রেনডম কিছু ফুলের ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগ6 months ago

হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@md-razu বাংলাদেশের নাগরিক।

আজ -৩ রা,চৈত্র| | ১৪৩০ বঙ্গাব্দ ||রবিবার||বসন্তকাল ||



আমি রাজু আহমেদ।আমার ইউজার নাম @md-razu।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে অভিনন্দন।

তাহলে চলুন শুরু করি

নিজ হাতে ক্যামেরা নিয়ে কিছু প্রিয় মুহূর্ত বন্দী করার মজাই অন্যরকম।প্রকৃতির রুপ কার না ভালো লাগে।প্রকৃতির রুপ দেখে মানুষের মনে এক অনাবিল সুখ বয়ে যায়।


PhotoEditor_20243178475911.jpg

ফটো-এডিটর দিয়ে বানানো।



ফুলের ফটোগ্রাফি।
device:redmi note 10
What's 3 Word Location:
https://w3w.co/uncorks.nevermore.retake


আজ আপনাদের মাঝে রেনডম কিছু ফটোগ্রাফি শেয়ার করবো। আশা করি এই ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে ভালো লাগবে। ঘোরাঘুরি করতে পছন্দ করে না এমন মানুষ খুব কমই খুঁজে পাওয়া যাবে। আমিও ঘোরাঘুরি করতে পছন্দ করি। ছোটবেলা থেকেই বন্ধুদের সাথে বিভিন্ন জায়গায় ঘুরতে যেতে খুবই পছন্দ করতাম। আমার কিছু বন্ধু ছিল তারাও ঘুরতে খুবই পছন্দ করে। বন্ধুদের চাওয়া-পাওয়ার সাথে মিল থাকলে তাহলে তো কোন কথাই নেই। যেখানে দুচোখ যায় সেখানেই যেতে মন চায় মন শুধু চায় ছুটাছুটি করতে বিভিন্ন জায়গায়। অচেনা দৃশ্য গুলো উপভোগ করতে।


1710592571165-01.jpeg


এই ফুলটির নাম আমার জানা নেই। তবে ফুলটি দেখতে খুবই সুন্দর ।ফুলের দিকে তাকালে চোখ ফেরানো যায় না। এই ফুলের সৌন্দর্য আপনাকে মুগ্ধ করতে বাধ্য করবে। আসলে ফুল হলো সৌন্দর্যের প্রতীক। ফুলের সৌন্দর্যতায় মুগ্ধ হবে না এমন মানুষ খুঁজে পাওয়া যাবে না ।তেমনি ফুল আমাকে মুগ্ধ করেছে। চেষ্টা করেছি ফটোগ্রাফিটি সুন্দর করে আপনাদের মাঝে উপস্থাপন করার জন্য। আশা করি এই ফুলটির ফটোগ্রাফি আপনাদের কাছে ভালো লেগেছে। আর আপনাদের নাম জানা থাকলে অবশ্যই জানাবেন।


1710592586392-01.jpeg

1710592606480-01.jpeg


ফুলের সৌন্দর্য সবসময় আপনাকে মুগ্ধ করবে। ফুলের সৌন্দর্য আমাকে কখনোই নিরাশ করে নাই।ফুলের ফটোগ্রাফি করতে সবসময় আমার কাছে অনেক ভালো লাগে। ফটোগ্রাফি করার মধ্যে অন্যরকম একটা প্রশান্তি কাজ করে।ফটোগ্রাফি আমার সবসময় অনেক ভালো লাগে।আমি চেষ্টা করি সুন্দর দৃশ্য ধারন করে আপনাদের মাঝে তুলে ধরার।এই ফুলটার নাম আমার জানা নাই।তবে ফুলের সৌন্দর্য দেখে মুগ্ধ হয়ে গেছি।ফটোগ্রাফি যদি ভালো হয় তাহলে ফটোগ্রাফারের অনেক ভালো লাগে।


1710592626378-01.jpeg


নীল বনলতা ফুল খুবই আকর্ষণীয় ও সৌন্দর্য হয় । তবুও এর সৌন্দর্য আমাকে সব সময় মুগ্ধ করে। ফুলের কালার এ নীল হয় অনেক সুন্দর দেখায় ফুল টাকে। ফুলের সৌন্দর্য সারা দিন বলে শেষ করা যাবে না। ফুল হলো ভালোবাসার প্রতীক। ফুলকে ভালোবেসে কখনো ছিঁড়ে ফেলতে নেই। এর সৌন্দর্য উপভোগ করতে হয়।এই ফুলটার সৌন্দর্য আপনাকে মুগ্ধ করবে।


