(এসো নিজে করি)|পেন্সিল ও কালারপেন্সিল দিয়ে গোলাপ ফুলের চিত্র অংকন।১০% লাজুক খ্যাকের জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@md-razu বাংলাদেশের নাগরিক।

আজ --২৬ শে চৈত্র| ১৪২৮ বঙ্গাব্দ | শনিবার| বসন্তকাল|



আমি রাজু আহমেদ।আমার ইউজার নাম @md-razu।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে অভিনন্দন।

তাহলে চলুন শুরু করি




আমি মনে করি নিজের চেষ্টার দ্বারা সফলতা সম্ভব।ট্যালেন্ট বা যোগ্যতা দিয়ে জীবনে কিছু একটা করে ফেলবো- এমনটা আশা করে কোন লাভ নাই। কারণ দুনিয়াতে ট্যালেন্ট বা যোগ্যতা দিয়ে কাউকে বিচার করা হয় না। বিচার করা হয় অর্জন দিয়ে।



GridArt_20220409_210828432.jpg



গোলাপ ফুলের চিত্র অংকন।
device:redmi note 10


প্রয়োজনীয় উপকরণ

  • কাগজ
  • পেন্সিল
  • রঙ পেন্সিল

কাজের ধাপ


1649511935680-01.jpeg


ধাপ:-১: প্রথমে পেন্সিল দিয়ে একটি গোলাপ ফুলের পাপড়ি গুলো অঙ্কন করে নিই।


1649511973757-01.jpeg


ধাপ:-২: গোলাপ ফুলের পাপড়ি গুলো এমন ভাবে অঙ্কন করে নিতে হবে। যেন বোঝা যায় এটা অর্জিনাল গোলাপ ফুলের পাপড়ি।।


1649512004739-01.jpeg


ধাপ:-৩: যে ডালের সাথে গোলাপ ফুলটি থাকবে সেই ডালের চিত্র অঙ্কন করে নিই।


1649512031435-01.jpeg


ধাপ:-৪: ডালের এক সাইডে গোলাপ ফুলের পাতার চিত্র অঙ্কন করে নিতে হবে।


1649512056016-01.jpeg


ধাপ:-৫: চিত্রের ন্যায় ডালের অপরপাশে একইরকমভাবে পাতা অঙ্কন করে নিই।


1649516682645-01.jpeg


ধাপ:-৬: গোলাপ ফুলের ডাল এবং একপাশের পাতাগুলো সবুজ কালার করে নিতে হবে।।


1649516653293-01.jpeg


ধাপ:-৭: অপর পাশের পাতাগুলোও সবুজ কালার করে নিই।


1649516618710-01.jpeg


ধাপ:-৮: এখন গোলাপ ফুলের পাপড়ি গুলো কে কালার পেন্সিল দ্বারা লাল কালার করে নিই।


1649516587647-01.jpeg


ধাপ:-৯: যেহেতু কমিউনিটির রুলস অনুযায়ী সিগনেচার সহ একটা পিক দিতে হবে। সেজন্য আমার ইউজার আইডি লিখে সর্বশেষ পিক দিয়ে দিলাম। আশা করি আমার আজকের গোলাপ ফুলের চিত্র অংকন টি আপনাদের ভালো লাগবে।।


ধন্যবাদ সবাইকে


standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

💞 আল্লাহ হাফেজ 💞

k75bsZMwYNtze9xHvT6xWCdz7q3QGD35ZKdaPpVrFksWkDGMy52wVotParwf9eYo99FhcDG9yRVNaQxotVf91vSjAbxytemWEpH4UCMBVKo32iMz6Mc3c23ZDcBfZ1ESGR5dcG9hmK3xvsmcahC4GSPabbvtjdepn.png

Sort:  
 2 years ago 

আপনি বেশ চমৎকার ভাবে একটি গোলাপ ফুল তৈরি করেছেন বিশেষ করে পাতার মধ্যে সেই সাদা সাদা রেখাগুলোর কারণে আরো বেশি প্রাণবন্ত মনে হচ্ছে, আপনাকে অসংখ্য ধন্যবাদ এত চমৎকার একটি চিত্র আমাদেরকে উপহার দেওয়ার জন্য।

 2 years ago 

আমি সুন্দর করে ড্রইং করার চেষ্টা করেছি মাত্র। আপনার উৎসাহিত মন্তব্য পেয়ে অনেক ভালো লাগলো। ভাল থাকবেন সুস্থ থাকবেন।।।।।

 2 years ago 

গোলাপ ফুল অংকন এর ভিন্ন ধরনের পদ্ধতি শিখতে পারলাম আপনার পোষ্ট থেকে। সবুজ আর লাল রংয়ের পেন্সিল দিয়ে দারুন গোলাপ ফুল একেছেন আপনি। ভালো একটা জিনিস শিখলাম। ধন্যবাদ

 2 years ago 

আমার পোস্ট থেকে আপনি কিছু হোলেও শিখতে পেরেছেন জেনে অনেক ভালো লাগলো। আমার জন্য দোয়া করবেন আমি যেন সুন্দর সুন্দর অঙ্কন আপনাদের মাঝে উপহার দিতে পারি। মন্তব্যের জন্য ধন্যবাদ।।

