রেসিপিঃ নারিকেল পিঠা||১০% প্রিয় খ্যাকের জন্য||

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@md-razu বাংলাদেশের নাগরিক।

আজ --২৪মাঘ| ১৪২৮ বঙ্গাব্দ |সোমবার| শীতকাল|



আমি রাজু আহমেদ।আমার ইউজার নাম @md-razu।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে অভিনন্দন।

তাহলে চলুন শুরু করি


পিঠা বাংলাদেশী বাঙ্গালী এবং ইন্ডিয়ান বাঙ্গালী সবার প্রিয়। পিঠা খেতে সব বাঙ্গালী বেশ পছন্দ করে থাকে। সকালের নাস্তায় কিংবা বিকালের নাস্তায় পিঠা হলে কোন কথাই নেই। কিছু পিঠা খেয়ে এক কাপ চা হলে আর এর চেয়ে ভাল নাস্তা কি হতে পারে।
চলুন আজ গ্রামীন একটা চমৎকার পিঠা আপনাদের দেখিয়ে দেই। পিঠার নাম হলো নারিকেল পিঠা।


GridArt_20220207_093918430.jpg



নারিকেল পিঠা
device:redmi note 10



প্রয়োজনীয় উপকরণ

  • – একটা নারিকেল (কুরানো)
  • – পরিমান মত চিনি
  • – দেড় কাপ ময়দা
  • – এক কাপ চালের গুড়া
  • – তৈল (পরিমান মত)
  • – পানি (পরিমান মত)

কাজের ধাপ


1644204387862-01.jpeg


  • ধাপঃ-১ঃ প্রথমে নারিকেল এবং চিনি নিয়ে ভাল করে মাখিয়ে মিশাতে হবে।

1644204387862-02.jpeg


  • ধাপঃ-২ঃএবার চালের গুড়া ও ময়দা দিয়ে দিন এবং মাখাতে থাকুন। কিছু পানি লাগবে, আস্তে আস্তে দিন এবং মাখুন।

1644204447339-01.jpeg


  • ধাপঃ-৩ঃপিঠার ময়ান বা কাই যত ভাল মাখানো/ মিহীন হয়, পিঠা তত ভাল হয়।এই হচ্ছে পিঠার কাই/ময়ান।

1644204447339-02.jpeg


  • ধাপঃ-৪ঃ এবার ময়ান থেকে এক গোল্লা নিয়ে রুটি বানিয়ে ফেলুন

1644204489919-01.jpeg


  • ধাপঃ-৫ঃএভাবে ডিজাইন করে কাটুন।আপনি বাঁশের কঞ্চি অথবা চাকু দিয়ে কাটতে পারেন।

1644204518429-01.jpeg


  • ধাপঃ-৬ঃএবার তৈল গরম করে ভেঁজে নেয়ার পালা।

1644204518429-02.jpeg


  • ধাপঃ-৭ঃকড়া ভাঁজা না হালকা, এটা আপনি নিজে পছন্দ করতে পারেন।

1644204555114-01.jpeg


  • ধাপঃ-৮ঃব্যস পরিবেশনের জন্য প্রস্তুত।তবে আমি সত্য বলছি, আমার বানানো পিঠা বেশ স্বাদ হয়েছে।আপনারা চাইলে ট্রাই করে দেখতে পারেন।


ধন্যবাদ সবাইকে


standard_Discord_Zip.gif

Sort:  
 2 years ago 

খুব সুন্দর রেসিপি শেয়ার করেছেন। নারকেল আমার খুবই পছন্দ। নারকেলের তৈরি বিভিন্ন রেসিপি এবং পিঠা খেতে আমার ভীষণ ভালো লাগে। আপনার নারকেলের পিঠা রেসিপি আমি এই প্রথম দেখলাম। এর আগে কখনো দেখিনি এরকম রেসিপি খাওয়া তো দূরের কথা। খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন আমাদের সাথে। আপনাকে অনেক ধন্যবাদ এবং আপনার জন্য শুভকামনা।

