(এসো নিজে করি)| 🦋🦋কালার পেন্সিল দিয়ে প্রজাপতির চিত্র অংকন 🦋🦋 ।১০% লাজুক খ্যাকের জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@md-razu বাংলাদেশের নাগরিক।

আজ -১১ বৈশাখ| ১৪২৯ বঙ্গাব্দ | রবিবার| গ্রীষ্মকাল|



আমি রাজু আহমেদ।আমার ইউজার নাম @md-razu।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে অভিনন্দন।

তাহলে চলুন শুরু করি




আমি মনে করি নিজের চেষ্টার দ্বারা সফলতা সম্ভব।ট্যালেন্ট বা যোগ্যতা দিয়ে জীবনে কিছু একটা করে ফেলবো- এমনটা আশা করে কোন লাভ নাই। কারণ দুনিয়াতে ট্যালেন্ট বা যোগ্যতা দিয়ে কাউকে বিচার করা হয় না। বিচার করা হয় অর্জন দিয়ে।



GridArt_20220423_210134489.jpg



প্রজাপতি চিত্র অংকন।
device:redmi note 10


প্রয়োজনীয় উপকরণ

  • কাগজ
  • পেন্সিল
  • রঙ পেন্সিল

কাজের ধাপ


1650725648222-01.jpeg


ধাপ:-১: প্রথমে একটা এ ফোর পেপার নিতে হবে। তারপর প্রজাপতির পাখনা বাদে শুধু বডিটা অঙ্কন করে নিই।


1650725708125-01.jpeg


ধাপ:-২: এখন পেন্সিল দিয়ে প্রজাপতিরা ডানদিকের পাখনার চিত্র অঙ্কন করে নিই।


1650725744415-01.jpeg


ধাপ:-৩: চিত্রের ন্যায় প্রজাপতির ডানদিকের সম্পূর্ণ পাখনার চিত্র পেন্সিল দিয়ে অঙ্কন করে নিতে হবে।


1650725783823-01.jpeg


ধাপ:-৪: এখন প্রজাপতিটির বামদিকের অর্ধেক পাখনার এর চিত্র অঙ্কন করে নিই।


1650725816837-01.jpeg


ধাপ:-৫:আপনাদের বোঝার সুবিধার্থে ধাপে ধাপে সুন্দর করে উপস্থাপন করছি যাতে পরবর্তীতে আপনারা এটা অঙ্কন করতে পারেন। প্রজাপতিটির বামদিকের সম্পূর্ণ পাখনার চিত্র অঙ্কন করে নিই এখন।


1650725865661-01.jpeg


ধাপ:-৬: পেন্সিল এর মাধ্যমে প্রজাপতির চিত্র অঙ্কন করা শেষ। এখন কালার পেন্সিল এর মাধ্যমে প্রতিটা ধাপ কিভাবে কালার করেছি সেটা উপস্থাপন করব। প্রথমে প্রজাপতির বডিকে লাল কালার দ্বারা কালার করেছি।


1650725911180-01.jpeg


ধাপ:-৭: এখন প্রজাপতির ডানদিকের পাখনা কে লাল কালার এবং সবুজ কালার করেছি। খেয়াল রাখতে হবে কালার যেনো নিখুঁতভাবে হয় যাতে দেখতে সুন্দর দেখা যায়।


1650725973284-01.jpeg


ধাপ:-৮: প্রজাপতিটির বামপাশের পাখনা কে একই রকম করে লাল এবং সবুজ কালার করে নিয়েছি ।কালার করার সময় আপনারা অবশ্যই খেয়াল রাখবেন ।যাতে কালার বাহিরে চলে না যায়।


1650726007144-01.jpeg


ধাপ:-৯: সম্পূর্ণ কালার শেষে চিত্রের নিচে নিজের নাম লিখে সর্বশেষ ছবি তুলেছি। যেহেতু কমিউনিটির রুলস এর মধ্যে পড়ে সেজন্য নিজের নাম লিখতে হবে। আশা করি আমার আজকের প্রজাপতির চিত্রটি আপনাদের ভালো লাগবে।


ধন্যবাদ সবাইকে


standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

💞 আল্লাহ হাফেজ 💞

k75bsZMwYNtze9xHvT6xWCdz7q3QGD35ZKdaPpVrFksWkDGMy52wVotParwf9eYo99FhcDG9yRVNaQxotVf91vSjAbxytemWEpH4UCMBVKo32iMz6Mc3c23ZDcBfZ1ESGR5dcG9hmK3xvsmcahC4GSPabbvtjdepn.png

Sort:  
 2 years ago 

ভাইয়া আপনি খুব সুন্দর করে কালার পেন্সিল দিয়ে একটি প্রজাপতির চিত্রাংকন করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। প্রজাপতিটা কালারফুল হওয়াতে বেশ ভালো লাগছে। আপনাকে ধন্যবাদ এটা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনার জন্য শুভেচ্ছা রইল

