রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি।

in আমার বাংলা ব্লগlast month

হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@md-razu বাংলাদেশের নাগরিক।

আজ -১৯,চৈত্র || ১৪৩০ বঙ্গাব্দ ||মঙ্গলবার||বসন্তকাল ||



আমি রাজু আহমেদ।আমার ইউজার নাম @md-razu।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে অভিনন্দন।

তাহলে চলুন শুরু করি


আমি মনে করি নিজের চেষ্টার দ্বারা সফলতা সম্ভব।ট্যালেন্ট বা যোগ্যতা দিয়ে জীবনে কিছু একটা করে ফেলবো- এমনটা আশা করে কোন লাভ নাই। কারণ দুনিয়াতে ট্যালেন্ট বা যোগ্যতা দিয়ে কাউকে বিচার করা হয় না। বিচার করা হয় অর্জন দিয়ে।


আজ আপনাদের মাঝে উপস্থাপনা করবো কিভাবে সহজে রঙিন পেপার দিয়ে ওয়ালমেট বানাতে হয়।আশাকরি আপনাদের ভালো লাগবে।



Blue Yellow Simple New Arrival Streetwear Instagram Post _20240403_002600_0000.png

ক্যানভা দিয়ে বানানো


রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি।
device:redmi note 10


প্রয়োজনীয় উপকরন

  • রঙিন কাগজ
  • আঠা
  • গ্লু-গান
  • কাঁচি

কাজের ধারা



1712081937715-01.jpeg

1712081954683-01.jpeg


ধাপঃ-প্রথমে সাদা রঙিন কাগজ কাঁচি দিয়ে কেটে নিই।তারপর কাগজকে ভাঁজ করে নিতে হবে।এবং পাতার ন্যায় কাগজকে কেটে নিতে হবে।



1712081971598-01.jpeg

1712082009024-01.jpeg


ধাপঃ-এরপর চিত্রের ন্যায় অনেকগুলো পাতা বানিয়ে নিই।পাতা বানানোর সময় খেয়াল রাখতে হবে সবগুলো পাতা যেন সমান পরিমাপ হয়।



1712082051473-01.jpeg


ধাপঃ-এরপর পাতাগুলো কার্ডবোর্ডে যুক্ত করতে হবে।গ্লু-গানের আঠা দিয়ে ভালো করে আঠকাতে হবে যেনো খুলে না যায়।



1712082105916-01.jpeg

1712082085216-01.jpeg

1712082144856-01.jpeg


ধাপঃ-এখন গোলাপি রঙের কাগজ কাঁচি দিয়ে কেটে নিই।
তারপর গোলাপ ফুলের আকৃতি দিই।



1712082072543-01.jpeg


ধাপঃ-এখন মূল ফুলের সাথে গোলাপ ফুল যুক্ত করে দিতে হবে।



1712082030380-01.jpeg


ধাপঃ-এখন কাগজ পেচিয়ে রোল বানিয়ে নিই।তারপর কার্ডবোর্ডের নিচে গ্লু গানের আঠা দিয়ে রোল করা কাগজকে যুক্ত করে দিই।



1712082114997-01.jpeg


ধাপঃ-তৈরি হয়ে গেলো কাগজ দিয়ে ওয়ালমেট।এখন দেয়ালে ঝুলিয়ে রাখার পালা।আশাকরি আমার আজকের তৈরি ওয়ালমেট টি আপনাদের কাছে ভালো লাগবে।





আমার পরিচয়

IMG-20240308-WA0014.jpg

আমি মো: রাজু আহমেদ, আমি একজন ছাত্র। আমি বর্তমানে সোনারগাঁও ইউনিভার্সিটিতে মেকানিক্যালে বিএসসি ইঞ্জিনিয়ারিং এ লেখাপড়া করছি। আমি একজন ভ্রমণ প্রিয় মানুষ। প্রকৃতির মাঝে ঘুরে বেড়াতে ভীষণ পছন্দ করি। আমি ফটোগ্রাফি করতে, রান্না করতে, বই পড়তে, কবিতা পড়তে, খেলাধুলা করতে খুবই পছন্দ করি।স্টিমিট প্ল্যাটফর্মের আমার বাংলা ব্লগ কমিউনিটিতে কাজ করতে অনেক স্বাচ্ছন্দ্যবোধ করি।


