রেসিপি:ডিম চিতই পিঠা তৈরি।

in আমার বাংলা ব্লগ6 months ago

হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@md-razu বাংলাদেশের নাগরিক।

আজ -২২ শে, পৌষ| ১৪৩০বঙ্গাব্দ |শনিবার|শীতকাল|



আমি রাজু আহমেদ।আমার ইউজার নাম @md-razu।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে অভিনন্দন।

তাহলে চলুন শুরু করি


আমি মনে করি নিজের চেষ্টার দ্বারা সফলতা সম্ভব।ট্যালেন্ট বা যোগ্যতা দিয়ে জীবনে কিছু একটা করে ফেলবো- এমনটা আশা করে কোন লাভ নাই। কারণ দুনিয়াতে ট্যালেন্ট বা যোগ্যতা দিয়ে কাউকে বিচার করা হয় না। বিচার করা হয় অর্জন দিয়ে।

চলুন আজ একটা সহজ এবং মজাদার রান্নার রেসিপি আপনাদের দেখাই। । আশা করি, এই রান্নাটা প্রায় সকল দেশের মানুষই খেতে পারবে। হা হা হা। তবে মজার ব্যাপার হচ্ছে, খাবার না পেলে একজন মানুষকে যে খাবার দেবেন সেই খাবারি সে খেতে বাধ্য।



PhotoEditor_202416181921976.jpg

ফটো-এডিটর দিয়ে বানানো।



ডিম চিতই।
device:redmi note 10


প্রয়োজনীয় উপকরণ


ডিম।
চালের গুঁড়া।
লবণ।
চিনি
পানি।


রন্ধন প্রণালী


1702353439161-01.jpeg


ধাপ:-১: প্রথমে একটা ডিম ভেঙে একটা পাত্রে রেখে তার সাথে কিছু চালের গুড়া লবণ ও সামান্য পরিমাণ চিনি মিশিয়ে মিক্সড করে নিতে হবে।


1702353457278-01.jpeg


ধাপ:-২: এরপর চুলায় একটা মাটির তাওয়া দিয়ে তার উপর পরিমাণ মতো মিক্সড কাই দিয়ে দিতে হবে।


1702353474440-01.jpeg


ধাপ:-৩: আগুনের আঁচ মাঝারি রেখে এভাবে কিছুটা সময় অপেক্ষা করতে হবে।


1702353489688-01.jpeg


ধাপ:-৪: যখন দেখবেন কাই কিছুটা পরিবর্তন হয়েছে তখন ঢাকনা দিয়ে ঢেকে রাখুন।


1702353504268-01.jpeg


ধাপ:-৫: একটা ঢাকনা দিয়ে কমপক্ষে চার থেকে পাঁচ মিনিট ঢেকে রাখুন তারপরে ঢাকনা উঠিয়ে নিন।


1702353519858-01.jpeg


ধাপ:-৬: এরপর একটা হাতল দিয়ে চিতই উঠিয়ে রাখতে হবে।


1702353541862-01.jpeg


ধাপ:-৭: আমাদের দিকে বাঁশ দিয়ে বানানো এটাকে ঝুড়ি বলে। বাঁশের তৈরি জিনিস গুলো আমাদের দিকে প্রচুর পরিমাণে ব্যবহৃত হয়।


1702353582622-01.jpeg


ধাপ:-৮: একইভাবে অনেকগুলো বানিয়ে একটা পাত্রে রেখেছি। এই ডিম চিতই খেতে খুবই সুস্বাদু হয়ে থাকে।


1702353626822-01.jpeg


ধাপ:-৯: এভাবে একটা পাত্রে উঠিয়ে রেখে খাবার উপযোগী করে রাখতে হবে।


1702353667072-01.jpeg


ধাপ:-১০: সকাল অথবা বিকেলের নাস্তায় হালকা খাবারের জন্য এই ডিম চিতই খুবই মজাদার একটি খাবার। বিশেষ করে শীতের সময় এগুলো আমার কাছে বেশ পছন্দের একটি খাবার। এই ডিম চিতই বিভিন্নভাবে খাওয়া যায় যেমন সবজির সাথে অথবা দুধ চায়ের সাথে খুবই সুস্বাদু লাগে। আমি দুধ চায়ের সাথে খেয়েছি যা অনেক মজা ছিল।



ধন্যবাদ সবাইকে

standard_Discord_Zip.gif

Sort:  
 6 months ago 

ঠিক বলেছেন আপু খাবার না পেলে যে খাবার দেয়া যাবে সেই খাবারে খেতে হবে।আপনার ডিম চিতই পিঠা ভীষণ লোভনীয় লাগছে আপু।অসাধারণ সুন্দর ও লোভনীয় রেসিপি শেয়ার করেছেন আপনি।রেসিপিটি মনে রাখলাম একদিন ভেজে খাবো।ধাপে ধাপে সুন্দর করে উপস্থাপন করেছেন তৈরি পদ্ধতি।সব মিলিয়ে দারুণ হয়েছে রেসিপিটি।

