রেসিপিঃ গাঁজরের হালুয়া ||১০% লাজুক খ্যাকের জন্য||

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@md-razu বাংলাদেশের নাগরিক।

আজ -৮মাঘ| ১৪২৮ বঙ্গাব্দ |শনিবার| শীতকাল|



আমি রাজু আহমেদ।আমার ইউজার নাম @md-razu।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে অভিনন্দন।

তাহলে চলুন শুরু করি


আজ আপনাদের মাঝে ইউনিক একটা রেসিপি নিয়ে হাজির হলাম।গাঁজরের হালুয়া রেসিপি।আশাকরি আপনাদের ভালো লাগবে।


GridArt_20220122_095716408.jpg


গাঁজরের হালুয়া
device:redmi note 10


প্রয়োজনীয় উপকরণ


– গাঁজর ৬০০ গ্রাম।
– দুধ।
– চিনি।
– এলাচি, দুইটে/তিনটে।
– কিসমিস, কয়েকটা।
– ঘি, তিন চামচ।
– তেল।
– পানি পরিমাণ মতো।

প্রস্তুত প্রণালী


GridArt_20220122_100621802.jpg


ধাপঃ-১ঃ গাঁজর ধুয়ে ছিলে নিন।কেটে কুঁচি কুঁচি করে নিন।।


1642823126732-01.jpeg


ধাপঃ-২ঃ গা গা পানিতে সিদ্ধ করুন।নাড়তে ভুলবেন না।


1642823126732-02.jpeg


ধাপঃ-৩ঃ পানি ফেলে একটা ছাঁকনার উপর রেখে পানি ঝরিয়ে নিন।


GridArt_20220122_100655068.jpg


ধাপঃ-৪ঃ উপকরণ গুলো সব সাজিয়ে হাতের কাছে নিলে রান্নায় সময় বাঁচে ও আনন্দ পাওয়া যায়।এবার ঘন দুধ, চিনি, গাঁজর বাটা ভাল করে মিশিয়ে নিন


GridArt_20220122_100727214.jpg


ধাপঃ-৫ঃ কড়াই গরম করে তেল ঘি নিন।তেল গরম হয়ে গেলে এলাচি দিন।


GridArt_20220122_100803858.jpg


ধাপঃ-৬ঃ এবার গাঁজর মিক্স দিন।ভাঁজুন, খুন্তি দিয়ে নাড়াতে থাকুন, চুলার ধার ছেড়ে যাবেন না।


1642823305502-01.jpeg


ধাপঃ-৭ঃ দারুণ একটা ঘ্রান বের হবে, পানি শুকিয়ে এমনি হয়ে যাবে। এবার কিসমিস দিয়ে দিন।


1642823386165-01.jpeg


ধাপঃ-৮ঃ স্বাদ দেখুন, চিনি কম মনে হলে দিতে পারেন।রঙ আপনাকে বলে দেবে হয়ে গেল কিনা


1642823441770-01.jpeg


ধাপঃ-৯ঃ ব্যস পরিবেশনের জন্য প্রস্তুত।বলুন কে খাবে না।অনেক সুস্বাদু একটা খাবার।ভালো লাগলে এই রকম রান্না করে খেতে পারেন।


ধন্যবাদ সবাইকে



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

আল্লাহ হাফেজ

k75bsZMwYNtze9xHvT6xWCdz7q3QGD35ZKdaPpVrFksWkDGMy52wVotParwf9eYo99FhcDG9yRVNaQxotVf91vSjAbxytemWEpH4UCMBVKo32iMz6Mc3c23ZDcBfZ1ESGR5dcG9hmK3xvsmcahC4GSPabbvtjdepn.png

Sort:  
 3 years ago 

কি দেখালেন ভাই, জিভে তো জল এসে গেলো। আসলে ভাই গাজরের হালুয়া আমার খুব বেশি প্রিয়। খুবই মজার হয় গাজরের হালুয়া। আপনার রান্না করা গাজরের হালুয়া দেখে মনে হচ্ছে খুবই মজার হয়েছে। আমার তো দেখেই খেতে ইচ্ছে করছে। ধন্যবাদ ভাইয়া এতো সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 3 years ago 

