কিছু রেনডম ফটোগ্রাফি ||১০% লাজুক খ্যাকের জন্য||

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@md-razu বাংলাদেশের নাগরিক।

আজ - ২৩ শে বৈশাখ| ১৪২৯ বঙ্গাব্দ |শুক্রবার| গ্রীষ্মকাল|



আমি রাজু আহমেদ।আমার ইউজার নাম @md-razu।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে অভিনন্দন।

তাহলে চলুন শুরু করি

নিজ হাতে ক্যামেরা নিয়ে কিছু প্রিয় মুহূর্ত বন্দী করার মজাই অন্যরকম।প্রকৃতির রুপ কার না ভালো লাগে।প্রকৃতির রুপ দেখে মানুষের মনে এক অনাবিল সুখ বয়ে যায়।


GridArt_20220506_105751075.jpg



আপনাদের মাঝে আমার তোলা কিছু ফটোগ্রাফি শেয়ার করতে যাচ্ছি।আসলে ফটোগ্রাফি করতে আমার কাছে খুবই ভালো লাগে আমি সময় পেলে ফটোগ্রাফি করতে বের হয়ে যাই।আশাকরি আমার তোলা ফটেগ্রাফি আপনাদের ভালো লাগবে।।


1651688212250-01.jpeg

1651688229737-01.jpeg


ল্যাম্পপোস্ট
device:redmi note 10
What's 3 Word Location:
https://w3w.co/traversing.classes.energetics


এইতো কিছুদিন আগে শহরে মার্কেট করতে গিয়েছিলাম ।অবশ্য মার্কেট করতে অনেক বেগ পেতে হয়েছিল। সারাপথ ঝড়ের কবলে পড়েছিলাম। দমকা বাতাস আচমকা গাছের ডাল ভেঙে পড়া। অনেক প্রতিকূল পরিবেশ পার করে অবশেষে আমরা শহরে পৌছালাম ।শহরে পৌঁছে দেখি অনেক ভিড় ।অনেক মানুষ শপিং করতে এসেছে। তার মধ্যেও আমরা কিছু কেনাকাটা করলাম ।এবং রাস্তার মাঝখানে ভেন্টিলেটর দেওয়া ।তার উপর ল্যাম্পপোস্টের আলো অসাধারণ একটা মুহূর্ত ।আমার কাছে অসাধারণ লেগেছিল ।এজন্য ছবিটা তুলেছিলাম।।


1651688138739-01.jpeg

1651688189189-01.jpeg


সূর্যাস্ত
device:redmi note 10
What's 3 Word Location:
https://w3w.co/tolerance.skinniest.enhance


সন্ধ্যাকালীন মুহূর্ত আমার কাছে খুবই ভালো লাগে।। সন্ধ্যাকালীন মুহূর্তের পরিবেশটাই অন্যরকম হয়ে যায় ।।এই তো আমরা কিছুদিন আগে ঘুরতে গিয়েছিলাম একটা নদীর পারে।। সেখান থেকে সূর্য অস্ত যাওয়ার দৃশ্য দেখলাম।। এবং আমি সেটা ক্যামেরাবন্দি করলাম।। অসাধারন মুহুর্ত পার করেছিলাম আমরা সবাই। সূর্য যখন অস্ত যায় তখন সূর্যের চারি পাশে মেঘগুলি লাল বর্ণের আকার ধারণ করে।।


1651688256537-01.jpeg


সাদা মেঘের ভেলা
device:redmi note 10
What's 3 Word Location:
https://w3w.co/dance.existences.enthusiasts


