আমার কবিতার ডায়েরির পাতা থেকে ||"ভালোবাসি"||লাজুক খ্যাকের জন্য ১০%।

in আমার বাংলা ব্লগ3 years ago

হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@md-razu বাংলাদেশের নাগরিক।

আজ -২০ ফাল্গুন| ১৪২৮ বঙ্গাব্দ |শনিবার| বসন্তকাল|



আমি রাজু আহমেদ।আমার ইউজার নাম @md-razu।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে অভিনন্দন।

তাহলে চলুন শুরু করি


আজ আপনাদের মাঝে আমার ডায়েরির পাতা থেকে আরো একটা কবিতা শেয়ার করতে যাচ্ছি।কবিতার নাম "ভালোবাসি"।আশাকরি আমার কবিতাটি আপনাদের ভালো লাগবে।


tree-276014__480.jpg

Source


কবিতা

ভালোবাসি


ভালবাসি মাকে বাবাকে ও তাদের মধুর হাসি
শস্য ভরা মাঠ , প্রান্তর ও বটের ছায়া ,
রাতের আকাশে চাঁদ তারা , দিনের সূর্য্য রশ্মি ।
ভালবাসি লাফিয়ে শিশুরা কোলে চড়লে

কচি গালে চুমা দিতে
দুটি হাত দ্বারা গলা জড়িয়ে ধরলে ।
ভালবাসি মুয়াজ্জিমের আযানকে
আসছালাতু খয়রুম মিনাননুর

দোয়েল , কোকিল , শ্যামা , ময়না ,টিয়া।
টুনটুনি বুলবুলি , তাদের হৃদয় বিদারক সুর । ভালবাসি গভীর রাতে
চাঁদের আলোয় স্বাধীন ভাবে ঘুরতে
গভীর পানিতে বন্ধুদের সাথে সাতরানো বাজি ধরতে।
ভালবাসি একতা , একনিষ্টতা।
সততা , সত্যবাদিতা ।


  • মানুষ ও প্রকৃতির নৈকট্যই পৃথিবীকে বাঁচিয়ে রাখতে পারে। মানুষ যখনই প্রকৃতিকে আপন করে নেয়, তখনই সে হয়ে ওঠে প্রকৃতির মানুষ, ভূমি ও বৃক্ষের অত্যন্ত কাছের মানুষ। আর মানুষ যখনই প্রকৃতি থেকে দূরে সরে যায়, সে নিজের ধ্বংস ডেকে আনে।
    যেসব গুন মানব চরিত্র কে মহামান্বিত করে তোলে তার মধ্যে বড় গুণ হলো সত্যবাদিতা। এটা মানুষের উপর একটি মহৎ গুণ। সত্য মুক্তি দেয় আর মিথ্যা ঠেকে আনে ধ্বংস।

ধন্যবাদ সবাইকে



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

💞 আল্লাহ হাফেজ 💞

k75bsZMwYNtze9xHvT6xWCdz7q3QGD35ZKdaPpVrFksWkDGMy52wVotParwf9eYo99FhcDG9yRVNaQxotVf91vSjAbxytemWEpH4UCMBVKo32iMz6Mc3c23ZDcBfZ1ESGR5dcG9hmK3xvsmcahC4GSPabbvtjdepn.png

Sort:  
 3 years ago 

ভালোবাসা বলতে শুধু মা বাবার ভালোবাসা কেই বোঝায়। কারণ মা-বাবার ভালবাসায় কোন স্বার্থ নেই। প্রতিটা মা-বাবা তার সন্তানকে নিঃস্বার্থেভালোবাসে। আপনি আপনার কবিতার মাধ্যমে যেন মা-বাবার ভালবাসাকেই আবার নতুন রূপে আবির্ভাব করেছেন। শুভ কামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আমার কবিতাটি মনে হয় আপনি ভালোভাবে পড়েন নি। শুধু মা বাবার ভালোবাসা নিয়ে লিখিনি ।আপনি পুরো কবিতাটি পড়লে ভালোভাবে বুঝতে পারবেন ।
আপনার মন্তব্যের জন্য ধন্যবাদ।

 3 years ago 

ভালোবাসার অনুভূতি বাবা-মা থেকেই শুরু হয় আমি সেটাই বোঝাতে চেয়েছি 🥰

 3 years ago 

কচি গালে চুমা দিতে
দুটি হাত দ্বারা গলা জড়িয়ে ধরলে ।
ভালবাসি মুয়াজ্জিমের আযানকে
আসছালাতু খয়রুম মিনাননুর

কবিতার এই অংশটুকু পড়ে অনেক ভালো লাগলো। আপনি অনেক সাজিয়ে-গুছিয়ে কবিতাটি আমাদের মাঝে উপস্থাপন করেছেন সবমিলিয়ে দারুন ছিল কবিতাটি ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

লেখালেখি করতে আমার খুবই ভালো লাগে। আমি সময় পেলেই যে কোন একটা জিনিস লিখতে বসে যাই। আর আমার কবিতাটি আপনার কাছে ভাল লেগেছে জেনে ভাল লাগল।
মন্তব্যের জন্য ধন্যবাদ।

 3 years ago 

ভালোবাসি কবিতাটি পড়ে মন ছুঁয়ে গেলো। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। আশাকরি আপনার কাছে থেকে আরও সুন্দর সুন্দর কবিতা উপহার পাবো। ধন্যবাদ আপনাকে

 3 years ago 

দোয়া কইরেন ভাই যেন সামনের দিনে আরও সুন্দর সুন্দর কবিতা আপনাদের মাঝে উপহার দিতে পারি। আপনার মতামতের জন্য ধন্যবাদ।

ভাই আপনার কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো।আসলে পৃথিবীতে বাবা মার ভালোবাসার মধ্যে কোনে স্বার্থ নাই।অনেক ধন্যবাদ ,এতে সুন্দর পোস্ট শেয়ার করার জন্য।

 3 years ago 

আমার কবিতাটি পড়ে আপনার কাছে ভালো লেগেছে ।এতেই আমি সার্থক ।
আপনার মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 62404.06
ETH 2426.64
USDT 1.00
SBD 2.65