে কাউকে বিচার করা হয় না। বিচার করা হয় অর্জন দিয়ে।


আজ আপনাদের মাঝে উপস্থাপনা করবো কিভাবে সহজে রঙিন পেপার দিয়ে ওয়ালমেট বানাতে হয়।আশাকরি আপনাদের ভালো লাগবে।



PhotoEditor_2024315171012794.jpg

ফটো-এডিটর দিয়ে বানানো


রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি।
device:redmi note 10


প্রয়োজনীয় উপকরন

  • রঙিন কাগজ
  • আঠা
  • গ্লু-গান
  • কাঁচি

কাজের ধারা



1636264948178-01.jpeg

1636264995102-01.jpeg



ধাপঃ-১ঃপ্রথমে সাদা রঙিন কাগজ কাঁচি দিয়ে কেটে নিই।তারপর কাগজকে ভাঁজ করে নিতে হবে।এবং পাতার ন্যায় কাগজকে কেটে নিতে হবে।



1636265186061-01.jpeg

1636265292900-01.jpeg



ধাপঃ-২ঃএরপর চিত্রের ন্যায় অনেকগুলো পাতা বানিয়ে নিই।পাতা বানানোর সময় খেয়াল রাখতে হবে সবগুলো পাতা যেন সমান পরিমাপ হয়।



1636265450173-01.jpeg

1636265400521-01.jpeg



ধাপঃ-৩ঃএরপর পাতাগুলো কার্ডবোর্ডে যুক্ত করতে হবে।গ্লু-গানের আঠা দিয়ে ভালো করে আঠকাতে হবে যেনো খুলে না যায়।



1636265482978-01.jpeg



ধাপঃ-৪ঃএখন পাতাগুলো এক এক করে কার্ডবোর্ডে যুক্ত করে দিতে হবে।সবগুলো পাতা যেন সমান ভাবে আঠা দিয়ে লাগানো হয়।



1636265537198-01.jpeg



ধাপঃ-৫ঃযে পাতাগুলোর মাঝে ফাঁকা ছিলো সেই জায়গাতে ছোট পাতাগুলো যুক্ত করে দিতে হবে।



1636265426340-01.jpeg

1636265567905-01.jpeg

1636265616472-01.jpeg



ধাপঃ-৬ঃএখন কাগজ পেচিয়ে রোল বানিয়ে নিই।তারপর কার্ডবোর্ডের নিচে গ্লু গানের আঠা দিয়ে রোল করা কাগজকে যুক্ত করে দিই।



1636265102755-01.jpeg

1636265234421-01.jpeg



ধাপঃ-৭ঃএখন হলুদ রঙের কাগজ কাঁচি দিয়ে কেটে নিই।
তারপর গোলাপ ফুলের আকৃতি দিই।



1636265909483-01.jpeg

IMG_20211107_205523.jpg



ধাপঃ-৮ঃএখন মূল ফুলের সাথে গোলাপ ফুল যুক্ত করে দিতে হবে।



1636265651702-01.jpeg



ধাপঃ-৯ঃওয়ালমেটের নিচে ঝুল দেওয়ার জন্য চিত্রের ন্যায় ফুল বানাতে হবে।



1636265826740-01.jpeg


ধাপঃ-১০ঃতৈরি হয়ে গেলো কাগজ দিয়ে ওয়ালমেট।এখন দেয়ালে ঝুলিয়ে রাখার পালা।আশাকরি আমার আজকের তৈরি ওয়ালমেট টি আপনাদের কাছে ভালো লাগবে।



আমার পরিচয়

IMG-20240308-WA0014.jpg

আমি মো: রাজু আহমেদ, আমি একজন ছাত্র। আমি বর্তমানে সোনারগাঁও ইউনিভার্সিটিতে মেকানিক্যালে বিএসসি ইঞ্জিনিয়ারিং এ লেখাপড়া করছি। আমি একজন ভ্রমণ প্রিয় মানুষ। প্রকৃতির মাঝে ঘুরে বেড়াতে ভীষণ পছন্দ করি। আমি ফটোগ্রাফি করতে, রান্না করতে, বই পড়তে, কবিতা পড়তে, খেলাধুলা করতে খুবই পছন্দ করি।স্টিমিট প্ল্যাটফর্মের আমার বাংলা ব্লগ কমিউনিটিতে কাজ করতে অনেক স্বাচ্ছন্দ্যবোধ করি।


