রেসিপি:নদীর ছোট চিংড়ি মাছ ভুনা।

in আমার বাংলা ব্লগ5 days ago

হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@md-razu বাংলাদেশের নাগরিক।

আজ -২৯ আষাঢ় |১৪৩১ বঙ্গাব্দ|শনিবার |বর্ষাকাল |



আমি রাজু আহমেদ।আমার ইউজার নাম @md-razu।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।

তাহলে চলুন শুরু করি


চলুন আজ একটা সহজ এবং মজাদার রান্নার রেসিপি আপনাদের দেখাই। । আশা করি, এই রান্নাটা প্রায় সকল দেশের মানুষই খেতে পারবে। হা হা হা। তবে মজার ব্যাপার হচ্ছে, খাবার না পেলে একজন মানুষকে যে খাবার দেবেন সেই খাবারি সে খেতে বাধ্য।


PhotoEditor_2024713102640430.jpg


ফটো এডিটর দিয়ে বানানো।


সুস্বাদু খিচুড়ি রান্না।
device:redmi note 10


প্রয়োজনীয় উপকরণসমূহ


  • চিংড়ি মাছ
  • টমেটো
  • পেঁয়াজ বাটা পরিমাণ মতো
  • রসুন বাটা পরিমাণ মতো
  • হলুদ গুঁড়া
  • মরিচের গুঁড়া
  • কাঁচা মরিচ ফালি
  • তৈল পরিমাণ মতো
  • পানি পরিমাণ মতো

রান্নার ধাপ


1720843147286-01.jpeg


ধাপ:-চিংড়ি গুলো এভাবে পরিষ্কার করে নিন।


1720843219334-01.jpeg


ধাপ:-কড়াইতে তেল গরম করে সেই তেলে চিংড়ি গুলো ভেঁজে হলদে করে নিন।


1720843270398-01.jpeg


ধাপ:-এবার এঁকে এঁকে সামান্য লবণ ও পেঁয়াজ কুঁচি দিন, ভাঁজুন।


1720843270398-02.jpeg


ধাপ:-ভাঁজুন, কয়েকটা কাঁচা মরিচের ফালি দিন।


1720843315675-01.jpeg


ধাপ:-অনুমান করে সামান্য মরিচ গুড়া এবং হলুদ গুড়া দিন।


1720843377866-01.jpeg


ধাপ:-টমেটো কুঁচি দিন। ভাঁজুন।


1720843396621-01.jpeg


ধাপ:-সামান্য পানি দিয়ে হালকা আঁচে রেখে দিন।


1720843431434-01.jpeg


ধাপ:-একটা ঢাকনা দিয়ে রাখুন।


1720843450610-01.jpeg


ধাপ:-এমন একটা অবস্থায় এসে যাবে। ফাইন্যাল লবণ স্বাদ দেখুন। ঝোল না রাখতে চাইলে আগুন বাড়িয়ে দিন এবং খুন্তি দিয়ে নাড়ান।


1720843450610-02.jpeg


ধাপ:-ফাইন্যাল


1720843508538-01.jpeg


ধাপ:-গরম ভাতের সাথে পরিবেশন করুন, যারা ঝাল পছন্দ করেন তাঁরা একটু ঝাল দিতে পারেন কিংবা বোম্বাই মরিচ দিতে পারেন।



আমার পরিচয়

1719589486989-01.jpeg

আমি মো: রাজু আহমেদ, আমি একজন ছাত্র। আমি বর্তমানে সোনারগাঁও ইউনিভার্সিটিতে মেকানিক্যালে বিএসসি ইঞ্জিনিয়ারিং এ লেখাপড়া করছি। আমি একজন ভ্রমণ প্রিয় মানুষ। প্রকৃতির মাঝে ঘুরে বেড়াতে ভীষণ পছন্দ করি। আমি ফটোগ্রাফি করতে, রান্না করতে, বই পড়তে, কবিতা পড়তে, খেলাধুলা করতে খুবই পছন্দ করি।স্টিমিট প্ল্যাটফর্মের আমার বাংলা ব্লগ কমিউনিটিতে কাজ করতে অনেক স্বাচ্ছন্দ্যবোধ করি।


ধন্যবাদ সবাইকে


standard_Discord_Zip.gif

Sort:  
 5 days ago 

চিংড়ি মাছ ভুনার কথা শুনেই তো জিভে জল চলে এসেছে। চিংড়ি মাছ ভুনা আমার ভীষণ পছন্দ তবে অনেক দিন এভাবে খাওয়া হয়না। আপনার রেসিপিটা দেখে বেশ লোভনীয় লাগছে। খেতে নিশ্চয়ই অনেক সুস্বাদু হয়েছে। ধন্যবাদ আপনাকে সুস্বাদু এবং লোভনীয় একটা রেসিপি শেয়ার করার জন্য।

