ফটোগ্রাফি পোস্ট-১৬| রেনডম ফটোগ্রাফি |[benificiary ১০% @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@md-razu বাংলাদেশের নাগরিক।

আজ - ১০ ফাল্গুন| ১৪২৮ বঙ্গাব্দ |বুধবার| বসন্তকাল|



আমি রাজু আহমেদ।আমার ইউজার নাম @md-razu।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে অভিনন্দন।

আজ নাম না জানা কিছু ফুলের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করব। আশাকরি ফটোগ্রাফি আপনাদের ভালো লাগবে।


GridArt_20220223_174403185.jpg


তাহলে চলুন শুরু করি

নিজ হাতে ক্যামেরা নিয়ে কিছু প্রিয় মুহূর্ত বন্দী করার মজাই অন্যরকম।প্রকৃতির রুপ কার না ভালো লাগে।প্রকৃতির রুপ দেখে মানুষের মনে এক অনাবিল সুখ বয়ে যায়।


ফটোগ্রাফি ০১


1645610944905-01.jpeg


  • হলুদ রঙের ফুলের উপর জমে আছে শিশির বিন্দু ।শিশির বিন্দু প্রকৃতির সৌন্দর্য বাড়িয়ে দেয়। ফুলের সৌন্দর্য তা এমনিতেই আমাকে মুগ্ধ করে। সেজন্যই আপনাদের সাথে শেয়ার করার চেষ্টা করলাম।

ফটোগ্রাফি ০২


1645610965141-01.jpeg


  • বেগুনি রঙের ফুলটি দেখতে ঠিক প্রজাপতির মতো। প্রতিটি ফুলেরও আলাদা আলাদা সৌন্দর্য দ্বারা বেষ্টিত থাকে। যেটা তার রূপের জন্য প্রকৃতির রূপ বদলে দেয় ।বেগুনি রঙের ফুলের উপর জমে থাকা শিশির বিন্দু সৌন্দর্য বৃদ্ধি করেছে।

ফটোগ্রাফি ০৩


1645611190025-01.jpeg


  • ফুলটি দেখতে ঠিক সূর্যমুখী ফুলের মত লাগছে। আমার কাছে ফুলের সৌন্দর্য তা এমনিতেই মুগ্ধ করে। এই ফুলের সৌন্দর্য দেখে মুগ্ধ হলাম বিশেষ করে ফুলের মাঝে পাপড়ি হলুদ রঙের বর্ণ সৌন্দর্যতা বাড়িয়ে তুলেছে। আশা করি আপনাদের কাছেও ভাল লাগবে ফুলটি।

ফটোগ্রাফি ০৪


1645611160453-01.jpeg


  • চন্দ্রমল্লিকা ফুল টি দেখতে খুবই সুন্দর লাগে। বিশেষ করে হালকা লাল ও সাদা মাঝে সৌন্দর্য তে বেশি ফুটে উঠেছে আমার কাছে দেখতে ঠিক গোলাপ ফুলের মত লাগছে ।

ফটোগ্রাফি ০৫


1645611233640-01.jpeg


  • শীতকালীন সময় বিভিন্ন ধরনের ফুল ফুটে থাকে ।বিশেষ করে এই ধরনের ফুলগুলো শীতের সময়ে বেশি ফুটে। আমার কাছে ফুলটি সৌন্দর্য খুবই ভালো লেগেছে। আশা করি আপনাদের কাছেও ফুলের সৌন্দর্য মুগ্ধ করবে।

ফটোগ্রাফি ০৬


1645611286011-01.jpeg


  • এই ফুলটির সাথে তেমন একটা পরিচিত নই কিন্তু ফুলটি দেখতে অনেক সুন্দর লাগছে। একটি গাছে এককভাবে অনেকগুলো ফুল ফুটে থাকে। আমার কাছে ফুলের সৌন্দর্য তা এমনিতেই মুগ্ধ করে। আশা করি আপনাদের কাছেও ভালো লাগবে।
    Location:https://w3w.co/combust.ecologists.articles


ধন্যবাদ সবাইকে



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

আল্লাহ হাফেজ

k75bsZMwYNtze9xHvT6xWCdz7q3QGD35ZKdaPpVrFksWkDGMy52wVotParwf9eYo99FhcDG9yRVNaQxotVf91vSjAbxytemWEpH4UCMBVKo32iMz6Mc3c23ZDcBfZ1ESGR5dcG9hmK3xvsmcahC4GSPabbvtjdepn.png

Sort:  
 3 years ago 

প্রত্যেকটি ফটোগ্রাফি জাস্ট অসাধারণ হয়েছে। শিশির ভেজা ফুলের পাপড়ি গুলো দেখতে খুবই সুন্দর লাগছে। বাকি ফটোগ্রফি গুলো খুবই সুন্দর লাগছে। ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গিয়েছি। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আসলে ফটোগ্রাফি করতে আমার কাছে বেশ ভালো লাগে।সুন্দর কিছু দেখলেই আমি সেটা ক্যামেরা বন্ধি করার চেষ্টা করি।আপনাকেও অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য। ❤️❤️

 3 years ago 

আপনি প্রকৃতির খুব কাছাকাছি থেকে দারুণ ফটোগ্রাফি উপহার দিয়েছেন।শিশির ভেজা ফুল এমন স্নিগ্ধ ছবি খুবই চমৎকার হয়েছে।অন্যান্য ফুলের সাথে চন্দ্রমল্লিকা ফুলটি ভীষন ভালো লেগেছে।

 3 years ago 

ফটোগ্রাফি আমার সখে পরিনত হয়েছে।আমি ফটোগ্রাফি করতে খুবই ভালো লাগে।সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।❤️❤️