1710592644123-01.jpeg

1710592717755-01.jpeg


এখন বসন্তকাল চলছে আর এই বসন্তকালে বিভিন্ন ধরনের ফুল ফুটে থাকে চারিদিকে ফুলের ফটোগ্রাফি করতে আমার বেশ ভালো লাগে।এই ফুলটা অনেক আকর্ষণীয় একটি ফুল। ফুলটার কালার হলুদ হওয়ায় দেখতে অনেক সুন্দর দেখায়। বিভিন্ন ধরনের বাড়ির কেটে এই ফুল গাছ লাগানো হয়ে থাকে। ফুলের কালার টা আমাকে অনেক আকর্ষণীয় করেছে এজন্য ফটোগ্রাফি টা করে আপনাদের মাঝে শেয়ার করেছি। ফুলটা অনেকটা গাঁদা ফুলের মত। তবে দুঃখের বিষয় ফুলটার আসল নাম আমি জানিনা। আপনারা যদি কেউ ফুলটার নাম জেনে থাকেন তাহলে অবশ্যই কমেন্টে জানাবেন।


1710592665233-01.jpeg

1710592685973-01.jpeg


এই ফুলটা প্রায় সারা বছরই দেখা যায়। যদিও এখন বসন্তকাল তবে আমার উঠানো ফটোগ্রাফি গুলো কোনটাই বসন্তকালের ফুল না। তবে সামনের দিনে বসন্তকালের ফুলের ফটোগ্রাফি আশা করি আপনাদের মাঝে শেয়ার করতে পারব। ফুল হলো ভালবাসার প্রতীক। ফুল ভালোবাসে না এমন মানুষ হয়তো পৃথিবীতে কমই আছে। ফুলের ফটোগ্রাফি করতে আমার কাছে বরাবরই ভালো লাগে। যেখানে গিয়ে কোন ফুল দেখি আমি ক্যামেরা নিয়ে সেটা বন্দি করার চেষ্টা করি। এই ফুলটা বিভিন্ন জায়গায় দেখা যায় যেমন বাসার সাথে বেলকনিতে বিভিন্ন অফিস আদালতের ফুল বাগানে। আশা করি এই ফুলের ফটোগ্রাফি টা আপনাদের কাছে ভালো লেগেছে।


1710592752420-01.jpeg


এই ফুলটার নাম কাগজ ফুল। আমাদের দিকে আগে অনেক দেখা যেত। কিন্তু কালের পরিবর্তনে এখন আর তেমন টা দেখা যায় না। এই ফুলের সৌন্দর্য আপনাকে মুগ্ধ করবে। বাড়ির আঙিনায় অথবা বাড়ির গেটে এই ধরনের ফুল গাছ লাগানো হয়। সকালে যখন ফুল ঝরে পড়ে থাকে মাটিতে তখন দেখতে খুবই সুন্দর লাগে। মনে হয় যেন ফুলের পাপড়িতে বিছানা তৈরি। এই ফুলটা বেশি বড় হয় না। তবে এই ফুলের গাছ অনেকটা বড় হয়। এবং গাছে কাটা যুক্ত থাকে। আশা করি এই ফুলের ফটোগ্রাফি টা আপনাদের কাছে ভালো লাগবে।


1710592729331-01.jpeg


বিভিন্ন ধরনের ফুল দিয়ে লাভ তৈরি। এটা আমাদের এলাকায় ইউটিউব ভিলেজে তৈরি করা হয়েছে। ইউটিউব ভিলেজে বিভিন্ন ধরনের ফুল আসে যা দেখলে খুবই ভালো লাগে। তেমনি এই পার্কের মাঝখানে লাভ-আকৃতির তৈরি করে রাখা। মূলত পর্যটকদের আকর্ষণের জন্য বিনোদনের ফুল গাছ লাগানো হয়েছে এই লাভের মধ্যে। যখন ফুলগুলো ফুটে থাকে তখন দেখতে খুবই সুন্দর লাগে। মনে হয় যেন একটা ফুলের লাভের সামনে দাঁড়িয়ে আছি।




আমার পরিচয়

IMG-20240308-WA0014.jpg

আমি মো: রাজু আহমেদ, আমি একজন ছাত্র। আমি বর্তমানে সোনারগাঁও ইউনিভার্সিটিতে মেকানিক্যালে বিএসসি ইঞ্জিনিয়ারিং এ লেখাপড়া করছি। আমি একজন ভ্রমণ প্রিয় মানুষ। প্রকৃতির মাঝে ঘুরে বেড়াতে ভীষণ পছন্দ করি। আমি ফটোগ্রাফি করতে, রান্না করতে, বই পড়তে, কবিতা পড়তে, খেলাধুলা করতে খুবই পছন্দ করি।স্টিমিট প্ল্যাটফর্মের আমার বাংলা ব্লগ কমিউনিটিতে কাজ করতে অনেক স্বাচ্ছন্দ্যবোধ করি।