 2 years ago 

গোলাপ ফুলের চিত্র অংকন আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনি খুব চমৎকারভাবে এটিই চিত্রাংকন করেছেন। ধাপে ধাপে খুব সুন্দর ভাবে আপনি উপস্থাপন করেছেন। এত সুন্দরভাবে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা ও ভালোবাসা রইলো আপনার জন্য।

 2 years ago 

আমার অঙ্কন করা গোলাপ ফুলের চিত্র আপনার কাছে ভাল লেগেছে জেনে অনেক খুশী হলাম।। দোয়া করি সব সময় ভালো থাকেন সুস্থ থাকেন।।

 2 years ago 

আপনি খুব সুন্দর একটি গোলাপ ফুলের আর্ট টি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। গোলাপ ফুলের কালার টি বেশ সুন্দর লাগছে। আপনাকে ধন্যবাদ গোলাপ ফুলের আর্ট টি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

পেন্সিল অংকনগুলো আমার কাছে খুবই ভালো লাগে।। আমি সময় পেলেই অঙ্কন করতে বসে যাই।। আপনার মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ।।

 2 years ago 

আপনার অঙ্কন করা গোলাপ ফুলটি দেখতে খুবই সুন্দর লাগছে ভাইয়া। আর আমি অঙ্কন করায় খুব একটা পারদর্শী না। আর এত সুন্দর গোলাপ ফুল অংকন করার কথা তো আমি কখনো চিন্তাও করতে পারি না। তবে আপনার পোস্টটি দেখে মনে হচ্ছে এখন আমি গোলাপ ফুল খুব সহজেই অঙ্কন করতে পারব। আপনি খুব সহজভাবে গোলাপ ফুল অংকন এর ধাপগুলো আমাদের মাঝে উপস্থাপন করেছেন। অসংখ্য ধন্যবাদ ভাই এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

চেষ্টা আর ইচ্ছাশক্তি থাকলে সব কিছু সম্ভব ভাইয়া।। গোলাপ ফুল অংকন তেমন একটা কঠিন কাজ না। আপনি একটু ধৈর্য সহকারে অঙ্কন করতে বসলে অবশ্যই সফলতা লাভ করবেন। উৎসাহমূলক মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ।।

 2 years ago 

লাল গোলাপ ফুল টি দেখতে খুবই সুন্দর লাগছে। পাতাগুলিও বেশ দারুণ লাগছে। ধন্যবাদ আপনাকে ভাইয়া সুন্দর একটি আর্ট শেয়ার করার জন্য ও আপনার জন্য অনেক অনেক শুভকামনা

 2 years ago 

আমার অংকন করা গোলাপ ফুলের চিত্র টি আপনার কাছে ভাল লেগেছে জেনে অনেক ভালো লাগলো আপু।। আপনার সুন্দর মতামত প্রকাশের জন্য অসংখ্য ধন্যবাদ।। ভাল থাকবেন সুস্থ থাকবেন দোয়া রইল।।

 2 years ago 

আপনি পেন্সিল দিয়ে অনেক সুন্দর একটি গোলাপ ফুল চিএ অংকন করেছেন ভাইয়া। আমার কাছে দেখতে অনেক চমৎকার লাগছে। প্রতিটি ধাপ আপনি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার উৎসাহ মূলক মন্তব্য পেয়ে অনেক খুশি হলাম আপু।। আমার জন্য দোয়া করবেন আমি যেন এই রকম চিত্র আপনাদের মাঝে উপহার দিতে পারি।।

 2 years ago 

পেন্সিল ও কালারপেন্সিল দিয়ে গোলাপ ফুলের চিত্র অংকন অনেক সুন্দর হয়েছে ভাইয়া। আপনি অনেক সুন্দর ভাবে গোলাপ ফুলের চিত্র অংকন করেছেন। গোলাপ ফুলের চিত্র অংকন দেখে আমার অনেক ভালো লাগলো। দেখে মনে হচ্ছে যেন সত্তিকারের গোলাপ ফুল আপনার খাতায় রেখেছেন। আপনার দক্ষতা আমার কাছে অনেক ভালো লেগেছে। অংকনের প্রতিটি ধাপ উপস্থাপন করেছেন এ জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আমার অংকন করার মাধ্যমে আপনাদের মন যোগাতে পেরে অনেক খুশি আমি। উৎসাহমূলক মন্তব্যের পাশাপাশি পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।।

রঙ্গিন পেন্সিল দিয়ে এত সুন্দর ভাবে একটি গোলাপ ফুল অংকন করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আমার অঙ্কিত চিত্রটি দেখে মন্তব্য করার জন্য।।

 2 years ago 

গোলাপ ফুলের চিত্রাংকন টি খুবি সুন্দর হয়েছে ভাইয়া। কালার করাতে ফুলটি বেশ ফুটে উঠেছে। আপনি খুব সুন্দর করে ধাপে ধাপে আর্ট উপস্থাপন করেছেন যা আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি আট আমাদের মাঝে শেয়ার করার জন্য।ষ আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আমি সুন্দরপুর অঙ্কন করে আপনাদের মাঝে উপহার দেয়ার চেষ্টা করেছি মাত্র। আমার অঙ্কিত গোলাপ ফুলের চিত্র টি আপনার কাছে ভাল লেগেছে জেনে ভালো লাগলো।। মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74