রেসিপি:চিকেন ফ্রাই।

in আমার বাংলা ব্লগ6 months ago

হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@md-razu বাংলাদেশের নাগরিক।

|আজ -৯ই,চৈত্র|১৪৩০ বঙ্গাব্দ|শনিবার|বসন্তকাল |



আমি রাজু আহমেদ।আমার ইউজার নাম @md-razu।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।

তাহলে চলুন শুরু করি


চলুন আজ একটা সহজ এবং মজাদার রান্নার রেসিপি আপনাদের দেখাই। । আশা করি, এই রান্নাটা প্রায় সকল দেশের মানুষই খেতে পারবে। হা হা হা। তবে মজার ব্যাপার হচ্ছে, খাবার না পেলে একজন মানুষকে যে খাবার দেবেন সেই খাবারি সে খেতে বাধ্য।


PhotoEditor_202432222459405.jpg


ফটো এডিটর দিয়ে বানানো।


চিকেন ফ্রাই।
device:redmi note 10


প্রয়োজনীয় উপকরণসমূহ


– চিকেন ১৪ থেকে ১৮ পিস
– পেঁয়াজ বাটা
– আদা বাটা
– রসুন বাটা
– লাল মরিচ গুড়া
– হলুদ গুড়া
– টমেটো সস
– লেবুর রস
– ডিম মুরগীর ডিম একটা
– লবন পরিমান মত
– তেল পরিমান মত
– ময়দা


রন্ধন প্রণালী


1711120725860-01.jpeg


ধাপ:-১:চিকেন উইংস গুলো ভাল করে ধুয়ে পানি ঝরিয়ে নিলাম।এবার একে একে লবন সহ উল্লেখিত মশলা গুলো দিয়ে দিলাম, ডিমটা ভেঙ্গে দিতে হবে।


1711120746997-01.jpeg


ধাপ:-২:লেবুর রস চিপে দিলাম।ভাল করে মাখিয়ে মিশিয়ে নিলাম।


1711120746997-02.jpeg


ধাপ:-৩:ফ্রীজে আধাঘন্টার জন্য সংরক্ষনের জন্য একটা আলাদা বাটিতে নিতে হবে, ফ্রীজে রাখতেই হবে এমন নয়, খোলা জায়গাতেও আপনি কিছু সময়ের জন্য রেখে দিতে পারেন। মশলা মিক্সের জন্য বা মাংসে মসলার প্রবেশ জন্য সময় দিলে ভাল।


1711120772401-01.jpeg


ধাপ:-৪:ফ্রীজে এভাবে রাখতে পারেন।আপনি অন্যভাবে রাখতে পারেন যেভাবে খুশি।


1711120772401-02.jpeg


ধাপ:-৫:ফ্রীজ থেকে বের করে এভাবে ময়দার গুড়োয় সামান্য লবন দিয়ে ময়দার গুড়ো মিশিয়ে নিতে হব। গড়িয়ে চিকেন গুলো তুলে রাখতে হবে।


1711120797730-01.jpeg


ধাপ:-৬:এভাবে চিকেন গুলো জমিয়ে রাখার পাশাপাশি কড়াইতে তেল গরম করে নিতে হবে।


1711120797730-02.jpeg


ধাপ:-৭:এবার তেলে চিকেন গুলো ছেড়ে দিলাম। যে কোন কিছু তেলে ভাঁজার সময় অতিরিক্ত সাবধানতার প্রয়োজন আছে। একটা নিদিষ্ট দুরত্বে থাকতে হবে। পুরুষদের জন্য, খালি গায়ে তেলে ভাঁজার কাছে না থাকাই ভাল।এজন্য আমি গায়ে পোশাক পরে ছিলাম।তেলের ছিটে ত্বকে পড়লে সারা জীবনের জন্য দাগ হয়ে যেতে পারে।


1711120822092-01.jpeg


ধাপ:-৮:তেলের অপচয় না করাই ভাল। মোটামুটি এক চান্সে চার পিস ভাঁজি করা যায় এমন তেল হলেই হবে।


1711120822092-02.jpeg


ধাপ:-৯:এক পিট হয়ে গেলে অন্য পিট উলটে দিতে হবে।ভাঁজবার সময় আগুনের আঁচ অল্প থাকবে।


1711120846795-01.jpeg


ধাপ:-১০:রঙ দেখেই হল কি না বোঝা যায়।কালার দেখেই বুঝতে পারবেন।


1711120846795-02.jpeg


ধাপ:-১১:একটু কড়া ভাঁজা চাইলেও চালানো যায়।কড়া করে ভাজি করতে চাইলে সময় নিয়ে ভাজতে হবে।