বসন্ত ছাড়াও ফুল ফোটে তার একটি জ্বলন্ত উদাহরণ হল কৃষ্ণচূড়া ফুল।। কৃষ্ণচূড়া ফুল দেখতে অসাধারণ লাগে।। বিশেষ করে রাস্তার ধারে বড় বড় গাছে ফুল ফুটে থাকার দৃশ্য আমার কাছে অসাধারণ লেগেছিল।।সাদা মেঘের ভেলা ভেসে বেড়াচ্ছিল যা একটা চমৎকার দৃশ্য ছিল।। যখন প্রচন্ড বাতাস হয় তখন কৃষ্ণচূড়া ফুল মাটিতে পড়ার দৃশ্য আমার মন কেড়ে নিয়েছিল।।


1651688613998-01.jpeg


ঝড়ের মেঘ
device:redmi note 10
What's 3 Word Location:
https://w3w.co/dance.existences.enthusiasts


যখন কালবৈশাখী ঝড়ের আভাস দেয় তখন মেঘ কালো বর্ণের আকার ধারণ করে। যা দেখতে ভালো লাগলেও এর ভয়াবহতা অনেক ।যেন দমকা হাওয়া বয়ে যায় ।আর মেঘে বিদ্যুৎ চমকানোর দৃশ্য অসাধারণ লাগে ।কিন্তু এই সময় বাইরে যাওয়া সম্ভব না। কারন বিদ্যুৎ চমকানো খুবই ক্ষতিকর আমাদের জন্য। এইতো কিছুদিন আগে তেমন একটা দৃশ্য চোখে পড়ল।। যা ভালই লেগেছিল আমার কাছে।


1651688506212-01.jpeg

1651688481479-01.jpeg


আগুনের শিখা
device:redmi note 10
What's 3 Word Location:
https://w3w.co/prepay.pedometers.startled


কিছুদিন আগে চরের জমি দেখতে গিয়েছিলাম। সেখানে ফসল মাড়াই করার পর যে খরগুলো থাকে সেগুলোতে আগুন ধরিয়ে পুড়িয়ে দেওয়া হয়। কারণ খর গুলো বাড়িতে আনা সম্ভব না ।খড়ে আগুন ধরানোর পর আমি কিছু ফটোগ্রাফি করেছিলাম ।যা আমার কাছে বেশ ভালো লেগেছিল ।।আগুনের শিখা মনে হচ্ছিল একদম দাও দাও করে জ্বলছে।


1651688361841-01.jpeg


প্রকৃতি
device:redmi note 19
What's 3 Word Location:
https://w3w.co/prepay.pedometers.startled


প্রকৃতির অপরূপ সৌন্দর্য দেখতে কার না ভালো লাগে ।।তেমনি আমার প্রকৃতির মাঝে সময় কাটাতে খুবই ভালো লাগে।। আমার মন খারাপ থাকলে আমি প্রকৃতির মাঝে গিয়ে বসে থাকি এবং প্রকৃতির সাথে কথা বলার চেষ্টা করি।। যদিও কথা বলা সম্ভব না কিন্তু মনের অনুভূতি তো আর বেঁধে রাখা যাবে না ।।তেমনি প্রকৃতির ফটোগ্রাফি করতে আমার খুবই ভালো লাগে।। মানুষের জীবন জীবন চক্র আছে।।তেমন উদ্ভিদের ও জীবনচক্র আছে।। এই ফটোটা করেছিলাম একটি গাছের ফুল ঝরে যাওয়ার আগমুহূর্তে। ফুল ফুটে ঝরে যাবে আবার ঝড়ে যাওয়া বীজ থেকে গাছ হবে।। সেখান থেকে আবার ফুল ফুটবে এভাবে তাদের জীবনচক্র চলতে থাকে।




ধন্যবাদ সবাইকে


standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

💞 আল্লাহ হাফেজ 💞

k75bsZMwYNtze9xHvT6xWCdz7q3QGD35ZKdaPpVrFksWkDGMy52wVotParwf9eYo99FhcDG9yRVNaQxotVf91vSjAbxytemWEpH4UCMBVKo32iMz6Mc3c23ZDcBfZ1ESGR5dcG9hmK3xvsmcahC4GSPabbvtjdepn.png