ধন্যবাদ সবাইকে


standard_Discord_Zip.gif

Sort:  
 7 months ago 

বাহ! দারুণ কিছু তৈরী করেছেন ভাই। বাড়ির দেয়ালগুলো সাজিয়ে তোলার জন্য এই ধরনের কাগজের ওয়ালমেট সত্যি দারুণ কার্যকর হয়। আমার কাছে এটা দারুণ লেগেছে। অনেক ধন্যবাদ শেয়ার করার জন্য।

 7 months ago 

আপনি ঠিকই বলেছেন ভাই কাগজের ওয়ালমেট গুলো ঘরের দেয়ালে সাজিয়ে রাখলে দেখতে খুবই ভালো লাগে। আপনার কাছে ভালো লেগেছে জানতে পেরে খুবই খুশি হলাম। সুন্দর মতামত প্রকাশের জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 7 months ago 

ডাই পোস্ট গুলো করতে যেমন সময়ের ব্যাপার। তেমনি করার পর দেখতে দারুন লাগে।আপনি খুব সুন্দর ভাবে সময় নিয়ে একটি ওয়ালমেট তৈরি করে শেয়ার করলেন। আপনার শেয়ার করা ওয়ালমেটটি আমার কাছে ভীষণ ভালো লেগেছে।আপনি খুব সুন্দর ভাবে তুলে ধরেছেন। ধন্যবাদ জানাই আপনাকে চমৎকার একটি ওয়ালমেট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 7 months ago 

আপনি ঠিকই বলেছেন ডাই পোস্ট করতে অনেক ঝামেলা হয়ে থাকে। তবে পোস্ট করা হয়ে গেলে দেখতে অনেক ভালো লাগে। আমার তৈরি রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম। সুন্দর মতামত দিয়ে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ।

 7 months ago 

রঙিন কাগজ দিয়ে অনেকেই খুব সুন্দর সুন্দর জিনিস তৈরি করছে। আপনার ওয়ালমেটটিও খুব চমৎকার হয়েছে। দেখতে কিছুটা সূর্যমুখী ফুলের মত লাগছে। ধন্যবাদ যথাযথ বর্ণনার মাধ্যমে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 7 months ago 

রঙিন কাগজের জিনিস গুলো দেখছি একটু সুন্দর লাগে। আপনি ঠিকই বলেছেন দেখতে অনেকটা সূর্যমুখী ফুলের মত হয়ে গেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া পোস্টটি ভিজিট করে সুন্দর মতামত প্রকাশ করার জন্য।

 7 months ago 

জি ভাই তাইতো বললাম, তবে দারুণ ছিলো।

 7 months ago 

খুব সুন্দর একটা ওয়ালমেট তৈরি করেছেন ভাইয়া।হলুদ আর সাদা রঙের কম্বিনেশনে দারুণ হয়েছে এই ক্রাফটটি। আর একটা কথা ঠিক বলেছেন ট্যালেন্ট দিয়ে কাউকে বিচার করা যায় না,কারণ অনেক ট্যালেন্টও একসময় অকেজো হয়ে যায়।

 7 months ago 

চেষ্টা করেছি ওয়ালমেটটি সুন্দরভাবে তৈরি করে আপনাদের মাঝে উপহার দেয়ার জন্য। আপনার সুগঠিত মতামতের জন্য অসংখ্য ধন্যবাদ ভাল থাকবেন সুস্থ থাকবেন।

 7 months ago 

রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর দেখতে একটা ওয়ালমেট তৈরি করেছেন আপনি। আপনার রঙিন কাগজ দিয়ে তৈরি করা এই ওয়ালমেট যদি ঘরের দেয়ালে লাগিয়ে রাখা হয়, তাহলে ঘরের সৌন্দর্য অনেক বেশি বৃদ্ধি পাবে। আর দেখতেও খুব ভালো লাগবে। সাদা এবং হলুদ কালারের কাগজ দিয়ে আপনি পুরোটা তৈরি করার কারণে খুব সুন্দর লাগছিল। অনেক নিখুঁতভাবে তৈরি করেছেন আপনি সম্পূর্ণ ওয়ালমেট। আপনার দক্ষতার প্রশংসা করতে হচ্ছে।

