ফটোগ্রাফি পোস্ট-১৪|কিছু ফুলের রেনডম ফটোগ্রাফি |[benificiary ১০% @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@md-razu বাংলাদেশের নাগরিক।

আজ - ১৬মাঘ| ১৪২৮ বঙ্গাব্দ |রবিবার| শীতকাল|



আমি রাজু আহমেদ।আমার ইউজার নাম @md-razu।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে অভিনন্দন।

GridArt_20220130_103718789.jpg

তাহলে চলুন শুরু করি

নিজ হাতে ক্যামেরা নিয়ে কিছু প্রিয় মুহূর্ত বন্দী করার মজাই অন্যরকম।প্রকৃতির রুপ কার না ভালো লাগে।প্রকৃতির রুপ দেখে মানুষের মনে এক অনাবিল সুখ বয়ে যায়।

  • এই তো কিছুদিন আগে বন্ধুদের সাথে রবীন্দ্রনাথের কুঠি বাড়িতে ঘুরতে গিয়েছিলাম।সেই সময় অনেক সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি করেছিলাম।খুব সুন্দর সময় অতিবাহিত করেছিলাম।আজ কিছু ফুলের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করবো।আশাকরি আপনাদের ভালো লাগবে।

ফটোগ্রাফি ০১



1643466337028-01.jpeg


  • ফুল হলো সৃষ্টিকর্তার সুন্দরতম সৃষ্টি, যা পৃথিবীকে আরো সুন্দর করে তোলে।ফুল হলো সুন্দরের প্রতিক। ফুলকে ভালোবাসে না এমন মানুষ খুজে পাওয়া যাবে নাহ।আমারও ফুল ভালো লাগে।ফুলের বাগানে গেলে আলাদা একটা অনুভুতি পাওয়া যায়।

ফটোগ্রাফি ০২


1643466140682-01.jpeg


  • এই ফুলটা আমার অচেনা।এর আগে কখনো এই রকম ফুল আমি দেখি নাই।এই রবীন্দ্রনাথের বাড়ির বেলকনিতে একটা টবে করে রাখা।এই ফুল গাছটার গায়ে প্রচুর কাটা।ফুলটা আমার কাছে বেশ ভালো লেগেছে।

ফটোগ্রাফি ০৩


1643466364104-01.jpeg


  • জবা ফুলে নাকি অনেক গুন।এই ফুলটা নাকি বিভিন্ন রোগের প্রতিশেধক।তবে সাদা জবা দেখতে খুবই সুন্দর লাগে।লাল জবার চেয়ে সাদা জবায় আলাদা সৌন্দর্য বৃদ্ধমান থাকে।এই ফুলটা দেখতে আমার কাছে খুবই সুন্দর লাগে।

ফটোগ্রাফি ০৪


1643466200710-01.jpeg


  • এই ফুলটা দেখতে অন্যরকম একটা সৌন্দর্য। অসাধারণ ফুলের কালার।যে দেখবে তার কাছেই ভালো লাগবে।এই ফুল গাছের প্রচুর পাতা হয়।আর এই পাতার মাঝে ফুল ফুটে থাকে।

ফটোগ্রাফি ০৫


1643457727349-01.jpeg


  • গোলাপের কথা আর কি বলবো।গোলাপ সম্পর্কে আমার চেয়ে আপনারাই হয়তো ভালো জানেন।গোলাপ হলো ভালোবাসার প্রতিক।গোলাপ নিয়ে যে কতো উক্তি হয়েছে তা আর বলে শেষ করা যাবে নাহ।

ফটোগ্রাফি ০৬


1643466177136-01.jpeg


  • সাদা গোলাপ আমাদের দিকে তেমন একটা দেখা যায় না।যেসব দোকানে ফুল বিক্রি করে শুধু সেই দেকান গুলোতেই এতোদিন দেখে আসছি।তবে রবীন্দ্রনাথের বাড়ি যেয়ে এই প্রথম সাদা গোলাপ দেখলাম।

ফটোগ্রাফি ০৭


1643466281531-01.jpeg


  • এই ফুলটা অচেনা।তবে আমার কাছে খুবই ভালো লেগেছে ফুলটা।তবে ছোট সময়ে এই ফুলটা নিয়ে অনেক খেলা করেছি।এই গাছটা বেশি বড় হয় না।কিন্তু অনেক সুন্দর দেখা যায়।গাছে অনেক ফুল ফোটে।

