রেসিপিঃলাউ পাতা দিয়ে ডিম ভুনা||১০% লাজুক খ্যাকের জন্য||

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@md-razu বাংলাদেশের নাগরিক।

আজ -৭ ভাদ্র|১৪২৯ বঙ্গাব্দ| সোমবার|শরৎকাল|



আমি রাজু আহমেদ।আমার ইউজার নাম @md-razu।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে অভিনন্দন।

তাহলে চলুন শুরু করি


চলুন আজ একটা সহজ এবং মজাদার রান্নার রেসিপি আপনাদের দেখাই। । আশা করি, এই রান্নাটা প্রায় সকল দেশের মানুষই খেতে পারবে। হা হা হা। তবে মজার ব্যাপার হচ্ছে, খাবার না পেলে একজন মানুষকে যে খাবার দেবেন সেই খাবারি সে খেতে বাধ্য।


GridArt_20220822_003143729.jpg



লাউ পাতা দিয়ে ডিম ভুনা।
device:redmi note 10


প্রয়োজনীয় উপকরণসমূহ


–ডিম,
– পেঁয়াজ কুঁচি,
– রসুন বাটা,
– মরিচ গুড়া,
– হলুদ গুড়া,
– এলাচি,
– দারুচিনি,
– লবন,
– তেল,
– লাউ পাতা,


লাউ পাতা যোগে ডিম ভুনা ধাপ


1661106459247-01.jpeg


ধাপঃ-১ঃ ডিম সিদ্ধ করে খোসা ছাড়িয়ে সামান্য তেলে ভেঁজে নিতে হবে এবং তুলে রেখে দিতে হবে।


1661106484728-01.jpeg


ধাপঃ-২ঃ এবার সেই কড়াইতেই পেঁয়াজ কুঁচি, সামান্য লবন, কাঁচা মরিচ (চিরে), এলাচ, দারুচিনি দিয়ে ভাঁজতে হবে। পেঁয়াজ হলদে হয়ে এলে রসুন বাটা দিয়ে দিতে হবে। হাফ কাপ পানি দিয়ে ঝোল বানিয়ে নিতে হবে।


1661106499815-01.jpeg


ধাপঃ-৩ঃ এবার মরিচ গুড়া ও হলুদ গুড়া দিতে হবে এবং কষিয়ে ঝোল উঠিয়ে নিতে হবে।


1661106526473-01.jpeg


ধাপঃ-৪ঃ লাউ পাতা দিয়ে দিতে হবে।


1661106545953-01.jpeg


ধাপঃ-৫ঃ ভাল করে মিশিয়ে নিন।


1661106562116-01.jpeg


ধাপঃ-৬ঃ সামান্য পানি ও সিদ্ধ ভেঁজে রাখা ডিম দিয়ে ঢাকনা দিয়ে কিছুক্ষন নিম্ম আঁচে রাখুন।


1661106584203-01.jpeg


ধাপঃ-৭ঃ দারুন স্বাদ, বলে বুঝানো যাবে না। আপনারা জানেন যে, লাউ পাতার একটা আলাদা ফ্লেভার আছে এবং সেই ফ্লেভার এই রান্নায় ছড়িয়ে আছে!



ধন্যবাদ সবাইকে


standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

💞 আল্লাহ হাফেজ 💞

k75bsZMwYNtze9xHvT6xWCdz7q3QGD35ZKdaPpVrFksWkDGMy52wVotParwf9eYo99FhcDG9yRVNaQxotVf91vSjAbxytemWEpH4UCMBVKo32iMz6Mc3c23ZDcBfZ1ESGR5dcG9hmK3xvsmcahC4GSPabbvtjdepn.png


Sort:  
 2 years ago 

রেসিপি ,লাউ পাতা দিয়ে ডিম ভুনা|রেসিপিটার সঙ্গে আজকে আমি প্রথম পরিচিত হলাম এই রেসিপিটা আমি আগে কখনো আজও খাইনি তবে রেসিপিটা আমার কাছে অনেক ইন্টারেস্টিং মনে হয়েছে খুব সুন্দরভাবে এটা আমাদের মাঝে উপস্থাপন করেছেন। খুব ভালো লাগলো দেখে।

 2 years ago 

ডিম ভুনা খেতে এমনিতেই আমার কাছে ভালো লাগে তার সাথে লাউ পাতায় যোগ করলে অনেক সুস্বাদু হয়ে থাকে এভাবে একদিন ট্রাই করে দেখবেন অনেক মজা লাগবে আশা করি

 2 years ago 

ডিম ভুনা আমার কাছে অনেক বেশি সুস্বাদু লাগে আর এটা যদি লাউ পাতা দিয়ে ভুনা করা হয় তাহলে তো আর কোন কথাই নেই। মজাদার এই ডিম ভুনা রেসিপি দেখে জিভে জল এসে গেল শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ডিম ভুনা আমার কাছে অনেক সুস্বাদু লাগে আল্লাহ কথা দিলে এটি খেতে আরো সুস্বাদু হয়ে থাকে এভাবে খেলে অনেক মজা লাগে।।

