রেসিপিঃফুলকপি দিয়ে ডিম রান্না||১০% লাজুক খ্যাকের জন্য||

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@md-razu বাংলাদেশের নাগরিক।

আজ --২২শে,আশ্বিন|১৪২৯ বঙ্গাব্দ|শুক্রবার|শরৎকাল|



আমি রাজু আহমেদ।আমার ইউজার নাম @md-razu।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে অভিনন্দন।

তাহলে চলুন শুরু করি


চলুন আজ একটা সহজ এবং মজাদার রান্নার রেসিপি আপনাদের দেখাই। । আশা করি, এই রান্নাটা প্রায় সকল দেশের মানুষই খেতে পারবে। হা হা হা। তবে মজার ব্যাপার হচ্ছে, খাবার না পেলে একজন মানুষকে যে খাবার দেবেন সেই খাবারি সে খেতে বাধ্য।


GridArt_20221007_102148652.jpg



ফুলকপি দিয়ে ডিম রান্না।
device:redmi note 10


প্রয়োজনীয় উপকরণসমূহ


GridArt_20221007_102125198.jpg


–ডিম,
–ফুলকপি,
– পেঁয়াজ কুঁচি,
– রসুন বাটা,
– মরিচ গুড়া,
– হলুদ গুড়া,
–কাচাঁ মরিচ ফালি,
–ধনিয়া পাতা,
– লবন,
– তেল,
– পানি পরিমান মতো,


রান্নার ধাপ


1665116178877-01.jpeg


ধাপঃ-১ঃ ডিম সিদ্ধ করে নিতে হবে। খোসা ছাড়িয়ে রাখতে হবে। পাশাপাশি ফুলকপি এক চিমটি লবন যোগে সামান্য সিদ্ধ করে পানি ঝরিয়ে রাখতে হবে।


1665116271371-01.jpeg


ধাপঃ-২ঃ কড়াইয়ে পরিমাণ মতো তেল দিয়ে তার উপর সবগুলো মসলা দিয়ে নাড়তে থাকতে হবে।


1665116292460-01.jpeg


ধাপঃ-৩ঃ এখন পরিমাণ মতো তেল দিয়ে তার মধ্যে মরিচের গুড়া ও হলুদের গুড়া দিয়ে নাড়তে থাকতে হবে।


1665116309546-01.jpeg


ধাপঃ-৪ঃ কিছু সময় একইভাবে নাড়তে থাকতে হবে। যখন কালার চলে আসবে বুঝতে হবে ফুলকপি দেওয়ার সময় হয়ে গেছে।


1665116323204-01.jpeg


ধাপঃ-৫ঃ হাফ সিদ্ধ করে রাখা ফুলকপি গুলো কড়াই এর মধ্যে দিয়ে দিতে হবে।


1665116337019-01.jpeg


ধাপঃ-৬ঃ ফুলকপি দেয়ায় দেওয়ার পরে কিছু সময় নাড়তে হবে ।তারপরে ডিম করাইয়ের মধ্যে দিয়ে দিতে হবে।


1665116355971-01.jpeg


ধাপঃ-৭ঃ কিছু সময় নেড়ে নেওয়ার পর পরিমাণ মতো পানি দিয়ে দিতে হবে কড়াইয়ের মধ্যে।


1665116368881-01.jpeg


ধাপঃ-৮ঃ একটা ঢাকনা দিয়ে ১০ মিনিট মত ঢেকে রাখতে হবে।


1665116385349-01.jpeg


ধাপঃ-৯ঃ ঢাকনা উঠিয়ে হাতল দিয়ে ভালোভাবে নেড়ে নিতে হবে।


1665116398120-01.jpeg


ধাপঃ-১০ঃ এরপর ধনিয়া পাতার কুচিগুলো করার মধ্যে ছেড়ে দিয়ে ভালোভাবে নেড়ে নিতে হবে।