 6 months ago 

আসলে আপনার বুঝতে ভুল হয়েছে আমি ভাইয়া। হালকা ক্ষুধায় এ ধরনের রেসিপি খুবই উপকারী একটা খাবার আমি মনে করি। অবশ্যই একদিন সময় পেলে এভাবে তৈরি করে খেয়ে দেখবেন আশা করি খারাপ লাগবে না।

ভাই, শীতকাল এলে সব সময় চিতই পিঠা খাওয়া হয়, তবে কখনো এভাবে ডিম দিয়ে চিতই পিঠা খাওয়া হয়নি। দেখে মনে হচ্ছে খেতে ভীষণ স্বাদ লাগবে। তাই আপনার রেসিপিটি দেখে শিখে নিলাম, আমিও যেন পরবর্তী সময়ে মজার এই রেসিপি তৈরি করে খেতে পারি। আপনার সুন্দর উপস্থাপনার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 6 months ago 

সকাল অথবা বিকেলের নাস্তায় আমাদের দিকে খুবই জনপ্রিয় একটি খাবার। ডিম চিতই পিঠা আমার কাছে অনেক ভালো লাগে সকাল সকাল ঘুম থেকে উঠে ধোঁয়া উঠা পিঠা খেতে অন্যরকম একটা মজা। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মতামতের জন্য।

 6 months ago 

চিতই পিঠা তৈরীর সম্পূর্ণ ভিন্ন ধরনের একটা পদ্ধতি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। এর আগে কোনদিন আমি এভাবে চিতই পিঠা খাইনি কেননা আমাদের এলাকাতে ডিম দিয়েছি চিতই পিঠা তৈরি হয় না। আমাদের এদিকে সাধারণত চিতই পিঠা তৈরি করে দুধে ভিজিয়ে খাওয়া হয়।

 6 months ago 

দুধে ভিজিয়ে খাওয়া চিতই পিঠা আমাদের দিকেও তৈরি হয়। তবে সকাল অথবা বিকেলের নাস্তায় অনেক পছন্দের একটি খাবার আমাদের এলাকায়। একদিন এভাবে ডিম দিয়ে চিতই পিঠা তৈরি করে খেয়ে দেখবেন আশা করি সুস্বাদু লাগবে।

 6 months ago 

ডিম চিতই পিঠা আমাদের বাসায় গতকাল তৈরি করেছিলো খেতে ভীষণ সুস্বাদু লাগে। আজকে আপনার পোস্ট দেখে ভীষণ ভালো লাগলো। অনেক সুন্দর করে ধাপসমূহ দেখিয়েছেন। আশাকরি যে কেউ আপনার পোস্ট দেখে তৈরি করতে পারবে। ধন্যবাদ আপনাকে ভাই।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আপনি ঠিকই বলেছেন ভাই ডিম চিতই পিঠা অনেক সুস্বাদু লাগে খেতে। এটা জেনে খুব ভালো লাগলো আপনিও গতকাল খেয়েছেন। অসংখ্য ধন্যবাদ সুন্দর ও মতামতের মাধ্যমে পাশে থাকার জন্য।

 6 months ago 

চিতই পিঠা আমার খুব পছন্দ।আর সাথে ডিম হলে তো কোন কথাই নেই।আপনার রেসিপিটি দেখিই একটু টেস্ট করতে ইচ্ছা করছে।ধন্যবাদ আপনাকে সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 6 months ago 

ডিম চিতই পিঠা আমারও অনেক পছন্দের। এই চিতই পিঠা বিভিন্নভাবে খাওয়া যায়। সবজি অথবা দুধ চায়ের সাথে অনেক পছন্দের আমার কাছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি মতামত দেওয়ার জন্য।

 6 months ago 

বরাবরই আপনি আমাদের মাঝে মজাদার মজাদার রেসিপি শেয়ার করে থাকেন আপনার আজকের এই ডিম চিতই পিঠা রেসিপি দেখে জিভে জল এসে গেল এই সকাল বেলা। দেখেই বোঝা যাচ্ছে অনেক বেশি সুস্বাদু এবং লোভনীয় ছিল, মজাদার এই রেসিপিটি আমাদের সকলের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আপনি ঠিকই বলেছেন অনেক সুস্বাদু হয়েছিল রেসিপিটি। খেয়ে অনেক মজা পেয়েছি। আপনি ঢাকায় আসেন এই ডিম চিতই পিঠ আমরা আবার তৈরি করে একসাথে খাব। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57839.82
ETH 3132.70
USDT 1.00
SBD 2.43