DIY PROJECT(এসো নিজে করি)|পেন্সিল দিয়ে দুটি পাখির চিত্র অংকন।১০% লাজুক খ্যাকের জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago

হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@md-razu বাংলাদেশের নাগরিক।

আজ -১৩ ফাল্গুন| ১৪২৮ বঙ্গাব্দ | রবিবার| বসন্তকাল|



আমি রাজু আহমেদ।আমার ইউজার নাম @md-razu।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে অভিনন্দন।

তাহলে চলুন শুরু করি




আমি মনে করি নিজের চেষ্টার দ্বারা সফলতা সম্ভব।ট্যালেন্ট বা যোগ্যতা দিয়ে জীবনে কিছু একটা করে ফেলবো- এমনটা আশা করে কোন লাভ নাই। কারণ দুনিয়াতে ট্যালেন্ট বা যোগ্যতা দিয়ে কাউকে বিচার করা হয় না। বিচার করা হয় অর্জন দিয়ে।



GridArt_20220227_193654109.jpg



দুটি পাখির চিত্র অংকন
device:redmi note 10


প্রয়োজনীয় উপকরণ

  • কাগজ
  • পেন্সিল

কাজের ধাপ



1645968702315-01.jpeg


ধাপঃ--১ঃ প্রথমে একটা পেন্সিল ও একটা সাদা কাগজ নিয়ে নিলাম। তারপর একটি পাখির মাথা ও পেট অংকন করে নিলাম।



1645968770503-01.jpeg


ধাপঃ-২: এখন পাখিটাকে পেন্সিল দিয়ে একটু গাঢ় কালার করে নিলাম। কারণ কালার করলে পাখিটি অনেক সুন্দর দেখাবে।


1645968805034-01.jpeg


ধাপঃ-৩: এখন পাখিটির পাশে একই রকম আরেকটি পাখি অংকন করে নিলাম। এবং পাখিটিকে পেন্সিল তারা কালার করে নিলাম।


1645968836880-01.jpeg


ধাপঃ-৪: পরে যে পাখিটি অঙ্কন করেছি তার একটি পাখনা অঙ্কন করে নিই। এবং পেন্সিল দ্বারা কালার করে নিই।


1645968877589-01.jpeg


ধাপঃ-৫: এখন চিত্রের ন্যায় পাখিটির অপর পাখনা অঙ্কন করে নিই। এবং একই রকম পেন্সিল দ্বারা পাখির পাখনার কালার করে নিই।


1645968911592-01.jpeg


ধাপঃ-৬: অবশেষে আমার পাখি দুটি অঙ্কন করা শেষ হলো ।পাখি দুটি দেখতে কেমন লাগছে অবশ্যই আপনারা কমেন্টসের মাধ্যমে জানাবেন। আমার কাছে অংকনটি ভালই লাগছে।



ধন্যবাদ সবাইকে


standard_Discord_Zip.gif

Sort:  
 3 years ago 

পেন্সিল দিয়ে আঁকা দুটি পাখি চিত্রাংকন খুবই চমৎকার হয়েছে ভাই। আপনি খুবই সুন্দরভাবে সহজেই কিছু কৌশল এর মাধ্যমে আজকের ধারাবাহিকতা অবলম্বন করে সুন্দর এই চিত্রটি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 3 years ago 

আপনার সুন্দরতম মতামতের জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া। ভাল থাকবেন সুস্থ থাকবেন। ভালোবাসা অবিরাম।

পেন্সিল দিয়ে আপনি খুবই সুন্দর দুটো পাখির চিত্র অংকন করেছেন। সত্যি অসাধারণ হয়েছে আপনার আকা পাখি দুটি।আপনার দক্ষতা খুবই সুন্দর ভালো অতি সহজেই পাখি দুটির চিত্র অংকন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই আমাদের মাঝে এতো সুন্দর দুটো পাখির চিত্র অংকন করার জন্য।

 3 years ago 

পেন্সিল দিয়ে অঙ্কন করতে আমার কাছে খুবই ভালো লাগে।
আর ভালো কিছু আপনাদের মাঝে উপহার দেয়ার চেষ্টা করি মাত্র। মন্তব্যের জন্য ধন্যবাদ।

 3 years ago 

ভাই খুবই চমৎকার একটি চিত্র অঙ্কন করেছেন। দুটি পাখির চিত্রাংকন দেখে তো মুগ্ধ হয়ে গেলাম। পাখির দুটো এমন ভাবে রয়েছে যেন মনে হচ্ছে একটা আরেকটার সাথে কিছু কথা বলছে, খুব সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন ভাই। আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনি ঠিকই বলেছেন ভাইয়া একটা পাখি আরেকটার সাথে প্রেমের কথা আদান প্রদান করছেন।
সুন্দর মতামতের জন্য ধন্যবাদ।

