(এসো নিজে করি)|পেন্সিল ও কালারপেন্সিল দিয়ে শাপলা ফুল ও বক পাখির চিত্র অংকন।১০% লাজুক খ্যাকের জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@md-razu বাংলাদেশের নাগরিক।

আজ -২২শে চৈত্র| ১৪২৮ বঙ্গাব্দ | বুধবার| বসন্তকাল|



আমি রাজু আহমেদ।আমার ইউজার নাম @md-razu।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে অভিনন্দন।

তাহলে চলুন শুরু করি




আমি মনে করি নিজের চেষ্টার দ্বারা সফলতা সম্ভব।ট্যালেন্ট বা যোগ্যতা দিয়ে জীবনে কিছু একটা করে ফেলবো- এমনটা আশা করে কোন লাভ নাই। কারণ দুনিয়াতে ট্যালেন্ট বা যোগ্যতা দিয়ে কাউকে বিচার করা হয় না। বিচার করা হয় অর্জন দিয়ে।



GridArt_20220406_122111302.jpg



শাপলা ফুল ও বক পাখির চিত্র অংকন
device:redmi note 10


প্রয়োজনীয় উপকরণ

  • কাগজ
  • পেন্সিল
  • রঙ পেন্সিল

কাজের ধাপ


1649183393500-01.jpeg


ধাপ:-১: প্রথমে একটা সাদা কাগজের উপর পেন্সিল দিয়ে শাপলা ফুলের দৃশ্য অঙ্কন করে নিই।


1649183421842-01.jpeg


ধাপ:-২: এখন শাপলা ফুলের পাতার দৃশ্য অঙ্কন করে নিই।


1649183485132-01.jpeg


ধাপ:-৩: চিত্রের ন্যায় প্রথমে যে শাপলা ফুলের চিত্র অংকন করেছি তার পাশে আরেকটা শাপলা ফুলের চিত্র অঙ্কন করে নিতে হবে।।


1649183514295-01.jpeg


ধাপ:-৪: যেহেতু শাপলা ফুলের দৃশ্য গুলি একটা ঝিলের মধ্যে এবং ঝিলের পাড়ে কিছু ঘাস এর চিত্র অঙ্কন করে নিতে হবে।।


1649183547303-01.jpeg


ধাপ:-৫: এখন শাপলা ফুলের পাশে একটা বক পাখির চিত্র অঙ্কন করে নিই।


1649183624130-01.jpeg


ধাপ:-৬: এখন ঝিলের পারে যে ঘাসের চিত্র অংকন করেছি।। সে গুলোকে সবুজ কালার এবং শাপলা ফুলকে লাল কালার করে নিই এবং বক পাখির মুখে একটি মাছের দৃশ্য অংকন করে নিই।।


1649183662694-01.jpeg


ধাপ:-৭: অপর শাপলা ফুলের পাপড়ি লাল এবং দুটি ফুলের পাতার কালার সবুজ করে নিতে হবে।।


1649183706557-01.jpeg


ধাপ:-৮: এরই মধ্য দিয়ে আমার আজকের শাপলা ফুল ও বক পাখির চিত্র অংকন শেষ হলো।। আশা করি আমার অংকিত চিত্র টি আপনাদের ভালো লাগবে।।



ধন্যবাদ সবাইকে


standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

💞 আল্লাহ হাফেজ 💞

k75bsZMwYNtze9xHvT6xWCdz7q3QGD35ZKdaPpVrFksWkDGMy52wVotParwf9eYo99FhcDG9yRVNaQxotVf91vSjAbxytemWEpH4UCMBVKo32iMz6Mc3c23ZDcBfZ1ESGR5dcG9hmK3xvsmcahC4GSPabbvtjdepn.png

Sort:  
 2 years ago 

twitter share

 2 years ago 

পেন্সিল এবং কালার পেন্সিল দিয়ে বক এবং পদ্মফুলের অসাধারণ চিত্র প্রস্তুত করেছেন দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে আমার কাছে বেশ ভালো লেগেছে ধাপগুলো সুন্দর উপস্থাপনা করেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 

এভাবেই সাথে থাকবেন অনুপ্রেরণা মুলক মতামত দিয়ে।।।।শুভেচ্ছা রইলো আপনার জন্য।।।

 2 years ago 

পেন্সিল এবং কালার পেন্সিল দিয়ে শাপলা এবং বকের খুব সুন্দর চিত্র একেছেন ভাই খুব দারুন হয়েছে বেশ গুছিয়্র আপনি সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ, আমি চেষ্টা করেছি নিজের সাধ্যমত ড্রইং টি করার জন্য।।। শুভকামনা রইল আপনার জন্য।। ভাল থাকবেন সুস্থ থাকবেন দোয়া রইল।।