Sort:  
 2 years ago 

জাস্ট অসাধারণ আপনি অনেক সুন্দর সুন্দর মনমুগ্ধকর কিছুর এন্ড ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন আপনার এই ফটোগুলো দেখে সত্যিই আমি মুগ্ধ। চেষ্টা করতে থাকুন এভাবেই আপনি খুব দ্রুত একজন ভালো প্রফেশনাল ফটোগ্রাফার হতে পারবেন আশা করি। শুভকামনা রইল।

 2 years ago 

সবই আপনাদের দোয়া ভাই আমি প্রফেশনাল ফটোগ্রাফার আমি এটা নিজে জানি আপনি মন্তব্য আমার দরকার নাই।।

 2 years ago 

এই কোন কথা কইলেন ভাই,খুব কষ্ট পেলাম😭

 2 years ago 

আপনার গঠনমূলক মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ এই ভাবে সব সময় পাশে থাকবেন।।

 2 years ago 

বরাবরই আপনার ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর হয় আজও তার ব্যতিক্রম নয় অসাধারণ কিছু রেনডম ফটোগ্রাফি আমাদের মাঝে তুলে ধরেছেন সত্যি দেখে নজর সরানো যাচ্ছে না সেই সাথে সুন্দর উপস্থাপনা করেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 

আসলে ফটোগ্রাফি করতে আমার কাছে খুবই ভালো লাগে।। আপনার সুন্দর মন্তব্যে পেয়ে আমি অনেক উৎসাহিত হলাম আশা করি এভাবে সবসময় পাশে থাকবে।।

 2 years ago 

স্বল্প পরিমাণ সাপোর্ট দিয়ে সবসময় পাশে আছেন নি এতে আমরা অনেক খুশি আশা করি এভাবে সব সময় পাশে থাকবেন আপনার জন্য শুভকামনা রইল।।

 2 years ago 

বাহ ভাইয়া আপনিতো খুব সুন্দর করে রেনডম ফটোগ্রাফি গুলো করেছেন। সূর্য অস্ত যাওয়ার ছবিটি সত্যিই বেশ সুন্দর ছিল। এমন দৃশ্য সরাসরি দেখতে খুব ভালো লাগে। ল্যাম্পপোস্টের ছবিটি ও খুব সুন্দর ছিল। ধানক্ষেতে আগুনের দৃশ্যটি সত্যিই অসাধারণ। আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া রেনডম ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

ফটোগ্রাফি করতে আমার কাছে খুবই ভালো লাগে ।।আমি ভালো কিছু একটা দেখলে সেটা ক্যামেরাবন্দি করার চেষ্টা করি ।আর সূর্য অস্ত যাওয়ার দৃশ্য সামনা সামনি দেখতে আমার কাছে অনেক ভালো লাগে।। আপনার মন্তব্যের জন্য ধন্যবাদ।।

 2 years ago 

কালো মেঘে ঢেকে থাকা আকাশটার ফটোগ্রাফিটি আমার কাছে খুবই ভালো লেগেছে।
আপনি ঠিকই বলেছেন এই সময়ে আকাশটা দেখতে যতটা ভালো লাগে ততটাই বিপদজনক আমাদের জন্য । যেকোনো সময় বিদ্যুৎ চমকাতে পারে তাই ওই সময়টাতে বাহিরে বের না হওয়ায় ভালো।

 2 years ago 

বৈশাখ মাসে দক্ষিণা ঝড়-বাতাসের সৃষ্টি হয় যেটা ভয়াবহ রূপ নেয়। মেঘের সৌন্দর্যটা অনেক সুন্দর থাকে কিন্তু সেই সময় বিদ্যুৎ চমকায় ও ভয়াবহ অবস্থার সৃষ্টি হয় কিন্তু এই সৌন্দর্য উপভোগ করতে খুবই ভালোবাসি। আপনার সুন্দর মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া।।