 3 years ago 

পেন্সিল দিয়ে আপনার অঙ্কনটি খুব বেশি সুন্দর লাগতেছে। আর এতে যদি একটু কালার দিতেন তাহলে আরো বেশি সুন্দর লাগতো। যাইহোক এমনিতে কিন্তু কম না। অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি অঙ্কন আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

আমি পেন্সিল স্কেচ করতে ভালোবাসি। রং করলে আমার কাছে তেমন একটা ভালো লাগে না ।আমি সাদামাটা জিনিসই খুবই পছন্দ করি। আপনার মতামতের জন্য ধন্যবাদ।

 3 years ago 

আপনি খুব সুন্দর করে পাখিগুলো এঁকেছেন।দেখতে পায়রার মত লাগছে।পেন্সিলে আঁকা দেখেতে অসাধারণ লাগছে।সুন্দর করে ধারাবাহিকতা বজায় রেখেছেন।খুব সহজভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

সুন্দর করে অঙ্কন করে আপনাদের মাঝে উপহার দেয়ার চেষ্টা করেছে।
আপনার সুন্দর মতামত প্রকাশ করার জন্য ধন্যবাদ।

 3 years ago 

আপনি খুব সুন্দর করে পেন্সিল দিয়ে পাখির চিত্র অঙ্কন করেছেন। পাখি দুটি চিত্র অংকন দেখতে বেশ অসাধারণ লাগছে। আপনি খুব নিখুঁতভাবে দক্ষতা সহকারে চিত্র অংকন টি সম্পন্ন করেছেন। এত সুন্দর আট পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 3 years ago 

আসলে কোন কাজ মনোযোগ দিয়ে না করলে সেই কাজটা ভালো হয় না ।আর মনোযোগ দিয়ে কোন কাজ করলে সেই কাজটা খুবই ভালো হয়ে থাকে। আপনার মতামতের জন্য ধন্যবাদ।

 3 years ago 

ওয়াও জাস্ট অসাধারণ।
আপনি পেন্সিল দিয়ে অনেক সুন্দর এবং রোমান্টিক দুটি পাখির চিত্র অঙ্কন করেছেন যা দেখতে বেশ দারুন লাগছে। আপনি আপনার অঙ্কন পদ্ধতি আমাদের মাঝে সুন্দরভাবে উপস্থাপন করেছেন। আপনারাই পেন্সিল আর্ট গুলো আমার অনেক ভালো লাগে। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

রোমান্টিক দুটি পাখির সুন্দরতম মুহূর্তের দৃশ্য আপনাদের মাঝে তুলে ধরেছি। আপনার কাছে ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম। 😋😋 সুন্দর মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ মামা।

 3 years ago 

খুব সুন্দর একটি পেন্সিল আর্ট করেছেন আপনি। পাখি গুলো খুবই সুন্দর লাগছে দেখতে। বিশেষ করে ডানাগুলো খুব সুন্দর ভাবে অঙ্কন করেছেন আপনি। চমৎকারভাবে প্রতিটি ধাপ আমাদের সাথে শেয়ার করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এবং আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 3 years ago 

আপনিও সুন্দর সুন্দর দৃশ্য পেন্সিল অঙ্কন করে থাকেন। আপনার অংকন গুলো আমার কাছে খুবই ভালো লাগে ।সুন্দর কিছু অঙ্কন করে আপনাদের মাঝে উপহার দেয়ার চেষ্টা করেছি মাত্র। সুন্দর মতামতের জন্য ধন্যবাদ।❤️❤️

 3 years ago 

খুবই সুন্দর দুটি পাখির চিত্র অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করেছেন । ভালো লাগতেছে দেখতে । পেন্সিলের আর্ট এত সুন্দর হয় ভাবাই যায় না ।ধন্যবাদ ও দোয়া রইল ভাই।

 3 years ago 

আমার অংকন টি আপনার কাছে ভালো লেগেছে এটা জেনে খুবই আমার কাছে ভালো লাগছে। অসাধারণ মন্তব্যের জন্য ধন্যবাদ।

 3 years ago 

পেন্সিল দিয়ে অঙ্কন করা পাখির চিত্র টি খুব দারুন হয়েছে ভাইয়া। খুবই নিখুঁতভাবে আপনি পাখির চিত্র টি অঙ্কন করেছেন। আমার কাছে আপনার অঙ্কন টি খুবই ভালো লেগেছে। আশা করি ভবিষ্যতে আপনার কাছে এমন সুন্দর সুন্দর অঙ্কন দেখতে পারবো। ধন্যবাদ।

 3 years ago 

অবশ্যই ভাইয়া সামনের দিনগুলোতে আরো সুন্দর সুন্দর পেন্সিল স্কেচ আপনাদের মাঝে উপহার দেয়ার চেষ্টা করব। দোয়া কইরেন আমার জন্য ।আপনার সুগঠিত মতামতের জন্য অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56477.82
ETH 2390.38
USDT 1.00
SBD 2.33