রেসিপিঃ চিকেন কাবাব||১০%লাজুক খ্যাকের জন্য||

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@md-razu বাংলাদেশের নাগরিক।

আজ --২৯ ফাল্গুন| ১৪২৮ বঙ্গাব্দ | সোমবার| বসন্তকাল|



আমি রাজু আহমেদ।আমার ইউজার নাম @md-razu।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে অভিনন্দন।

তাহলে চলুন শুরু করি


GridArt_20220314_095905457.jpg



চিকেন কাবাব
device:redmi note 10


প্রয়োজনীয় উপকরণসমূহ


  • কাঁচা মরিচ বাটা,
  • ধনিয়া পাতা বাটা,
  • পুদিনা পাতা বাটা,
  • আদা বাটা,
  • রসুন বাটা,
  • গোল মরিচের গুড়া,
  • পানি ঝরানো টক দই,
  • লবন, চিনি পরিমান মত।

চিকেন কাবাব তৈরি পদ্ধতি


1647229497265-01.jpeg


  • ধাপঃ-১ঃ কাঁচা মরিচ বাটা, ধনিয়া পাতা বাটা, পুদিনা পাতা বাটা, আদা বাটা, রসুন বাটা, গোল মরিচের গুড়া, পানি ঝরানো টক দই, লবন, চিনি পরিমান মত। পরের আরো কিছু লাগবে তা ছবিতে দেখানে হবে। এটা সাধারণত হাফ কেজি চিকেনের জন্য নেয়া হয়েছে।

1647229497265-02.jpeg


  • ধাপঃ-২ঃ মশলা ভাল করে মিশিয়ে নিতে হবে।

1647229538735-01.jpeg


  • ধাপঃ-৩ঃ এবার চিকেন, যা আগেই হাড় থেকে আলাদা করে নেয়া হয়েছে এবং ধুয়ে পানি ঝরিয়ে রাখা হয়েছে তা দিই।

1647229538735-02.jpeg


  • ধাপঃ-৪ঃ এক চা চামচ গুড়া দুধ দিয়ে দিই।

1647229582062-01.jpeg


  • ধাপঃ-৫ঃ ভাল করে মিশিয়ে নিতে হবে এবং কিছু সময়ের জন্য রেখে দিতে হবে।

1647229582062-02.jpeg

  • ধাপঃ-৬ঃ এভাবে আগে আলাদা করে কাঠিতে গেঁথে নিন এবং এর পরে একটা চওড়া কড়াইতে সামান্য ঘি বা বাটার নিয়ে ভাল করে গরম করে তাতে এভাবে এপিট ওপিট ভেঁজে নিতে থাকেন।

1647229621260-01.jpeg


  • ধাপঃ-৭ঃ এক পিট হয়ে গেলে অন্য পিট, চুলার ধাড় ছেড়ে যাবেন নাহ।

1647229621260-02.jpeg


  • ধাপঃ-৮ঃ এমন সোনালী রঙ এসে যাবে, ভাল করে খেয়াল করবেন যাতে ভেতর নরম হয়ে যায়।

1647229653554-01.jpeg


  • ধাপঃ-৯ঃ রুটি, পরোটা ও সাথে কেচাপ নিয়ে বসতে পারেন, আশা করি ভাল লাগবে।


ধন্যবাদ সবাইকে



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

আল্লাহ হাফেজ

k75bsZMwYNtze9xHvT6xWCdz7q3QGD35ZKdaPpVrFksWkDGMy52wVotParwf9eYo99FhcDG9yRVNaQxotVf91vSjAbxytemWEpH4UCMBVKo32iMz6Mc3c23ZDcBfZ1ESGR5dcG9hmK3xvsmcahC4GSPabbvtjdepn.png

Sort:  
 2 years ago 

আপনি অনেক লোভনীয় একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার তৈরীকৃত চিকেন কাবাব দেখে খুব খেতে ইচ্ছে করছে। পরবর্তী সময়ে আবার তৈরি করলে অবশ্যই দাওয়াত দিতে ভুলবেন না। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

পরবর্তীতে কোন সময় তৈরি করলে অবশ্যই আপনাকে দাওয়াত দিব। আপনি এসে পেট পুরে খেয়ে যাবেন।
মন্তব্যের জন্য ধন্যবাদ

ওয়াও ভাইয়া রেস্টুরেন্টের তৈরি করা খাবার টিকে আপনি অনেক সুন্দর ভাবে বাড়ীতে তৈরি করে ফেলেছেন। আপনার পোস্টটি আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনি অনেক সুন্দর হবে সেগুলো বর্ণনা করেছেন সেটি আমার কাছে অনেক ভালো লেগেছে। এত সুন্দর একটা পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

জ্বী এটা আপনি যথার্থ বলেছেন ভাইয়া।
সুন্দর মতামতের জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।
ভাল থাকবেন সুস্থ থাকবেন এই দোয়াই করি।