 2 years ago 

পেন্সিল ও কালারপেন্সিল দিয়ে শাপলা ফুল ও বক পাখির চিত্র অংকন খুবই সুন্দর হয়েছে, দেখে অনেক ভালো লাগলো। আপনি খুবই সুন্দরভাবে ধাপে ধাপে উপস্থাপন করেছেন। আপনার উপস্থাপন দেখে শিখতে পারলাম। শুভকামনা রইল।

 2 years ago 

আমার অংকন থেকে আপনি কিছু শিখতে পেরেছেন জেনে অনেক খুশী হলাম ভাইয়া।। এভাবে সবসময় আমাকে সাপোর্ট করবেন ।।
শুভকামনা রইল আপনার জন্য।।

 2 years ago 

শাপলা ফুল ও বক পাখির চিত্রাঙ্গন টি দেখে আমার খুব ভালো লাগলো। আপনি খুব চমৎকার করে রং পেন্সিল দিয়ে শাপলা ফুল ও বক পাখির চিত্রাংকন করেছেন। চিত্রাংকনটি অত্যন্ত সুন্দরভাবে ফুটে উঠেছে বিশেষ করে বক মাছ ধরে খাওয়ার দৃশ্যটি আমার খুব ভালো লেগেছে। চিত্রাংকন টি আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আমি অংকনটি সুন্দর করে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি।। আর আমারে চিত্র কোনটি আপনার কাছে ভাল লেগেছে জেনে অনেক ভালো লাগলো ভাইয়া।। মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।।।।

 2 years ago 

অনেক সুন্দর একটি চিত্রাংকন করেছেন। শাপলা ফুল এবং বকের চিত্রাংকন করেছেন। আমার কাছে আপনার চিত্রাংকন বেশ ভালো লেগেছে। এমনকি কালার কম্বিনেশন দারুন করেছেন। আমাদের মাঝে উপস্থাপন করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

চিত্র অংকন কি আপনার কাছে ভাল লেগেছে জেনে অনেক ভালো লাগলো আপু।। উৎসাহমূলক মন্তব্য করে সবসময় পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ।।

 2 years ago 

অনেক সুন্দর হয়েছে ভাইয়া আপনার অংকিত চিত্র টি। অনেক ভালো লাগলো আমার কাছে। আমার কাছে বকের চিত্রটি অনেক ভালো লাগছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি চিত্র আমাদের মাঝে শেয়ার করার জন্য

 2 years ago 

আমার চিত্র অংকন টি আপনার কাছে ভাল লেগেছে জেনে অনেক খুশী হলাম ভাইয়া।। সুন্দর মন্তব্য করে সবসময় পাশে থাকার জন্য আপনাকে ধন্যবাদ।।

 2 years ago 

বাহ্!! আপনার কালারপেন্সিল দিয়ে শাপলা ফুল ও বক পাখির চিত্র অংকন।টি আমাকে অভিভূত করেছে।অসাধারণ হয়েছে আপনার শাপলা ফুলের চিত্র টি♥♥

 2 years ago 

আপনার উৎসাহমূলক মন্তব্যের পেয়ে আমি অনেক উৎসাহিত হলাম আপু।। দোয়া করবেন আমি যেন আরো সুন্দর সুন্দর চিত্র অঙ্কন করে আপনাদের মাঝে উপহার দিতে পারি।।

 2 years ago 

অসাধারণ ভাইয়া, পেন্সিল এবং কালার পেন্সিল দিয়ে অনেক সুন্দর চিত্র অঙ্কণ করেছেন, দেখে চোখ ফিরানো দায়, সত্যি অসম্ভব সুন্দর হয়েছে আপনার চিত্র অঙ্ক, অনেক সুন্দর করে গুছিয়ে উপস্থাপনা করেছেন, শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

আপনাদের ভালো লাগার মাঝেই খুঁজে পাবো আমার কাজের সার্থকতা।।।। অসংখ্য ধন্যবাদ আপনাকে সুন্দরতম মন্তব্যের মাধ্যমে আমাকে অনুপ্রাণিত করার জন্য।।।।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.12
JST 0.032
BTC 66903.90
ETH 3098.58
USDT 1.00
SBD 3.67