 2 years ago 

আমি চেষ্টা করেছি আমার সাধ্য মতো ড্রইংটি করার। আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক খুশী হলাম।
সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার প্রজাপতি দেখে চোখ প্রজাপতির উপর চোখ পড়ে যাবে এটা আমি নিশ্চিত করে বলতে পারি ।ঠিক আমারও তাই হয়েছে আমার পক্ষে বোঝার উপায় ছিল না যে এটি পেন্সিল দিয়ে অঙ্কন করা একটি প্রজাপতি ।আমার মনে হচ্ছিল এটি ডিজিটাল আর্ট। কিন্তু আপনি খুব সুন্দর ভাবে নিখুঁতভাবে পেন্সিল দিয়ে প্রজাপতি অঙ্কন করেছেন যা সত্যি অসাধারণ। আপনার সৃজনশীলতা আমাকে মুগ্ধ করেছে আপনি প্রতিটি ধাপ অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। তবে যে বিষয়টা আমার কাছে সবথেকে চমৎকার লেগেছে তা হচ্ছে প্রজাপতির কালার কম্বিনেশন। কি আপনি দারুন ভাবে উপস্থাপন করেছেন। একজন সৃজনশীলতা সম্পন্ন মানুষের পক্ষেই এমন কালার কম্বিনেশন দেওয়া সম্ভব। এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার উৎসাহমূলক মন্তব্যের অনেক ভালো লাগলো আপু আশা করি এভাবে সবসময় উৎসাহিত করবেন।
আপনার জন্য শুভকামনা রইল।।

 2 years ago 

আপনি খুবই চমৎকার ভাবে কালার পেন্সিল দিয়ে প্রজাপতি অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে খুবই ভালো লাগলো। বিশেষ করে আপনার এই অঙ্কিত প্রজাপতির কালার কম্বিনেশন টা অসাধারন ছিল দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে। শেয়ার করার জন্য ধন্যবাদ

 2 years ago 

প্রজাপতির চিত্রাঙ্কন দেখে আপনার কাছে ভালো লাগলো জেনে অনেক খুশী হলাম ভাইয়া সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ।।

 2 years ago 

ওয়াও ভাইয়া কালার পেন্সিল দিয়ে প্রজাপতির চিত্রাংকন টি জাস্ট অসাধারণ হয়েছে। অনেক নিখুঁতভাবে পুরো চিত্রাংকন টি সম্পন্ন করেছেন ভাইয়া। অনেক সুন্দর করে প্রতিটি ধাপ উপস্থাপন করেছেন।সত্যিই এমন ভালো কাজ গুলো দেখলে মন ভালো হয়ে যায়। এভাবেই এগিয়ে যান ভাইয়া। অনেক শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

আসলে অঙ্কন করতে আমি পারিনা। তবে চেষ্টা করে যাচ্ছি।। আশা করি একসময় ভালো অঙ্কন করা শিখে যাব।। সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

কালার পেন্সিল দিয়ে দারুণ এক প্রজাপতির চিত্র অঙ্কন করেছেন। কালার কমিউনিকেশন যথেষ্ট ভাল ছিল। আমার কাছে অনেক ভালো লাগলো আপনার প্রজাপতির অংকিত চিত্র টি। সুন্দর উপস্থাপনার মাধ্যমে তুলে ধরেছেন ভালো লেগেছে।

 2 years ago 

কালার পেন্সিল প্রজাপতির চিত্র কোনটি আপনার কাছে ভাল লেগেছে জেনে ভালো লাগলো ভাইয়া সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ ভাল থাকবেন সুস্থ থাকবেন দোয়া রইল।।

 2 years ago 

সাপোট দিয়ে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে আশা করি এই ধারাবাহিকতা বজায় রাখবেন।

 2 years ago 

কালার পেন্সিল দিয়ে দারুন একটা প্রজাপতি এঁকেছেন। প্রজাপতির ডিজাইন টা আমার কাছে বেশ ভালো লেগেছে। তাছাড়া লাল কালার দেওয়াতে দেখতে সুন্দর দেখাচ্ছে। এইরকম রঙিন প্রজাপতি কে অনেক ভালো লাগে। আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

প্রজাপতির চিত্রটি আপনার কাছে ভাল লেগেছে জেনে অনেক খুশী হলাম আপু সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।।

 2 years ago 

খুবই সুন্দর চিত্র অংকন করছেন, আপনার অংকন একদম নিখুত ছিল দেখে খুবই ভালো লাগলো।ধন্যবাদ আপনাকে কষ্ট করে আমাদের মাঝে শেয়ার করার জন্য

 2 years ago 

আমার করা চিত্র অংকন টি আপনার কাছে ভালো লাগলো জেনে অনেক খুশী হলাম সুন্দর মতামত প্রকাশের জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।।

 2 years ago 

আমি মনে করি নিজের চেষ্টার দ্বারা সফলতা সম্ভব

একদম খাঁটি একটি কথা ভাইয়া। লেখাটি পড়ে বোশ ভালো লাগলো। কথায় আছে ইচ্ছা থাকলে উপায় হয়। কিনো কিছুর পেছনে লেগে থাকলে সফলতা অবশ্যই আসবে। আর আপনার আর্ট টি খুবই সুন্দর লাগছে। শুধু লালা সবুজ রং ব্যবহার করায় আরো ভালো লাগছে।ধন্যবাদ আপনাকে ভাইয়া সুন্দর একটি আর্ট শেয়ার করার জন্য ও আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল ভাইয়া। 🤗

 2 years ago 

আপনি ঠিকই বলেছেন আপনার ইচ্ছা থাকলে উপায় হয়। আমি সুন্দর করে অংকন করার চেষ্টা করেছি। আশা করি সামনের দিনে আরো সুন্দর হবে আমার অকনগুলো।।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68125.63
ETH 3308.80
USDT 1.00
SBD 2.74