 2 years ago 

ভাই আপনার চিকেন কাবাব গুলো দেখে খুবই লোভনীয় লাগছে। চিকেন কাবাব এর রেসিপি দেখে অনেকটাই চিকেন রেশমি কাবাব এর মত হয়েছে। খেতেও নিশ্চয়ই অনেক বেশি সুস্বাদু হবে। ধন্যবাদ আপনাকে দারুন একটি রেসিপি আজকে আমাদের মাঝে শেয়ার করার জন্য ভাই।

 2 years ago 

আপনার গঠনমূলক মন্তব্য পেয়ে আমি অনেক উৎসাহ ও অনুপ্রেরণা পেলাম, অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনাকে। সুন্দর মন্তব্য করার জন্য।❤️

 2 years ago 

ভাই এই ভরদুপুরবেলায় এরকম একটি খাবার পরিবেশন করার কোন দরকার ছিল?? দুপুরের খাবার খাওয়ার পরেও আপনার এই রেসিপি দেখে আবার খিদা লেগে গেল। দেখতে অনেক মজাদার এবং সুস্বাদু মনে হচ্ছে।

 2 years ago 

এমন সময় পরিবেশন করব যাতে আপনাদের খেতে ইচ্ছা জাগে হাহাহা। ধন্যবাদ দাদু।

 2 years ago 

এক কথায় অসাধারণ ভাই। আপনার চিকেন কাবাব এর রেসিপি টা আমার কাছে অনেক ভালো লেগেছে। দেখে বোঝা যাচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। রেস্টুরেন্টে এরকমই চিকেন কাবাব খেয়ে ছিলাম। আপনি খুব সুন্দর করে প্রতিটি ধাপের বর্ণনা আমাদের মাঝে উপস্থাপন করেছেন। এরকম সুন্দর একটি চিকেন কাবাব এর রেসিপি আমাদের মাঝে করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

জি ভাইয়া চিকেন কাবাব খেতে অনেক সুস্বাদু হয়েছিল। আমার ফ্যামিলির সবাই আমাকে অনেক প্রশংসা করেছিলো। আপনার সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ।

 2 years ago 

অনেক সুন্দর একটি রেসিপি করেছেন। আমি এমনিতে কাবাব খেতে খুব পছন্দ করি। আর আপনার রেসিপিটা দেখে তো একদম লোভ লেগে গেলো। পুরো রেসিপি টা অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। মূল ছবিটা দেখে মনে হচ্ছে অনেক বেশি সুস্বাদু হয়েছে খেতে। আমাদের মাঝে এরকম একটা রেসিপি শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

কাবাব খেতে আমার কাছে খুবই ভালো লাগে।
আমি প্রায়ই কাবাব তৈরি করে খেয়ে খাই।
আপনার গঠনমূলক মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ।

ভাইয়া অসাধারন একটা রেসিপি তৈরি করে ফেললেন ‌ চিকেন কাবাব। কি যে ভালো লাগলো নামটা দেখেই পরপরই চলে আসলাম রেসিপির প্রক্রিয়া গুলো দেখতে। প্রত্যেকটা ধাপ সুন্দরভাবে উপস্থাপন করে শেয়ার করেছেন আমাদের সাথে। শুভেচ্ছা ও ভালোবাসা রইল অবিরাম।

 2 years ago 

রান্না করতে আমার কাছে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি মাঝে মাঝে ইউনিক কিছু রান্না করার।
আপনার মতামতের জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনি চিকেন কাবাব রেসিপিটা অসাধারণ ভাবে তৈরি করেছেন। দেখে আমার জিভে জল চলে আসলো। চিকেন কাবাব আমার খুবই ভালো লাগে। আপনি চমৎকার ভাবে এটা উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

চিকেন কাবাব আমার কাছে খুবই ভালো লাগে। আর আপনার জিভে জল চলে আসলে ঝটপট তৈরি করে খেয়ে দেখেন। অনেক মজা পাবেন।
মন্তব্যের জন্য ধন্যবাদ।

 2 years ago 

বাহ খুব সহজেই বাড়িতেই বানিয়ে ফেললেন চিকেন কাবাব। দেখতে কিন্তু বেশ ভালই লাগছে এখন খেতে যে কি রকম হবে সেটা কেবল আপনি জানেন। আর আপনার উপস্থাপনা দারুন ছিল। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

জি ভাইয়া রেসিপিটা তৈরি করতে অনেক সহজ।
আর এটা খেতে অনেক টেস্ট হয়েছিল।
ধন্যবাদ আপনাকে সুন্দর মতামতের জন্য।

 2 years ago 

আসলে ভাইয়া কত দক্ষতা মানুষের মধ্যে থাকে। আপনি এতো সুন্দর করে চিকেন কাবাব তৈরি করলেন। আমারতো দেখেই খেতে মন বলছে খেতে।বেশ দারুন ছিল। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

সুন্দর করে তৈরি করার চেষ্টা করেছি মাত্র ।আপনার সুন্দর মতামতের জন্য অসংখ্য ধন্যবাদ।
শুভকামনা রইল আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.12
JST 0.025
BTC 54096.18
ETH 2412.88
USDT 1.00
SBD 2.10