1711120872640-01.jpeg


ধাপ:-১২:এবার তুলতে থাকতে হবে।একের পর এক ভেঁজে জমিয়ে নিলাম।এভাবে উঠিয়ে একটা পাত্রে রাখতে হবে।


1711120872640-02.jpeg


ধাপ:-১৩:পরিবেশন আপনি আপনার মত করেই করতে হবে।এই খাবারগুলো খেতে আমার কাছে বেশ ভালো লাগে।সাথে কোক নিয়ে বসে পরেন সাথে টমেটো সস্ হলে সেই হব্বে।



আমার পরিচয়

IMG-20240308-WA0014.jpg

আমি মো: রাজু আহমেদ, আমি একজন ছাত্র। আমি বর্তমানে সোনারগাঁও ইউনিভার্সিটিতে মেকানিক্যালে বিএসসি ইঞ্জিনিয়ারিং এ লেখাপড়া করছি। আমি একজন ভ্রমণ প্রিয় মানুষ। প্রকৃতির মাঝে ঘুরে বেড়াতে ভীষণ পছন্দ করি। আমি ফটোগ্রাফি করতে, রান্না করতে, বই পড়তে, কবিতা পড়তে, খেলাধুলা করতে খুবই পছন্দ করি।স্টিমিট প্ল্যাটফর্মের আমার বাংলা ব্লগ কমিউনিটিতে কাজ করতে অনেক স্বাচ্ছন্দ্যবোধ করি।


ধন্যবাদ সবাইকে


standard_Discord_Zip.gif

Sort:  
 6 months ago 

চিকেন ফ্রাই খেতে আমার খুব ভালো লাগে। আপনার রেসিপিটা দেখে তো লোভ সামলানো যাচ্ছে না ভাইয়া। রেসিপিটা দেখে একটু টেস্ট করতে ইচ্ছা করছে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা রইল।

 6 months ago 

আপু একদিন আমার বাসায় চলে আসবেন এভাবে চিকেন ফ্রাই করে খাওয়াবো ইনশাল্লাহ। চিকেন ফ্রাই খাওয়ার মধ্যে আলাদা একটা মজা আছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার সুন্দর মতামত প্রকাশ করার জন্য।

 6 months ago 

এ ধরনের চিকেন ফ্রাই রেসিপি আমি নিজেও খেতে অনেক পছন্দ করি। বন্ধুদের সঙ্গে অনেকদিন আগে খেয়েছিলাম, আপনার রেসিপিটা দেখে আবার খেতে ইচ্ছে করছে যাই হোক খুব সুন্দরভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন রেসিপিটা। ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 6 months ago 

খেতে ইচ্ছা করলে ঝটপট করে খেয়ে নিবেন। কারণ যেটা ইচ্ছা করে সেটা দ্রুতই শেষ করতে হয়। চেষ্টা করেছি সুন্দরভাবে রেসিপিটা তৈরি করে আপনাদের মাঝে উপহার দেওয়ার জন্য।

 6 months ago 

চিকেন ফ্রাই রেসিপি সবার কাছেই খুবই জনপ্রিয় আর বেশ লোভনীয়ভাবে আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন দেখেই লোভ লেগে গেল ভাইয়া। মজাদার চিকেন ফ্রাই রেসিপি কিভাবে তৈরি করতে হয় আমাদের মাঝে সেটা তুলে ধরার জন্য অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আপনি ঠিকই বলেছেন এ ধরনের চিকেন ফ্রাই সবার কাছে অনেক পছন্দের। লোভ লেগে গেলে সবাই একদিন এভাবে তৈরি করে খাব। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মতামত প্রকাশ করার জন্য।

 6 months ago 

ভাই আপনি আজকে আমাদের মাঝে চিকেন ফ্রাই তৈরির রেসিপি শেয়ার করেছেন। আপনার তৈরি রেসিপি দেখে আমার কাছে বেশ ভালো লেগেছে। আসলে চিকেন ফ্রাই খেতে আমিও বেশ পছন্দ করি। তবে রমজান মাস আসার কারণে সন্ধ্যার পরে আর বাজারে যাওয়া হয় না চিকেন ফ্রাই খেতে। দেখে আবারও আমার লোভ পেয়ে গেল ভাই। ধন্যবাদ এত সুন্দর আমার ফেভারিট রেসিপি তৈরি করে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আমার তৈরী চিকেন ফ্রাই রেসিপি আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম। এ ধরনের রেসিপি সবার কাছে অনেক পছন্দের। বাজারের চিকেন ফ্রাই চেয়ে নিজে তৈরি করলে টেস্ট আরো বেশি হবে আশা করি।

