ফুলের রেনডম ফটোগ্রাফি||১০% লাজুক খ্যাকের জন্য||

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@md-razu বাংলাদেশের নাগরিক।

আজ -০৪,শ্রাবণ,| | ১৪২৯ বঙ্গাব্দ ||মঙ্গলবার||বর্ষাকাল||



আমি রাজু আহমেদ।আমার ইউজার নাম @md-razu।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে অভিনন্দন।

তাহলে চলুন শুরু করি

নিজ হাতে ক্যামেরা নিয়ে কিছু প্রিয় মুহূর্ত বন্দী করার মজাই অন্যরকম।প্রকৃতির রুপ কার না ভালো লাগে।প্রকৃতির রুপ দেখে মানুষের মনে এক অনাবিল সুখ বয়ে যায়।


GridArt_20220719_085646415.jpg



ফুলের ফটোগ্রাফি
device:redmi note 10
What's 3 Word Location:
https://w3w.co/leery.beckon.silky


আমার ফুলের বাগানে বিভিন্ন ধরনের ফুল ফুটে আছে। যা আমাকে অনেক আকর্ষণ করে ।ফুলের বাগানে সময় কাটাতে আমার কাছে খুবই ভালো লাগে। আজ আপনাদের মাঝে আমার ফুলের বাগানের কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করব। আশা করি আপনাদের ভালো লাগবে।।


ফটোগ্রাফি ০১


1650267865478-01.jpeg



এই ফলটার নাম পেরিউইঙ্কল। তবে আমাদের গ্রামের মানুষ এটাকে নয়ন তারা ফুল হিসেবে চিনে থাকেন।।ফুল হলো সৃষ্টিকর্তার সুন্দরতম সৃষ্টি যা পৃথিবীকে আরো সুন্দর করে তোলে। ফুল আমার খুবই ভালো লাগে। সেই ভাললাগা থেকেই ফুলের বাগান করা।


ফটোগ্রাফি ০২


1650267810892-01.jpeg


এই ফলটার নাম হলো শ্বেত কাঞ্চন। এই ফলটার গাছ বেশি বড় হয় না ।ছোট গাছ হলেও অনেক জায়গা দখল করে থাকে। শ্বেতকাঞ্চন গাছে ছোট ছোট ফুল ফুটে থাকে যা দেখতে খুবই ভালো লাগে। সাদা রঙের ফুল হওয়ায় অনেক সুন্দর দেখায়।


ফটোগ্রাফি ০৩


1650267911471-01.jpeg


সাধারণত নতুন করে কোনো কিছু শুরুর জন্য সাদা গোলাপ ব্যবহার করা হয়। তাই তো বিয়ের অনুষ্ঠানে এর ব্যবহার বেশি। এটি কিন্তু আপনাকে এও জানান দেয় আমি শুধু তোমাকেই ভাবছি।


ফটোগ্রাফি ০৪


1650267883003-01.jpeg


এই ফুলটাকে আমরা ময়ূর ফুল হিসেবে চিনে থাকি। এই ফুলটা আমার ভীষণ প্রিয়। ফুল গাছ টা একটু বড় হয় বিভিন্ন ধরনের ছোট-বড় ফুল ফুটে থাকে।এই ফুলটা দেখতে ভীষণ ভালো লাগে।আমাদের দিকে প্রায় জায়গাতেই এই ফুলগাছ দেখা যায়


ফটোগ্রাফি ০৫


1650267776541-01.jpeg


গোলাপ ফোটাতে কাটা ছাড়িয়ে
ফুলটা তোমায় দিল।
গাছটা তার প্রাণ হারিয়ে,
ক্ষনিকে মান-সম্মান করালো
পরলো ভেঙ্গে,গোলাপটা গোলাপের রসে
প্রেমিকটাও রঙ্গে জুড়ালো, প্রেমিকের বসে
দুজনের আব ভাবটা, গোলাপ কি? আর বুঝবে
গোলাপের স্বভাব যা, গোলাপি । কেউ খুজবে


ফটোগ্রাফি ০৬


1650267935781-01.jpeg


এই গাছটায় কোন ফুল ফোটে না ।কিন্তু গাছের পাতা খুবই সুন্দর ।এই গাছটাকে আমরা পাতাবাহার গাছ নামে চিনে থাকি। বিভিন্ন কালারের পাতা হওয়ায় দেখতে খুবই ভালো লাগে ।আশা করি আপনাদেরও অনেক ভালো লাগবে।


ফটোগ্রাফি ০৭


1650267960035-01.jpeg


জবা ফুলকে কখনোই আমরা গোলাপের মতো মূল্যায়ন করি না! কিন্তু নীল শাড়ির সাথে খোপায় গোঁজা একটি জবা ফুলের সৌন্দর্য কোন অংশেই ফেলনার যোগ্য নয়। গোলাপের মতো জবা ও ভালবাসার প্রতীক।



ধন্যবাদ সবাইকে

standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

💞 আল্লাহ হাফেজ 💞

k75bsZMwYNtze9xHvT6xWCdz7q3QGD35ZKdaPpVrFksWkDGMy52wVotParwf9eYo99FhcDG9yRVNaQxotVf91vSjAbxytemWEpH4UCMBVKo32iMz6Mc3c23ZDcBfZ1ESGR5dcG9hmK3xvsmcahC4GSPabbvtjdepn.png

Sort:  
 2 years ago 

আপনার ফুলের ফটোগ্রাফিগুলো বেশ চমৎকার হয়েছে। সাদা গোলাপ আর সাদা জবা ফুলের ফটোগ্রাফিগুলো দারুণ হয়েছে। অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য দিয়ে পাশে থাকার জন্য।।
সাদা গোলাপ আমার পছন্দের একটি ফুল।।

