রেসিপিঃচিংড়ি মাছের সাথে করলা ভাজি||১০% লাজুক খ্যাকের জন্য||

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@md-razu বাংলাদেশের নাগরিক।

আজ -১২ই, ভাদ্র ||১৪২৯ বঙ্গাব্দ||শনিবার||শরৎকাল||



আমি রাজু আহমেদ।আমার ইউজার নাম @md-razu।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে অভিনন্দন।

তাহলে চলুন শুরু করি



20220827_221105_0000.png



চিংড়ি মাছের সাথে করলা ভাজি।
device:redmi note 10


প্রয়োজনীয় উপকরণসমূহ


  • চিংড়ি মাছ
  • করলা
  • কাঁচা মরিচ
  • পিয়াজ কুঁচি
  • হলুদ গুঁড়া
  • মরিচ গুঁড়া
  • তৈল পরিমান মতো

1651112691614-01.jpeg


রান্নার প্রয়োজনীয় ধাপ


1651112608586-01.jpeg


  • ধাপ:-১: আজ আপনাদের মাঝে খুবই সহজ একটা রেসিপি নিয়ে হাজির হলাম। চিংড়ি যোগে করলা ভাজি। এই খাবারটা আমার কাছে খুবই প্রিয়। প্রথমে চুলার উপরে কড়াই উঠিয়ে দিতে হবে। তারপর কড়াইয়ে পরিমান মত তেল দিয়ে দিন। করলা কুঁচি করে রাখা আগেই হয়েছিল এখন কড়াইয়ে উপকরণ গুলো দিয়ে দিন।

1651112647156-01.jpeg


  • ধাপ:-২: করলা দিয়ে দেওয়ার পর নাড়তে থাকুন। এভাবে প্রায় ১০ থেকে ১৫ মিনিট নাড়তে হবে। তারপর একটা ঢাকনা দিয়ে ৫ মিনিট ঢেকে রাখুন।

1651112647156-02.jpeg


  • ধাপ:-৩: করোলা সিদ্ধ হয়ে গেলে কড়াইয়ে চিংড়ি মাছ দিয়ে দিন। চিংড়ি মাছ ভালো করে ধুয়ে আগেই পানি ঝরিয়ে রেখে দিয়েছিলাম।

1651112691614-01.jpeg


  • ধাপ:-৪: এখন কড়াইয়ে কাঁচামরিচ ফালি ও পেঁয়াজ কুচি দিয়ে দিন। কাঁচা মরিচ বেশি দেওয়া যাবেনা পরিমাণমতো দিতে হবে।

1651112719479-01.jpeg


  • ধাপ:-৫: এখন করোলা , চিংড়ি পেঁয়াজ কুচি, মরিচ কুচি , মাঝে হলুদ গুঁড়া মরিচ গুঁড়া দিয়ে দিন।।

1651112719479-02.jpeg


  • ধাপ:-৬: এখন ভালো করে মিক্সড করে নাড়তে হবে। অনেক সময় ধরে নাড়তে হবে। যখন বুঝতে হবে খাওয়ার উপযোগী হয়েছে তখন নামিয়ে ফেলতে হবে।

1651112766684-01.jpeg


  • ধাপ:-৭: এইতো রান্না শেষ। আসলেই করোলা ভাজি আমার কাছে খুবই ভালো লাগে। আর এই খাবারটা ব্যাচেলরদের জন্য খুবই সহজ। ব্যাচেলররা খুবই সহজে রেসিপিটা তৈরি করতে পারবে।

1651112817159-01.jpeg


  • ধাপ:-৮: পরিবেশনের জন্য প্রস্তুত। এখন খাবার পালা।আশা করি এমন এক বাটি ফিনিশ করা আপনার জন্য কোন ব্যাপার না। তবে খাবার সময় দেখে শুনে আশে পাশে কেহ থাকলে তাকে বাদ দিয়ে সব টুকুই নিজের মত করে খেয়ে নিবেন না।এটাই মানবিকতা, এটাও ভালবাসা। দুই দিনের দুনিয়ায়।