1665116415170-01.jpeg


ধাপঃ-১১ঃ এভাবে কিছু সময় রেখে দিয়ে তারপরে একটা পাত্রে ঢেলে নিই। পরিবেশনার জন্য প্রস্তুত হয়ে গেল আজকের রান্না। গরম ভাতের সাথে এই খাবার খেতে খুবই সুস্বাদু লাগে আমার কাছে। আপনারাও এভাবে প্রস্তুত করে খেয়ে দেখবেন অনেক সুস্বাদু একটা খাবার।



ধন্যবাদ সবাইকে


standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

💞 আল্লাহ হাফেজ 💞

k75bsZMwYNtze9xHvT6xWCdz7q3QGD35ZKdaPpVrFksWkDGMy52wVotParwf9eYo99FhcDG9yRVNaQxotVf91vSjAbxytemWEpH4UCMBVKo32iMz6Mc3c23ZDcBfZ1ESGR5dcG9hmK3xvsmcahC4GSPabbvtjdepn.png


Sort:  
 2 years ago 

আপনাদের ওই দিকে ফুলকপি বের হয়ে গেছে অলরেডি ৷ এইতো আর মাত্র কয়েকদিন পরে শীত আর শীতের সবজি হিসেবে ফুলকপি পাতাকপি নতুন আলু বেশ ভালোই লাগে৷

যা হোক আপনার করা ফুলকপি দিয়ে ডিম রান্না সত্যিই অনেক চমৎকার হয়েছে বিশেষ করে নতুন সবজির সাথে বেশ ভালোই টেস্ট হয়েছে৷ তবে আবার মনে হয় যদি সিদ্ধ ডিমটা একটু ভাজি করে নিতেন ৷তাহলে হয়তো আরো বেশি ভালো হতো ৷

 2 years ago 

আমাদের দিকে প্রচুর পরিমাণে সবজি চাষ হয় সেজন্য অনেক আগে থেকেই এগুলোর আমদানি শুরু হয়ে যায়। শীতের সবচে দিয়ে যেকোনো কিছু রান্না করলে খেতে খুবই সুস্বাদু লাগে।

 2 years ago 

এভাবেই ক্ষুদ্রতম সাপোর্ট দিয়ে পাশে থাকবেন সব সময়। আপনার ক্ষুদ্রতম সাপোর্ট আমাদের জন্য অনেক বড় কিছু।

 2 years ago 

ধনিয়া পাতা ব্যবহার করলে সবজি খেতে আরো বেশি সুস্বাদু লাগে ।শীতের সবজি হিসেবে ফুলকপি আমার কাছে খেতে বেশ ভালো লাগে। ডিম দিয়ে এভাবে ফুলকপি রান্না কখনো খাওয়া হয়নি। একদিন বাসায় তৈরি করে দেখব। রেসিপিটি দেখে লোভনীয় লাগছে। রান্নার ধাপ গুলো খুব সুন্দর ভাবে আমাদের মধ্যে শেয়ার করেছেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনি ঠিকই বলেছেন আপু যে কোন তরকারিতে ধনিয়া পাতা দিলে এ টেস্ট একটু বেশিই হয়ে থাকে। আর শীতের সবজি খেতে আমার কাছে অনেক ভালো লাগে। অবশ্যই এভাবে একদিন বাসায় তৈরি করে খেয়ে দেখবেন আশা করি অনেক টেস্ট লাগবে।

 2 years ago 

ফুলকপি আমার খুব পছন্দের একটি সবজি, বাসায় মাছ দিয়ে খেয়েছি। ঢাকা শহরে প্রায় সব সময় এটি বাজারে কিনতে পাওয়া যায়, কিন্তু শীতকালে যে ফুলকপি বাজারে পাওয়া যায় সেটার স্বাদ বেশি ভালো লাগে। ডিম দিয়ে আপনি যেভাবে রান্না করেছেন সেটা কখনো খাওয়া হয়নি আপনার রেসিপি দেখে বাসায় একদিন রান্না করে খাব আশা করি অনেক সুস্বাদু হবে, অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