 2 years ago 

ফুলের খুবই সুন্দর ফটোগ্রাফি করেছেন। সত্যি ভাই আপনার ফুলের ফটোগ্রাফি গুলো দেখে আমার অনেক ভালো লাগলো।

 2 years ago 

ফটোগ্রাফি করতে আমার কাছে খুবই ভালো লাগে। সুন্দর কোন একটা জিনিস দেখলে সেটা ক্যামেরা বন্দী করার চেষ্টা করি ।।আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম।।

 2 years ago 

ভাইয়া আপনার ফুলের ফটোগ্রাফি গুলো দেখতে অনেক ভালো লাগছে। আপনি খুব সুন্দর ভাবে ফটোগ্রাফি গুলো করেছেন যাতে খুব সুক্ষ জিনিসগুলো সুন্দরভাবে ফুটে উঠেছে।বিশেষ করে ৩,৪,৭,ছবিটি আমার কাছে বেশি ভালো লেগেছে। অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ফটোগ্রাফি করা আমার নেশা।। আমি সময় পেলে ক্যামেরা হাতে ফটোগ্রাফি করতে বেড়িয়ে পরি।। আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক খুশী হলাম।।

 2 years ago 

আপনার ফটোগ্রাফি আমার কাছে দারুন লেগেছে। তবে সাদা গোলাপ এবং সাদা জবা এ দুটি ফুল আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

সাদা গোলাপ আমার কাছে অনেক ভালো লাগে ধন্যবাদ আপনার সুন্দর মতামত দেওয়ার জন্য ভালো থাকবেন সুস্থ থাকবেন।।

 2 years ago 

এক কথায় অসাধারণ ছিল আপনার ফুলের রেনডম ফটোগ্রাফি গুলো। আমার কাছে আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি ভীষণ ভালো লেগেছে। বিশেষ করে ৩,৫, এবং ৭ এই ফটোগ্রাফি গুলো বেশি ভালো লেগেছে। সাদা গোলাপ ফুলটিতে শিশির পড়ে থাকায় ফটোগ্রাফি টা বেশ দারুণ এসেছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আসলে ভাইয়া বৃষ্টির পরে ফটোগ্রাফি গুলো করেছি সেজন্য এত সুন্দর দেখতে লাগছে ।।কারণ বৃষ্টির ফোঁটা ফুলের উপর পড়েছিল।

 2 years ago 

আপনি খুব সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি করেছেন। আপনার ফুলের ফটোগ্রাফি গুলো অসম্ভব সুন্দর লেগেছে আমার কাছে। আমার কাছে ময়ূরের ফুলের ফটোগ্রাফি টি ভীষণ ভালো লেগেছে ‌। আপনাকে অনেক ধন্যবাদ। সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ময়ূরী ফুলের আলোক চিত্রটি আমার কাছেও অনেক ভালো লেগেছে ।কারন এই ফুলটি দেখতে অনেক সুন্দর।। ধন্যবাদ সুন্দর মতামতি পাশে থাকার জন্য।।

 2 years ago 

খুবই সুন্দর সুন্দর কিছু ফুলের আলোকচিত্র আমাদের মধ্যে তুলে ধরেছেন খুবই ভালো লাগলো ফুলের আলোচিত্রগুলা দেখে বিশেষ করে সাদা জবা এবং গোলাপ ফুল

 2 years ago 

আমার তোলা ফুলের আলো চিত্রগুলো আপনার কাছে ভালো লেগেছে তিনি অনেক খুশি হলাম এভাবেই সুন্দর মতামতের পাশে থাকবেন।।

 2 years ago 

আজকে আপনার মাধ্যমে চমৎকার কিছু ফুলের রেনডম ফটোগ্রাফি দেখতে পেলাম। প্রত্যেকটা ফটোগ্রাফি আমার খুবই ভালো লেগেছে। এত সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে এত সুন্দরভাবে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আমারও করা ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম ।।এভাবে সুন্দরতম মতামত দিয়ে পাশে থাকবেন সবসময় আশা করি।। ভালো থাকবেন সুস্থ থাকবেন আপনার জন্য।।

 2 years ago 

জাস্ট অসাধারণ আপনি অনেক সুন্দর সুন্দর মন মুগ্ধকর কিছু ফুলের রেনডম ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন ফুলের এই ফটোগ্রাফি গুলো অসাধারণ ছিল। চেষ্টা করতে থাকুন এরকম সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে প্রতিনিয়ত শেয়ার করার জন্য।

 2 years ago 

চেষ্টা করার কোন কারন নাই আমি এমনিতেই সুন্দর সুন্দর ফটোগ্রাফি করতে পারি আপনি এক সময় আইসেন আপনার সুন্দর ফটোগ্রাফি করে দিব।।

 2 years ago 

ফুলের ফটোগ্রাফি কিংবা বাস্তব দুইটাই ভালো লাগে।আপনার তোলা সব গুলো ফুলের আলোকচিত্র গুলো বেশ সুন্দর। শ্বেত কাঞ্চন ফুলটা একে বারে হাসনাহেনাট মত লাগছে।ধন্যবাদ

 2 years ago 

বৃষ্টি বিঘ্নিত সময়ে ফুলের ফটোগ্রাফি গুলো করতে ভীষণ ভালো লাগে। কারণ সে সময় ফুলের একটা আলাদা সৌন্দর্য দেখা যায়।। অসংখ্য ধন্যবাদ।।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 58004.44
ETH 2579.54
USDT 1.00
SBD 2.40