Location:https://w3w.co/toehold.soup.deplete



ধন্যবাদ সবাইকে



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

আল্লাহ হাফেজ

k75bsZMwYNtze9xHvT6xWCdz7q3QGD35ZKdaPpVrFksWkDGMy52wVotParwf9eYo99FhcDG9yRVNaQxotVf91vSjAbxytemWEpH4UCMBVKo32iMz6Mc3c23ZDcBfZ1ESGR5dcG9hmK3xvsmcahC4GSPabbvtjdepn.png

Sort:  

আপনার প্রতিটি ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে। আপনি অনেক ভাল ফটোগ্রাফি করতে পারেন। আপনার ফটোগ্রাফি দেখে আমি তো মুগ্ধ হয়ে গেছি প্রতিটি ফটোগ্রাফি ছিল আকর্ষণীয়। আপনাকে এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ মন্তব্য করার জন্য।

আপনার ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর হয় ভাই। আজকের ফুলের ফটোগ্রাফির গুলো অসাধারণ হয়েছে। বিশেষ করে সাদা জবার ফটোগ্রাফি আমার মন ছুয়ে নিয়েছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য।

 2 years ago 

মন্তব্যের জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার তোলা ছবিগুলো সত্যিই অনেক সুন্দর হয়েছে ভাইয়া। আপনি অনেক ভাল ফটোগ্রাফি করতে পারেন। আপনার প্রতিটি ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লেগেছে ভাইয়া।আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর ছবি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

আপনি খুবই সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন এ জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনি যে সকল ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন প্রত্যেকটি অনেক সুন্দর। এর মধ্য থেকে আমার কাছে সাদা জবা ফুল টি সবথেকে বেশি ভালো লেগেছে। আজকের আগে আমি কোনদিন সাদা জবা ফুল দেখেছিলাম না।

 2 years ago 

সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ।

 2 years ago 

ভাই আপনার প্রত্যেকটা ফুলের ফটোগ্রাফি অসাধারণ ছিল আমার কাছে খুবই ভালো লেগেছে ফটোগ্রাফির গুলো। তবে সব গুলোর মধ্য থেকে দুই নম্বর ফটোগ্রাফি টা আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে ফুল এবং গাছের কারণে। অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর হয়েছে আপনি খুব সুন্দর করে গোলাপ ফুল সহ বিভিন্ন ফুলের ছবি গুলো আমাদের মাঝে উপস্থাপন করেছেন। এত সুন্দর ভাবে ফুলগুলো আমাদের মাঝে উপস্থাপন করা এবং তার সম্পর্কের দারুণভাবে মনের অভিব্যক্তি প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

আপনার নিজের হাতে তোলা ফুলের রেনডম ফটোগ্রাফি গুলো দেখতে অনেক সুন্দর হয়েছে। আর দেখে খুব ভালো লাগলো আমার। আর যাই হোক সব মিলিয়ে আপনার পোস্টটি অনেক সুন্দর হয়েছে। আর তাই আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

অসাধারণ অসাধারণ কিছু ফটোগ্রাফি করলেন আজকে। আমার কাছে তো সাদা জবা ফুল আর সাদা গোলাপ ফুলের ফটোগ্রাফি দুটো জাস্ট অসাধারণ লেগেছে। এমনিতেই সব ফটোগ্রাফি আপনি অনেক সুন্দর ভাবে তুলেছেন। আপনার উপস্থাপনা টা অনেক সুন্দর ছিল। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

সুন্দর মতামত প্রকাশের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

খুবই ভালো ছিল আপনার ফটোগ্রাফি গুলো। 5 নং ছবির গোলাপ ফুল গুলো কেন যেন একটু বেশি হাইলাইট হয়ে গেছে। এছাড়া প্রতিটি ছবি আপনি অসাধারণ দক্ষতার সঙ্গে তুলেছেন। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

ধন্যবাদ

 2 years ago 

ফুলের ছবিগুলো খুব সুন্দর হয়েছে ভাই। প্রত্যেকটা ফুল দেখতে ভীষণ সুন্দর লাগছে । দেখে মন জুড়িয়ে গেলো। আর খুব সুন্দর করে ছবিগুলো তুলেছেন। আপনাকে অনেক ধন্যবাদ ভাই ।

 2 years ago 

মতামত প্রকাশ করার জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 59367.33
ETH 3172.01
USDT 1.00
SBD 2.43