সুন্দর মতামত প্রকাশ করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

গাজরের হালুয়া আমার কাছে,মোটামুটি ভালো লাগে। আপনি খুব সুন্দর ভাবে এবং অনেক মজাদার উপকরন দিয়ে তৈরি করেছেন।খেতে অনেক মজা হয়েছে নিশ্চয়ই।ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

জিয়াপুর খাইতে অনেক মজা হয়েছিল। মন্তব্যের জন্য ধন্যবাদ।

 3 years ago 

শীতের এই সময়টাতে বাজারে গাজরের দাম থাকে অনেক কম আর আপনার তৈরি গাজরের হালুয়া অনেক সুন্দর দেখাচ্ছে। এই খাবারটি আমার খুবই প্রিয় একটি খাবার। আশাকরি আপনার রেসিপি দেখে আমি নিজেই এটা বানাতে পারবো। শুভকামনা আপনার জন্য

 3 years ago 

মন্তব্যের জন্য ধন্যবাদ।

 3 years ago 

গাজরের হালুয়া এটা অসাধারণ একটা খাবার এটা খুবই সুস্বাদু এবং মজাদার একটি খাবার। গাজর হালুয়া পুষ্টিগুণে ভরপুর যা মানবদেহের জন্য খুবই উপকারী। আর আপনি গাজরের হালুয়ার রেসিপি প্রতিটি ধাপ আমাদের সাথে শেয়ার করেছেন। অনেক সাজিয়ে গুছিয়ে লিখেছেন। এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

গঠনমূলক মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

গাঁজরের হালুয়া এই নামটি শুনেই জিভে জল চলে আসলো ভাইয়া। গাঁজরের হালুয়া আমার খুব পছন্দের একটি খাবার। আমার কাছে খুবই ভালো লাগে। অনেক সুন্দর একটি রান্নার প্রসেস আমাদের মাঝে উপস্থাপন করেছেন। অনেক মজাদার একটি রেসিপি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি। শুভ কামনা রইলো আপনার জন্য।

 3 years ago 

সুন্দর মন্তব্যের জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

সত্যিই অনেক সুন্দর এবং সুস্বাদু একটা রেসিপি তৈরি করেছেন। গাজরের হালুয়া খেতে আমার খুবই ভালো লাগে। তেমনি আজকে আপনার রেসিপিটা আমার কাছে খুবই ভালো লেগেছে। এই গাজরের হালুয়া খেতে এমনিতেই অনেক সুস্বাদু হয়। আমি একবার খেয়েছিলাম গাজরের হালুয়া। তেমনি আপনার গাজরের হালুয়া রেসিপি টা আমার কাছে খুব ইউনিক মনে হয়েছে। সত্যি অসাধারণ রেসিপি তৈরি করলেন আজকে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

সুন্দর মতামত প্রকাশ করার জন্য অসংখ্য ধন্যবাদ।

বাহ অনেক সুন্দর একটি রেসিপি শেয়ার করেছেন । ঠিক বলেছেন গাঁজরের হালুয়া (মন ভুলানো কারবার) । এই রেসিপিটি সবাই পছন্দ করে । গাজরের হালুয়া খেলে মনে হয় অমৃত খাচ্ছি । ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

মন্তব্যের জন্য ধন্যবাদ।

ভাইয়া আমার পছন্দের একটা রেসিপি গাজরের হালুয়া। সত্যি সত্যি ভাইয়া অনেক ভালো লাগলো রেসিপিটা সামনে দেখে। অনেক সুন্দর করে আপনি রেসিপি তৈরি করেছেন। যা সত্যিই প্রশংসনীয়। ধন্যবাদ সুন্দর একটা রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

গাজরের হালুয়ার কথা অনেক শুনেছি আগে কখুনো দেখি না এবং খাই ও নাই।খুব মজাদার সুসাদের একটি রেসিপি করেছেন।ধন্যবাদ শেয়ার করার জন্য।

 3 years ago 

ধন্যবাদ।

 3 years ago 
  • গাজরের হালুয়া আমার কাছে সম্পূর্ণ নতুন একটি রেসিপি। গাজরের হালুয়া কিভাবে প্রস্তুত করতে হয় তা আপনি পর্যাক্রমে ধাপে ধাপে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ইউনিক একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।
 3 years ago 

আপনাকে ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.12
JST 0.026
BTC 56787.81
ETH 2507.96
USDT 1.00
SBD 2.24