 6 months ago 

ভাইয়া চিকেন ফ্রাই এর খুবই লোভনীয় একটি রেসিপি আপনি শেয়ার করেছেন। এই রেসিপিটি কমবেশি প্রতিটি মানুষই পছন্দ করে এবং প্রায় সবাই খেয়ে থাকে। রেস্টুরেন্ট গুলোতে বেশ কদর রয়েছে এই রেসিপিটির। আপনি রেসিপিটি খুবই দক্ষতার সাথে তৈরি করেছেন তা আপনার পোস্টের বিবরণ দেখে বোঝা যাচ্ছে। এবং সেগুলো প্রস্তুত প্রণালী খুবই সূক্ষ্ম সূক্ষ্মভাবে উপস্থাপন করেছেন। আপনার দক্ষতা দেখে অবাক হয়ে গেলাম ভাইয়া। আশা করি পরবর্তীতে আপনার মাধ্যমে আরো নতুন নতুন রেসিপি আমরা দেখতে পারব ধন্যবাদ।

 6 months ago 

আপনি ঠিকই বলেছেন এই ধরনের চিকেন ফ্রাই কমবেশি প্রতিটা মানুষেরই অনেক পছন্দের। আসলে ভাইয়া বেচেলারদের দ্বারা সবই সম্ভব। চেষ্টা করেছি রেসিপিটি সুন্দরভাবে তৈরি করে আপনাদের মাঝে শেয়ার করার জন্য।

 6 months ago 

খুবই মজাদার এবং লোভনীয় চিকেন ফ্রাই রেসিপি রান্না আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এই চিকেন ফ্রাই রেসিপি রান্না দেখেই বোঝা যাচ্ছে অনেক বেশি সুস্বাদু এবং লোভনীয় ছিল, কিছু কিছু রেসিপি আছে যে রেসিপিগুলো দেখলে জিভে জল এসে যায় নিমিষেই, ধন্যবাদ আপনাকে মজাদার একটি চিকেন ফ্রাই রেসিপি রান্না করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আপনি কতটা ট্যালেন্ট সেটা নিজেও জানেন না কার্টুন রেসিপি দেখেই আপনি এর টেস্ট সম্পর্কে আলোচনা করছেন। আপনার মাঝে অদ্ভুত একটা ট্যালেন্ট লুকিয়ে আছে। আসলে ভাই জিভে জল আসার মত একটা রেসিপি তৈরি করেছিলাম।

 6 months ago 

চিকেন ফ্রাই সহজ সুন্দর রেসিপি হলেও খেতে কিন্তু দারুন লাগে।আপনি এই রেসিপির ধাপগুলো খুব সুন্দর ভাবে তুলে ধরেছেন। চিকেন ফ্রাই ছোট-বড় সকলেই পছন্দ করেন খেতে।রেসিপিটি খুবই লোভনীয় লাগছে। ধন্যবাদ আপনাকে দারুন স্বাদের এই রেসিপিটি শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আপনি ঠিকই বলেছেন আপু চিকেন ফ্রাই সহজ একটা রেসিপি হল খেতে দারুন লাগে। আমার কাছে পছন্দের একটি খাবার চিকেন ফ্রাই। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মতামত প্রকাশ করার জন্য।

 6 months ago 

চমৎকার চিকেন ফ্রাই রেসিপি তৈরি করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইজান। আপনার এই সুন্দর রেসিপি দেখে যেন লোভ সামলানো বেশ কঠিন। খুব সুন্দর ভাবে রান্নার কার্যক্রম করেছেন। শুরু থেকে শেষ পর্যন্ত দারুন ভাবে উপস্থাপন করেছেন দেখে অনেক অনেক ভালো লাগলো আমার।

 6 months ago 

কমিউনিটিতে বিভিন্ন ধরনের রেসিপি দেখলে আমারও লোভ লেগে খেতে। কিন্তু রেসিপি শুধু দেখেই যেতে হবে খেতে তো আর পারব না। চেষ্টা করেছি রেসিপিটি সুন্দরভাবে তৈরি করার জন্য। মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ

 6 months ago 

চিকেনফ্রাই এমন একটি খাবার যেটি ছোট থেকে বড় সকলেই খেতে খুব পছন্দ করে। আপনি চিকেন ফ্রাইয়ের চমৎকার একটি রেসিপি শেয়ার করেছেন। ইফতারেএ ধরনের চিকেন ফ্রাই থাকলে ভালো লাগে। অনেক ধন্যবাদ ভাই এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আপনি ঠিকই বলেছেন চিকেন ফ্রাই এমন একটি খাবার যেটা ছোট-বড় সকলের অনেক পছন্দ। ইফতারে চিকেন ফ্রাই থাকলে ইফতার অনেক ভালোভাবে জমে ওঠে। অসংখ্য ধন্যবাদ আপু আপনার মূল্যবান মন্তব্যটি শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 59820.46
ETH 2409.96
USDT 1.00
SBD 2.42