ধন্যবাদ সবাইকে


standard_Discord_Zip.gif

Sort:  
 last month 

রঙিন কাগজ দিয়ে চমৎকার একটি ওয়ালমেট তৈরি করেছ বিশেষ করে ছোট ছোট গোলাপ ফুল গুলো যেন এই ওয়ালমেট এর সৌন্দর্য আরো দ্বিগুণ বাড়িয়ে তুলেছে। অনেক অনেক শুভকামনা রইল তোমার জন্য।

Posted using SteemPro Mobile

 last month 

চেষ্টা করেছি ওয়ালমেট টি সুন্দর ভাবে তৈরি করে সবার মাঝে উপস্থাপন করার জন্য। এ ধরনের কাজ করার মধ্যে আলাদা একটা প্রশান্তি খুঁজে পাওয়া যায়। ঘরের সৌন্দর্য বৃদ্ধিতে অনেক সাহায্য করে।

 last month 

ঠিক বলেছেন ভাইয়া দুনিয়াতে ট্যালেন্ট বা যোগ্যতা দিয়ে কাউকে বিচার করা হয় না। বিচার করা হয় অর্জন দিয়ে। রঙ্গিন কাগজ ব্যবহার করে আপনি অনেক সুন্দরভাবে ওয়ালমেট তৈরি করেছেন ।আসলে ওয়ালমেটি অনেক চমৎকার লাগছে। এমন ধরনের ওয়ালমেট ঘরে লাগিয়ে থুলে দেখতে অনেক চমৎকার লাগে ।আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

Posted using SteemPro Mobile

 last month 

অর্জন দিয়ে এই মানুষের সফলতা দেখা যায়। আপনি ঠিকই বলছেন এ ধরনের ওয়ালমেট ঘরে ঝুলিয়ে রাখলে দেখতে অনেক সুন্দর লাগে। সুগঠিত মতামতের জন্য ধন্যবাদ আপনাকে।

 last month 

ওয়াও অসাধারণ চমৎকার একটি ওয়ালমেট তৈরি করেছেন ভাইয়া। সত্যি বলতে রঙিন কাগজের তৈরি জিনিস গুলো দেখতে আমার কাছে খুবই ভালো লাগে।
আর আপনি তো খুবই চমৎকার একটি ওয়ালমেট তৈরি
করেছেন দেখতে সত্যিই চমৎকার হয়েছে। এই ধরনের ওয়ালমেট গুলো ঘরে ঝুলিয়ে রাখলে ঘরে সৌন্দর্য বৃদ্ধি পায়। এত চমৎকার একটি ওয়ালমেট আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল ‌।

 last month 

কমিউনিটিতে বিভিন্ন ধরনের ওয়ালমেট তৈরি করা হয়। সেই ওয়ালমেট গুলো দেখতে অনেক সুন্দর লাগে আমার কাছেও। চেষ্টা করেছি ওয়ালমেট সুন্দর ভাবে তৈরি করে আপনাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 last month 

আপনি ঠিক বলেছেন ভাই নিজের চেষ্টা দ্বারা অনেক কিছু করা সম্ভব। আপনি আজকে রঙিন কাগজ দিয়ে খুবই চমৎকার একটি ওয়ালমেট তৈরি করেছেন। আপনার তৈরি ওয়ালমেটটি আমার কাছে ভীষণ ভালো লেগেছে। এটি তৈরীর প্রতিটা ধাপ খুব সুন্দর করে আমাদের মাঝে তুলে ধরেছেন। আপনাকে অনেক ধন্যবাদ শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 last month 

রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি আপনার কাছে ভালো লেগেছে যেন অনেক খুশি হলাম। প্রতি সপ্তাহে চেষ্টা করে একটা ডাই পোস্ট করার। এ ধরনের রঙিন কাগজের জিনিসগুলো তৈরি করতে বেশ মজা।

 last month 

রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর ভাবে একটি ওয়ালমেট তৈরি করেছেন। এধরনের ওয়ালমেট গুলো দেখতে অনেক বেশি সুন্দর লাগে। বিশেষ করে এই ওয়ালমেট ঘড়ের দেওয়ালে ঝুলিয়ে রাখলে দেখতে দারুন লাগ। ধন্যবাদ আপনার জন্য শুভকামনা রইলো।

