রেসিপি:চিংড়ি মাছ দিয়ে লাউ শাক ভর্তা|

in আমার বাংলা ব্লগ11 months ago

হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@md-razu বাংলাদেশের নাগরিক।

আজ --২৬ শে, কার্তিক,|১৪৩০ বঙ্গাব্দ||শনিবার||হেমন্তকাল||



আমি রাজু আহমেদ।আমার ইউজার নাম @md-razu।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে অভিনন্দন।

তাহলে চলুন শুরু করি


চলুন আজ একটা সহজ এবং মজাদার রান্নার রেসিপি আপনাদের দেখাই। । আশা করি, এই রান্নাটা প্রায় সকল দেশের মানুষই খেতে পারবে। হা হা হা। তবে মজার ব্যাপার হচ্ছে, খাবার না পেলে একজন মানুষকে যে খাবার দেবেন সেই খাবারি সে খেতে বাধ্য।


GridArt_20231111_115956765.jpg



চিংড়ি দিয়ে লাউ শাক ভর্তা।।
device:redmi note 10


প্রয়োজনীয় উপকরণসমূহ


– লাউ পাতা
– চিংড়ি
– রসুন কোষ, কয়েকটা
– পেঁয়াজ কুঁচি
– কাঁচা মরিচ কুঁচি,
– সামান্য তেল
– লবন, পরিমান মত


GridArt_20231111_120157043.jpg


রান্নার প্রয়োজনীয় ধাপ


1699626770689-01.jpeg


ধাপ:-১:কড়াইতে সামান্য তেল গরম করে ভাঁজুন। এঁকে এঁকে সব দিন, এই সময়ে সামান্য লবন দিতে ভুলবেন না।


1699626784731-01.jpeg


ধাপ:-২:মরিচ কেমন দিবেন তার উপর ঝাল নির্ভর করবে। আপনি ঝাল চাইলে বাড়িয়ে দিন।


1699626799198-01.jpeg


ধাপ:-৩:এবার শাক দিন, ভাঁজুন।


1699626813443-01.jpeg


ধাপ:-৪:পেঁয়াজ কুঁচি দিন।


1699626828146-01.jpeg


ধাপ:-৫:একটু সময় নিয়ে ভাজতে থাকুন।


1699626840337-01.jpeg


ধাপ:-৬:পানি শুকিয়ে নিন। এবার একটা পাত্রে তুলে রাখুন।


1699626856689-01.jpeg


ধাপ:-৭:পাটা পুতায় এবার পিষে নিতে হবে! এই কাজে একটু অভিজ্ঞ হলে ভাল।


1699626927253-01.jpeg


ধাপ:-৮:এভাবে ভাল করে পিষে নিন।


1699626943391-01.jpeg


ধাপ:-৯:এবার ফাইন্যাল লবন দেখুন, লাগলে দিন এবং মাখিয়ে নিন। ব্যস! তরকারী, ভর্তাতে লবন স্বাদ খুব দরকারী বিষয়, লবন স্বাদ ভাল বা সঠিক না হলে সব কষ্ট বৃথা যাবে! কাজেই এই বিষয়ে সতর্ক থাকুন।


1699626961576-01.jpeg


ধাপ:-১০:পরিবেশনের জন্য প্রস্তুত।গরম ভাতের সাথে পরিবেশন করুন। ১০০% গ্যারেন্টি, খেয়ে আপনাকে বলতেই হবে, ঝাক্কাস।



ধন্যবাদ সবাইকে



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

💞 আল্লাহ হাফেজ 💞

k75bsZMwYNtze9xHvT6xWCdz7q3QGD35ZKdaPpVrFksWkDGMy52wVotParwf9eYo99FhcDG9yRVNaQxotVf91vSjAbxytemWEpH4UCMBVKo32iMz6Mc3c23ZDcBfZ1ESGR5dcG9hmK3xvsmcahC4GSPabbvtjdepn.png