ধন্যবাদ সবাইকে


standard_Discord_Zip.gif

Sort:  
 6 months ago 

নিজের হাতে ছবি প্রতিটাই সুন্দর হয়। যখন নিজের ছবি তোলাতে মানুষ কমেন্টস করে তখন আরো ভালো লাগা কাজ করে। আপনি বরাবরের মতোই বেশি দারুন ফটোগ্রাফি করে থাকেন বিশেষ করে আমারে পিটুনিয়া ফুলটি এতটাই মুগ্ধ করলো আমি তাকিয়ে ছিলাম। আপনি যে ফুলটির নাম জানেন না সেটা পিটুনিয়া ফুল। চন্দ্রমল্লিকা ফুলটি আমার ভীষণ ভালো লাগলো ও গাঁদা ফুলটি বেশ চমৎকারভাবে ফুটিয়ে তুলেছেন। এটা অন্য গাঁদা ফুল লাগতেছে।সব মিলিয়ে দারুন ছিল ফটোগ্রাফি।শুভেচ্ছা রইল আপনার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আপনি ঠিকই বলছেন বাহিনী সাথে ছবি তুললে নিজের কাছে প্রতিটা ছবি সুন্দর লাগে। আর অন্যরা যখন পজেটিভ কমেন্ট করে তখন অনেক ভালো লাগা কাজ করে। চন্দ্রমল্লিকা ফুলটা আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম। আপনার মূল্যবান মতামতের জন্য অসংখ্য ধন্যবাদ।

 6 months ago 

দারুন কিছু ফুলের ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপনারা এই ফুলের ফটোগ্রাফি দেখে সত্যি মুগ্ধ হয়ে গেলাম। ‌ এখানে আপনি যে ফটোগুলো আমাদের মাঝে শেয়ার করেছেন প্রায় অনেকগুলো ফুলের নাম সম্পর্কে আমার অজানা, আপনিও দেখছি কিছু কিছু ফুলের নাম জানেন না তার পরেও দারুন ফটোগ্রাফি করে আমাদের মাঝে তুলে ধরেছেন, চমৎকারভাবে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আসলে এই ফুলের নামগুলো আমার অজানায় রয়ে গেছে। ফুলের সৌন্দর্য আমাকে মুগ্ধ করেছে। আপনিও ফুলের ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়েছেন জেনে অনেক ভালো লাগলো। সুন্দর মতামতের জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

আপনার পোস্টটি পড়ে আমি সত্যিই মুগ্ধ হয়েছি। আপনার ফুলের ফটোগ্রাফির প্রতি আপনার ভালোবাসা ও আগ্রহ প্রতিটি ছবিতে স্পষ্ট। প্রকৃতির এই অপার সৌন্দর্য আপনার ক্যামেরায় ধরা পড়েছে যা আমাদের মনকে আনন্দিত করে।ধন্যবাদ এমন সুন্দর কাজের জন্য।

 6 months ago 

ফটোগ্রাফি সবসময় আমার অনেক পছন্দের একটি জিনিস। সময় পেলে ফটোগ্রাফি করার জন্য বের হয়ে যায়।
আর ফুলের ফটোগ্রাফি তো এক কথায় অসাধারণ লাগে করতে। সুন্দর মতামতের জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

প্রকৃতির সৌন্দর্য সকলকেই মুগ্ধ করে। আর এমন দারুণ দারুণ সব ফুলের ছবি তুলেছেন, আসলেই তা যেন নজর কেড়ে নিতে বাধ্য।১ম ফুলটি কিন্তু আসলেই অনেক সুন্দর। যদিও আমিও এই ফুলের নাম জানি না।নীল বনলতা ফুলটিও অসাধারণ হয়েছে। দারুণ!