 5 days ago 

চিংড়ি মাছ ভীষণ সুস্বাদু একটি মাছ।আপনি আজ লোভনীয় করে চিংড়ি মাছের ভুনা করেছেন এবং আমাদের সাথে তা ভাগ করে নিয়েছেন। খুব সুন্দর রেসিপিটি হয়েছে আপনার।ধাপে ধাপে রন্ধন প্রণালী চমৎকার সুন্দর ভাবে আমাদের সঙ্গে ভাগ করে নেয়ার জন্য ধন্যবাদ আপনাকে।

 5 days ago 

অনেক মজার একটা রেসিপি আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন। চিংড়ি মাছ ভুনা আমার অত্যন্ত পছন্দের। আপনার এই চিংড়ি মাছ ভুনা রেসিপিতে টমেটোর ব্যবহারটা আমার কাছে অসাধারণ লেগেছে। রান্নার প্রতিটা ধাপ সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন। দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু লোভনীয় হয়েছে।

 5 days ago 

এই দুপুরের সময় কি দেখলাম ভাইয়া!"! নদীর চিংড়ি মাছ খেতে আমি ভীষণ পছন্দ করি।নদীর চিংড়ি মাছ রান্না দেখলেই আমার জিভে জল চলে আসে। আর আপনার তৈরি আজকের রেসিপি দেখেই মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে।মজাদারের রেসিপিটি আমাদের মাঝে এত সুন্দর ভাবে গুছিয়ে উপস্থাপন করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 5 days ago 

নদীর ছোট চিংড়ি মাছের ভুনার রেসিপি টা আপনি আজকে এত সুন্দর করে আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে, আমার কাছে তো অনেক ভালো লেগেছে। চিংড়ি মাছ খেতে আমি একেবারেই পছন্দ করি না। তবে অনেককেই দেখি চিংড়ি মাছ অনেক ভালোবাসে। দেখে তো মনে হচ্ছে এই চিংড়ি মাছের রেসিপি দারুন মজাদার ছিল। যারা পছন্দ করে খেতে, তাদের তো দেখলেই জিভে জল চলে আসবে। মজাদার একটা রেসিপি তৈরি করার পদ্ধতি শেয়ার করেছেন এজন্য ধন্যবাদ।

 5 days ago 

টমেটো দিয়ে যে কোন ধরনের রেসিপি তৈরি করলে অনেক বেশি মজাদার হয়। আপনি দেখছি আজকে নদীর ছোট চিংড়ি মাছ ভুনা রেসিপি তৈরি করেছেন। আপনার তৈরি করা রেসিপি টি দেখে মনে হচ্ছে বেশ মজাদার হয়েছিল। আপনি বেশ কয়েকটি উপকরণ দিয়ে এতো সুন্দর একটি রেসিপি তৈরি করেছেন, দেখে বেশ ভালো লাগলো আমার কাছে।

 5 days ago 

চিংড়ি মাছ আমার অনেক পছন্দের। চিংড়ি মাছ দিয়ে মালাইকারি বা চিংড়ি মাছের ভুনা,চিংড়ি যে কোনোভাবেই রান্না করলেই আমার অন্য কিছু আর প্রয়োজন হয় না।আপনিতো নদীর ছোট চিংড়ি দিয়ে ভুনা করেছেন এগুলো আরও বেশি সুস্বাদু হয়। অনেক অনেক ধন্যবাদ ভাই আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 5 days ago 

বাহ অনেক সুস্বাদু একটি রেসিপি শেয়ার করলেন আপনি। চিংড়ি মাছ ভুনা খেতে খুব ভালো লাগে। তাও আবার নদীর চিংড়ি মাছ মনে হলে তো দারুন হয়। আপনার ভুনা রেসিপি দেখে লোভ সামলানো যাচ্ছে না। এত লোভনীয় দেখাচ্ছে আপনি খুব চমৎকারভাবে রেসিপি তৈরি করলেন। রেসিপির কালার কম্বিনেশন উপস্থাপনা অসাধারণ লেগেছে আমার কাছে।

 5 days ago 

ছোট চিংড়ি মাছ ভুনা করার খুবই লোভনীয় একটা রেসিপি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। চিংড়ি মাছ আমার খুবই প্রিয় তাই আপনার তৈরি করা এই রেসিপিটা আমার কাছে খুবই ভালো লেগেছে। টমেটো ব্যবহার করার ফলে এটা খেতে আরো বেশি সুস্বাদু হয়েছে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64614.75
ETH 3444.80
USDT 1.00
SBD 2.55