Sort:  
 11 months ago 

সম্পূর্ণ ভিন্ন ধরনের একটা রেসিপি তৈরি করে আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। এর আগে আমি কোনদিন চিংড়ি মাছ দিয়ে লাউ শাক ভাজি করতে দেখিনি। চিংড়ি মাছ আমার কাছে খুবই ভালো লাগে তাই চিন্তা করছি একদিন আপনার দেখানো ধাপগুলো অবলম্বন করে এই রেসিপিটা তৈরি করতে হবে।

 11 months ago 

এভাবে চিংড়ি দিয়ে লাউ শাক ভর্তা রেসিপি তৈরি করে খাবেন আশা করি সুস্বাদু লাগবে। চিংড়ি মাছ আমারও অনেক পছন্দের একটি মাছ। আপনার গঠনমূলক মতামতের জন্য অসংখ্য ধন্যবাদ।

 11 months ago 

বন্ধু চিংড়ি মাছ দিয়ে যে লাউশাক ভর্তা করা যায় সেটা তোমার আজকের এই পোস্টটা না দেখলে হয়তো জানতাম না। এরকম সুন্দর রেসিপি দেখে তো খেতে ইচ্ছা করছে বন্ধু। এবারে ঢাকা গেলে অবশ্যই চিংড়ি মাছ দিয়ে তৈরি লাউ শাকের ভর্তা খাওয়াবা আমাকে। অসংখ্য ধন্যবাদ বন্ধু সুন্দর একটি রেসিপি বিস্তারিতভাবে আমাদের সাথে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 11 months ago 

কি বলো বন্ধু আমার সাথে থাকো আর এরকম রেসিপি করা যায় জানো না হতাশ। অবশ্যই নেক্সট সপ্তাহে তোমাদের বাসায় গিয়ে এভাবে ভর্তা করে খাব আমরা সবাই। সুন্দর মতামতের জন্য অসংখ্য ধন্যবাদ।

 11 months ago 

চিংড়ি মাছ দিয়ে লাউ ভর্তা রেসিপি দেখে সুস্বাদু মনে হচ্ছে। আসলে চিংড়ি মাছ আমার খুবই প্রিয় এভাবে চিংড়ি মাছের লাউ ভর্তা রেসিপি কখনো তৈরি করা হয়নি। তাই আপনার রেসিপির পরিবেশন থেকে খুবই ভালো লাগলো দেখে শিখে নিলাম পরবর্তীতে তৈরি করবে ইনআশাল্লাহ।

Posted using SteemPro Mobile

 11 months ago 

চিংড়ি মাছ যেভাবে লাউ শাক ভর্তা করে খাবেন আশা করি খারাপ লাগবে না। আপনার গঠনমূলক মতামত পেয়ে অনেক ভালো লাগলো। সবসময় পাশে থেকে উৎসাহিত করবেন আশা করি।

 11 months ago 

বর্তমান সময়ে চিংড়ি মাছ খুবই বেশি পাওয়া যায়। আপনি চিংড়ি মাছ দিয়ে লাউশাকের ভর্তা রেসিপি করেছেন। গতকাল একটি রেসিপি দেখেছি লাউয়ের শাকের বড়া রেসিপি। ভর্তা রেসিপি আমার খুবই পছন্দের। আপনার রেসিপিটি অনেক ভালো লাগলো আপনি রেসিপি তৈরিতে অনেক দক্ষ।

Posted using SteemPro Mobile

 11 months ago 

আপনি ঠিকই বলেছেন নদী হাওর বাওর এর পানি কমে যাওয়াতে চিংড়ি মাছ প্রচুর পরিমাণে পাওয়া যায়। লাউশাকের বড়া তৈরি ওটা আমিও দেখেছিলাম আমার কাছে খুবই ভালো লেগেছিল। সুন্দর মতামতের মাধ্যমে পাশে থাকার জন্য ধন্যবাদ।

 11 months ago 

বরাবরেই ভর্তার প্রতি আমার একটা আলাদা দূর্বলতা আছে।ভর্তা হলে আমার আর কিচ্ছু চাই না।আপনি খুব লোভনীয় পোস্ট শেয়ার করেছেন।লাউ,পাতায় চিংড়ি মাছ দিয়ে ভর্তার কারণে স্বাদ বহুগুণ বেড়ো গেছে। ধন্যবাদ খুব সুন্দর লোভনীয় পোস্ট শেয়ার করার জন্য।

