কবিতা:ফিরে এসো বাবা|[benificiary ১০% @shy-fox]|

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@md-razu বাংলাদেশের নাগরিক।

আজ - ২৮আশ্বিন | ১৪২৮ বঙ্গাব্দ |বুধবার| শরৎকাল|



আমি রাজু আহমেদ।আমার ইউজার নাম @md-razu।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে অভিনন্দন।

তাহলে চলুন শুরু করি


আজ আবার একটা কবিতা নিয়ে হাজির হলাম।কবিতার নাম:ফিরে এসো বাবা। মাঝে মাঝে এমন একটা সময় সবার জীবনেই আসে যখন মানুষ সিদ্ধান্তহীনতায় ভোগে, তখন কারো পরামর্শ খুব জরুরী হয়ে পড়ে । সে সময়ে পাশে দাঁড়ানোর মতো আদর্শ একজন মানুষ হল বাবা।



father-and-son-2258681__340.webp
Source


ফিরে এসো বাবা

মাটির বুকে শুয়ে আছো
আছো আকাশের তারা হয়ে,
তোমার খোঁজে নদীর জল
অশান্ত মনে যায় বয়ে ।
আমার হঠাৎ একলা করে
কেন তুমি চলে গেলে?
হাজার বায়না করব এমন
বাবা তোমায় ফিরে পেলে ।
বাবা তোমার হাসি মাখা মুখ
আজও খুব মনে পড়ে ,
তোমার কথা ভেবে ভেবে
চোখ দুটিতে অশ্রু ঝরে ।
অনেক দিন হয়ে গেল যে
বাবা তোমায় দেখি না,
মাঝরাতে ঘুম ভাঙে বাবা
তবুও তোমার দেখা পাই না ।
তোমার পায়েল বালিকণা
আমার শান্তির পরশ
তোমার মনে কষ্ট দিলে
কাঁপে আল্লাহ্’র আরশ
জানি তুমি দেখো আমায়
তবুও ফিরে আসো না ,
আমার মনের কষ্টগুলো
কেন তুমি বোঝো না !
তোমায় ছেড়ে একলা বাবা
আমার ভালো লাগে না ,
দয়া করে একটি বার
বাবা’গো ফিরে এসো না !



silhouettes-1082129__480.webp
Source



logo.gif

Sort:  
 3 years ago 

সত্যিই অসাধারণ হয়েছে। আমি আগে অনেক কবিতা পড়েছি। এমন কখনো অনুভূতি হয়নি। আপনার কবিতা পড়লে যে কার চোখে পানি চলে আসবে। বাবাকে নিয়ে অসাধারণ একটা পোস্ট শেয়ার করেছেন ভাই আপনার জন্য শুভ কামনা রইলো।

 3 years ago 

গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই❤️❤️❤️

 3 years ago 

কতটা কষ্ট নিয়েছে এই কবিতাটি লিখেছেন তা আপনার প্রত্যেকটি ছন্দের বোঝা যায়। সত্যিই যাদের বাবা নেই তারা ছারা এই অনুভূতি টা অন্য কেউ অনুভব করতে পারবে না।।

 3 years ago 

একদম ঠিক বলেছেন ভাই।যার বাবা নেই সেই বোঝে বাবা না থাকার কষ্ট। মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 3 years ago 

অপনি আবেগে ভরা একটি কবিতা লিখছেন। কবিতাটি পরলে চোখের কোনে নিজের অজান্তেই জল চলে আসে।আপনি ফটোগ্রাফি যেমন সুন্দর করেন কবিতাটাও তেমনই অসাধারণ হয়েছে। শুভকামনা রইলো আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ মামা❤️❤️❤️

 3 years ago 

অসাধারণ একটি কবিতা লিখেছেন। আপনার কবিতা পরে আবেগ প্রবল হয়ে গিয়েছি, খুবই সুন্দর একটি কবিতা আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ভালো লেগেছে, শুভকামনা রইলো ভাই

 3 years ago 

আপনার গঠনমূলক মন্তব্য করার জন্য ধন্যবাদ❤️❤️❤️

 3 years ago 

চিরতরে হারিয়ে যাওয়া বাবাকে নিয়ে চমৎকার একটি কবিতা লিখেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ

 3 years ago 

বাবাকে নিয়ে কবিতাটা অসাধারণ লিখেছেন ভাই। সত্যি কবিতা টা পড়ে খুব ভালো লাগল। যাদের বাবা নেই তারাই কেবল কবিতাটার আসল অর্থ বুঝতে পারবে। খুব ভালো লিখেছেন 💖💖💖।

 3 years ago 

আপনার গঠনমূলক মন্তব্যের জন্য ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

অনেক সুন্দর একটি কবিতা লিখেছেন। বাবা-মা না থাকলে পৃথিবীতে অসহায় মনে হয়। আপনার কবিতাটি খুবই কষ্ট দায়ক ছিল শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনার মতামতের জন্য ধন্যবাদ ভাইয়া।❤️❤️

 3 years ago 

আপনার কবিতা টি অসাধারণ সুন্দর। পৃথিবীতে বাবা তার সন্তানকে বটবৃক্ষের মতো সব বিপদ থেকে রক্ষা করে।
গঠন মূলক পোস্ট করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 3 years ago 

মন্তব্য করার জন্য ধন্যবাদ ভাইয়া

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.11
JST 0.033
BTC 64243.42
ETH 3152.93
USDT 1.00
SBD 4.28