Posted using SteemPro Mobile

 6 months ago 

ফটোগ্রাফি আমার শখের একটা জিনিস। ফটোগ্রাফি করা আমার নেশায় পরিণত হয়েছে। আমি সবসময় চেষ্টা করি আপনাদের মাঝে সুন্দর ফটোগ্রাফি উপহার দেওয়ার জন্য। সুন্দর মতামত অনেক ভালো লাগলো। ভালো থাকবেন সুস্থ থাকবেন।

 6 months ago 

অসম্ভব সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি করেছেন। প্রতিটা ফটোগ্ৰাফি দেখে মুগ্ধ না হয়ে পারলাম না। আপনি অনেক চমৎকার ভাবে প্রত্যেকটি ফটোগ্রাফি ক্যাপচার করেছেন। অসংখ্য ধন্যবাদ এতো সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য।

 6 months ago 

চেষ্টা করেছি ফটোগ্রাফি গুলো সুন্দর করে ক্যাপচার করার। আপনাদের কাছ থেকে এভাবে পজিটিভ কমেন্টে পেলে কাজে প্রতি আগ্রহ আরো বেড়ে যাবে। ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়েছেন জেনে অনেক ভালো লাগলো।

 6 months ago 

ফুলের ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর হয়েছে। বিশেষ করে পিটুনিয়া ফুল গুলো বেশিই ভালো লাগছে আমার। আপনাকে অসংখ্য ধন্যবাদ যথাযথ বর্ণনার মাধ্যমে এই সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি গুলো আমাদের উদ্দেশ্যে শেয়ার করার জন্য। ভালো থাকুন সর্বদা এই কামনা করি।

 6 months ago 

ফুলের ফটোগ্রাফি করার মধ্যে আলাদা একটা প্রশান্তি খুঁজে পাওয়া যায়। চেষ্টা করেছি ফটোগ্রাফি গুলো সুন্দর ভাবে করার। আপনাদের কাছে ভালো লেগেছে এটাই আমার প্রাপ্তি। ধন্যবাদ ভাইয়া সুন্দর মতামত উপহার দেওয়ার জন্য।

 6 months ago 

আপনি কয়েকটি ভিন্ন ভিন্ন ফুলের ধারণ ফটোগ্রাফি করেছেন। আপনি অনেক ভাল একজন ফটোগ্রাফার। অনেক সুন্দর ফটোগ্রাফি করে থাকেন । ফুলের সৌন্দর্য কিভাবে ফুটিয়ে তুলতে হয় সেটাই আজকে ফটোগ্রাফির মাধ্যমে প্রমাণ করলেন। অনেক সুন্দর ছিল ফুলগুলো ভালই উপভোগ করেছি আপনার ফটোগ্রাফি।

Posted using SteemPro Mobile

 6 months ago 

ভালো ফটোগ্রাফার কিনা জানিনা তবে চেষ্টা করি ফটোগ্রাফি গুলো যেন সুন্দর হয়। আপনার দেওয়া ফটোগ্রাফি গুলো আমার অনেক ভালো লাগে। আপনি একজন প্রকৃতি প্রেমিক প্রকৃতির ফটোগ্রাফি আপনি বেশি শেয়ার করেন। ধন্যবাদ ভাইয়া সুন্দর মতামত প্রকাশ করার জন্য।

 6 months ago 

আপনার সাথে আমিও একমত ঘোরাঘুরি করতে পছন্দ করে না এমন লোক খুঁজেই পাওয়া যাবে না। যাইহোক আপনি আমাদের মাঝে খুব চমৎকার ভাবে কিছু ফটোগ্রাফি ক্যাপচার করে শেয়ার করেছেন যেগুলো আসলেই সুন্দর ছিল। বিশেষ করে আপনি চমৎকারভাবে এগুলো ফোকাস করে ছবিগুলো ক্যাপচার করেছেন যার জন্য অনেক বেশি সুন্দর লাগছে।

Posted using SteemPro Mobile

 6 months ago 

ঘোরাঘুরি করতে তোমার খুবই পছন্দ। সময় পেলেই প্রকৃতির মাঝে হারিয়ে যেতে মন চায়। চেষ্টা করি প্রকৃতির সান্নিধ্যে থাকার জন্য। চেষ্টা করেছি সুন্দরভাবে ফটোগ্রাফি গুলো করার। সুগঠিত মতামতের জন্য ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

আপনি আজকে অতি চমৎকার কিছু ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে ভীষণ ভালো লেগেছে। সত্যি বলতে প্রত্যেকটা ফটোগ্রাফি চোখ ধাঁধানো ফটোগ্রাফি করেছেন। আর পাশাপাশি আপনি খুব সুন্দর করে ফটোগ্রাফির বর্ণনাও করেছেন। আপনাকে অনেক ধন্যবাদ এত সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আমার শেয়ার করা ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভালো লেগেছে জানতে পেরে অনেক খুশি হলাম। ফটোগ্রাফি সম্পর্কে সুন্দর বর্ণনা দিলে ফটোগ্রাফি বুঝতে অনেক সুবিধা হয়। আপনার মতামতের জন্য অসংখ্য ধন্যবাদ। ভালো থাকবেন সুস্থ থাকবেন

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.16
JST 0.030
BTC 65910.66
ETH 2696.65
USDT 1.00
SBD 2.88