 7 months ago 

চেষ্টা করেছি ওয়ালমেটটি সুন্দরভাবে তৈরি করে আপনাদের মাঝে উপহার দেওয়ার জন্য। আর একটা কথা আপনি ঠিকই বলেছেন এ ধরনের ওয়ালমেট ঘরে রাখলে ঘরে সৌন্দর্য বৃদ্ধি পায়। আপনার মূল্যবান মতামতের জন্য অসংখ্য ধন্যবাদ।

 7 months ago 

রঙিন কাগজের খুবই সুন্দর একটা ওয়ালমেট তৈরি করছেন। আপনার তৈরি করা ওয়ালমেট টি আমার অনেক ভালো লেগেছে। এগুলো ওয়ালমেট ঘরের মধ্যে টানিয়ে রাখলে ঘরের সৌন্দর্য বৃদ্ধি পায়। আপনি ওয়ালমেট তৈরি করার সব গুলো ধাপ সুন্দর ভাবে উপস্থাপন করছেন। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ ভাই।

 7 months ago 

রঙিন কাগজ দিয়ে কোন কিছু তৈরি করলে সেটা আমার কাছে অনেক ভালো লাগে। আমার তৈরি করা ওয়ালমেটটি আপনার কাছে ভালো লেগেছে জানতে পেরে অনেক ভালো লাগলো। সুগঠিত মতামতের জন্য অসংখ্য ধন্যবাদ।

 7 months ago 

রঙিন কাগজ থেকে খুবই দক্ষতার সাথে ওয়ালমেট তৈরি করেছেন। দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। আপনি খুবই দক্ষতার সাথে সুন্দর ভাবে ওয়ালমেট আমাদের মাঝে শেয়ার করলেন। দেওয়ালের টানিয়ে রাখলে অনেক বেশি ভালো লাগবে।

Posted using SteemPro Mobile

 7 months ago 

রঙিন কাগজের জিনিস গুলো দেখতে আমার কাছে অনেক ভালো লাগে। আমিও মাঝে মাঝে চেষ্টা করি রঙিন কাগজ দিয়ে কোন কিছু তৈরি করার জন্য।এই ওয়ালমেট আপনার কাছে ভালো লেগেছে অনেক খুশি হলাম।

ভাই আপনি তো রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন। আপনার তৈরি রঙিন কাগজের ওয়ালমেটটি নিঃসন্দেহে ঘরের সৌন্দর্য বৃদ্ধি করবে। কেননা ওয়ালমেট টি দেখতে ভীষণ সুন্দর হয়েছে। ভাই আপনি কিভাবে এত সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন তাও আবার রঙিন কাগজ দিয়ে, তার প্রতিটি ধাপ শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 7 months ago 

চেষ্টা করেছি ওয়ালমেট যেন সুন্দর দেখায়। আসলে এ ধরনের কাজ করতে হলে একটু ধৈর্য ও সময়ের ব্যাপার। তবে কাজ শেষে যখন দেখতে ভালো লাগে তখন কাজের সার্থকতা খুঁজে পাওয়া যায়। আপনাকে অসংখ্য ধন্যবাদ পজেটিভ মতামত প্রকাশ করার জন্য।

 7 months ago 

ভাইয়া রঙিন কাগজ দিয়ে আপনি দারুন একটি ওয়ালমেট তৈরি করেছেন। যা দেখে আমি অভিভূত হয়েছি। কালারটি সাদা জন্য বেশি ভালো লেগেছে। অনেক অনেক শুভকামনা আপনার জন্য।

 7 months ago 

রঙিন কাগজের জিনিসগুলো দেখতে একটু অন্যরকম লাগে। কমিউনিটিতে রঙিন কাগজের তৈরি বিভিন্ন জিনিস পোস্ট করা হয় যা আমার কাছে বেশ ভালো লাগে। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মতামত দিয়ে পাশে থাকার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 62716.82
ETH 2447.73
USDT 1.00
SBD 2.65