শীতের সবজি হিসেবে ফুলকপি অন্যতম ।এ ধরনের সবজি খেতে আমার কাছে অনেক ভালো লাগে। আর ডিম দিয়ে এভাবে রান্না করলে খেতে অনেক সুস্বাদু হয়ে থাকে।। আশা করি এভাবে একদিন বাসায় তৈরি করে দেখবেন।

 2 years ago 

ফুল কপি দিয়ে ডিম রান্না রেসিপি টা একদম ইউনিক হয়েছে।এই রেসিপি আগে কখনো খায়নি।ফুল কপি এমনিতেই অনেক পছন্দের একটা খাবার। আপনার রেসিপি টা একদিন তৈরি করে খাব ইনশাআল্লাহ। রান্নার পরিবেশনা থেকে শুরু করে সবকিছুই পারফেক্ট হয়েছে। ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 2 years ago 

শীতের সময় আমাদের দিকে ডিম রান্না হলে ফুলকপির ব্যবহার করা হয়।। এভাবে রান্না করলে খেতে অন্যরকম একটা স্বাদ হয়ে থাকে ।।ধন্যবাদ মতামতের জন্য।

 2 years ago 

একটা সুন্দর কথা বলেছেন আপনি ভাইয়া খাবার না পেলে যে কোন খাবার সেই মানুষের সামনে দিলে তা খেতে বাধ্য হবেই।

যাই হোক আপনার রেসিপিটি আসলে বেশ ভালো লাগছে । শীতকালের সবজি আমার একটু বেশি পছন্দ ফুলকপিও আমার খেতে দারুন লাগে। ধন্যবাদ ভাইয়া সুন্দর রেসিপিটি শেয়ার করার জন্য।

 2 years ago 

ক্ষুধার্ত মানুষের কাছে যে খাবারই দিবেন তার কাছে অমৃত লাগবে।
শীতের সবজি আমার কাছে অনেক ফেভারিট।। শীতের সময়ের সবজি খেতে আমি খুবই পছন্দ করি।

 2 years ago 

এটা আমার কাছে একেবারেই নতুন ধরনের রেসিপি। নিশ্চয়ই খুব সুন্দর হবে খেতে।

 2 years ago 

আপনার কাছে নতুন হলেও আমাদের দিকে এ রেসিপিটা অনেক প্রচলিত। রেসিপিটা খেতে খুবই সুস্বাদু হয়েছিল।

 2 years ago 

ফুলকপি দিয়ে ডিম রান্না করতে এই প্রথম দেখেছি। আমি সব সময় ফুলকপি দিয়ে মাছ রান্না করি শীতকালীন সবজি হিসেবে ফুলকপির জুড়ি নেই। আমার কাছে বেশি ইন্টারেস্টিং লাগছে আপনার আজকের রেসিপিটি। আমিও আপনার মত একদিন বাসায় ডিম দিয়ে ফুলকপি রান্না করে খেয়ে দেখব কেমন লাগে।

 2 years ago 

আপনি ঠিকই বলেছেন শীতকালীন সবজি হিসাবে ফুলকপির জুড়ি নেই। ফুলকপি এমন একটা সবজি যেকোনো কিছুর সাথে রান্না করলে খেতে খুবই সুস্বাদু হয়ে থাকে।

 2 years ago 

ফুলকপি দিয়ে ডিম ভুনার রেসিপি সত্যিই রেসিপি টা আমার কাছে একদম ইউনিক। যদিও ডিম আমার খুবই পছন্দের তবে ডিমের এই রেসিপিটি কখনো খাওয়া হয়নি। আপনার রেসিপি দেখে ভাল লাগল। নতুন একটি রেসিপি দেখতে পেলাম। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64373.04
ETH 2775.53
USDT 1.00
SBD 2.66