 last month 

আপনি ঠিকই বলেছেন রঙিন কাগজের ওয়ালমেট দেখতে অনেক সুন্দর লাগে। আমিও মাঝে মাঝে চেষ্টা করি রঙিন কাগজ দিয়ে কোন কিছু তৈরি করার জন্য। সুন্দর মতামত দিয়ে পাশে থাকার জন্য ধন্যবাদ আপনাকে।

 last month 

আমার বাংলা ব্লগ কমিউনিটির অনেক সদস্যই এখন রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর সুন্দর ডাই প্রজেক্ট তৈরি করে শেয়ার করে যাচ্ছে প্রতিনিয়ত আপনিও তাদের মাঝে একজন। রঙিন কাগজ দিয়ে খুবই চমৎকার একটা ওয়ালমেট তৈরি করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে ভালো লাগলো। এ ধরনের ওয়ালমেট ঘরের দেয়ালে টানিয়ে রাখলে দেখতে সুন্দর দেখায়। শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 last month 

কমিউনিটিতে বিভিন্ন ধরনের ওয়ালমেট তৈরি দেখে আমিও ইন্সপায়ার হয়ে চেষ্টা করি ওয়ালমেট তৈরি করার জন্য। এ ধরনের কাগজ দিয়ে তৈরি করা জিনিস গুলো দেখতে অনেক ভালো লাগে।

 last month 

ভাই আপনি দেখছি রঙিন কাগজটা খুব সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন। হ্যালো ভাইয়া এত সুন্দর একটি ওয়ালমেট তৈরি করার মজাই আলাদা। আরে ওয়ালমেট গুলা রুমের চারপাশে থাকলে দেখতে আরো বেশি ভালো লাগে। খুবই সুন্দর হয়েছে আপনার এই ওয়ালমেট। ধন্যবাদ আপনাকে রঙিন কাগজ যতো সুন্দর একটি ওয়ালমেট তৈরি করে আমাদের মাঝে শেয়ার করে আমাদের দেখার সুযোগ করে দেওয়ার জন্য।

Posted using SteemPro Mobile

 last month 

আপনি ঠিকই বলেছেন ভাই রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি করার মধ্যে অন্যরকম একটা মজা পাওয়া যায়। আমিও চেষ্টা করি মাঝে মাঝে এ ধরনের ওয়ালমেট তৈরি করার। সুন্দর মতামতের জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 last month 

দারুন একটা ওয়ালমেট তৈরি করেছেন ভাইয়া। ওয়ালমেটের সাদা অংশ গুলো আমার কাছে ভীষণ ভালো লেগেছে। খুব সুন্দর ভাবে তৈরি করেছেন ওয়ালমেট টি। ভালোই লাগছে দেখতে। তৈরি করার প্রসেস দারুন ভাবে উপস্থাপন করেছেন আমাদের মাঝে। ধন্যবাদ আপনাকে

 last month 

রঙিন কাগজ দিয়ে তৈরি ওয়ালমেটটি আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম। চেষ্টা করেছি প্রতিটা ধাপ সুন্দরভাবে উপস্থাপন করার জন্য। আপনার মূল্যবান মতামত পেয়ে অনেক ভালো লাগলো।

 last month 

ভাইয়া আপনি রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন। আপনার এই ওয়ালমেট আমার কাছে অনেক ভালো লেগেছে। এই ধরনের ওয়ালমেট ঘরের দেয়ালে টানিয়ে রাখলে ঘরের সৌন্দর্য বৃদ্ধি পাবে। রঙ্গিন কাগজ দিয়ে বানানো যেকোনো ধরনের ওয়ালমেট দেখতে বেশ চমৎকার দেখায়। ধন্যবাদ এত সুন্দর ওয়ালমেট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last month 

জ্বী আপু এ ধরনের ওয়ালমেট ঘরে টাঙ্গিয়ে রাখলে ঘরের সৌন্দর্য বৃদ্ধি পায়। রঙিন কাগজ দিয়ে বিভিন্ন ধরনের জিনিস তৈরি দেখতে আমার কাছে অনেক ভালো লাগে। সুন্দর মতামত দিয়ে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.13
JST 0.033
BTC 67205.80
ETH 3112.68
USDT 1.00
SBD 3.71