 2 years ago 

লাউ পাতা দিয়ে ডিম ভুনা আমি কখনো খাই নাই। এটা খুবই ইন্টারেস্টিং একটি রেসিপি তৈরি করেছেন ডিম দিয়ে। ডিমের দাম কমে গেছে এখন এই রেসিপিটি বাসায় ট্রাই করে দেখবো।

 2 years ago 

লাউ পাতা দিয়ে ডিম ভুনা করলে খেতে খুবই সুস্বাদু হয়ে থাকে আপনিও বাসায় ভাবে তৈরি করে খেয়ে থাকবেন অনেক মজা লাগবে আশা করি

 2 years ago 

লাউ পাতা দিয়ে কখনো ডিম ভুনা রেসিপি করে খাওয়া হয় নাই। তবে ডিমের ভুনা খেতে বেশ ভালোই লাগে আমার কাছে। খুব সুন্দর করে রেসিপি উপস্থাপন করেছেন। শুভকামনা রইল ভাই আপনার জন্য।

 2 years ago 

ডিম ভুনা খেতে আমার কাছে অনেক মজা লাগে লাউ পাতা দিয়ে রান্না করলে আরো অনেক ইন্টারেস্টিং হয়ে থাকে খাবারটা

 2 years ago 

ভাইয়া সত্যি বলতে লাউ পাতা দিয়ে আপনার ডিম ভুনা রেসিপি আমার কাছে খুবই ভাল লেগেছে।আমি কখনো খায়নি। আমি বাসায় করে খেয়ে দেখবো।ধন্যবাদ ভাইয়া শেয়ার করার জন্য।

 2 years ago 

এভাবে বাসায় একদিনের রান্না করে খেয়ে দেখবেন অনেক সুস্বাদু লাগবে আশা করি সুন্দর মতামত দিয়ে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ।।

 2 years ago 

ডিম ভুনা অনেকবার খেয়েছি কিন্তু লাউ পাতা দিয়ে ডিম ভুনা কখনো খাওয়া হয়নি। তবে দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। আপনার রেসিপি কালার দেখে বোঝা যাচ্ছে রেসিপিটি কত মজার হয়েছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনি ঠিকই ধরেছেন আপু অনেক সুস্বাদু ও মজাদার হয়েছিল খাবারটা সুন্দর মতামত দিয়ে পাশে আছেন পাশে থাকবেন আশা করি

 2 years ago 

খাবার না পেলে একজন মানুষকে যে খাবার দেবেন সেই খাবারি সে খেতে বাধ্য।

একদম সত্য একটি কথা বলেছেন ভাইয়া। যাই হোক লাউ পাতা দিয়ে‌ ডিম এভাবে ভুনা করে কখনো খাইনি তবে তৈরি করে দেখব ।‌‌তাছাড়া ভালোই উপস্থাপন করেছেন ভাইয়া শুভকামনা রইল।

 2 years ago 

অবশ্যই এভাবে বাসায় তৈরি করে একদিন খেয়ে দেখবেন অনেক সুস্বাদু লাগবে আশা করি।। ক্ষুধার্ত মানুষের কাছে যে কোন খাবারই সুস্বাদু লাগে।
মতামতের জন্য অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

লাউ পাতা দিয়ে ডিম ভুনা বেশ ইউনিক রেসিপি।এর আগে কখনোও লাউ পাতা দিয়ে খাওয়া হয়নি।তবে
ডিমের রেসিপি যেহেতু খেতে ভালোই হবে।
প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ

 2 years ago 

খেতে অনেক সুস্বাদু হয়েছিল অনেক তৃপ্তি সহকারে খাবার গুলো খেয়েছিলাম মতামতের জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

লাউ পাতা দিয়ে ডিম ভুনা রেসিপিটি দেখে জিভে জল চলে আসলো। আমার কাছে অনেক ভালো লাগে ডিম ভুনা করলে খেতে। ডিম হচ্ছে আমার সবচেয়ে প্রিয় খাবার। ডিম হলে আমার খাওয়া হয়ে যায়। আপনি অনেক সুন্দর ভাবে উপস্থাপনা করে শুরু থেকে শেষ পর্যন্ত আমাদের সঙ্গে শেয়ার করেছেন। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

ডিম এমন একটা জিনিস যা বিভিন্ন ভাবে রান্না করে খাওয়া যায়। লাউ পাতা যোগ করায় এটি আরো সুস্বাদু হয়েছিল খেতে। সুন্দর মতামতের জন্য অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

লাউ পাতা দিয়ে ডিম ভুনা রেসিপিটি খেতে আমাকে অনেক মজা লাগে। আর আপনার হাতে তৈরি করা সেই রেসিপিটি দেখেই জিভে জল চলে আসলো। আপনি অনেক সুন্দর ভাবে তৈরি করার পাশাপাশি ধাপ গুলি অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।
আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

জিভে জল আসার মত রেসিপি তৈরি করে থাকি আমি এ ধরনের খাবার আমার কাছে অনেক ভালো লাগে মতামতের জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59508.12
ETH 2603.38
USDT 1.00
SBD 2.39