 3 years ago 

এমন চমতকার ফটোগ্রাফি আবারো দেখার অপেক্ষায় থাকলাম শ্রদ্ধেয়।

জাষ্ট ওয়াও!! এক কথায় অসাধারণ ফটোগ্রাফি দেখলাম। আপনার ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লাগে। বলতে পারেন এক ধরনের ভক্ত আপনার ফটোগ্রাফির। প্রতিটি ফটোগ্রাফি অনেক অনেক ভালো লেগেছে। তবে গোলাপি রঙের ফুলটি অসম্ভব ভালো লেগেছে। সুন্দর বর্নণা দিয়েছেন ফটোগ্রাফি সম্পর্কে। শুভেচ্ছা রইল আপনার জন‍্য।

 3 years ago 

আপনার ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লাগে। বলতে পারেন এক ধরনের ভক্ত আপনার ফটোগ্রাফির।

আপনি যে আমার ফটোগ্রাফির ভক্ত হয়েছেন।জেনে খুবই ভালো লাগলো।মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ কাকা।❤️❤️❤️

 3 years ago 

ওয়াও আপনি তো খুবই চমৎকার ফটোগ্রাফি করলেন আজকে। সবগুলাই ফুলের ফটোগ্রাফি খুবই অসাধারণ দেখাচ্ছে। আমার কাছে তো বিশেষ করে প্রথম দুটি ফুলের ফটোগ্রাফি খুবই দুর্দান্ত লাগলো দেখে। আপনি খুব চমৎকার ফটোগ্রাফি করে আমাদের সাথে ভাগ করে নিলেন। ধাপে ধাপে অনেক সুন্দর ভাবে উপস্থাপনা করলেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল 🤗🤗

 3 years ago 

আমি একটু সময় পেলেই ফটোগ্রাফি করতে বেরিয়ে পরি।বলতে পারেন ফটোগ্রাফি আমার নেশায় পরিনত হয়েছে।সুগঠিত মন্তব্য করার জন্য ধন্যবাদ আপু।

 3 years ago 

অসাধারণ হয়েছে ভাইয়া আপনার ফটোগ্রাফি। দেখে মুগ্ধ হলাম। ফুলকে আমি খুব ভালোবাসি। আপনার প্রকৃতি প্রেম দেখে পুলকিত হয়েছি। আপনার ছবি তোলার হাত মাশাল্লাহ অনেক ভালো। অনেক শুভকামনা রইলো।

 3 years ago 

ফটোগ্রাফি করতে আমি ভালোবাসি।আর প্রকৃতির ফটোগ্রাফি করতে তো আমার মন ব্যাকুল হয়ে যায়।মতামতের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

ভাই প্রথমে বলি এসব ফুলগুলো আপনারা যে কোথায় পান, আমার তো চোখে পড়ে না। কি সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি শেয়ার করেন ভাই মনটা একেবারে ভরে যায়। চোখ জুড়ানো মন মাতানো ফুল গুলো দেখলেই আর ঠিক থাকতে পারিনা প্রত্যেকটা ফুলের ফটোগ্রাফি অসাধারণ হয়েছে ভাই। অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

আসলে ফুলের সংস্পর্শে মনটা অনেক ভালো হয়ে যায়।আর এখন বসন্তকাল চারিদিকে ফুলের সমারোহ।সুন্দর মতামত প্রকাশ করার জন্য আপনাকে ধন্যবাদ।

 3 years ago 

ফুল দেখতে কার না ভালো লাগে। ফুলের চেয়ে সুন্দর যে প্রতীক। ভাই আপনি ফটোগ্রাফি সব গুলো ফুলই অসাধারণ। কালার গুলো অনেক মিষ্টি। খুব সুন্দর করে বর্ণনা দিয়েছেন। ধন্যবাদ শুভেচ্ছা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনার গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 3 years ago 

খুবই দক্ষতার সাথে এবং নিখুত ভাবে আপনি প্রতিটা ফটোগ্রাফি করেছেন অনেক সুন্দর হয়েছে।আর গুছিয়ে উপস্থাপন করেছেন শুভ কামনা রইলো আপনার জন্য।

 3 years ago 

সুন্দর ফটোগ্রাফি করার চেষ্টা করেছি মাত্র।মতামত জানানোর জন্য ধন্যবাদ ভাইয়া।🌹🌹

 3 years ago 

ফুল আমার খুবই পছন্দ। অনেক সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করেছেন। প্রতিটা ফটোগ্রাফি ভালো ছিল। আপনি অনেক সুন্দর ফটোগ্রাফি করেন। হলুদ এবং বেগুনি ফুলের উপর পানি জমে আছে এই ফটোগ্রাফি টা আমার কাছে সবচেয়ে ভালো লেগেছে। একেবারে অসাধারণ ছিল।

 3 years ago 

ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম।গঠনমূলক মতামতের জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া।❤️❤️

 3 years ago 

ফুলের ফটোগ্রাফি গুলো দেখে সত্যিই মুগ্ধ হয়ে গেছি। আপনি এতো সুন্দর করে ফটোটা গুলো আমাদের মাঝে উপস্থাপন করেছেন এটি সত্যি অনেক প্রশংসনীয়। আমরা ফুল অনেক ভালোবাসি এবং ফুলকে আমরা সবাই পবিত্র মনে করি। ধন্যবাদ আপনাকে চমৎকার এই ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 3 years ago 

জি ভাইয়া ফুলকে আমরা অনেক পবিত্র মনে করি।সুগঠিত মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।❤️❤️

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56477.82
ETH 2390.38
USDT 1.00
SBD 2.33