ধন্যবাদ সবাইকে


standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

💞 আল্লাহ হাফেজ 💞

k75bsZMwYNtze9xHvT6xWCdz7q3QGD35ZKdaPpVrFksWkDGMy52wVotParwf9eYo99FhcDG9yRVNaQxotVf91vSjAbxytemWEpH4UCMBVKo32iMz6Mc3c23ZDcBfZ1ESGR5dcG9hmK3xvsmcahC4GSPabbvtjdepn.png

Sort:  
 2 years ago 

চিংড়ি মাছ দিয়ে আপনি অনেক সুন্দর ভাবে করল্লা ভাজির রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। করল্লা ভাজি আমি সব থেকে রুটি দিয়ে খেতে বেশি পছন্দ করি। এত সুন্দর ভাবে চমৎকার একটি রেসিপি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

করলা দিয়ে চিংড়ি মাছের অসাধারণ রেসিপি শেয়ার করেছেন।চিংড়ি দিয়ে করলা রান্না আমার অনেক প্রিয় খাবার।আপনার ভাজি দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

চিংড়ি মাছ আমার খুব প্রিয়‌। আপনার রেসিপি দেখে খুব ভালো লাগলো। আপনি খুব চমৎকারভাবে রন্ধন প্রক্রিয়া আমাদের মাঝে উপস্থিত করেছেন । এত অসাধারণ রন্ধন প্রক্রিয়া শুরু থেকে শেষ পর্যন্ত শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

চিংড়ি মাছের সাথে করোলা ভাজি বিষয়টা আমার কাছে একেবারে নতুন মনে হলো। এভাবে কখনো চিন্তা করিনি তবে আমার বিশ্বাস চিংড়ি মাছের সাথে যে কোন সবজি খুবই দুর্দান্ত স্বাদের হয়ে থাকে, তাই আপনার এ রেসিপিটি ও নিশ্চয় অনেক সুস্বাদু হয়েছে। অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

চিংড়ি মাছ দিয়ে করলা ভাজি দারুন একটি রেসিপি তৈরি করেছেন ভাইয়া। করোলা ভাজি আমার অনেক প্রিয়। তার সাথে চিংড়িমাছ দিলে স্বাদ আরও অনেক বেশি হয়। দারুন একটা মুখরোচক খাবারের বলে আমার কাছে মনে হয় এটি। গরম ভাতের প্রথম পাতে চিংড়ি মাছের সাথে করলা ভাজির হলে আর কোন কথাই নেই। সুন্দর এই রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

চিংড়ি আমার ভীষণ পছন্দের একটা খাবার। করলার সাথে চিংড়ি অসাধারণ একটি ইউনিক রেসিপি। আপনার উপস্থাপনা অনেক ভাল ছিল।

 2 years ago 

ওয়াও অসাধারণ চিংড়ি মাছের সাথে করলা ভাজি রেসিপি করেছেন। একদম খুব লোভনীয় একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করেছেন। রেসিপিটি দেখে আমার জিভে জল এসে গেলো। আপনি খুব সুন্দর করে সাজিয়ে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার জন্য অন্তরের অন্তস্থল থেকে শুভকামনা।

 2 years ago 

চিংড়ি মাছ এবং করলা ভাজি রেসিপি আমি আলাদা আলাদা ভাবে খেয়েছি কিন্তু দুটো জিনিস একত্রিত করে কোন সময় খাওয়া হয়নি। আজকে আপনি আমাদের মাঝে খুবই সুন্দর ভাবে চিংড়ি মাছ এবং করল্লা একত্রিতভাবে ভাজি করার একটা পদ্ধতি শেয়ার করলেন ভাইয়া। আপনার এই রেসিপিটি সম্পূর্ণ একটা ইউনিক ধরনের রেসিপি বলে আমার কাছে মনে হয়েছে।

 2 years ago 

চিংড়ি মাছের সাথে করলা ভাজির রেসিপি আপনি আমাদের মাঝে তুলে ধরেছেন চিংড়ি এবং করলা দুটোই অনেক বেশি সুস্বাদু এবং আমাদের স্বাস্থ্যের জন্য উপকারী। রেসেপি শেয়ার করার জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59705.02
ETH 2619.44
USDT 1.00
SBD 2.39