 11 months ago 

ভর্তা খেতে আমার কাছে অনেক ভালো লাগে। গরম ভাতের সাথে ভর্তি হলে অন্য তরকারি আমার প্রয়োজন হয় না। চিংড়ি মাছ দিলে আসন করতে খুবই সুস্বাদু হয়েছিল। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মতামতের মাধ্যমে পাশে থাকার জন্য।

 11 months ago 

এরকম ভর্তা এর আগে কখনো দেখিনি। লাউ শাক চিংড়ি মাছ দিয়ে রান্না করে খেয়েছি তবে ভর্তা করে খাওয়া হয়নি। নতুন একটি রেসিপি দেখলাম। তাহলে তো একদিন ট্রাই করে দেখা উচিত। ধন্যবাদ আপনাকে সুস্বাদু এবং নতুন একটি রেসিপি শেয়ার করার জন্য।

 11 months ago 

অবশ্যই ভাবে একদিন ট্রাই করে দেখবেন আশা করি আসা হতো হবেন না। খেতে খুবই সুস্বাদু লাগবে। আপনার মতামত টি আমার কাছে বেশ ভালো লেগেছে ভালো থাকবেন সুস্থ থাকবেন।

 11 months ago 

চিংড়ি মাছ দিয়ে যে এভাবে লাউ শাক ভর্তা করা যায় তা আজকে প্রথম জানতে পারলাম এবং দেখতে পারলাম। সত্যি বলতে ভর্তাটা আমার কাছে বেশ ইউনিক লেগেছে।আর আপনি বলছেন যে ১০০% টেস্ট লাগবে। তাহলে আশা করা যায় খেতে বেশ সুস্বাদু হয়েছিল।যাই হোক ধন্যবাদ আপনাকে এই ইউনিক রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 11 months ago 

চিংড়ি দিয়ে যে কোন ধরনের খাবার প্রস্তুত করা যায়। আর এই খাবারটি খেতে খুবই সুস্বাদু হয়েছিল। এরকম ভর্তা আপনার কাছে জেনে অনেক ভালো লাগলো।

 11 months ago 

চিংড়ি মাছ দিয়ে লাউ শাক ভর্তা অসাধারণ একটি রেসিপি তৈরি করেছেন। রেসিপি কালার টা দেখে তো মনে হচ্ছে ভীষণ সুস্বাদু হয়েছিল। যদিও এরকম ভাবে কোনদিনও চিংড়ি মাছ ও লাউ শাক ভর্তা করে খায়নি। তবে অবশ্যই চেষ্টা করব এভাবে তৈরি করে খাওয়ার। ধন্যবাদ ভাইয়া।

 11 months ago 

আপনি ঠিকই বলেছেন আপু রেসিপিটি খেতে অনেক সুস্বাদু হয়েছিল। চিংড়ি মাছ বিভিন্নভাবে রান্না করে খাওয়া যায়। আমি একটু ইউনিক ভাবে তৈরি করে দেখলাম খেতে অনেক খুব সাধু লাগে। ধন্যবাদ আপনার মতামতের জন্য।

 11 months ago 

লাউ শাকের ভর্তা খেতে ভীষণ মজার। আমার খুব পছন্দের। চিংড়ি মাছ ছাড়া ও এই ভর্তা ভীষণ মজার খেতে।আপনি চিংড়ি মাছ দিয়ে করলেন।এর স্বাদ তো আরো দিগুণ হয়ে গেলো।ধন্যবাদ আপনাকে ভাইয়া মজার এই ভর্তা রেসিপিটি শেয়ার করার জন্য।

 11 months ago 

গরম গরম সাথে সাথে লাউ শাক ভর্তা আমারও অনেক অনেক পছন্দের। ঠিকই বলেছেন আপু এর স্বাদ দ্বিগুণ হয়ে গিয়েছিল। আপনাকেও অসংখ্য ধন্যবাদ সুন্দর মতামত দেওয়ার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 60938.00
ETH 2386.38
USDT 1.00
SBD 2.57