 2 years ago 

ল্যাম্পোষ্টের ফটোগ্রাফি টা দেখতে কিন্তু দারুন দেখাচ্ছিল ভাই। ফটোগ্রাফি গুলো প্রফেশনাল মনে হচ্ছে। আসলে ফটোগ্রাফি করার মধ্যে অন্যরকম একটা আনন্দ পাওয়া যায় যেটা মনটাকে মনোরম করে তোরে। এমন ফটোগ্রাফি আপনার কাছ থেকে ভবিষ্যতে আরও প্রত্যাশা রইল । ঈদ মোবারক এবং ধন্যবাদ।

 2 years ago 

আপনি ঠিকই বলেছেন ভাইয়া ফটোগ্রাফি করার মধ্যে অন্যরকম একটা শান্তি বয়ে যায়।। কারণ প্রকৃতির অপরূপ সৌন্দর্য ক্যামেরাবন্দি করার মজাই অন্যরকম ।।মন্তব্যের জন্য ধন্যবাদ।।

 2 years ago 

ভাইয়া আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে। আগুনের শিখা এই ফটোগ্রাফিটি আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে। অনেক সুন্দর ভাবে আপনি ফটোগ্রাফি করেছেন। আসলে ফটোগ্রাফি করার যে দক্ষতা প্রয়োজন তা আপনার মাঝে আছে। দারুন সব ফটোগ্রাফি শেয়ার করার জন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ। সেই সাথে আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আমি অনেক আগে থেকে ফটোগ্রাফি করতে অনেক ভালোবাসি।। ভালো কিছু একটা দেখলে সেটা কেমেরা বন্দী করার চেষ্টা করি।। আমার ফটোগ্রাফি গুলো আপনার ভাল লেগেছে জেনে অনেক খুশী হলাম।। শুভকামনা রইল আপনার জন্য।।

 2 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। সত্যিই অসাধারণ ফটোগ্রাফি করেছেন। প্রত্যেকটা ফটোগ্রাফি আমার খুবই ভালো লেগেছে। এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আমার ফটোগুলো দেখে আপনি মুগ্ধ হলেন জেনে অনেক ভাল লাগলো ।।আপনাদের কাছে ভালো লাগলে আমার সেটা প্রাপ্তি ।।মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো দারুন হয়েছে। বিশেষ করে আগুনের শিখার ফটোগ্রাফি টা আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে। ধানের খড় গুলোকে এইভাবে আগুন ধরিয়ে দেওয়া হয় তা জানা ছিলোনা। আপনার কাছ থেকে একটা বিষয়ে জানতে পারলাম। তাছাড়া প্রত্যেকটা ফটোগ্রাফি অসাধারণ ছিল। আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

কারণ বাসা থেকে ধানের ক্ষেত অনেক দূরে ।।এজন্য ধান মাড়াই করার পর খরগুলো পুড়িয়ে দেওয়া হয়।। কারণ খরগুলো আনা সম্ভব হয়না এজন্য।। মন্তব্যের জন্য ধন্যবাদ।।

 2 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো সত্যিই চমৎকার হয়েছে। প্রতিটি ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে। সাধারণ কিছু ছবিকে আপনি আপনার ফটোগ্রাফির মাধ্যমে অসাধারণ ভাবে ফুটিয়ে তুলেছেন। যার জন্য দেখতে অনেক বেশী সুন্দর লাগছে। কৃষ্ণচূড়া ফুল আমার খুবই পছন্দের একটি ফুল। এখন বাইরে বেরোলেই কৃষ্ণচূড়া ফুলে রঙিন দেখা যায় চারপাশ। আপনাকে ধন্যবাদ আপনার সুন্দর মুহুর্তের ফটোগ্রাফি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার মন্তব্য পেয়ে আমি অনেক উৎসাহিত হলাম।। আশা করি এভাবে সব সময় সুন্দর মন্তব্য করে পাশে থাকবেন।। ধন্যবাদ আপু।।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74