 2 years ago 

সুন্দর মতামতের জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

নারিকেল পিঠা রেসিপি দেখেই খেতে ইচ্ছা করছে। আপনি খুবই সুন্দর একটি রেসিপি আমাদের উপস্থাপন করলেন। আসলে শীতের মধ্যে পিঠা খেতে খুবই মজা লাগে। আপনি খুবই সুন্দর ভাবে ধাপে ধাপে উপস্থাপন করলেন। আপনার উপস্থাপন দেখে আমি শিখতে পারলাম। আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

মন্তব্যের জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার তৈরি করে নারিকেলের পিঠা রেসিপি টা দেখতে অনেক লোভনীয় লাগছে এই শীতের সময় নারিকেলের পিঠা খেতে খুবই ভালো লাগে। বিশেষ করে অধিক পরিমাণে যখন শীত পড়ে তখন আগুন পোহাতে পোহাতে এই পিঠাগুলো খেতে খুব মজা লাগে । আপনি নারিকেলের পিঠা রেসিপিটি আমাদের মাঝে খুবই সুন্দরভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে এমন সুস্বাদু রেসিপি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

সুন্দর মতামত প্রকাশ করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

নারিকেল পিঠা দেখতে কিন্তু খুবই লোভনীয় লাগছে। আর মনে হচ্ছে যে এটা খেতে অনেক বেশি মজার হবে । তবে এভাবে কখনো আমার নারিকেল পিঠা তৈরী করে খাওয়া হয়নি, কিন্তু আপনার পিঠটা দেখে খুবই লোভ লাগছে, তাই একবার ট্রাই করে দেখতে হবে ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

গঠনমূলক মন্তব্যের জন্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

নারিকেলের তৈরি যেকোনো খাবারই আমার কাছে ভীষণ ভালো লাগে। আর আপনার তৈরি এই পিঠা দেখেই বোঝা যাচ্ছে যে এটা খেতে অনেক সুস্বাদু হবে। সময় পেলে আমি অবশ্যই এই রেসিপিটি বানিয়ে দেখব।শেয়ার করার জন্য ধন্যবাদ

 2 years ago 

মতামতের জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনি খুব সুন্দর একটি রেসিপি নিয়ে আজকে হাজির হয়েছেন। নারকেল দিয়ে পিঠা তৈরি অসম্ভব সুন্দর ছিল ।শীতের মৌসুমে বিভিন্ন ধরনের পিঠা পুলি উৎসব শুরু হয়। আপনার পিঠা দেখে আমার খেতে খেতে ইচ্ছে করছে ।শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

ওয়াও অসাধারন একটি পিঠা এই শীত কালীন সময়ে নারিকেল পিঠা খেতে খুব মজা লাগে খুবই সুস্বাদু পিঠা কি সুন্দর করে পিঠা রেসিপি সম্পর্কে উপস্থাপন করেছেন ধন্যবাদ আপনাকে একটি ইউনিক রেসিপি শেয়ার করার জন্য শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 

আপনার মতামতের জন্য ধন্যবাদ।

 2 years ago 

বাহ্ ভাইয়া আপনি অনেক সুন্দর করে নারিকেল পিঠার রেসিপিটি আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। যা দেখে জিভে জল এসে গেল আমার। আর যাই হোক সব মিলিয়ে আপনার পোস্টটি অনেক সুন্দর হয়েছে। আর তাই আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 2 years ago 

আপনার মন্তব্যের জন্য ধন্যবাদ।

 2 years ago 

নারিকেল দিয়ে বিভিন্ন ধরনের পিঠা খেতে খুবই ভালো লাগে। আর বিশেষত মুচমুচে পিঠা হলে তো খুবই মজা লাগে খেতে।আপনার তৈরি করা এই পিঠার রেসিপিটি খুবই ভালো লাগলো আমার কাছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এই রেসিপিটি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ।

 2 years ago 

নারিকেল পিঠা দেখে তো লোভ সামলাতে পারলাম না খেতে ইচ্ছা করছে ভাই অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন দেখে অনেক ভালো লাগলো এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকবেন

 2 years ago 

উৎসাহমূলক মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.031
BTC 69020.66
ETH 3731.25
USDT 1.00
SBD 3.65